স্ব-রচিত- কবিতা- অসুস্থ বোন আমার

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই এই প্রচন্ড গরমের তাপদাহে? আশা করি যে যেখানে আছেন ভালো ও সুস্থ আছেন। সবার জীবনের সুস্থতা কামনা করে আজ আবারও আমি আপনাদের মাঝে চলে এলাম আপনাদের সবার মাঝে আমার আরও একটি ব্লগ নিয়ে। মাঝে মাঝে মনের ভিতর নিজের অজান্তেই কিছু কথা ভেসে বেড়ায়। সেই কথা গুলো যদি সাদা কাগজে লেখা যায় তা হয়ে উঠে কবিতা বা সাহিত্য।

আজও আমি আপনাদের জন্য একটি কবিতা লেখার চেষ্টা করলাম। আসলে কবিতা লেখতে হলে সময় লাগে। কবিতা বললেই হয়ে গেল না।একটি কবিতার জন্য প্রয়োজন হয় ছন্দ আবেগ ও সময়। আমিতো আর প্রফেসন্যাল কবি নই।এই কমিউনিটিতে এসে আপনাদের সবাইকে দেখে আমারও কবিতা লেখার উৎসাহ।আর সেই উৎসাহ থেকেই আমিও নিজের মনের আবেগ আর অনুভূতি থেকে ছন্দে ছন্দে কবিতা লেখার চেষ্টা করি। আর আপনাদের মাঝে একটি করে কবিতা শেয়ার করার জন্য হাজির হই। আজও আবার আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি।

আমার আপু @maksudakawsar বেশ কিছুদিন যাবৎ অসুস্থ। আজ এটা তো কাল সেটা। তো তার এমন অবস্থায় আমারও মনটা খারাপ। শত হলেও নিজের বোন বলে কথা। আজ দুপুরে যখন আপুর ওখানে গেলাম তখন আপুর সাথে কথা হচ্ছিলো যে আজ কি পোস্ট করবো। তো আপু বলল একটি কবিতা লিখে ফেল। আর আমিও রান্নার ফাঁকে ফাঁকে একটি কবিতা লেখার চেষ্টা করলাম। ভাবলাম লিখবোই যখন আপুকে নিয়েই লিখি। তো অবশেষে লেখা হয়ে গেল আমার কবিতা। আর শেয়ার করতে বসলাম আপনাদের জন্য। এখন আপনাদের ভালো লাগলেই হয়।

২০ স্টিম পাওয়ার আপ (4).png

Canva দিয়ে তৈরি

স্ব-রচিত কবিতা
অসুস্থ বোন আমার

লেখা- মাহফুজা নীলা


সুস্থতা যে এক নিয়ামত,
বুঝবে না ভাই কেউ,
সুস্থতার কদর বুঝে
অসুস্থতায় পড়লে কেউ ।।

মাকসুদা কাউছার আপু,
অসুস্থতায় ভুগছে শুধু,
দিনের পর দিন কাটে তার,
সুস্থতার আশায় আশায় ।।

আপু আমার ধুঁকছে রোগে,
ভোগছে অনেক দিন,
রোগের পরে রোগ নিয়ে সে,
ক্লান্ত বহুদিন ।।

কি হলো যে বোনটা আমার,
কোথায়া গেল হাসি?
বাসায় এলে পেতাম সবাই,
মজা রাশি রাশি ।।

রান্না বান্না হয় না কিছু,
এমনি পরে রয়?
তাই দেখে ভাই কেমনে বলো,
আমার সহ্য হয়?

দৌঁড়ে গিয়ে রান্না করি,
আপুর একটু সেবা করি,
সবমিলিয়ে সময় কাটে,
আপুর মনে স্বস্থি মেলে ।।

পরিশেষে আপনাদের সবার কাছে আমার আপুর জন্য দোয়া চেয়ে আজকের মত করে আামার পোস্ট এখানেই শেষ করছি। ভালো থাকবেন সবাই।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

ধন্যবাদ সকলকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

@maksudakawsar আপুর অসুস্থতার কথা শুনে আমার কাছে অনেক খারাপ লাগলো।আর আজকে জানতে পারলাম, @maksudakawsar আপু আপনার একজন বোন। আপনি আপনার বোনের অসুস্থতা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনার আপুর জন্য দোয়া রইল। আশা করছি আপনার আপু খুবই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।

 last month 

ধন্যবাদ ভাইয়া আমার জন্য দোয়া করার জন্য।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার আপুর জন্য দোয়া করার জন্য।

 last month 

বাহ চমৎকার কবিতা হয়েছে তো। কবিতা পড়ে যতটা না মুগ্ধ হয়েছে ততটা গর্বিত হয়েছি বটে। জানতাম না আমাকে এত ভালবাসো। আজ কবিতা প্রকাশ পেল। দোয়া করি বেঁচে থাকো অনেক দিন। আমার জন্য যে কষ্ট তুমি করেছ তা কখনো ভোলার নয়। ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা আমাকে উপহার দেওয়ার জন্য।

 last month 

আমিও মুগ্ধ হয়ে গেছি এত সুন্দর প্রশংসনীয় মন্তব্য দেখে। অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

বেশ দারুণভাবে আজকে আপনি আমাদের মাঝে স্বরচিত অনু কবিতা লিখে শেয়ার করেছেন আপু। আপনার লেখা অনু কবিতা পড়ে বেশ ভালো লেগেছে আমার। অসাধারণ হয়েছে আপনার লেখা।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

আমাদের সকলের প্রিয় মাকসুদা আপুর অসুস্থতার কথা শুনে সত্যিই অনেক খারাপ লাগছে। আসলে অসুস্থতা যখন শুরু হয় তখন একটার পর একটা লেগেই থাকে। আর বোনের অসুস্থতায় বোন সবচেয়ে বেশি কষ্ট পায়। আপু আপনার বোনকে নিয়ে লিখা কবিতা চমৎকার হয়েছে। অনেক ভালো লাগলো কবিতা পড়ে। রান্নার ফাঁকে ফাঁকে দারুন কবিতা লিখেছেন আপু।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

বড় আপুকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।সত্যিই কেউ অসুস্থ থাকলে খুবই খারাপ লাগে।মাকসুদা আপুর সুস্থতা কামনা করছি। আপু যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57171.31
ETH 3134.47
USDT 1.00
SBD 2.26