বাসা খুঁজতে গিয়ে কিছু খাওয়া দাওয়া |

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার আশে পাশের দূর দূরান্তের সবাই? আশা করছি আপনারা যেখানে আছেন ভালো ও সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়া ও মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ্ ভালো আছি। আসলে মানুষের জীবন এই ভালো তো এই মন্দ ।সবকিছুর মালিক আল্লাহ পাক। আমাদের এই জীবনে অসুস্থ ও সুস্থতা সবকিছুই আল্লাহর নেয়ামত। তাই সবসময় সবার জন্য দোয়া করি যেন সবাই ভালো সুস্থ ও হাসিখুশি থাকে। আর আমিও আল্লাহর রহমতে মোটামুটি আছি বলেই আপনাদের জন্য আমার আরও একটি পোস্ট লিখে চলে এলাম। আজ আমি আপনাদের জন্য একটি লাইফ স্টাইল পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের সবার কাছে আমার পোস্টি ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি কি বিষয় নিয়ে আজ আমি আপনাদের মাঝে লাইফ স্টাইল পোস্ট নিয়ে হাজির হয়েছি। দেখে আসি আর পোস্টটি পড়ে আসি।

image.png

বন্ধুরা বেশ কিছুদিন আগে আমি বাসা খুঁজতে গিয়েছিলাম আমাদের জন্য। বাসা খুঁজতে খুঁজতে অবশেষে কয়েকটা বাসা পেয়েছি। কিন্তু ভালো বাসা আর পেলাম না। ভালো বাসা খুঁজলাম শুধু ভালো বাসা পেলাম না। আর ভালো বাসা না পেয়ে বাসায় আসার সময় দেখি শপিংমল। তো তার ভেতরেই আবার বাজার আছে সেইটা জানি।আর বাজারে যাবো এটা মাথায় ছিল। কারন প্রয়োজনীয় কিছু জিনিস শেষ হয়ে গিয়েছে। আর তাই বাজারে গেলাম কিছু কেনাকাটা করার জন্য। আর সেখানে গিয়ে কি প্রয়োজনীয় জিনিস গিয়ে প্রয়োজনীয় কিছু জিনিস কেনা শেষে কিছু খেয়েছিলাম। যা আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো।

image.png

প্রায় যখন @maksudakawsar আপুর সাথে এই মার্কেটে ঘুরতে যাই তখন আপু বেশীর ভাগ সময়েই এখানকার এক দোকান হতে ঝালমুড়ি খায়। যেটা খেতে আপু বেশ পছন্দ করে। তাই আজ যেহেতু আপু আমাদের সাথে নেই তাই ভাবলাম আমরাও না হয় আজ এই মজাদার ঝালমুড়ি একটু টেষ্ট করি। অবশ্য এর আগে অনেকবার আমার খাওয়া হয়েছে এই ঝালমুড়ি।তাই ভাবলাম আজ আপু কে একটু কিনে খাওয়াই। দোকানে যাওয়ার সাথে সাথে ঝালমুড়ি ওয়ালা মামা আমাকে চিনি ফেললেন। আর চিনবেন নাই বা কেন আমি তো আপুর সাথে বহুবার গিয়েছি সেখানে।যাই হোক মজা করে খেয়ে নিলাম সেই ঝাল ঝাল ঝালমুড়ি।তারপর বেড়িয়ে গেলাম।

image.png

image.png

বেড়িয়ে গেলাম মালাই চা খাবো বলে। কিন্তু মালাই চায়ের কাছে পৌঁছানোর আগেই দেখি সামনে বেশ সুন্দর করে আইসক্রিম বানাচ্ছে। এমন আইসক্রিম দেখে কি কেউ চুপ করে থাকতে পারে? আমি আপু কে খুব করে ধরলাম আমাকে এই রং বে রং এর আইসক্রিম খাওয়ানোর জন্য। আমি তো খাওয়াবেই না। শেষে আমার রাগ দেখে আপু রাজি হয়ে গেল। বেশ দাম এই আইসক্রিমগুলোর। একটি আইসক্রিম নিল ২০০/- টাকা। শুনেই মাথায় হাত। কিন্তু অর্ডার যেহেতু দিয়েছি সেহেতু খেতেই তো হবে।তাই ঠান্ডা আইসক্রিম খেয়ে নিলাম। কিন্তু আপু খেল না। আপু খাবে মালাইর চা। অবশ্য এমন সময় @maksudakawsar কে বেশ মিছ করছিলাম। কিন্তু কিছুই করার নেই। আপু এখন মহা ব্যস্ত মানুষ্ । তাকে লাগল পাওয়াটাই মুশকিল।

image.png

এবার আস্তে আস্তে চলে গেলাম সেই মালাই ওয়ালার কাছে। মানে মালাই চা খাওয়ার জন্য। অবশ্য আমি যেহেতু আইসক্রিম খেয়েছি তাই আমার আর খাওয়ার ইচ্ছে ছিল না। কারন এখন চা খেলে মুখের স্বাদটাই নষ্ট হয়ে যাবে। তাই একটি মালাই চা অর্ডার করলাম। কিন্তু মালাই চা বানানো দেখে আমার আবার লোভ হলো একটু খেয়ে দেখতে তাই আমি একটু খেযে দেখলাম কেমন লাগে খেতে মালাই চা। বেশ স্বাদে ভরা সেই চা। উপরে দুধ আর মালাই দেওয়াতে চা এর স্বাদ আরও বেশী বেড়ে গেল।

