অসাধারণ কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 days ago

আসসালামু আলাইকুম

হ্যালো আমার প্রিয় কমিউনিটির ভাই বোনেরা কেমন আছেন সবাই? আশা করি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালোই আছেন। সবাই সবসময় যেন ভালো থাকি আমরা সবাই সবার জন্য এই দোয়াই কর। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আলহামদুলিল্লাহ্ ভালোই আছি। আর তার জন্য মহান আল্লাহর দরবারে সব সময় শুকরিয়া জানাই আমার নিজের ও পৃথিবীর সবার জন্য। আমরা সবাই যেন সবসয়ম ভালো ও সুস্থ থাকি। চলে এলাম আপনাদের সবার পছন্দ এবং আমার পছন্দের প্রিয় একটি পোস্ট নিয়ে। আর সেটা হলো ফটোগ্রাফি। ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে আমার যেমন ভালো লাগে। আবার ফটোগ্রাফি করতেও আমার আরও বেশী ভালো লাগে।ফটোগ্রাফি করতে করতে যেন একটি নেশায় পরিনত হয়ে গেছে।তাই যেখানেই যা দেখি বা ভালো লাগে শুধু ফটোগ্রাফি করতে মন চায়। আর মনে হয় এই পৃথিবীটা এত সুন্দর আর তার পাশাপাশি এই পৃথিবীর সবকিছুই যেন আরও সুন্দর করে সৃষ্টিকর্তা তৈরী করেছেন। আর তাই ফটোগ্রাফি করে নিজের মোবাইলে বন্দি করে রাখি।

হ্যাঁ আমার প্রিয় বন্ধুরা আমি সবসময় ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। ফটোগ্রাফি করতে আমি ভালোবাসি বলেই এটি আস্তে আস্তে আমার একটি নেশায় পরিনত হয়ে দাঁড়িয়েছে। এবার গেলো কুরবানী ঈদে শপিং এ গিয়েছিলাম । সেখানে শপিং করতে গিয়ে আর্টিফিশিয়াল ফুলের দোকান দেখে সেখানে দৌড়ে আমরা ঢুকলাম। গিয়ে দেখি বেশকিছু আর্টিফিশিয়াল ফুল। দেখে আমিতো সাথে সাথে ফটোগ্রাফি করতে থাকলাম। এরপর দেখি আপু পিছে এসে আমাকে বলছে কিরে তুই একা একা এত সুন্দর ফুলের ফটোগ্রাফি করছিস? আমাকে বললি না। তখন বললাম আপু দুজন একসাথে ফটোগ্রাফি করলে মানুষ পাগাল ভাববে। হিহিহি। তাই আমি ফটোগ্রাফি করার পর আপুকে দিলাম। আপু যখন ফটোগ্রাফি করছিল তখন দোকানদার ভাই বলে উঠল। একজন ছবি তোলা শেষ করলেন আরেকজন শুরু করলেন।চার্জ কিন্তু দিতে হবে। তখন আমি বললাম আমরা যে আপনার দোকানের ফুলগুলোর ফটোগ্রাফি করছি এটাই আপনার চার্জ। তখন ভাইয়া হেসে বলল যে আপু অনেক সুন্দর করে কথা বলে। আর্টিফিসিয়াল ফুল দেখতে আমি বা আমরা সবাই অনেক পছন্দ করি । তাই ভাবলাম আমার ভালো লাগার এই ফটোগ্রাফিগুলো আপনাদের মাঝে শেয়ার করবো। আশাা করি আপনাদের সবার ভালো লাগবে।

image.png

কিছু আর্টিফিশিয়াল
ফুলের ফটোগ্রাফি

image.png

আমার কাছে কিন্তু আর্টিফিশিয়াল ফুলগুলো সব সময় দেখতে ভীষণ ভালো লাগে। তাই আমি তো ছেলেবেলা হতেই আর্টিফিশিয়াল ফুল দেখলে বেশ আনন্দ পেতাম।ছোট থেকেই আর্টিফিশিয়াল ফুল দিয়ে ঘর সাজাতে আমার অনেক ভালো লাগতো। আমি সবসময় আর্টিফিশিয়াল ফুৃলগুলোকে একটু ময়লা হতে দেখলেই পরিস্কার করতাম। আর দেখতে অনেক সুন্দর লাগতো।সবসময় ঈদ আসলেই কেনা হতো আমার নতুন নতুন আর্টিফিশিয়াল ফুল। এই ফুলগুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য যেন একটু অন্যরকম লাগে। তাই আর্টিফিশিয়াল ফুল দিয়ে ঈদের সময়ে আমি ঘরকে নতুন সাজে সাজিয়ে থাকি। আমার কাছে দেখতে বেশ ভালো লাগে। ভালো লাগে যখন দেখি যে বিভিন্ন রকমের আর্টিফিসিয়াল ফুল গুলো ঘরের সৌন্দর্য আরও অনেক গুন বাড়িয়ে দিয়েছে। তখন মনের মধ্যে খুশির বন্যা বইতে থাকে।

