গোধূলী লগ্নে রোমান্টিক কাপেলের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো! বন্ধরা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।আমার প্রিয় আমার বাংলা ব্লগের কমিউনিটির সকল কে ভালোবাসা ও পবিত্র মাহে রমজানের মোবারকবাদ জানিয়ে আবারও চলে এলাম আমার আরও একটি ব্লগ নিয়ে। আমি চেষ্টা করি আপনাদের জন্য সবসময় ভালো ভালো ব্লগ শেয়ার করার। এই কমিউনিটিতে আমি এই পর্যন্ত যতগুলো ব্লগ শেয়ার করেছি, তার সকল ব্লগেই আপনাদের সবার অনেক ও অসংখ্য সহযোগিতা ও উৎসাহ পেয়েছি।


আর এত ভালোবাসা সহযোগিতা এবং উৎসাহ পেলে কেউ আপনাদের মাঝে না এসে থাকতে পারে? আর তাইতো কিছুটা অসুস্থ্যতার মাঝেও আজও আবার হাজির হলাম আমার একটি রোমান্টিক কাপেলর পেইন্টিং নিয়ে। আসলে মাঝে মাঝে চেষ্টা করি আমার পোস্টে কিছু ভিন্নতা আনার জন্য। আজ আবারও সেইরকম একটি কাজ করলাম। আজও আমি আপনাদের সবার মাঝে আরও একটি পেইন্টিং নিয়ে হাজির হলাম। আসলে বেশ কিছুদিন যাবৎ আমার ঘাড়ে ও গলার সাইটে হঠাৎ এলার্জি না কিছু কামড় দিয়েছে বুঝতে পারছিলাম না। ঘাড় নাড়াচাড়া করতে খুব অসুবিধে হচ্ছে। আর তার মাঝেও যে, বেচেঁ আছি আলহামদুল্লিাহ্। আপনারা সবাই একটু আমার জন্য দোয়া করবেন। তো সারাদিন হালকা ভাবে কিছু রোজার প্রস্তুতি নিয়ে দুপুরে ডাক্তার দেখিয়ে তারপর বসে গেলাম একটি পেইন্টিং করার জন্য। পেইন্টিং করতে আমি খুব পছন্দ করি। আর এত ব্যাথা নিয়েও আজ আবার আপনাদের জন্য একটি রোমান্টিক কাপেলর সুন্দর একটি পেইন্টিং নিয়ে আসার চেষ্ট করলাম এবং নিয়ে এলাম। তাহলে চলুন আমার পেইন্টিং এর সম্পূর্ন ধাপ গুলো দেখে আসি।

image.png

image.png

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

 সাদা কাগজ
 পেন্সিল
 কটন
 কটব বার
 ফ্রেবিক্স রং
 কালার পেন্সিল
 মাস্কিং টেপ

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে নিলাম।

ধাপ-২

image.png

এবার প্রথমে পেইজটির চারিপাশে টেপ দিয়ে আটকে নিলাম।

ধাপ-৩

image.png

এবার মাঝে একটি রঙ্গিন কাগজ দিয়ে কেটে রাখা একটি লাভ সেপ দিয়ে দিলাম। তাই মাথায় এলো এই ডিজাইনটি মাঝে দেই হয়তো ভালো লাগবে। আর তাই কাগজটির মাঝে একটু টেপ লাগিয়ে পেইজটির মাঝে লাগিয়ে নিলাম।

ধাপ-৪

image.png

<pএবার লাল রং দিয়ে প্রথমে পেইজটি রং করে নিলাম।

ধাপ-৫


image.png

image.png

এবার কটন দিয়ে রং গুলো সমস্ত পেইজে সন্দর করে ঘষে মিক্স করে নিলাম।

ধাপ-৬

image.png

image.png

এবার আকাশের লাল গোধূলী লগ্নের উপরে গ্রাফিক্স কালো পেন্সিল দিয়ে একটু কালো করে ফিনিশিং দিয়ে নিলাম।

ধাপ-৭

image.png

image.png

এবার মাঝের কাগজটি তুলে তার মধ্যে তুলি দিয়ে সাদা রং করে নিলাম।

ধাপ-৮

image.png

image.png

এবার নরমাল পেন্সিল দিয়ে একটি মেয়ে আর ছেলের ফেইস একেঁ নিলাম।

ধাপ-৯

image.png

এবার গ্রাফিক্স পেন্সিল দিয়ে ছেলে আর মেয়েটিকে সুন্দর করে নিজের মনের মতো ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

ধাপ-১০

image.png

image.png

এবার কটনবার আর হলুদ রং দিয়ে মেয়েটির একটি জামার ডিজাইন করে নিলাম। আর পাশে লাভ সাইটটির পাশ দিয়ে একটু ডিজাইন করার চেষ্টা করলাম।

শেষ-ধাপ

image.png

এবার আবারও গ্রাফিক্স পেন্সিল দিয়ে মেয়েটির চুলের আর ছেলেটির হাত একেঁ নিলাম। আর তার পাশাপাশি সাইটে একটু মনের মতো ডিজাইন করে দিলম।

