অন্যরকমের ঈদ উপভোগ

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় পরিবার আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে জানাই আমার অন্তরের সবটুকু ভালোবাসা ‍দিয়ে ঈদের হাজারও শুভেচ্ছা এবং ঈদ মোবারাক। আজ হ্যাং আউটে জানতে পারলাম যে আমাদের ছোট দাদার আজ জন্মদিন। তাই ছোট দাদার জন্য জন্ম দিনের প্রানডালা শুভেচ্ছা রইলো। কেমন আছেন সবাই? আশা করি সবাই এই ঈদে সবাই সবার পরিবার পরিজনকে নিয়ে অনেক আনন্দ উপভোগ করছেন। আসলে ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। বছরে ঘুরে ফিরে এই ঈদ আমাদের মাঝে আনন্দের বার্তা বয়ে আনে।

আর এই ঈদকে ঘিরে থাকে আমাদের কত রকমের প্ল্যান প্রোগ্রাম। সবাই যায় এক প্রান্ত থেকে আরেক প্রান্তে পরিবার পরিজনকে নিয়ে ঈদ করার জন্য। সাজায় মনে আনন্দ উপভোগের কতো কতো রঙ্গিন সপ্ন। আর এই সপ্নগুলোকে ঘিরে সবাই যেন সবার মনের আনন্দগুলোকে ভাগ করে দিয়ে সবার পরিবার বাব-মা ভাইবোন ও আত্নীয় স্বজন নিয়ে ভালো মতো ঈদ উপভোগ করতে পারে সবার জন্য এই দোয়াই করি। আর তাই সবাইকে আমার হৃদয়ে যতটুকু ঈদের আনন্দ আছে তার সবটুকু আপনাদের মাঝে শেয়ার করে আমার আজকের পোস্টি আপনাদের সবার মাঝে শেয়ার করতে যাচ্ছি।

eid-5304089_1280.png

Source

বারে বারে ঘুরে ফিরে ঈদ আসে ঈদ চলে যায়। ঈদ হাসতে শেখায় ভালো বাসতে শেখায় ত্যাগের মহিমা শেখায়। আমার কাছে মনে হয় বছরের প্রতিটি দিন যদি ঈদ হতো। আমি কিন্তু ঈদ অনেক পছন্দ করতাম। এখনও করি । কিন্তু আগের মতো আনন্দ আর আমার জীবনে আসে না। আবার তার মাঝে এ বছর শুরু থেকেই ছিলাম অনেক পেরেশানিতে। তারপর আবার শুরু হলো শারীরিক আর-মানসিক অসুস্থ্যতা। এবছর আমার শুধু অসুস্থ্যতায় আর পেরেশানিতে কাটলো। একদিকে অসুস্থ্যতা। অন্যদিকে সকল পেরেশানি। তার মাঝে আবার মোবাইল নষ্ট। সব মিলিয়ে রোজা কি, ঈদ কি, কিছুই আমার ভালো কাটেনি। আর তাই আপনাদের মাঝে আমি বেশী সময়ও দিতে পারিনি । শুধু কোন মতে পোস্টটুকুই করে গেছি।

আসলে আপনাদের সবার মাঝে না থাকলে ভালো লাগে না। আমি চেষ্টা করেছি কিন্তু সব মিলিয়ে হয়ে উঠতে পারিনি। শুধু মাঝে দুবার প্রয়োজনীয় কেনাকাটা করার জন্য শরীর বা মন ভালো না থাকার মাঝেও মার্কেটে গিয়েছিলাম। নিজের জন্য না হলেও পরিবারের মানুষগুলোর মুখের দিকে তাকিয়ে এই মনমানসিকতা নিয়েও আমাকে মার্কেটে যেতে হয়েছে। আর এই সবকিছু মিলিয়ে এবারের ঈদ আমি ভালো মতো উপভোগ করতে পারিনি। তবে এখন আপনাদের সবার দোয়ায় একটু আলহাদুল্লিল্লাহ্ ভালো আছি। আজ একটু ভালো লাগছিল। আজ অবশ্য একটু ঈদ উপভোগ করার জন্য একটু বাহিরে গিয়েছিলাম। আর ওখান থেকে এসে আপনাদের মাঝে পোস্ট লিখবো বলে বসলাম ।পাশাপাশি মাঝে হাংআটউ অংশগ্রহন করতে পেরেছি। আপনাদের সবার ঈদ কেমন কেটেছে? আমি সবার জন্য দোয়া করি । আশা করি সবার ঈদ ভালোই কেটেছে। সবাই ভালোই ঈদ উপভোগ করেছেন।