image.png

সেদিন শপিং এ গিয়ে একটি দোকানে গিয়ে এত সুন্দর আর্টিফিশিয়াল ফুলগুলো দেখে ফটোগ্রাফি না করে পারলাম না। ফুলগুলো খুব সুন্দর করে গোছানো ছিল দোকানে। আসলে কোন সুন্দর জিনিস যদি আরও সুন্দর করে গুছিয়ে রাখে তাহলে তার সৌন্দর্য যেন আরও বৃদ্ধি পায়।তাইতো এত সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলগুলো দেখে লোভ সামলাতে পারলাম না। যদিও ফুলগুলোর নাম জানা নেই,তাতে কি ফুলতো ফুলি। এটি দেখেন কত সুন্দর একটি মেজেন্ডা কালার ফুল। কি সুন্দর করে ছড়িয়ে আছে। আমার মনে হলো এটির নাম গেটফুল বা জানালা ফুল দিলে ভালো লাগবে। ভেবে দেখেন গেট বা জানালায় এই ফুলগুলো ছড়িয়ে দিলে দেখতে কি সুন্দর লাগবে।

image.png

এভাবে করে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করতে করতে হঠাৎ দেখলাম আমার পছন্দের আরও একটি ফুল কাঠগোলাপ। আসলে সব ফুলই আমার অনেক পছন্দ। যখন যেই ফুল দেখতে পাই যেন তার প্রেমে পড়ে যাই। আমি বার বার প্রেমে পড়ে যাই এত সুন্দর ফুলগুলো যখন দেখি । আর্টিফিশিয়াল ফুল হোক আর আসল ফুলই হোক আমি সবসময়ই দেখে প্রেমে পড়ে যাই। এই কাঠগোলাপ ফুলগুলো দেখতে একদম সত্যিকারের কাঠ গোলাপের মতন লাগছিল।মনে হচ্ছিল যেন সত্যিকারের কাঠ গোলাপ গাছ এখানে এনে সাজিয়ে রেখেছে।

image.png

আমরা এই পৃথিবীতে আজ আছি তো কাল নেই। কিন্তু এই পৃথিবী যতকাল থাকবে পৃথিবীর প্রতিটি সৌন্দর্যগুলো থেকে যাবে। আসলে এত সুন্দর সুন্দর ফুলগুলো দেখলে শুধু মনে হয় আমি কেন বার বার প্রেমে পড়ে যাই, এই জনমেও চাই তোমায় পরজনমেও চাই। প্রতিটা ফুলগুলোই অসাধারণ সুন্দর। যে কেউ দেখলে প্রেমে পড়ে যাবে। মেজেন্ডা কালার এই শাপলা ফুলটি দেখেন কি অপূর্ব রূপ নিয়ে সেজে আছে। আসল শাপলা ফুলের সৌন্দর্য পুকুরে বা খালে। বিলে। আর আর্টিফিশিয়াল ফুলগুলো সৌন্দর্য প্রতিটি দোকানে আর ঘরে ঘরে। আর এই সুন্দর ফুলগুলো দিয়ে আমরা আমাদের প্রতেকের ঘরে ঘরে সৌন্দর্য বাড়িয়ে থাকি।

image.png

যতই দেখছিলাম ততই যেন ফুলগুলো দেখে মুগ্ধ হচ্ছিলাম। তাইতো দু বোন মিলে ফটোগ্রাফি করে নিলাম। আমি অবশ্য আপুর মতো ততটা ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তারপরও কেন যেন ভালো কিছু দেখলে নিজেকে কন্টে্াল করতে পারি না। দৌড়ে যাই মোবাইলে ক্যাপচার করে রাখতে সকল সুন্দর জিনিস। এইফুলগুলোও আমার কাছে অসাধারণ লাগছিল। একঝাকে সাদা কতগুলো ফুলের সৌন্দর্য যেন দোকানের চারিপাশকে আলোকিত করে রেখেছে। আসলে সাদা কালার সবকিছুই আমার অনেক পছন্দ।

image.png

আসলে এত সুন্দর ফুলগুলো দেখে প্রতিদিন কিনতে ইচ্ছে করে।ইচ্ছে হয় সব ফলগুলো কিনে ঘরে রেখে দেই। কিন্তু প্রতিদিন কেনাতো আর সম্ভর নয়। আসলে প্রতিনিয়ত নতুন নতুন অনেক ডিজাইনের আর্টিফিশিয়াল ফুল আসে শপিংমল গুলোতে। আর শপিং এ গেলে সেগুলো দেখলে যেন মনটা ভরে যায়। শপিং এ গেলে আমি দেখি নতুন ডিজাইন আর্টিফিশিয়াল আসছে কিনা। এই আর্টিফিশিয়াল ফুলের স্টিক গুলোও আমার কাছে অনেক ভালো লাগে। এই স্টিক ফুলগুলো অনেক কেনা হতো। আর সাথে শাহাবাগ থেকে মাটির বড় কলস কিনে ঘর সাজানো ছিল আমার একটি বড় সখ। কিন্তু এখন আর তেমনটি করে করা হয় না। আসলে সময়ের সাথে সাথে অনেক কিছুই বদলে যায়।

