মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি এই কমিউনিটির সবাই অনেক ভালো আছেন। চারদিকে যেই ভ্যাবসা গরম পরেছে এতে করে সবাই অসুস্থ আর অস্থির হয়ে পরেছে। তারপরও কিন্তু আমরা কেউ থেমে নেই । যে, যার মত ছুটে চলেছি। আমিও কিন্তু ছুটতে ছুটতে আবারও আপনাদের মাঝে চলে এলাম আরও একটি ব্লগ নিয়ে। আজ আমি যেই ব্লগটি আপনাদের জন্য নিয়ে এসেছি সেটি হলো খাবারের ফটোগ্রাফি।

এত গরমের মধ্যেও আজ দাওয়াত খেয়ে এলাম। আর সেই দাওয়াত হলো আমাদের @maksudakawsar আপুর বাসায়। আপু প্রায় আমাদের দাওয়াত করে খাওয়ায়। তার নাকি আমাদের দাওয়াত করে খাওয়াতে অনেক ভালো লাগে। তাই অনেক দিন ধরে বলছে আমাদের খাওয়ার জন্য। না না না করতে করতে আজ দাওয়াত খেতেই চলে গেলাম ।আমি আবার এগুলো তেমন খেতে পারি না। মাছে ভাতে বাঙ্গালিতো। দুটো ভাত আর মাছ সবজি হলেই হয়। আর যেই গরম পরেছে। যাক আজ খুব সকালে আপু ফোন দিল যে তাকে একটু সাহায্য করার জন্য তাড়াতাড়ি যেতে। তাই আমি সকাল সকাল চলে গেলাম। গিয়ে দেখি আপু প্রায় সব রেডি করে ফেলেছে। তার মাঝে তাকে কিছু সাহায্য করলাম। খাওয়া দাওয়া শেষ করে সবাই মিলে একটু গল্প গুজব করে সন্ধ্যার পর এসে একটু রেস্ট নিয়ে বসলাম। আপনাদের জন্য পোস্ট লিখবো। ভাবলাম আজ খাবারের ফটোগ্রাফি দেব। তাহলে চলুন আজ আপুর বাসায় কি খেলাম তার কিছু ফটোগ্রাফি আপনাদের দেখিয়ে নিয়ে আসি।

image.png

image.png

মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি

image.png

image.png

প্রথমে যেই ফটোগ্রাফিটি দেখছেন সেটি হলো আমের জুস। এ্ই ফটোগ্রাফি আমের জুস আমি অনেক পছন্দ করি। আপু ভাইয়া জানে তাই এই গরমে পুদিনা পাতা, বিটলবন, জিরাগুড়া দিয়ে জুস বানিয়ে ফ্রিজে রেখে দিয়েছে। এরপর ১১.00 -১২.00 টার দিকে এই গরমে ঠান্ডা জুস বের করে দিয়েছে। কিন্তু আমিতো ঠান্ডা জুস খাইনা। এই কমিউনিটির বা বড় বড় ভাইয়ারা শতর্ক করে দিয়েছেন যে, এই সময় ফ্রিজের ঠান্ডা কিছু খাওয়া যাবে না। সত্যি তাই এই কথা মাথায় রেখে আমি একটু নরমাল করে খেয়েছি। খেয়ে দেখি ওমা অসাধারণ জুস হয়েছে। আমিতো আমার জন্য আলাদা করে তুলে রেখেছি। যতক্ষন ছিলাম আপুদের বাসায় একটু একটু করে খেয়েছি।

