কাডবোর্ড এবং রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই? আশা করি দেশেরএই পরিস্থিতি যে যেখান আছেন পরিবার পরিজন নিয়ে ভালোই আছেন। আমি সবার জন্য দোয়া করি যেন সবাই সবসময় ভালো ও সুস্থ থাকেন। দেশের এই বিপদ থেকে সবাই নিরাপদ থাকুক। আমিও আপনাদের সকলের দোয়ায় ভালো আছি। আসলে আমরা যে যেভাবেই থাকি না কেন বেচেঁ আছি এটাই আল্লাহর দরবারে শুকরিয়া।তবে দুদিন ধরে শরীরটা একটু দূর্বল। আজ সকালে কিছুটা ভালো লেগেছিল তাই ভাবছিলাম যে একটি ওয়ালমেটা বানানোর চেষ্টা করি। প্রতিদিনের মত আজও আবারও চলে এলাম আপনাদের মাঝে আমার আরও একটি ব্লগ নিয়ে। আজও আবার আমার পোস্টে একটু ভিন্নতা আনার চেষ্টা করলাম। আসলে সবার পোস্টগুলো দেখে ভালো লাগে। নিজেরও ইচ্ছে হয় সবার মত করে আমার পোস্টেও একটু ভিন্ন কিছু দেই। কেন যেন হয়ে ওঠে না। তাই আজ একটু নিজের পোস্টে ভিন্নতা আনার চেষ্টা করলাম।

Uploading image #8...

Uploading image #6...

Uploading image #10...

IMG_20240718_172151.jpg

Uploading image #5...

হ্যাঁ বন্ধুরা আজ আবারও চলে এলাম ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে। আজ আমি একটি ডাই পোস্ট নিয়ে এলাম। আজ ভাবলাম যে একটি ডাই ওয়ালমেট বানিয়ে ফেলি। আর যেই কথা সেই কাজ। বসে গেলাম ডাই বানানোর সকল সরঞ্জাম নিয়ে। আসলে এই ধরনের জিনিসগুলো বানাতে অনেকটা সময় লেগে যায়। চারিদিকে যেই গরম পড়েছে, যতই বৃষ্টি হোক গরম যেন যেতেই চায় না। চারিদিকে সব কিছুতেই অশান্তি। অশান্তি নিজের শরীরে, পরিবারে এমন কি দেশের মধ্যেও। আর এই সবকিছু দেখলে শরীর এমনিতে খারাপ হয়ে যায়। যাইহোক যখন ওয়ালমেটটা করছিলাম তখন মনে চেয়েছিল যে রেখে দেই কাল নয়তো বাকিটা করে ফেলবো। কিন্তু পরে ভাবলাম যে অর্ধেক কাজ রেখে দিলে আবার এলোমেলো হয়ে যাবে। কোন গোছালো কাজকে অর্ধেক করে রেখে দিলে পরবর্তীতে সেটা করতে আরও কষ্ট হয়ে যায়। আর পরে ওই কাজটি আর সুন্দর করে করা যায় না। কি আর করা আস্তে আস্তে একটু জিরিয়ে ওয়ালমেটটি করে নিলাম। জানিনা কতটা সুন্দর করে আজকে আমার ওয়ালমেটটি করতে পেরেছি। তবে আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করতে। তাহলে চলুন আজ আমার ওয়ালমেটটি কিভাবে আস্তে আস্তে করে নিলাম দেখে আসি।

প্রয়োজনীয় উপকরণ সমূহ

IMG_20240714_221729.jpg

• রঙ্গিন কাগজ
• কাড বোর্ড
• আঠা
• কাঁচি
• একালিক রঙ
• সাইনপেন
• তুলি

রঙিন কাগজের ওয়ালমেট তৈরি

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে কার্ড বোর্ডকে ফুলের নিচের টব এর জন্য রাউন্ড সেপ করে কেটে নিলাম।

ধাপ-২

image.png

এবার আরও একপিস কার্ডবোর্ড নিয়ে কাচিঁ দিয়ে লম্বা চিকন করে কেটে নিলাম।

ধাপ-৩

image.png

এবার সেই কেটে নেয়া চিকন কার্ডবোর্ড গুলোকে ছোট ছোট সাইজ করে সুন্দর করে কয়েক পিস করে কেটে নিলাম।

ধাপ-৪

image.png

এবার সেই ছোট করে কেটে নেয়া অংশগুলোকে আঠা দিয়ে সুন্দর করে টবটির মধ্যে লাগিয়ে নিলাম।

ধাপ-৫

image.png

এবার এভাবে পুরোটা টবে ছোট টুকরা কার্ডবোর্ডগুলো আঠা দিয়ে লাগিয়ে সাইটগুলো কাচিঁ দিয়ে কেটে সুন্দর ফিটিং করে নিলাম।

ধাপ-৬

image.png

এবার টবটির মধ্যে এক্রালিক কয়েক কালার রঙ আর তুলি দিয়ে রঙ করতে থাকলাম।

ধাপ-৭

image.png

এখন এই হলো ফুলের নিচের অংশের টবটি কয়েক কালার রঙ এর সংমিশ্রনে সুন্দর করে টবটি কালার করে নিলাম।

ধাপ-৮

image.png

এবার ফুলের ডালের জন্য কালো কাগজ কেটে সুন্দর করে কয়েকটি ডাল বানিয়ে সেটাকে বটে ব্রাক সাইডে আঠা দিয়ে লাগির্য়ে নিলাম।

ধাপ-৯

image.png

আর এবার ডালগুলোকে টবের টবের উলটো পিঠে আঠা দিয়ে সুন্দর করে ফিটিং করে সেট করে নিলাম।

