যে আলো দেখতে চায় না তাকে কেউ আলোর পথ দেখাতে পারে না

in আমার বাংলা ব্লগ2 days ago (edited)

আস্সালামু আলাইকুম।কেমন আছেন সবাই? আশা করি যে যেখানে আছেন সবাই ভালো আছেন। আর সবাই যেন ভালো থাকেন সুস্থ থাকেন এই দোয়াই করি। কারন আমাদের সবাইকে যে যার জায়গা থেকে সামনের দিকে এগিয়ে আলোর পথ খুঁজে নিজেকে সফল করে গড়ে তুলতে হবে। হ্যাঁ আমার প্রিয় পরিবারের প্রিয় সকল ভাই বোনেরা আজ আবারও চলে এলাম সবার জন্য আমার আরও একটি পোস্ট নিয়ে। আশা করি আমার এই পোস্ট সবাই মন দিয়ে পড়বেন। হয়তো আপনাদের জন্য আমি এতটা সুন্দর করে লেখাগুলো তুলে ধরতে পারিনি। তারপরও আমার এই পোস্ট সবাইকে আলোর পথে হাটতে কিছুটা হলেও সাহায্য করবে। তাহলে চলুন আমার মূল পোস্টে চলে যাই।

picbay.jpg

source

হ্যাঁ প্রিয় বন্ধুরা আজও আমি একটি জেনারেল পোস্ট নিয়ে সবার মাঝে হাজির হলাম। আর জেনারেল পোস্টি হলো যে আলো দেখতে চায় না তাকে কেউ আলোর পথ দেখাতে পারে না।পৃথিবীটা অনেক বড় আর এই বড় পৃথিবীতে মানুষগুলোর বসবাসও অনেক। আর তাদের মধ্যে এমনও অনেকে আছে হতাশায় ভুগছেন এবং অন্ধকারে পরে রয়েছে। যারা নিজেকে সবসময় অন্ধকারের মধ্যে রেখে অন্ধকারের সাথে বসবাস করছে। আমার মনে হয় তারা কখনও আলোর পথে চলতে চায়না। যে নিজে আলো খোঁজে না তাকে কে আলো দেখাবে? আজ আমি যদি কোন কাজ না করতে চাই বা বলি আমি কোন কাজ বা চাকুরী কিছুই পাই না। অথবা কোন কাজ পেলেও না করার জন্য কত অজুহাত দেখাই। তাহলে আমাকে কে আলোর পথ দেখাবে?

নিজের আলোর পথ নিজেকেই খুঁজে বের করতে হবে। আসলে যেই মানুষগুলোর জীবনে কোন কিছুর ইচ্ছা নেই সেই ব্যাক্তির কাছে অন্ধকার ভালো লাগে। মনে করে অন্ধকারে বসে বসে সে চিন্তা করে যে কি করা যায়। আরে অন্ধকার কি কখনও আলোর সন্ধান দিতে পারে। আলোর সন্ধান পেতে হলে আগে নিজেকে জাগ্রত করতে হবে। নিজের মনে সাহস যোগাতে হবে। অন্ধকারের জীবন থেকে বেরিয়ে আসার চেষ্টা করতে হবে।

প্রতিটা মানুষের জীবনে কোন না কোন হতাশা ব্যথতা, বা গ্লানি থাকে। আর তারা যদি এগুলোকে ঘিরে অন্ধকারে পড়ে থাকতে চায় তাহলে ঐ মানুষগুলো কখনও্র ঘুরে দাঁড়াতে পারবে না। তাই আমি মনে করি নিজের সম্ভবনার হাতছানি নিজেকেই দিতে হবে। জীবনের কঠিন সময়গুলোতেও মনোবল হারানো যাবে না। আবার অনেক মানুষ আছে কেউ আলোর পথ দেখাতে চাইলেও তা গ্রহণ করে না। কারন তার মনে জোড় কম সে অন্ধকারে থাকতে থাকতে অভ্যস্ত হয়ে গেছে।

কেমন লেগেছে আমার আজকের পোস্ট? আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের পোস্টটি অবশ্যই ভালো লেগেছে। আজ তাহলে এখানেই আপনাদের সাথে আমার আজকের ব্লগটি শেষ করছি। আবারও আগামীকাল নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে চলে আসবো। আপনাদের সবার সু-স্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিলাম। ভালো থাকবেন সবাই। আল্লাহ্ হাফেজ।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