image.png

এরপর যেই ফোটোগ্রাফিটি দেখছেন সেটি হলো সাদা পোলাও। আমি একটু সাদা পোলাও খেতে পছন্দ করি এটা আপু জানে। তাই পোলাও আর তার সাথে অন্যান্য মাজাদার আইটেমও রেসিপি করেছে। আপুর হাতের পোলাও আমার অনেক ভালো লাগে । যদিও অতটা খাই না । তারপরও আপু অনেক ভালো রান্না করতে পারে। আর রান্নার সময় এত সুন্দর একটি সুঘ্রান আসছিল মনে করেছি অনেক খেতে পারবো। কিন্তু কি আর করা সবসময় যা হয় তাই হলো। এত সুন্দর খাবার যখন সামনে দিল দেখেই শান্তি । আর রান্নার পর আপু খাবারের ডেকরেশনটা সুন্দর ভাবে পরিবেশন করে নেয়। যা আমি সবসময় পছন্দ করি।

image.png

এবার হোল আরও মজাদার আমার পছন্দের একটি রেসিপি। আর সেটি হলো মুরগির রোস্ট ।আমি সব সময় রোস্ট দিয়ে একটু পোলাও খাই। আর আপুর রান্না করা রোস্ট সব সময় অনেক স্বাদ হয়। আপু খুব সুন্দর করে রোস্ট রান্না করে। খাবার সময় অবশ্য রোস্টটি অনেক ভালো লেগেছে ।শুধু খেতে না এর কালারটিও এতটা সুন্দর লাগছিল যে কি আর বলবো। আর ঘ্রান ডেকরেশেনটাও দেখে আমি ফটোগ্রাফি করে নিলাম। ভাবলাম যে আজ এগুলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো।

image.png

image.png

এবার আরও একটি সবার পছন্দের মজাদার খাবার। আর সেটি হলো ডিমের কোরমা ডিমের কোরমা আমি ছোট বেলায় অনেক পছন্দ করতাম ।এখনও করি। কিন্তু খেতে না দেখতে। আর সবাইকে খাওয়াতে। আমি দেখে ভাবছিলাম যে আপু এত মজার আর সুন্দর রান্না শিখলো কিভাবে? বিশ্বাস করবেন ? যে বিয়ের আগে আমাদের বাসায় এক গ্লাস পানি ঢেলে খেত না। আর আজ সে কি সুন্দর করে রান্না করে আমিতো জাস্ট ওয়াও হয়ে প্রতিটা খাবারের ফটোগ্রাফি করতে লাগলাম।

image.png

এরপরও দেখলাম আরও একটি রেসিপি করছে। যেটা আমরা ছোট বড় সবাই অনেক পছন্দ করি। আর সেটি হলো রাইস। প্রায় অনেক গুলোই আইটেম করেছে। আর আমি আবার এত সুন্দর ও ভালো জিনিস দেখলে সাথে সাথে মোবাইলে ক্যাপচার করে রাখতে পছন্দ করি। কখন সেটা ফটোগ্রাফি হিসেবে কাজে আসে বলাতো যায় না। দেখুন আজি আমি এগুলো সব কাজে লাগিয়ে ফেললাম আসা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই মজাদার খাবারগুলোর ফটোগ্রাফি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

image.png

আমি এখন যেই রেসিপিটির ফটোগ্রাফি করলাম তা হলো মজাদার ও সু-স্বাদু একটি সালাদ। আপু এই সালাদ টকদই দিয়ে বানায়। খুবই পছন্দ করি আপুর এই সালাদ। কোনটা রেখে কোনটার ফটোগ্রাফি করবো ভাবতে পারছিলাম না। তাই আমি আগে খাওয়া রেখে আমার কাজ করে নিলাম। সবাইতো খাওয়ার জন্য অস্থির হয়ে পড়েছে। আমাকে ফটোগ্রাফি করতে দেবে না তাদের একটাই দাবি তাদের ঘুষ দিতে হবে। তাই সবাইকে আমি মজো আর স্যাভেন আপ ঘুষ দিলাম। এ যুগে ঘুষ দিলে পেট ঠান্ডা থাকে। তাদেরও মুখ আর পেট ঠান্ডা হয়ে গেল ।আর আমি আস্তে আস্তে ফটোগ্রাফি করে নিলাম। আরও কিছু আইটেম করেছিল সেগুলো আর ফটোগ্রাফি করিনি।

