স্ব-রচিত কবিত হৃদয়ের গহীনে।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার সকল ভাই ও বোনেরা? আজ আবারও আপনাদের প্রাণঢালা ভালোবাসা নিয়ে ও আমার মনের সকল ভালোবাসা জানিয়ে আবারও আপনাদের সবার মাঝে চলে এলাম নতুন করে পোস্ট নিয়ে। আসলেই যতই ব্যাস্ততা থাক বা অসুস্থ্যতা থাক কেন আপনাদের সবার মাঝে আমি নিজেকে হারিয়ে ফেলেছি। আর তাইতো আপনাদের মাঝে একটু সময় হলেও আসার চেষ্টা করি।


আজও আমি আপনাদের ভালোবাসা নিয়ে আমার প্রিয় আমার বাংলা ব্লগ পরিবারের সকল প্রিয় ভাই-বোনদের জন্য আমার আরও একটি কবিতা নিয়ে এলাম। আপনাদের উৎসাহ ও উদ্দীপনায় আমি কবিতা লেখার উৎসাহ পেয়েছি। আর তাই নতুন নতুন কবিতা লেখার চেষ্টা করি। তাই আবারও নতুন করে আরও একটি কবিতা লিখে আপনাদের সবার হৃদয়ের গহীনে হাজির হলাম। আজ আমার কবিতাটির নাম হলো হৃদয়ের গহীনে। আশা করি আপনাদের সবার কাছে এবারও আমার লেখা এই কবিতাটি ভালো লাগবে।

কবিতা আমার খুব ছোটবেলা থেকে ভালো লাগতো। কেন যেন কবিতা কারও মুখে শুনলে হারিয়ে যেতে ইচ্ছে করে সকল কবির মাঝে। আর গিয়ে বলতে ইচ্ছে করে আপনাদের বুকভরা কবিতা লেখার যেই আবেগ বা প্রতিভা লুকিয়ে আছে তার থেকে আমার মাঝে কিছুটা বিলিয়ে দেন। আসলে যেদিন থেকে এখানে জয়েন হয়েছি সেদিন থেকে মনের মাঝে শুধু নতুন কিছু করার হাজারও আশা বা স্বপ্ন নিয়ে্ এগিয়ে যাচ্ছি। আমি যা লেখি বা তৈরী করি সবটুকুই আপনাদের মাঝে শেয়ার করার জন্য এবং আরও সামনের দিকে এগিয়ে যাবার জন্য। বিশেষ করে আমি এখানে আসার পর বুঝতে পেরেছি যে, আমাদের সবার গড়ে ওঠার এত শক্তি বা সাহস আমরা প্রতিনিয়ত @rme দাদার কাছ থেকে পাচ্ছি। ধন্যবাদ @rme দাদা আপনাকে। আশা করি সবসময় এই কমিউনিটিতে আমাদের সবার ছায়া হয়ে আরও শক্ত হয়ে গড়ে তোলার জন্য এই ভাবে সাহস দিয়ে পাশে থাকবেন।

স্ব-রচিত- কবিতা- (1).png

Banner Credit- @mahfuzanila

স্ব-রচিত কবিত হৃদয়ের গহীনে।

লেখা- মাহফুজা নীলা

হৃদয়ের গহীনে তোমায় রেখেছিলাম যতনে
ছিলে তুমি বহুদূর কভু আসোনিত ফিরে
কি ভুল ছিল আমার তাইতো তুমি রাখনি আমায় মনে
শুনতে কি পাও আমার হৃদয়ে তোমার স্পদন ?

তুমি কি রয়েছে অন্য গ্রহে
তোমার হৃদয়ের স্পন্দনে আজও রেখেছো কি আমায়
জানিনা কখনও আসবে কি আমার হৃদয়ের মনিকোঠায় ফিরে
আমার হৃদয় কে ভালোবাসায় রাঙিয়ে দিতে?

