মেহেদী দেওয়ার কিছু সুন্দর মূহুর্ত

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো এপার ওপার বাংলার সকল বন্ধুগন আপনাদের সবার ও পরিবারের জন্য অনেক অনেক প্রানঢালা ঈদের শুভেচ্ছা। আশা করছি সবাই মনের আনন্দ মিশিয়ে পরিবার ও আত্মীয়-স্বজন নিয়ে সুন্দর মত ঈদ উৎযাপন করেছেন। আমি বা আমারা সবাই দোয়া করবো আমাদের সবার জীবনে যেন প্রতিটি ঈদ এইভাবে সুন্দর করে কাটে।আসলে ঈদ হলো আনন্দ আর খুশি। আর এই ঈদের আরও একটি বড় খুশি হলো মেহেদী। সেই ছেলেবেলা থেকেই দেখে এসেছি হাতে মেহেদী না রাঙ্গালে যেন ঈদের আনন্দ পরিপূন মনে হয় না। আমিও কিন্তু মেহেদী দিতে অনেক পছন্দ করি। এক সময় এমন ছিলাম যে ঈদে দুহাত ভরে মেহেদী না দিলে ভালোই লাগতো না। কিন্তু এখন অনেক বছর হয়ে গেছে আর সেই ভাবে মেহেদী দেয়া হয় না।

image.png

image.png

আজ আবারও আপনাদের জন্য আমার আরও একটি ব্লগ নিয়ে হাজির হলাম। আজ ঈদের আরও একটি আনন্দ নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম। আমরা সবাই কিন্তু মেহেদী দিতে অনেক পছন্দ করি ঈদে কেউ মেহেদী দিব না তা কি কখনও হয়। মন চায় দুহাত ভরে মেহেদীর কালার ও সুন্দর ডিজাইন দিয়ে হাত দুটোকে মেহেদীর রং দিয়ে সাজিয়ে তুলি। আমি কিন্তু আজ প্রায় ২-৩ বছর পর এই মেহেদী দিয়ে হাত সাজিয়েছি। না না আমার হাত নয় সাজিয়েছি আমার প্রতিবেশীর হাত। ঈদের আগের দিন তাদের সাথে মেহেদীর আমেজে কিছুটা ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছি।অনেক দিন পর কেন যেন ভালো লাগলো। আমি আগে সবসময় হাতে মেহেদী পরে থাকতাম। মেহেদীর ডিজাইন আর রঙে আমার হাত দেখতে অনেক ভালো লাগে। যদিও সেই ভাবে আমি মেহেদী দিতে পারি না তারপরও যেইভাবে পারতার নিজের হাতে মেহেদী দিয়ে সবসময় সাজিয়ে রাখতাম। কিন্তু দু তিন বছর হয়ে গেছে মেহেদী দেই না বা কাউকে দিয়েও দেই না।

image.png

এবার ঈদের দু তিন দিন আগে থেকে আমাদের ফ্লাটের কয়েকজন এসে আমাকে ধরলো যে তাদের সবার হাতে মেহেদী পড়িয়ে দিতে হবে।কিন্তু আমি তাদেরকে অনেক বার বলেছি যে আমি মেহেদী সেইরকমভাবে দিতে পারি না। মোট কথা একদম পারি না। কিন্তু তারা আমার কথা বিশ্বাস করলো না । তাদের ধারনা যে আমি অনেক কিছুই করতে পারি। তাই তারা বললো যে আমি যেই ভাবে ডিজাইন করবো তারা সেটাই মেনে নেবে। আচ্ছা আপনারাই বলুনতো ঈদের মেহেদী বলে কথা। ডিজাইন যদি সুন্দর না হয় তাহলে তো হাতের সৌন্দর্যই নষ্ট হয়ে যাবে। তাই আমি তাদের অনেক রিকোয়েষ্ট করলাম যে আমি পারি না। আর তারাও মেহেদী দিবে। সবাই ঈদে আনন্দ করতে বাড়িতে যাবে। আর তাই হাত দুটোকে মেহেদীর সাজে না সাজালে ঈদের আনন্দ কি জমবে?

image.png

তখন কি আর করা? বসে গেলাম মেহেদী দেয়ার জন্য।তবে আগেই তাদের বলে দিয়েছি যে আমি সুন্দর ভাবে মেহেদী দিতে পারি না। তারপরও ভালো না হলে এই দায় আমার না। এই নিয়ে অনেকক্ষন হাসাহাসি করে বসে গেলাম মেহেদী দিতে। প্রথমে যখন একজনকে মেহেদী পড়ালাম তখন সেইভাবে ছবি তুলিনি। কারন আমিতো সেইভাব মেহেদী দিতে পারি না। পরে যখন তার হাতের মেহেদী তুলে হাত ধুয়ে ফেলল তখন তার হাতের একটি ছবি তুলে নিলাম। এরপর আরেকজনকে দিতে বসলাম। আমি যদিও সেইভাবে পারি না তাই সময় নিচ্ছিলো অনেকটা। কারন ভেবেচিন্তে দিচ্ছিলাম। সুন্দর না হলে হাতটি একদম বাজে দেখা যাবে। যাই হোক এবার আরেক জনের যখন মেহেদী দিচ্ছিলাম তখন ভাবলাম যে আপনাদের সাথে শেয়ার করবো আমার না পারা হাতের মেহেদী দেয়ার ডিজাইন। যদিও সবগুলো ছবি সেই ভাবে তোলা হয়নি। কারন আপনাদের সাথে শেয়ার করবো যে ভাবিনি। তাই কিছু কিছু ছবি তুলে নিলাম। নিজে দেখবো বলে।

