বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাওয়ার মজাই আলাদা

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা সবাই? আশা করি যে যেখানে আছেন ভালোই আছেন। আমিও মহান আল্লাহর অশেষ রহমতে ও আপনাদের সবার দোয়ায় আলাহামদুল্লিল্লাহ্ বেচেঁ আছি। তবে মাঝে মাঝে শরীরটা খুব দূর্বল লাগে। আর তাই আপনাদের সবার মাঝে এসে নিজেকে ভালো রাখার চেষ্টা করি। আর এই চেষ্টা থেকে আজও আপনাদের মাঝে আমার আরও একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে যেই পোস্টি নিয়ে এলাম তা হলো লাইফস্টাইল। এর আগে আমি তালতলা মার্কেটে গিয়ে মজার কিছু খাবার নিয়ে একটি লাইফ স্টাইল শেয়ার করেছিলাম। আপনাদের সবার ভালো লেগেছে যেনে আজও এইরকম একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি এবারের পোস্টিও আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন আজ আমার লাইফ স্টাইল পোস্টি দেখে আসি।।

image.png

আমি প্রায় খিলগাঁও তালতলা মার্কেটে ঘুরতে যাই আর সেখানে কিছু পছন্দের খাবারের দোকান আছে সেখানে গিয়ে পছন্দের খাবার গুলো খাই। দুএকদিন আগে ঢাকা শহরে প্রচুর বৃষ্টি হয়েছিল প্রায় দু তিন দিন যাবত। আর যখন বৃষ্টিটি একটু কম ছিল ঝিরি ঝিরি বৃষ্টি হচ্ছিল তখন কেন যেন এই ঝিরি ঝিরি বৃষ্টিতে বাহিরে যেতে খুব ইচ্ছে করছিল। ইচ্ছে হচ্ছিল ঝালমুড়ি খেতে। কিন্তু বাসায় যতই মুড়ি মাখানো হোক না কেন আমার কাছে তালতলা মার্কেটের একটি মামার দোকানের ঝালমুড়ি ভীষণ পছন্দের। কেন যেন এই বৃষ্টির মধ্যে খুব খেতে ইচ্ছে করছিল। কি আর করা বেরিয়ে গেলাম এই ঝিরি ঝিরি বৃষ্টির মধ্যে কুর কুর মজাদার ঝালমুড়ি খেতে।

image.png

image.png

যাবার সময় এই ঝিরি ঝিরি বৃষ্টিতে বৃষ্টির স্পর্শ নিতে নিতে হাটতে হাটতে চলে গেলাম মজাদার ঝালমুড়ির উদ্দেশ্যে। মার্কেটের ভেতর গিয়ে দেখতে পেলাম আমার মতো বৃষ্টি প্রেমি। ঝির ঝির বৃষ্টিতে ভিজে হাটছে কেউ বা শপিং করছে। আমিও এই পরিবেশে অনেকটাই ঠান্ডা অনুভব করছিলাম। কারন যতই বৃষ্টি হোক না কেন গরম যেন যেতে চায় না। বাসায় ভ্যাপসা গরমের বন্দি জীবন থেকে এই ঝির ঝির বৃষ্টিতে কেন যেন নিজেকে সস্তি দিতে ভালো লাগছে। তখন আমার এই গানটা মনে পড়ে গেল আজ ঝরো ঝরো মুখরও বাদলো দিনে। হ্যাঁ সেদিন এই ঝড় ঝড় বৃষ্টিতে আমার মনটি সত্যি শীতল হয়ে নেচেছিল।।

image.png

এরপর গেলাম মামার দোকানে। মামা আমাকে দেখেই বুঝে নিল যে আমি ঝালমুড়ি খেতে গেছি। তাই অর্ডার নিয়ে নিল। আর আমি তখন বললাম যে মামা আর কি আছে? বলতে বলতে আমিই দেখে নিলাম। দেখলাম গরম গরম আলুর চপ এই বৃষ্টিতে খেতে ভালোই লাগবে। তাই মামাকে বললাম যে মামা সাথে গরম গরম আলুর চপ দিয়েন । এই বৃষ্টিতে গরম গরম আলুর চপ খেতে সেইরকম স্বাদ লাগে। তো মামা ঝালমুড়ি সুন্দর করে মাখিয়ে দিল। আর আলুর চপও দিল গরম গরম। মামার দোকানের আলু চগুলোও খেতে যে কি সেই টেষ্ট না খেলে বুঝবেন না। আর যদি আপনারা এই মজার ঝালমুড়ি খেতে চান তাহলে আমাকে সাথে নিয়ে যায়েন। আমি আপনাদের এই মজাদার ঝালমুড়ির দোকানে নিয়ে যাব।

image.png

আর এই হলো আমার আজকের ঝির ঝির বৃষ্টিতে মজাদার ঝালমুড়ি আর টেস্টি গরম গরম আলুর চপ খাওয়া। আমার কাছে কিন্তু খুব ভালো লেগেছে বৃষ্টির দিনে তালতলা মার্কেটে ঝালমুড়ি খেতে। যাক আপানাদের আর লোভ না দেখাই। আপনারা যদি ঝিড়ি ঝিড়ি বৃষ্টি দেখেন তাহলে আমার মতো তালতলা মার্কেটে খেতে চলে যাবেন। আজ তাহলে এই পর্যন্ত সবাই ভালো থাকবেন। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিলাম।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 2 months ago 