উপস্থাপন

image.png

আর এবার টেপ তুলে আমার আজকের পেইন্টেং এর উপস্থাপন সমাপ্তি করলাম। জানিনা কেমন হয়েছে আমার আজকের পেইন্টিং। তবে আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে একটি মনের মতো পেইন্টিং শেয়ার করতে। ইনশাল্লাহ্ আগামীতেও করবো। আজ পেইন্টিংটি কেমন হলো আপনাদের জানার অপেক্ষায় থেকে আপনাদের সবার সুস্থতা কামনা করে আমার আজকের ব্লগটি এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমার পছন্দ ঘোরাঘুরি ভ্রমন করা ,ছবি আঁকা, বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 6 months ago 

গোধূলি লগ্নে রোমান্টিক কাপলের পেইন্টিং করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু আর সেই সাথে আপনি আপনার আর্ট করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করেছেন। কিভাবে এমন সুন্দর আর্ট করতে হয় সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

পেইন্টিং করতে আমার খুব ভালো লাগে। রোমান্টিক কাপলে খুব সুন্দর একটা পেইন্টিং করেছেন। খুব সুন্দর কালার ও হয়েছ।আপনার দক্ষতা আছে সেটা আপনার পেইন্টিং দেখে বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু পেইন্টিং দেখতে আর করতে আমারও অনেক ভালো লাগে। যদি এতটা ভালো করে পেইন্টিং করতে পারি না। তারপর কেমন যেন পেইন্টিং এ হারিয়ে যেতে মন চায়। ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্যের মাঝে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দোয়া করি খুব দ্রুতই আপনি সুস্থ হয়ে উঠুন, যাইহোক খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে গোধূলি লগ্নে রোমান্টিক কাপেলের পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। কমিউনিটিতে এখন প্রতিনিয়ত সকলেই অনেক সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করে যাচ্ছে। আপনার এই পেইন্টিংটা দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার সুস্থতা কামনা করার জন্য। আমার পেইন্টিংটা আপনার ভালো লেগেছে যেন অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া। এত মনমুগ্ধকর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসাধারণ একটি পেইন্টিং দেখতে পারলাম আপনার মাধ্যমে। গোধূলি লগ্নে খুবই সুন্দর একটি পেইন্টিং উপহার দিয়েছেন।পেইন্টিং এর ধাপগুলো পর্যায়ক্রমে সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। খুব সুন্দর করে প্রশংসিত ভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনার সুস্থতা কামনা করছি।ডাক্তার দেখিয়েছেন জেনে ভালো লাগলো।সুস্থ হয়ে যাবেন তারাতাড়ি। আপনার পেইন্টিং টি সত্যি ভীষণ সুন্দর হয়েছে। গোধুলি লগ্নে রোমান্টিক কাপলের পেইন্টিংটি চমৎকার দক্ষতার সাথে সম্পূর্ণ করেছেন দেখে ভালো লাগলো।ধাপে ধাপে চমৎকার করে পেইন্টিং এর খুটিনাটি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আমার সুস্থতা কামনা করার জন্য। আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে আমারও ভীষণ ভালো লেগেছে। আপু ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসুস্থতার মাঝেও আমার বাংলা ব্লগে আপনি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন এটা অনেক বড় ব্যাপার। গোধূলি লগ্নের কাপলের পেইন্টিংটি অনেক চমৎকার ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন না আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে। এত চমৎকার ভাবে সহযোগী মূলক মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গোধূলি লগ্নে রোমান্টিক কাপেলের পেইন্টিং টা আপনি এত সুন্দর ভাবে করেছেন যে, আপনার পেইন্টিং দেখে আমি তো জাস্ট মুগ্ধ হয়েছি। আমি পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আর পেইন্টিং দেখতে তো অনেক ভালো লাগে। রোমান্টিক কাপেলের দৃশ্যটা অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনি পেইন্টিং এর মাধ্যমে। জামাটা অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি, যেটা আমার কাছে বেশি সুন্দর লেগেছে। আপু আপনার অসুস্থতার কথাটা শুনে খারাপ লেগেছে আমার কাছে। তাই দোয়া করি যেন আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। ভালোভাবে নিজের যত্ন নেবেন এবং ঔষুধ খাবেন।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আমার জন্য দোয়া করার জন্য।আরও ধন্যবাদ জানাচ্ছি। আমার পেইন্টিংটার এত সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি কিন্তু অনেক সুন্দর পেইন্টিং করতে পারেন আপু। লাভ আকৃতির একটা জায়গা খালি রেখেছেন। যার কারণে এটাকে দেখতে আমার কাছে বেশি সুন্দর লেগেছে দেখতে। ব্যাকগ্রাউন্ডের কালার টা যেমন সুন্দর হয়েছে, তেমনি কাপড়টাকে অনেক সুন্দর করে এঁকেছেন আপনি। হলুদ কালারের জামা দিয়েছেন দেখে অনেক সুন্দর লেগেছে। এরকম সুন্দর সুন্দর পেইন্টিং গুলো দেখলে সত্যি চোখ জুড়িয়ে যায় একেবারে। দেখতে আমার কাছে অসম্ভব দারুন লেগেছে।

 6 months ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া। পেইন্টিংটাকে আপনাদের মাঝে সুন্দর করে তুলে ধরার জন্য।আপনাদের সবার অনেক ভালো লেগেছে জেনে অনেক মুগ্ধ হলাম। ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর করে প্রশংসিত মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41