image.png

image.png

আর এভাবে যখন আস্তে আস্তে করে মেহেদী দেয়া শেষ করলাম তখন আপুরা বলল তাদের কাছে নাকি ভালো লেগেছে। যদিও মেহেদী দেয়ার পর আমার হাত ব্যাথা করছিল। তারপরও কেন যেন তাদের খুশি দেখে আমার নিজেরও অনেক ভালো লাগছিল। আর তারা আমাকে এই খুশিতে দুটো মেহেদী আর সাথে আইসক্রিম গ্রিফট করেছে। এবার আপরানাই বলুন এই মেহেদীর ডিজাইন কি কারো সাথে শেয়ার করা যায়? তারপরও আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। কারন এখানে প্রতিনিয়ত পোস্ট শেয়ার করতে হয়। কখনও ভালো হবে কখনও খারাপ হবে এটাই নিয়ম। খারাপ না হলে ভালো কিছু শিখবো কি ভাবে? তাই ভাবলাম যে থাক নিজে যা পারি এটাও ভালো ।অতন্ত: কারো কাছে যেতে হয় না। কারন এক সময় এই মেহেদী হাতে দেয়ার জন্য কত মানুষের পিছু পিছু ঘরেছি। আর তাই এখন ভাবি আসলে চেষ্টা করলে সবকিছু হয়। যদিও মেহেদী সুন্দর করে দিতে পারিনা তারপরও ঠেকার কাজ চালানো যায়।

image.png

আর আপনাদের সাথে আমার প্রথম মেহেদীর দেয়া ডিজাইন শেয়ার করলাম। জানি না আপনাদের কেমন লাগবে। পরিশেষে আপনাদের সবার মঙ্গল কামনা করে আজকের মত আমার ব্লগ শেষ করলাম। আবারও নতুন কোন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 2 months ago 

হুম জানতাম। সেই ছেলেবেলা হতেই আপনার হাতে মেহেদী পড়ার বেশ শখ। কিন্তু আজ তো আপনার মেহেদীর ডিজাইন দেখে বেশ মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে আপনি আজকের পুরো মেহেদী ডিজাইন গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। সেই সাথে শেয়ার করেছেন কিছু সুন্দর মূহূর্তও। ধন্যবাদ এমন ‍সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

মেহেদি রাঙ্গা হাত দেখতেই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে মেহেদি দিয়েছেন। আর এই মেহেদি দেওয়ার মুহূর্তগুলো অসাধারণ ছিল। এত সুন্দর ডিজাইন দেখে ভালো লাগলো।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

অনেক বছর পর মেহেদি দিয়েছেন তাহলে। ঈদের সময় আসলে মেহেদি না দিলে ভালো লাগে না। খুব সুন্দর ভাবে নিজের হাতকে সাজিয়ে তুলেছেন। খুব ভালো লাগলো আপনার ডিজাইন টা দেখে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডিজাইন শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আপনার ছোটবেলায় দুহাত ধরে মেহেদি না দিলে ঈদের আনন্দটাই হতো না। আমারও একই রকম ছিল আপু। কিন্তু এবছর ছেলে অসুস্থ থাকার কারণে মেহেদি দেওয়া হয়নি হাতে। তবে আপনার হাতে মেহেদী দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে মেহেদি দিয়েছেন ‌। এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপু এমন সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আপু একটা সময় হাত ভর্তি করে মেহেদি দিলেও এখন আর মেহেদি দেওয়ার সুযোগ কিংবা সময় কোনটাই হয় না আপু। আপনার প্রতিবেশীর হাতে এত সুন্দর করে মেহেদি দিয়েছেন দেখে ভালো লাগলো। ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 months ago 

পারেন না পারেন না করেও তো খুবই সুন্দর ভাবে মেহেদী দিয়ে দিয়েছেন আপু! বেশ ঘন কাজের মেহেদী ডিজাইন করে দিয়েছেন আপনি। এতে করে আশা করছি ওদের ঈদের আনন্দ আরো বেড়ে গিয়েছে! আর নিজে যতটুকু পারা হয়, তাতেই অন্যরকমের আনন্দ কাজ করে আপু, জীবনে সবকিছু যে পারফেক্ট হতে হবে এমন কোন কথা তো নেই। আপনি ভুল কিছুই করেন নি। খুব সুন্দর করেই ডিজাইন করে দিয়েছেন। ❤️

 2 months ago 

ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপু আপনার মেহেদি দেয়া হাতটি দেখতে অসাধারণ লাগছে। আপনি খুব সুন্দর ভাবে মেহেদি পড়েছেন আপু। অনেক সুন্দর করে আপনি আজকের মেহেদির ডিজাইনটা শুরু থেকে শেষ পর্যন্ত অনেক ধৈর্য সহকারে আপনি দিয়েছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

সু স্বাগতম ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.030
BTC 60602.44
ETH 2617.13
USDT 1.00
SBD 2.61