খিলগাঁও তালতলা মার্কেটে ঘুরতে গিয়েছিলেন আর সেখানে গিয়ে মজার মজার খাবার খেয়েছেন জেনে অনেক ভালো লাগলো আপু। বাহিরে ঘুরতে গিয়ে খেতে অনেক ভালো লাগে। দারুন সব মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

ঠিক বলেছেন আপু বাহিয়ে ঘুরতে বা হাঁটতে গেলে কিছু খেতে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আসলে আপনি ঠিক লিখেছেন বৃষ্টির দিনে শুধু মন চায় ঝালমুড়ি নুডুলস এ ধরনের জিনিস খেতে। বৃষ্টির দিনে ঘরে বসে থাকলে মন চাই কি খাব কি খাব । আপনি ঝাল মুড়ি খেয়ে সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে,অনেকগুলো ফটোগ্রাফি করেছেন যা দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি কথা বলতে বৃষ্টির দিনে আমারও গান বলতে মন চায় তবে আজ ঝড়ঝড় বাদল দিনে শুধু এটা নয় যেকোনো গান শুনতে মন চায়।

 2 months ago 

হ্যাঁ আপু আমি বৃষ্টির দিনে রবীন্দ্র সংগীত আর ইন্ডিয়ান বাংলা গান শুনতে খুব পছন্দ করি। অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আসলেই বৃষ্টির দিনে মচমচে কিছু খাওয়ার আনন্দই অন্যরকম। ঝুম ঝুম বৃষ্টি সাথে মুরি দারুন মুহুর্ত শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 
 2 months ago 

অনেক অনেক ভালো লাগলো আপনার এই মুড়ি মাখানো সুন্দর একটি রেসিপি পোস্ট দেখে। আমরা মাঝেমধ্যে এমন মুড়ে মাখানো খাওয়ার চেষ্টা করে থাকি বন্ধুরা মিলে। আজ অবশ্য বৃষ্টির দিন ছিল না তার পরেও বন্ধুরা শুরু করে দিয়েছিল কিন্তু আমার থাকা হয়নি। যাইহোক ভালো লাগলো আমার কিন্তু খুবই প্রিয় এটা।

 2 months ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমিও তো মাঝে মাঝে যাই তালতলা মার্কেটে ঐ মামার দোকানের মজার ঝালমুড়ি খাওয়ার জন্য। আমার কাছে বেশ ভালো লাগে। আপনি বেশ সুন্দর করে বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাওয়ার বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ মামার দোকানের ঝালমুড়িটা আসলেই টেষ্ট। আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 months ago 

ঝিরি ঝিরি বৃষ্টিতে কিছু খেতে ভালো লাগে। এমন সময় যদি ঝাল মুড়ি মাখা খাওয়া যায় বেশ জমে ওঠে। আপনি তো তালতলা যেয়ে সব সময় খেয়ে আসেন মজার খাবার। ঝাল মুড়ি দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। মাঝে মধ্যে কিছু পছন্দের জায়গা থাকে সেখানে গিয়ে ঘুরে আসলে ভালো লাগে। আপনি তো তালতলা মার্কেটে সব সময় যান বলতেছেন। তাহলে বোঝা যাচ্ছে আপনার বেশ পছন্দের একটি জায়গা।

 2 months ago (edited)

না আপু তালতলা আমার পছন্দের জায়গা না। হাঁটতে যাই আর খাবারগুলো ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 2 months ago 

বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাবার মজাটাই যেন অন্য রকমের। আসলে বৃষ্টির দিনে যে কোনদিন এই ঝালমুড়ি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পোস্ট দেখে আমার এখনই ঝাল মুড়ি খেতে ইচ্ছা করছে আমি এখনই এটা খেতে শুরু করব।

 2 months ago 

তাই নাকি ভাইয়া সাথে সাথে ঝালমুড়ি খেয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাওয়ার মজাই আলাদা।বৃষ্টির দিনে ঝাল ঝাল জাতীয় জিনিস গুলা খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি এমনিতেও ঝালমুড়ি খেতে অনেক পছন্দ করি। ধীরে ধীরে বৃষ্টির সাথে ঝালমুড়ি খাবার অনেক সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের সাথে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ আসলে বৃষ্টির দিনে ঝালমুড়ি খেতে আসলেই অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

স্বাগতম।

 2 months ago 

বৃষ্টির দিনে ভাজা পোড়া খেতে আমার খুবই ভালো লাগে। যদি হয় ঝাল মুড়ি তাহলে তো বিন্দাস ভাবে বৃষ্টি উপভোগ করা যায়।আপনি বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাওয়ার দারুন কিছু মুহূর্ত শেয়ার করেছেন আপু।যা দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90