ধন্যবাদ সকলকে

Sort:  
 2 days ago 

আপু আপনার ব্যানার আর টাইটেল আলাদা হয়ে গিয়েছে, ঠিক করে নেবেন। ঠিক বলেছেন আপু অন্ধকার কখনও আলোর পথ দিতে পারে না। তবে জীবনে যখন অন্ধকার আসবে তখনই কিন্তু আলোর পথ খুঁজে পাওয়া যাবে। তবে সেই অন্ধকারে নিজেকে তলিয়ে না দিয়ে উঠে দাঁড়াতে হবে আলোর পথ খুঁজে পাওয়ার জন্য। যে নিজকে অন্ধকারের রাখতে ভালোবাসে তাকে কখনো আলোর পথ দেখানো যায় না। তারজন্য নিজকেই সেই পথ বের করতে হবে। ধন্যবাদ আপু সুন্দর একটি ব্লগ শেয়ার করার জন্য।

 yesterday 

অনেক সুন্দর একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্ট দেখে খুবই ভালো লাগলো আমার। অনেক সুন্দর ভাবে আপনি লিখেছেন। আসলে নিজেই খুঁজে নিতে হয় নিজের ভবিষ্যৎ। নিজের প্রচেষ্টা থাকতে হবে।

 yesterday 

আজ আমি যদি কোন কাজ না করতে চাই বা বলি আমি কোন কাজ বা চাকুরী কিছুই পাই না। অথবা কোন কাজ পেলেও না করার জন্য কত অজুহাত দেখাই। তাহলে আমাকে কে আলোর পথ দেখাবে?

এই কথাটা আমার মন ছুঁয়ে গেল আপু। যে নিজেকে ঠিক করতে চায় না, তাকে কেউ মেরেও ঠিক করতে পারবে না।যে গুটিয়ে থাকতে পছন্দ করে তাকে কেউ আলোতে নিয়ে আসতে পারে না।আর নিজেকেই সবকিছু খুঁজে নিতে হয়।মানিয়ে নিতে জানতে হয়। কেউ কারো জন্য সবকিছু যেমন করবে না তেমনি কেউ কাউকে আজীবন মাথায় নিয়েও নাঁচবে না।সবাইকে সবার দায়িত্ব নিতে জানতে হয়।

 yesterday 

ভাইরে ভাই দারুন লিখেছেন তো আপু । খুব সুন্দর একটি টপিকসকে আপনি আপনার মনের মাঝে মিশিয়ে লেখার চেষ্টা করেছেন । আপনার আজকের পোষ্টের প্রতিটি কথাই সত্য । আমাদের সবারই কথা বলে মনে রাখা উচিত । ধন্যবাদ সুন্দর এই পোস্টটি শেয়ার করার জন্য ।

 yesterday 

একেবারে বাস্তবিক একটা টপিক নিয়ে লিখেছেন আপনি লেখাগুলো। যেটার মধ্যে সত্য কথাগুলোকে তুলে ধরেছেন খুব সুন্দর ভাবে। যে অন্ধকারে থাকে, সে নিজে যদি আলো না খুঁজে, তাহলে তাকে কেউ পারবেনা আলোর পথ দেখাতে। অবশ্যই নিজেকে চেষ্টা করতে হবে আলোর পথ খোঁজার। তবেই তো আমরা আলোর পথে যেতে পারবো। আর সবাই আমাদেরকে সেই পথে এগিয়ে যেতে সাহায্য করবে। নিজের ভেতরে চেষ্টাটা থাকা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। আপনি চেষ্টা না করলে কেউ পারবেন আপনাকে দিয়ে কোনো কিছু করাতে। আর এটাও ঠিক এরকমই। অনেক সুন্দর ছিল আপু আপনার এই লেখাটা।

 yesterday 

আপনার লেখা পড়ে শাহরুখের স্বদেশ সিনেমার একটা ডায়লগ মনেপড়ে গেল। পুরোপুরি মনে নাই। তবে এমন ছিল,

যারা অন্ধকারে থাকে, তাদের অন্ধকারই ভালো লাগে। আলোতে যেতে ভয় পায়।

ভালো লিখেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52