পরিশেষে আর কি লিখবো। আপনাদের সবার জন্য দোয়া আর অনেক অনেক ভালো বাসা রইল। যেনো সবাই পরিবারের সবাইকে নিয়ে ঈদের বাকি আনন্দ ও পহেলা বৈশাখ ভালো মতো উপভোক করেন। আর আমার জন্য বেশী বেশী দোয়া করবেন। সবাইকে ঈদের ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়ে আমার আজকের ব্লগ এখানে শেষ করছি।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমমি পছন্দ করি ঘোরাঘুরি ও ভ্রমন ছবি আঁকা, বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে ঘুরতে যেতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আলহামদুলিল্লাহ আপু আমার ঈদ অনেক ভালো কেটেছে। আপনি বাহিরে গিয়ে আজকের এই পোস্টটি লিখেছেন সেই সাথে হ্যাংআউটেও জয়েন করেছেন এই কথাটা শুনে আপনার প্রতি শ্রদ্ধা আরো বেশি বেড়ে গেল। আপনার জেনারেল রাইটিং টা খুব সুন্দর হয়েছে আপু পড়ে এবং উপলব্ধি করে খুব ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো আপু। আপনি যে আগের থেকে একটু সুস্থ হয়েছেন এটা জেনে আরো বেশি ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক দোয়া রইলো আপু ।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ঈদ আমাদের মাঝে আনন্দ বয়ে আনে। তবে এই আনন্দ পরিবারের সবার সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আমাদের অনেক বিষয়ে মাথায় রাখতে হয়। ঠিক তেমনি আজকে আপনি ঈদ উপলক্ষে সুন্দর অনুভূতি শেয়ার করেছেন। আর আমাদের সুন্দর এই ব্লগ পরিবারে একে অপরের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার মজা আলাদা। যাহোক পরিবারের কথা মাথায় রেখে কেনাকাটা করেছেন জেনে ভালো লাগলো।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

আসলে সব সময় আমাদের দিন তো ভালো যায় না। এবার না হয় একটু পেরেশানি আর দুশ্চিন্তা মোবাইলের সমস্যা সবকিছু মধ্য দিয়ে ঈদের দিন অতিবাহিত হল। তবে এমন দিন যে বারবার আসবে তা কিন্তু নয়। দোয়া করি সুস্থ থাকবেন সুস্থ সুন্দরভাবে আগামী দিনের এই উদযাপন করবেন।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন আপু । ঈদ হাসতে ও ভালোবাসতে শেখায়। কোন কিছু ত্যাগের মর্মও শেখায়। এর ধারাবাহিকতায় আপনার মন শরীর কোনটাই ভালো ছিল না। তারপরেও মনের অনিচ্ছা সত্ত্বেও পরিবারের সবার জন্য কেনাকাটা করতে গিয়েছেন। আপনার এই সামান্য ত্যাগের জন্য পরিবারের সবার মুখে হাসি ফুটেছে। এরপরে আপনি আগে থেকে অনেকটা সুস্থ হয়েছেন জেনে আমার ভালো লাগলো। আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল আপনি অতি তাড়াতাড়ি সুস্থ হয়ে আমার বাংলা ব্লগ পরিবারে ভালোভাবে ফিরে আসেন।

 2 months ago 

ধন্যবাদ এমন সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64187.97
ETH 3476.17
USDT 1.00
SBD 2.49