ধাপ-১০

image.png

এবার ফুল বানানোর জন্য রঙিন কাগজ ছোট চারকোনা করে কেটে নিলাম।

ধাপ-১১

image.png

সেই রঙিন কাগজটিকে আবার গোল করে কেটে ফুল বানানোর জন্য কয়েক ভাজে ভাজ দিয়ে নিলাম।

ধাপ-১২

image.png

আর এভাবে আস্তে আস্তে অনেকগুলো ফুল কেটে নিলাম।

ধাপ-১৩

image.png

এবার ফুলগুলো আঠা দিয়ে ডালের মধ্যে সবগুলো লাগিয়ে নিলাম। পরে দেখলাম যে ফুলগুলো খালি খালি লাগছে কি করা যায়। তাই সহজভাবে আরও একটু সুন্দর করার জন্য মাথায় এলো সাইনপেন দিয়ে মাঝে একটু ছোট করে রঙ করে দেই। যেই ভাবনা সেই কাজ। সঙ্গে সঙ্গে কয়েকটা সাইপেন খুজে প্রতিটা ফুলের মাঝে কালার করে দিলাম।

শেষ-ধাপ

image.png

এভাবে দেখে নিলাম আর কোথায় কিভাবে ফিনিশিং দিলে সুন্দর হবে। তাই সব দেখে সম্পূর্ন করে বানিয়ে নিলাম আমার আজকের ডাই ওয়ালমেটটি।

উপস্থাপন

image.png

IMG_20240718_172151.jpg

আর এভাবে আস্তে আস্তে সম্পূর্ন শেষ করে নিলাম আমার আজকের অসাধারন একটি ওয়ালমেট । আর আপনাদের মাঝে এর উপস্থাপনাও সমাপ্তি করলাম। জানিনা কেমন হয়েছে আমার আজকের ডাই ওয়ালমেটটি। তবে আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে আবারও আমার নতুন আঙ্গিকে নতুন পোস্ট শেয়ার করতে। ইনশাল্লাহ্ আগামীতেও করবো। আজ ডাই ওয়ালমেটটি কেমন হলো জানার অপেক্ষায় থেকে এবং আপনাদের সবার সুস্থতা কামনা করে ও সবার ভালোবাসা নিয়ে আমার আজকের ব্লগটি এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 last month 

কার্ডবোর্ড এবং রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। যা দেখতে অসাধারণ লাগছে। নিখুঁত হাতে কাজটি সম্পন্ন করেছেন যা দেখেই বোঝা যাচ্ছে। দেওয়ালে টানিয়ে রাখলে আরো অনেক সুন্দর দেখা যাবে। যাই হোক ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার ওয়ালমেট বানানো আপনার কাছে অসাধারণ লেগেছে যেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

কার্ডবোর্ড রঙিন কাগজ দিয়ে ওয়াল মেট দেখতে সুন্দর লাগছে আপু।আপনার হাতের কাজের প্রশংসা করতে হয়।খুব সুন্দর করে তৈরি করেছেন ডাই টি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আপনাদের এত সুন্দর প্রশংসা দেখে আমি অনেক মুগ্ধ আপু। ভালো থাকবেন।

 last month 

চমৎকার আপু আপনি তো খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের দেখালেন।ওয়ামেটটি দারুন হয়েছে। আপনি কার্ড বোর্ড ও রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালমেটটি আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ওয়ালমেট দেখে দারুনভাবে মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 last month 

বাহ দেখে তো মুগ্ধ হয়ে গেছি এতই চমৎকার হলো রঙ্গিন কাগজ আর কার্ডবোর্ড এবং কালার পেন্সিল দিয়ে খুব সুন্দর করে একটি ওয়ালমেট তৈরি করলেন। অনেক সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে যেনে আমি ধন্য আপু। অনেক ধন্যবাদ।

 last month 

আপু সর্বপ্রথম আপনার শরীরের সুস্থতা কামনা করি। আপনি অতি দ্রুত দুর্বলতা কাটিয়ে সুস্থ ভাবে আমাদের মাঝে ফিরে আসেন। তবে আর যাই বলুন না কেন আপু আপনি কিন্তুু অসাধারণ একটি ওয়ালমেট আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ওয়ালমেটটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এ ধরনের ওয়ালমেট তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। কিন্তুু যখন তৈরি করা হয় তখন কিন্তুু দেখতে অনেক সুন্দর লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এরকম একটি ইউনিক ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার ওয়ালমেটটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন দেখে আমারও অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 
 last month 

বাহ্ দারুন তো আপনি তো দেখছি একটি ফাটাফাটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা আজকের ওয়ালমেট টি কিন্তু দারুন হয়েছ। আপনি বেশ সুন্দর করে ধাপে ধাপে পুরো ওয়ালমেট তৈরর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু আপনাকে এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

সবসময় এত সুন্দর করে অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last month 

আপু আপনি রঙিন কাগজ ও কার্ডবোর্ড দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। আপনার ওয়ালমেটের ফুলগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরী করা ওয়ালমেট আপনার ভালো লেগেছে যেনে অনেক ভালো লাগলে। ধন্যবাদ আপু।

 last month 

খুব সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। ফুলগুলো অনেক সুন্দর হয়েছে। আর ফুলদানি টাও দারুন হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে এগুলো তৈরি করতে হয়েছে। ধৈর্য ধরে যেকোনো কাজ করলে সেটাতে সফলতা পাওয়া যায়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালম্যাট তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

সবসময় প্রশংসিত মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37