ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার প্রিয় এপার ওপার বাংলার সকল ভাই বোনেরা? কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক হাসিখুশি ও সুস্থ জীবন ও নিরাপদ জীবন পার করছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। আজ ভাবলাম প্রতিসপ্তাহের মতো একটি রেসিপি পোস্ট শেয়ার করবো। আর তাই প্রতি সপ্তাহের মতো আজও একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম। আসলে রেসিপি পোস্টগুলো আমার অনেক ভালো লাগ। আসলে আমরা সবাই ভোজন বিলাসি। বাহিরের খাবার হোক বা বাড়িতে রান্নাই হোক না কেন সবাই কিন্তু মজার ও ইউনিক খাবারগুলো খেতে অনেক পছন্দ করি। তবে আমি মনে করি বাহিরের খাবার থেকে বাড়িতে রান্না করা খাবারগুলো কিন্তু পরিস্কার পরিচ্ছন্ন ও স্বাস্থকর খাবার। আর বাড়িতে রান্না মজাদার খাবারগুলো রান্না করে সবাই একসাথে খেতে অনেক আনন্দ লাগে।

9.jpeg

WhatsApp Image 2024-08-03 at 18.40.01 (1).jpeg

WhatsApp Image 2024-08-03 at 18.40.01.jpeg

হ্যাঁ বন্ধুরা আজ আমি একটি মজাদার ডেজার্ট রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আমি আপনাদের জন্য নিয়ে এলাম সুস্বাদু পুষ্টিকর ও মজাদার ডেজার্ট ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস রেসিপিটি। এই রেসিপিটি প্রায় বাসায় রান্না করি। ওস্ট আর চিয়াসিড কিন্তু আমাদের শরীরের জন্য অনেক উপকারী । এগুলো শরীরে ক্যালসিয়াম বৃদ্ধি করে। আর সেই সাথে কাঠবাদাম চিনাবাদামও আমাদের শরীর ও দেহের জন্য অনেক উপকারী। এই প্রতিটি আইটেম আমাদের শরীরের হার বৃদ্ধি করে। আর শরীরের পুষ্টি বাড়িয়ে সকল ধরনের রোগ প্রতিরোধ ক্ষমতায় বাড়াতে সাহায্য করে।আর কিসমিস ব্রেনের জন্যও অনেক উপকারী। কয়েকদিন আগে শপিং এ গিয়ে ওস্ট আর চিয়াসিড সাথে আরও যা উপকরন লাগবে নিয়ে এসেছি ।এই মজার রেসিপিটি করবো বলে। বাড়ির সবার রেসিপিটি খেতে অনেক মন চাচ্ছিলো। আর আমাকে বলছিল কবে রান্না করবো।আর তাই গতকাল বিকেলে সবার জন্য রান্না করেছি। এই মজার রেসিপিটি। বিশ্বাস করুন রেসিপিটি এতই টেষ্ট হয়েছে যে,বার বার খেতে মন চাইছিল। আর যতই বৃষ্টি হোক না কেন গরম যেন কমছে না। তাই ফ্রিজে রেখে ঠান্ডা ঠান্ডা কয়েকবার খেয়েছি। আশা করি আমার আজকের এই রেসিপি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে।তাহলে চলুন এই মজাদার রেসিপিটি কিভাবে রান্না করলাম তা একটু পড়ে জেনে আসি আর শিখে আসি।

ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস রেসিপি

WhatsApp Image 2024-08-03 at 18.40.02 (1).jpeg

প্রয়োজনীয় উপকরণ সমূহ

রেসিপির বিবরণ
দুধ১ কেজি
ওস্ট২০০ গ্রাম
চিয়াসিড৪-চমচ
চিনিপরিমান মত
কাঠঁবাদামপরিমান মত
চিনা বাদামপরিমান মত
কিসমিসপরিমান মত

প্রস্তুত প্রণালী

ধাপ-১

WhatsApp Image 2024-08-03 at 18.39.15.jpeg

প্রথমে সকল উপকরণ গুছিয়ে নিলাম।

ধাপ-২

1.jpeg

এরপর দুধ জ্বাল দিয়ে তার মধ্যে পরিমান মত চিনি দিয়ে দিলাম।

ধাপ-৩

2.jpeg

এরপর দুধ যখন একটু ঘন হয়ে এলো তখন তার মধ্যে ওস্টগুলো দিয়ে দিলাম।

ধাপ-৪

3.jpeg

এবার ওস্টগুলো নাড়া দিয়ে দুধের সাথে মিক্স করে দিলাম।

ধাপ-৫

4.jpeg

প্রথমে চিয়াসিডগুলো ২০ মিনিট পানিতে ভিজিয়ে রেখেছিলাম। আর সেই ভিজিয়ে রাখা চিয়াসিডগুলো দুধ আর ওস্টের মধ্যে দিয়ে নাড়া দিয়ে দিলাম।