তোমার স্মৃতি গুলো দিলাম ভাসিয়ে দেখি তুমি আসবে কি ফিরে
অপেক্ষার প্রহর গুনতে গুনতে হৃদয়ের স্পন্দন গেল যে পঁচে
আর তাইতো আমার স্পন্দনের হাহাকার শুধু তোমায় খুঁজে
কথা দিয়েছিলে তুমি ফিরবে আমার হৃদয়ের স্পন্দনের গ্রহে
আর তাইতো অপেক্ষার প্রহর গুনবো আমি অনন্তকাল ধরে।।

পরিশেষে আপনাদের ভালোবাসা নিয়ে ও আপনাদের সকলের আরও হৃদয়ের গহীনে পৌঁছানের চেষ্টা করে আমার আজকের ব্লগটি শেষ করছি। আশা করি আপনাদের সবার কাছে আমার কবিতাটি ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আপনার কবিতা আমার বেশ ভালো লেগেছে। আপনার লেখা কবিতার প্রত্যেকটা লাইন ছিল অসাধারণ। আশা করব আপনি এভাবে আরও সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করবেন।

 5 months ago 

ধন্যবাদ ভাইয় আপনাকে এত সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আজকে দেখলাম সবাই খুব সুন্দর সুন্দর কবিতা শেয়ার করছে। আপনার কবিতাটিও খুব চমৎকার হয়েছে। আসলে আমরা অনেকেই কবিতা পছন্দ করি, আর সেই কবিতাগুলো বাংলা ব্লগে শেয়ার করতে পারলে অন্যরকম ভালো কাজ করে ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাইয়া দাদা আর আপনাদের সবার এত সুন্দর সুন্দর কবিতা দেখে আমিও লেখার অনুপ্রানিত পেয়েছি তাই চেষ্টা করছি। ধন্যবাদ ভাইয়া।কবিতাটি ভালো লাগার জন্য।

 5 months ago 

আপনার টাইটেলে মনে হয় একটু বানান ভুল রয়েছে আপু।

আপনার স্ব-রচিত কবিত হৃদয়ের গহীনে বেশ দুর্দান্ত হয়েছে। কবিতার প্রতিটি ছন্দ বেশ অসাধারণ হয়েছে। প্রিয়জনকে অনুভব করে হৃদয়ের অনুভূতি গুলো কবিতার ছন্দে প্রকাশ করেছেন। কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া ভুল ধরিয়ে দেবার জন্য। আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার মত অনেক কম মানুষই রয়েছে আপু, যারা ছোটবেলা থেকেই কবিতা পছন্দ করে। যাইহোক, আপনার লেখা "হৃদয়ের গহীনে" কবিতাটা সত্যিই খুব সুন্দর হয়েছে। বিশেষ করে প্রিয় মানুষটাকে পুনরায় ফিরে পাওয়ার যে তীব্র আকাঙ্ক্ষা বা তাকে কাছে পাওয়ার যে তীব্র ইচ্ছা, সেটা আপনার কবিতার মাধ্যমে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর একটা কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 5 months ago 

ছোট বেলা থেকেই আপনার কবিতা লেখার প্রতিভা রয়েছে, জেনে আমার অনেক বেশি ভালো লাগলো। আসলে কবিতা লিখার মাধ্যমে মনের মধ্যে লুকিয়ে থাকা অনুভূতি গুলো প্রকাশ করা যায়। আপনি আজকে আমাদের মাঝে একটি অসাধারণ আবেগের কবিতা লিখেছেন। আসলে যে ফিরে আসবে না, তাকে হ্নদয়ের গহীনে রেখে ও কোন লাভ নেই।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া কবিতার মাধ্যমে মনের অনুভূতি প্রকাশ করা যায়। ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন।

 5 months ago 

আমার অবশ্য কবিতা আগে খুব একটা ভালো লাগতো না। এজন্য পড়ার আগ্রহ কম হতো। কিন্তু ইদানিং সবার এত সুন্দর সুন্দর কবিতা লেখা দেখে কবিতা পড়ার এবং লেখার প্রতি আগ্রহ যে জমেছে। আপনার ছোটবেলা থেকে কবিতা পছন্দের জেনে ভালো লাগলো। এজন্যই তো এত সুন্দর একটি কবিতা লিখেছেন। খুব ভালো লাগলো পড়ে।

 5 months ago 

আমার কবিতা ভালো লাগতো আর এখন এই কমিউনিটিতে এসে আরও বেশী ভালো লাগে। আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু। সহযোগীমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66086.05
ETH 3299.97
USDT 1.00
SBD 2.70