আমার বাংলা ব্লগ // মজাদার পুলি পিঠার রেসিপি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামুয়ালাইকুম/আদাব 🤝


আমার প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে আমার মজাদার পুলি পিঠা রেসিপি নিয়ে আসলাম। এই পুলিপিটা আমি ছোটবেলা থেকে অনেক পছন্দ করি। আজকে যখন বাজারে গিয়েছিলাম তখন বাজারে নারিকেল দেখতে পেলাম। তখনই মনে মনে স্থির করলাম আমি আজকে পুলি পিঠা রেসিপি তৈরি করব। তাই বাজার থেকে ১২০ টাকা দিয়ে এই নারিকেলটা কিনে নিয়ে আসলাম এবং বাড়ির এসে আমি এই পুলি পিঠার রেসিপি তৈরি করা শুরু করে দিলাম। তাই আজকে আমার বাংলা ব্লগ পরিবারের সাথে আমার এই প্রিয় পুলি পিঠার রেসিপি শেয়ার করার জন্য এসেছি। তো বন্ধুরা আশা করছি আমার এই রেসিপিটা দেখে আপনাদের ভালো লাগবে। আর কার কার পুলি পিঠা পছন্দ কমেন্টে জানাবেন।

20240108_203918.jpg

👇প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১)নারিকেল১টি ।
২) চিনি৫০০ গ্রাম ।
৩) চাউলের গুড়াপরিমানমতো।
৪)সয়াবিন তেল২০০ গ্রাম।

ধাপ👇১

20240108_201051.jpg

প্রথমে নারিকেল কুড়ানো হয়ে গেলে, আমি একটি পাত্রে রেখে দিলাম।

ধাপ👇২

20240108_201109.jpg

তারপরে কড়াইয়ের মধ্যে চিনির জ্বাল দিয়ে নিলাম।তারপর এই কোরানো নারিকেল গুলো নিয়ে আমি ভেজে নিলাম।

ধাপ👇৩

20240108_201228.jpg

তারপরেও পুলি পিঠার জন্য আমি গোলা তৈরি করে নিলাম। এই গোলা দিয়ে পিঠা বানিয়ে নিলাম,তারপর সুন্দর করে গোল করে কেটে নিলাম।

ধাপ👇৪

20240108_201258.jpg

এই গোল করা পিঠার ভিতরে আমি নারিকেল ভাজি দিয়ে সুন্দর করে পুলি পিঠা গুলো মুরিয়ে নিলাম।

ধাপ👇৫

20240108_202759.jpg

তারপরে কড়াইয়ে তেল গরম করতে লাগলাম।

ধাপ👇৬

20240108_202838.jpg

তেল গরম করা হয়ে গেলে, তার ভিতরে এই পুলি পিঠাগুলো দিয়ে আমি আস্তে আস্তে ভাজতে লাগলাম।

পরিবেশন👇

20240108_203912.jpg

তেলের ভিতরে এই পুলি পিঠাগুলো ভালো করে ভেজে নিলাম। আসলে তেলের ভিতরে যত ভালো করে ভাজা হবে তত পিঠা খেতে মজাদার হয়। তাই আমি ভালো করে ভেজে এই পিঠার রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। এভাবে আমার প্রিয় মজাদার পুলি পিঠার রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আর আমার তৈরি করা পুলি পিঠার রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল।তাই রেসিপিটি তৈরি করতে পেরে আমার খুবি ভালো লেগেছে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png


👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖🌹

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

পুলি পিঠা বেশ লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। পুলি পিঠা এখন এবছর খাওয়া হয়নি। আপনার পিঠা তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ । এত সুন্দর কমেন্টে এর জন্য।

 6 months ago 

শীতকালে পুলি পিঠা খেতে অসাধারণ সুস্বাদু লাগে। আর এমনিতেই পুলিপিটা আমার অত্যন্ত প্রিয় একটি পিঠা। পুলি পিঠা তৈরি করার ক্ষেত্রে নারকেলের ঝুরিগুলো ভেজে নেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ঐতিহ্যবাহী পুলি পিঠার চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমাকে উৎসাহ দেয়া এবং সুন্দর কমেন্ট এর জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

নারকেল পুলি পিঠা আমার বেশ পছন্দের কালকেও তৈরি করে খেয়েছিলাম খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার পিঠাগুলো দেখেই খেতে ইচ্ছে করছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর কমেন্টে এর জন্য। দোয়া করবেন আমি যেন আর ভাল কিছু নিয়ে আসতে পারি আপনাদের মাঝে।

 6 months ago 

আমার বাসাতেও মাঝে মাঝে এই পিঠা তৈরি করা হয়, তবে আমি সেটা দেখেছি তেলে ভেজে নয়, ফুটন্ত পানির ভাব থেকে তৈরি করা হয়, তবে যেভাবেই হোক এই পিঠে কিন্তু আমার খুবই পছন্দের।

 6 months ago 

জি ভাই আসলেই এই পিঠা সবার কাছেই পছন্দনিও।আপনাকে ধন্যবাদ আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 6 months ago 

পুলি পিঠা আমার খুব পছন্দ। আপনার রেসিপিটা দেখে জিভে জল চলে এসেছে। রেসিপিটা দেখেই একটু টেস্ট করতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ। দোয়া করবেন আমি যেন আর ভাল কিছু নিয়ে আসতে পারি আপনাদের মাঝে।

 6 months ago 

শীত মানেই পিঠাপুলি। আপনি শীতের পিঠা রেসিপি শেয়ার করেছে চমৎকার করে।জিভে জল চলে আসছে আমার।গরম গরম পুলিপিঠে সকালে কিংবা বিকেলে কি যে ভালো লাগে।আপনি পিঠা তৈরি পদ্ধতি গুলো খুব সুন্দর করে ভাগ করে নিয়েছেন। যে কেউ এভাবে বানিয়ে নিতে পারবে আপনার রেসিপিটি দেখে।ধন্যবাদ লোভনীয় পিঠা রেসিপিটি ভাগ করে নেয়ার জন্য।

 6 months ago 

জি আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কমেন্ট এর জন্য। দোয়া করবেন সামনে যেন আর ভাল কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি।

 6 months ago 

পুলি পিঠা আমার অনেক পছন্দের৷ কিছুদিন আগে এই পুলি পিঠা তৈরি করে খেয়েছিলাম৷ আজকে আবার আপনার কাছ থেকে পিঠা রেসিপি দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এই রেসিপি তৈরি করেছেন এবং ডেকোরেশন করেছেন৷ এটিকে একদমই সুস্বাদু মনে হচ্ছে ইচ্ছে৷ ইছে করছে এখনই এখান থেকে নিয়ে খেয়ে ফেলি৷

 6 months ago 

জি ভাই আপনার সাথে আমি ও একমত। এই পিঠা খেতে আসলে অনেক মজা। আপনার এই সুন্দর কমেন্টে এর জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

খুব মজাদার পুলি পিঠা তৈরি করেছেন আপনি। শীতকালে চারদিকে শুধু পিঠার আমেজ। শীতকালে বিভিন্ন ধরনের পিঠা খাওয়া হয়ে থাকে তবে এই বছর এখনো বাড়িতে তৈরি করে কোনো শীতকালীন পিঠা খাওয়া হয়নি।আপনার পুলি পিঠা দেখে খুবই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ মজাদার একটি পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

জ্বী আপু আপনি ঠিক বলেছেন শীতকালীন পুলিপিঠা অনেক সুস্বাদু হয়। আপনি একবার ট্রাই করে দেখতে পারেন। আপনার সুন্দর কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43