ধাপ-৬

5.jpeg

সব উপকরন একসাথে জ্বাল দিয়ে ঘন হওয়া পর্যন্ত অপেক্ষা করলাম।

ধাপ-৭

6.jpeg

এবার যেই দেখলাম যে ঘন হয়ে এসেছে তখন নামিয়ে নিলাম। তবে আপনারা রান্না করলে একটু পাতলা রেখে নামাবেন। কারন দুধ বেশী ঘন হলে টেনে শুকিয়ে যাবে।

ধাপ-৮

8.jpeg

এবার পরিবেশনের জন্য অন্যান উপকরণ দিয়ে সাজানোর জন্য বাটিতে নামিয়ে নিলাম।

শেষ-ধাপ

WhatsApp Image 2024-08-02 at 18.46.54.jpeg

এবার একে একে পরিবেশনের জন্য কাঠবাদাম,চিনাবাদা আর কিসমিস উপরে সাজিয়ে দিয়ে দিলাম।

পরিবেশন

12.jpeg

আর এভাবেই আমার আজকের ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস রেসিপিটির পোস্টি রেডি করে আপনাদের সবার মাঝে শেয়ার করে দিলাম। তবে পোস্ট দিতে অনেক সমস্যা হচ্ছিল। কারন ছবিগুলো অনেক দেরি করে আপলোড হতো। তাই অনেক বিভ্রান্তিতে পড়েছিলাম। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই রেসিপিটি অনেক ভালো লাগবে। কারন এই মজাদার রেসিপিটি আমার মনে হয় সবাই অনেক পছন্দ করেন। আজ তাহলে এই পর্যন্তই। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুনি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️❤️ধন্যবাদ সকলকে❤️❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 
 2 months ago 

ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস এর লোভনীয় রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি যেভাবে রেসিপিটা তৈরি করেছেন তা দেখেই খেতে ইচ্ছা করছে। এই পদ্ধতি ব্যবহার করে এর আগে আমি কোন সময় পায়েশ রান্না করে খাইনি।

 2 months ago 

আপনিতে রান্না ভালো করেন। এভাবে তৈরী করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

নতুন ধরনের একটি রেসিপি শেখার সুযোগ হল আপু। এই ধরনের রেসিপি কখনো তৈরি করা হয়নি। ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস রেসিপি অসাধারণ হয়েছে। একবার বাসায় ট্রাই করে দেখব আপু।

 2 months ago 

বাসায় বানিয়ে খেয়ে দেখবেন অনেক স্বাদ লাগে। ধন্যবাদ আপু সবসময় গঠনমূলাক মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু বাড়ির বাহিরে হোক বা ভিতরে যেকোনো ধরনের ইউনিক রেসিপি খেতে সবাই অনেক পছন্দ করে। আমার তো সব থেকে বেশি ভালো লাগে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে আর নতুন নতুন রেসিপি খেতে। আপনি আজকে একদম নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। খুবই ভালো লাগলো আপু এরকম নতুন একটি রেসিপি শিখে।

 2 months ago 

আমারও নতুন নতুন রেসিপি খেতে অনেক ভালো লাগে আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ওস্ট, চিয়াসিড এবং বিভিন্ন ধরনের বাদাম দিয়ে পায়েসের রেসিপি শেয়ার করেছেন। এই ধরনের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। ভিন্ন ধরনের একটা রেসিপি দেখে ভালো লাগলো। তবে এখানে ব্যবহার করার প্রত্যেকটা উপকরণ আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারী। খেতে নিশ্চয়ই সুস্বাদু হয়েছে। মজার একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

হ্যাঁ এখানে প্রতিটা উপকরন শরীরের জন্য অনেক উপকারী।সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

বেশ ইউনিক ছিল কিন্তু আপনার তৈরি করা এই রেসিপিটা। ডেজার্ট পায়েস আমার আগে কখনোই খাওয়া হয়নি। আপনার কাছে দেখে তো মনে হচ্ছে এটা অনেক বেশি লোভনীয় ছিল। আরো অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। নতুন কিছু তৈরি করে মাঝেমধ্যে খেতে কিন্তু ভালোই লাগে। ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা এই ডেজার্ট পায়েস তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার কাছ থেকে রেসিপিটা তৈরি আজকে শিখে নিয়েছি, অবশ্যই আমি এটা তৈরি করবো।

 2 months ago 

আপু তৈরী করবেন অবশ্যই খেতে ভালো লাগবে। সবসময় উৎসাহমূলক মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

ওস্ট ও চিয়াসিডের স্বাদে ভরা ডেজার্ট পায়েস রেসিপিটা আগে কখনো দেখেছি বলে মনে হচ্ছে না। রেসিপিটা দেখে খুবই ভালো লাগছে। রেসিপিতে কাঠঁবাদাম, চিনা বাদাম যেভাবে দিয়েছেন স্বাদ তো অবশ্যই হবে। ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া কাঠঁবাদাম, চিনা বাদাম দিয়েছি বলে আরও অনেক স্বাদ হয়েছে। প্রশংসিত মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61129.24
ETH 2376.01
USDT 1.00
SBD 2.54