image.png

আসলে এই আর্টিফিশিয়াল জানা অজানা ফুল গুলোর মধ্যে গোলাপ ফুল সহ আরও অনেক রকমের কালার ও ডিজাইনের ফুল গুলোর অনেক ফটোগ্রাফি করেছি আমি। এই ফুলগুলোর বেশীর ভাগ ফুলের নাম আমি নিজেই জানিনা। আর আপনারা জানেন কিনা সেটাও আমি জানিনা। জানলে আমাকে একটু কষ্ট করে জানাবেন তো। এই ফুলটির কিন্তু নাম জানি। এটি হলো গোলাপ। আসলে গোলাপ ফুল দেখলে সবাই চেনে।আমিও বাদ নই। তাই এই সাদা, হলুদ,লাল সব কালার গোলাপ ফুল দেখে আমি মুগ্ধ হয়ে যাই।

কেমন লেগেছে আমার আজকের ফটোগ্রাফিগুলো? আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলোও অবশ্যই ভালো লেগেছে। আজ তাহলে এখানেই আপনাদের সাথে আমার আজকের ব্লগটি শেষ করছি। আবারও আগামীকাল নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে চলে আসবো। আপনাদের সবার সু-স্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিলাম। ভালো থাকবেন সবাই। আল্লাহ্ হাফেজ।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

ধন্যবাদ সকলকে

Sort:  
 10 days ago (edited)

আর্টিফিশিয়াল ফুল হলেও এগুলো দেখতে একদম তাজা তাজা ফুলের মতই মনে হচ্ছে। আসলে বর্তমান সময়ে বিভিন্ন রকম দোকানে এত সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলগুলো দেখা যায় মনে হয় যেন একদম একটা বাগান সাজানো আছে। আপনার আজকে শেয়ার করা ফটোগ্রাফিগুলোও চোখ ধাঁধানো ছিল। দুই বোন মিলে ফটোগ্রাফি করেছেন সেটা শুনতে পেরে আরো বেশি ভালো লাগলো।

 10 days ago (edited)

ঠিক বলেছেন আপু। আমারও মনে হয় যে, বাগানে সুন্দর সুন্দর ফুল সেজে আছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

ফুল গুলো দেখে কিন্তু মনে হচ্ছে না যে নকল ফুল। প্রতিটা ফুলের সৌন্দর্য দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। কাঠগোলাপ ফুল আমার অনেক বেশি পছন্দের। আপনার পোস্ট এর মাধ্যমে আর্টিফিশিয়াল ফুল দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

হ্যাঁ ভাইয়া আমারও মনে হয়েছিল। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 10 days ago 

ফুল তো ফুলিই সেটা আর্টিফিশিয়াল হোক আর ন্যাচারাল হোক, ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে সব সময় এর জন্য। আপনার তোলা আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে, প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ব্যাখ্যা উপস্থাপনা করেছেন এমন সব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 10 days ago 
 10 days ago 

বাহ্ বেশ সুন্দর করে ফটোগ্রাফি করেছেন তো । আমিও কিন্ত সেদিন ফটোগ্রাফি করে পোস্ট করেছিলাম। কিন্তু আপনার মত এমন সুন্দর করে ফটোগ্রাফি আমি করতে পারিনি। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফি বেশ ভারোই লেগেছে।

 9 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 9 days ago 

আর্টিফিশিয়াল ফুলগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনি ঈদে কেনাকাটা করতে গিয়ে আর্টিফিশিয়াল ফুলের চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। তবে আর্টিফিশিয়াল ফুলগুলো যেই দেখে সেই মুগ্ধ হয়ে যায়। আর এই ফুল গুলো দিয়ে ঘর সাজালে বা অফিস সাজালে বেশ চমৎকার হয়। এবং ফুলগুলো নষ্ট হওয়ার সম্ভাবনা খুব কমই থাকে। সুন্দর সুন্দর এত আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 9 days ago 

ঠিক বলেছেন আপু আর্টিফিশিয়াল ফুলগুলো যে দেখে সেই মু্গ্ধ হয়ে যায়। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 8 days ago 

খুবই চমৎকার কয়েকটি আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন আপু। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখেই খুবই ভালো লাগলো।এত নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো তুলেছেন দেখে বোঝার উপায় নেই এটা কোন আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। আশা করি সবসময় এভাবে পাশে পাবো।

 4 days ago 

আর্টিফিসিয়াল ফুলগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে।ফুল গুলো দেখে মনে হচ্ছে একদম গাছে ফুটে আছে। আপনার ধারণ করার ফটোগ্রাফি গুলো অনেক চমৎকার হয়েছে।বিশেষ করে প্রথম ও তৃতীয় নম্বর ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফিগুলো করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49