তারপর আর কি করার? চা খেয়ে মার্কেটের দু পাশের সিনারী দেখতে দেখতে চলে আসলাম বাসার দিকে। ভাবলাম বিষয়টি আপনাদের মাঝে একটু শেয়ার করলে কেমন হয়। আর এই ছিল আমার আজকের আয়োজন। আমি আমার মত করে আমার পোস্টি গুছিয়ে লেখার চেষ্টা করেছি। আমার আজকের ব্লগটি আপনাদের কেমন লাগলো জানাবেন। আপনাদের সকলের সহযোগিতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিলাম। সবাই ভালো ও সুস্থ থাকুন। আপনাদের সবার জন্য এই কামনাই করি।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা। আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 2 days ago 

এমন করে একা একাই খাবেন সব সময়। এমন দোয়াই করি। আফসোস হচ্ছে শুধু ঝালমুড়ির জন্য। তবে আমার কিন্তু ভালোই লাগছে আপনাদের এমন করে করে আনন্দ করতে দেখে। ধন্যবাদ সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য।

 20 hours ago 

পড়ে আবার যাবো নে আপনাকে নিয়ে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 days ago 

প্রথমে পছন্দের মুড়ি মাখানো, তারপর ২০০ টাকা দামের রঙ বেরঙ্গের আইসক্রিম, তারপর আবার মালাই চা!! আপনার পেট নিশ্চয় অনেক খুশি ছিল আপনার উপর :P

আশা করি একটা ভাল বাসা পেয়ে যাবেন অতি সত্ত্বর!


ক্ষুদে স্বাস্থ্যবার্তা

দুই ধরণের ব্যায়ামের ( exercise) সাথে আমরা পরিচিতঃ এরোবিক (aerobic exercise) এবং এনএরোবিক (anaerobic exercise)! সহজভাবে বললে, জিমে (Gym) বাইচেপ্স বানাতে (Muscle build-up) বা ৬ প্যাক (6-Pack abdomen) বানাতে যে ব্যায়াম করা হয় তাকে বলে এনএরোবিক এক্সারসাইজ। আর বাইরে মুক্ত পরিবেশে হাটা, দৌড়ানো, জগিং করা, সাইকেল চালানো, সাতার কাটা ইত্যাদি কে বলে এরোবিক এক্সারসাইজ। দুই ধরনের ব্যায়ামেরই উপকারীতা আছে। তবে যদি টার্গেট হয় উচ্চ রক্তচাপ (Hypertension), রক্তের সুগার (DM), রক্তের চর্বি নিয়ন্ত্রণ (blood lipids), তাহলে এরোবিক এক্সারসাইজই বেশী উপকারী এনএরোবিক এক্সারসাইজ এর তুলনায়। দুইটায় পাশাপাশি করলে তো সোনায় সোহাগা!
দুই ধরণের ব্যায়ামের মধ্যে আরো পার্থক্য জানতে এই লেখাটি পড়তে পারেন।

 20 hours ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 days ago 

আসলে বাসা খোঁজা কাজটা বেশ ঝামেলার। আর এই ঝামেলাটা বহন করাটাও কঠিন। যাইহোক অনেকগুলো বাসা খোঁজ করেছেন কিন্তু সেভাবে ভালোমতো পান নাই। তারপর খাওয়া দাওয়ার মুহূর্তটা। সবকিছু সহজ ভাষায় আমাদের মাঝে উপস্থাপন করেছেন তাই অনেক কিছু জানতে পারলাম। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 20 hours ago 

ইনশাল্লাহ্ পেয়ে যাবো। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 days ago 

বাসা খুঁজতে গিয়ে তো দেখছি বেশ মজার মজার খাবার খেয়েছেন। ঝাল মুড়ির কথা শুনে আমার তো অনেক বেশি লোভ লেগে গিয়েছিল প্রথমেই। তারপরে আবার খেয়েছেন রংবেরঙের আইসক্রিম। যার কথা শুনে আমার তো এখনই খেয়ে নিতে ইচ্ছে করছে। আবার শেষে খেয়েছেন মালাই চা। আহ্ খেতে কতই না ভালো লেগেছে সবকিছু।

 20 hours ago 

আপু মনে হচ্ছে আপনি থাকলে বেশী জমতো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

এরকম ভাবে খাওয়া-দাওয়া করতে আমার কাছে অনেক ভালো লাগে। বাসা খুঁজতে বের হয়ে মজাদার খাবার খেয়েছেন জেনে ভালো লাগলো। আপনাদের খাওয়া খাবার গুলো দেখে আমার তো এখনই খেতে ইচ্ছে করছে। যে খাবারগুলো খেয়েছেন এগুলো আমার খুবই পছন্দের। তবে আপনাদের সাথে মাকসুদা আপু ছিল না শুনে খারাপ লাগে। বুঝতে পারছি আপু অনেক ব্যস্ত থাকে।

 20 hours ago 

আরে আর বলেন না এমন ব্যস্ত যে আমাদের সাথে কথাও বলতে পারে না। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63312.28
ETH 2601.44
USDT 1.00
SBD 2.79