আমার লেখা কবিতা //বৃষ্টির দিনে

in আমার বাংলা ব্লগ2 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝

আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

20240820_174315~2.jpg

বৃষ্টির দিনের মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। বিশেষ করে ছোটবেলায় বৃষ্টিময় দিনে বন্ধুদের সাথে অনেক আনন্দ করেছি। গ্রামে বসবাস করেছি আমি, যার কারণে বৃষ্টিময় দিনে ফুটবল খেলতাম বন্ধুদের নিয়ে। আর এই বৃষ্টিময় দিনের অনুভূতি থেকেই আমার লেখা আজকের এই কবিতাটি। আসলে বৃষ্টিময় দিনের অনুভূতি আমাদের হৃদয়ের মাঝে জেগে ওঠে, সেই অনুভূতি থেকেই যেন এই কবিতাটি লেখা। আশা করছি কবিতাটি আপনাদের একটু হলেও ভালো লাগবে।


বৃষ্টির দিনে
মোঃ মাহফুজুর রহমান

খাঁ খাঁ এই রোদের দিনে,
বৃষ্টির জন্য অপেক্ষায় রয়েছি আমি দাঁড়িয়ে,
বৃষ্টি কি নামবে আজও,
এই খাঁ খাঁ রৌদ্র দিনে।

প্রচন্ড গরমের মাঝে থাকতে পারছি না এই শহরে।
তাই তো ছুটে এসেছি আমি,
অজানা সবুজ মাঠে।
বৃষ্টির জন্য প্রার্থনা করি তাই আমি দুহাত ভরে।

নীল আকাশটা কালো মেঘে,
ছেয়ে গেল খুব অল্প সময়ে।
সবাই ছুটে যাচ্ছে বাড়ি,
বললো বৃষ্টি নামবে যে তাড়াতাড়ি।

বৃষ্টির জন্যই তো অপেক্ষায় আছি আমি দাঁড়িয়ে,
দুহাত ভরে প্রার্থনা শুনেছে সৃষ্টিকর্তা আমার তাহলে,
তাইতো আমি হাসিমুখে হাত বাড়িয়েছি আকাশের দিকে, বৃষ্টিতে ভিজবো আমি তাইতো মনের সুখে।

একটু পরেই নামলো বৃষ্টি প্রচণ্ড বেগে।
বৃষ্টির পানিতে ভিজে আমার শরীর,
ঠান্ডা হলো তাই এক নিমিষে।

বৃষ্টিময় এই সুখের দিনে,
ভিজেছি আমি আপন মনে।
তাই তো ভালো লাগছে আমার,
মনটা যে তাই আনন্দে ভাসে।


আসলে প্রচন্ড রোদ এবং তাপমাত্রা বেশি যে দিন থাকে,সেই দিনে যদি বৃষ্টি নামে তখন যেন খুবই ভালো লাগে। মনের আনন্দে সেই বৃষ্টির মধ্যে ভিজতে ইচ্ছা করে। তাই বৃষ্টিময় দিনের অনুভূতি থেকে লেখা আমার এই কবিতাটি। আসলে বৃষ্টির দিন দেখলেই যেন ছোটবেলার কথা আমার মনে পড়ে যায়। এই বৃষ্টিতে ভেজার খুবই ইচ্ছা করে। সেই অনুভূতি থেকেই লেখা বৃষ্টির দিনে এই কবিতাটি।💗🙏💗।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 2 days ago 

আরে বাহ চমৎকার। ভাই আপনি দুর্দান্ত কবিতা লেখেন যা আপনার এই কবিতা লেখার স্টাইল দেখে বুঝলাম। সত্যি কবিতাটি দারুন হয়েছে। আর এ বৃষ্টির মুহূর্তে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল। আপনার আরও নতুন নতুন কবিতা পড়তে চাই।

 13 hours ago 

জি ভাই আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করছি। আপনাদের মাঝে কিছু কবিতা কিছু অনু কবিতা শেয়ার করার জন্য। যাইহোক অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 days ago 

বৃষ্টি চেয়ে সুন্দর লিখলেন কবিতাটি। কবিতার মধ্যে দিয়ে যে আবেদন ফুটে উঠলো তা লেখাটির সার্বিক মেরুদন্ডকে অত্যন্ত শক্তভাবে প্রতিষ্ঠা করল। আমাদের চাতক পাখির সত্তাকে আপনার কবিতা আরো সুস্পষ্ট রূপ দিল। বৃষ্টির অপেক্ষায় দিন গোনে মানুষ। আর সেই পুষ্প বৃষ্টি কখনো কখনো রাঙিয়ে দেয় আশপাশ। শ্রাবণের বৃষ্টি দেখেই কবিগুরু লিখেছিলেন -

শ্রাবণের ধারার মতো পড়ুক ঝরে, পড়ুক ঝরে।

 13 hours ago 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 days ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতাটিতে যেমন শব্দ চয়ন ও ছন্দের মিল।যা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 13 hours ago 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 days ago 

বৃষ্টি দেখলেই ছোটবেলার কথা খুব মনে পড়ে যায়। ছোটবেলায় বৃষ্টি হলে সারাদিন ভিজতাম কিন্তু কখনও জ্বর ঠান্ডা লাগতো না। কিন্তু বর্তমানে সময়ের সাথে সাথে সবকিছু পরিবর্তন হয়ে গিয়েছে। অল্প বৃষ্টির ফোঁটা মাথায় লাগলেই জ্বর ঠান্ডা লেগে যায়। যাই হোক আপনি বৃষ্টি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটা ছন্দ খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 13 hours ago 

জি আপু আপনি কিন্তুু একদম ঠিক বলেছেন আগে ছোটবেলায় কত সুন্দর ছিলাম। কত রোদ বৃষ্টি ঝড় মাথার উপর দিয়ে চলে গিয়েছে কিছুই হয়নি। আর এখন বৃষ্টির দু এক ফোঁটা পানি মাথায় পড়লেই ঠান্ডা লেগে যায়। যাইহোক আপু অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 yesterday 

খুব সুন্দর কবিতা লিখতে পারেন আপনি। আপনার লেখা কবিতা দেখে মুগ্ধ হলাম। দারুন ভাবে কবিতা সম্পন্ন করেছেন। একদম উপস্থিত বুদ্ধিতে কবিতা সম্পন্ন করেছেন দেখছি। অসাধারণ হয়েছে।

 13 hours ago 

আমার কবিতা লেখা দেখে আপনি মুগ্ধ হয়েছেন যেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার কবিতা লেখার সার্থকতা।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এরকম একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 14 hours ago 

বাহ ভাইয়া আপনি তো বৃষ্টি নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন।বৃষ্টির দিনে কবিতাকে পড়ে সত্য অনেক ভালো লাগলো। ছোটকালে আমি নিজে ও বৃষ্টিতে অনেক আনন্দ করতাম ফুটবল খেলতাম। তবে আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। নিজের মনের চমৎকার অনুভূতি দিয়ে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60007.44
ETH 2590.20
USDT 1.00
SBD 2.61