image.png

এবার মজাদার বেগুনের সাথে শুকনা মরিচ ভাজা । এটিতো আমার অসম্ভ পছন্দের।আসলে পছন্দের খাবারের ফটোগ্রাফি করতে আমার সব সময় ভালো লাগে। শুধু খাবারের না যেকোন কিছুর ফটোগ্রাফি কেন যেন আমি অনেক আগে থেকেই মোবাইলে ক্যাপচার করে রাখতাম। এটা আমার একটি সখ বলা যায়। যাই হোক সব মিলিয়ে খাবারগুলোতো অসাধারণ ভালো ছিল। তার চেয়ে ভালো লেগেছে আমি ফটোগ্রাফি করতে পেরেছি। আর আপনাদের সাথে শেয়ার করতে পেরেছি।

image.png

এখন হলো এই গরমে একটু ভালো ও শরীর পেট ঠান্ডা রাখার একটি খাবার। ভাইয়া আগে থেকে এই খাবারটি এনে রেখেছিল ।ভাইয়া জানে এই দইটি আমি খেতে অনেক পছন্দ করি। আমাদের এখানে মালিবাগে একটি দোকান আছে। এই দোকানের এই দইটি আমার অনেক ভালো লাগে। তাই ভাইয়া সবসময় আমাদের বাসায় এই দইটি আমার জন্য নিয়ে আসে। আর এত মজার মজার খাবার দেখে কেউ ফটোগ্রাফি না করে পারে আপনারাই বলুন?

আর এভাবেই আসতে আসতে শেষ করলাম আমার আজকের মজাদার ও লোভনীয় খাবারের ফটোগ্রাফি। আর আপনাদের জন্য শেয়ার করতে চলে এলাম পোস্ট নিয়ে। আমি সব সময় চেষ্টা করি আমার পোস্টগুলো আপনাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য। বা নতুন নতুন কিছু পোস্ট করার জন্য। জানিনা কতটুকু সফল হতে পেরেছি। তবে আমি মনে করি আমি কিছুই পারি না। আমার আপনাদের কাছে অনেক কিছু শেখার আছে। তারপরও চেষ্টা করে যাই আপনাদের সবার কাছ থেকে কিছু শেখার । সব সময় চেষ্টা করবো।আজ তাহলে এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন। আর সবার জন্য দোয়া করবেন।পাশাপাশি আমার জন্যও।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

ধন্যবাদ সকলকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

বাহ্ আপনি তো দেখি বেশ সুন্দর করে প্রতিটি খাবারের বর্ণনা তুলে ধরেছেন। মুগ্ধ হয়ে গেলাম আপু। তবে এটা সত্য যে আপনাদের জন্য আমি কিছুই করতে পারিনি। মন চাই সারা বিশ্ব থেকে পছন্দের খাবার গুলো এনে আপনাদেরকে খাওয়াই। ধন্যবাদ এত সুন্দর করে প্রতিটি খাবারের বর্ণনা তুলে ধরার জন্য।

 4 months ago 

সেটা তো জানি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 4 months ago 

আপুর বাসায় গিয়ে এতো এতো মজার খাবার একা খেলে হবে? আমাকে বললেই তো আমি চলে আসতাম,হিহিহি।সবগুলো খাবারের ফটোগ্রাফি ও বর্ননা শুনে সত্যি ই ভীষণ লোভ লেগে গেলো।ধন্যবাদ আপু মজার মজার খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago (edited)

একা খাবো কেন? আপনি চাইলে আসতে পারেন। আপু ফ্রিজে রেখেছে অনেক কিছু। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

বেশ মজাদার কয়েকটি খাবারের ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। বেগুন ভাজার সাথে শুকনা মরিচ খেতে অসাধারণ লাগে। আপনার খাবারের ফটোগুলো দেখে বেশ লোভ লাগছে। আপুর বাসায় গিয়ে অনেক মজার মজার খাবার খেয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

জি আপু বেশ মজার ছিল প্রতিটি রেসিপি। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13