কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ25 days ago

আসসালামু আলাইকুম

হ্যালো আমার প্রিয় কমিউনিটির ভাই বোনেরা কেমন আছেন সবাই? আশা করি সবাই সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালোই আছেন। সবাই সবসময় ভালো থাকেন আমি এই দোয়াই করি। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আলহামদুলিল্লাহ্ ভালোই আছি। আর তার জন্য মহান আল্লাহর দরবারে সব সময় শুকরিয়া জানাই আমার নিজের ও পৃথিবীর সবার জন্য। আমরা সবাই যেন সবসয়ম ভালো ও সুস্থ থাকি। চলে এলাম আপনাদের সবার পছন্দ আমারও পছন্দের প্রিয় একটি পোস্ট নিয়ে। আর সেটা হলো ফটোগ্রাফি। ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে আমার যেমন ভালো লাগে। আবার ফটোগ্রাফি করতেও আমার আরও বেশী ভালো লাগে।

হ্যাঁ আমার প্রিয় বন্ধুরা আমি সবসময় ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। ফটোগ্রাফি করতে আমি ভালোবাসি বলেই এটি আস্তে আস্তে আমার একটি নেশায় পরিনত হয়ে দাঁড়িয়েছে। তাইতো যেখানেই যাই যা দেখি শুধু ফটোগ্রাফি করতে মন চায়। মনে হয় পৃথিবীটা এত সুন্দর আর তার পাশাপাশি এই পৃথিবীর সবকিছুই যেন আরও সুন্দর লাগে। তাই যাই দেখি তাই লোভ লাগে। আর তাই ফটোগ্রাফি করে নিজের মোবাইলে বন্দি করে রাখি। কিছুদিন আগে আপু বাসায় গ্যাস ছিল না। তাই আপু এবং ভাইয়া ঠিক করলো যে তারা বাহিরে খাবে। তাই সাথে আমাকেও নিল। আসার পথে একটি আর্টিফিশিয়াল ফুলের দোকান দেখে সেখানে আমরা ঢুকলাম। আপু আর আমি মিলে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করলাম। আর্টিফিসিয়াল ফুল দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। তাই ভাবলা আমার ভালো লাগার এই ফটোগ্রাফিগুলো আপনাদের মাঝে শেয়ার করবো। আশাা করি আপনাদের সবার ভালো লাগবে।

image.png

কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি

image.png

image.png

আমার কাছে কিন্তু আর্টিফিশিয়াল ফুলগুলো সব সময় দেখতে ভালো লাগে। আমি তো ছেলেবেলা হতেই আর্টিফিশিয়াল ফুল দেখলে বেশ আনন্দ পেতাম।ছোটবেলা যখন আপুরা ফুল দিয়ে বেশ সুন্দর করে ঈদের সময়ে ঘর সাজাতো তখন আমার কাছে বেশ ভালো লাগতো। আর যখন বড় হলাম তখন আমি নিজেই আর্টিফিশিয়াল ফুল দিয়ে ঈদের সময়ে ঘর সাজিয়ে থাকি। আমার কাছে দেখতে বেশ ভালো লাগে। ভালো লাগে যখন দেখি যে বিভিন্ন রকমের আর্টিফিসিয়াল ফুল গুলো ঘরের সোন্দর্য আরও অনেক গুন বাড়িয়ে দিয়েছে তখন মনের মধ্যে খুশির বন্যা বইতে থাকে।

image.png

image.png

সেদিন আপুর সাথে আর্টিফিসিয়াল ফুলের দোকানের ভিতরে ঢুুকে দেখলাম দোকানে অনেক রকমের ফুল রাখা হয়েছে। আপু তো ধুমায়া ফটোগ্রাফি করেছে। কিন্তু আমি তো আর ধুমাইয়া ফটোগ্রাফি করতে পারিনি। তবে যে কটা ফুল আমার কাছে ভালো লেগেছে সেই কটা ফুলের ফটোগ্রাফিই আমি করেছি। বেশ দারুন লেগেছে আমার কাছে ফটোগ্রাফি গুলো। দোকানের মধ্যে থাকা ঝুলানো ফুলের তো ফটোগ্রাফি না করে পারলাম না।তার সাথে আরও কত রকমের ফুল যে রাখা আছে দোকানে। সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি করার ইচ্ছে থাকলেও আমি করিনি। কারন আপু তো আবার সেটার ফটোগ্রাফি করেছে।

image.png

image.png

image.png

জানা অজানা ফুল গুলোর মধ্যে গোলাপ ফুল সহ হলুদ ফুল আর গোলাপী রং এর ফুল গুলোর অনেক ফটোগ্রাফি করেছি আমি। বার বার উপরে আর নীচে নেমে ফটোগ্রাফি করতে হয়। যার কারনে আপু ‍নিজেই একবার পড়ে গিয়ে ব্যাথা পেয়েছে। যার কারনে আমি আর উপর নীচে করিনি। নীচের থেকেই যতটুুকু সুন্দর সুন্দর ফুল পেয়েছি সেগুলোর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। এই ফুলগুলোর বেশীর ভাগ ফুলের নাম আমি নিজেই জানিনা। আর আপনারা জানেন কিনা সেটাও আমি জানিনা। জানলে আমাকে একটু কষ্ট করে জানাবেন তো।

কেমন লেগেছে আমার আজকের ফটোগ্রাফিগুলো? আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলো অবশ্যই ভালো লেগেছে। আজ তাহলে এখানেই আপনাদের সাথে আমার আজকের ব্লগটি শেষ করছি। আবারও আগামীকাল নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে চলে আসবো। আপনাদের সবার সু-স্বাস্থ কামনা করে আজকের মত এখানেই বিদায় নিলাম। ভালো থাকবেন সবাই। আল্লাহ্ হাফেজ।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমমি পছন্দ করি ঘোরাঘুরি ও ভ্রমন করতে ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে আমি দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও আর নতুন নতুন অনেক কিছু শিখতে পছন্দ করি। আরও পছন্দ করি বেশী ঘুমাতে।

ধন্যবাদ সকলকে

Sort:  
 25 days ago 

আপু আপনি বেশ চমৎকার সব আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি দেখতে সবসময়ই ভালো লাগে। আর্টিফিশিয়াল ফুল বাস্তবের ফুল থেকে কোনো অংশে কম নয়। এই ফুল দিয়ে ঘর সাজালে দেখতে খুব সুন্দর দেখায়। ধন্যবাদ আপু এত চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 24 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 25 days ago 

বেশ সুন্দর কিছু ফোটোগ্রাফি করলেন আপু। ফুল গুলো যদিও আর্টিফিশিয়াল ছিল তবে প্রতিটা ফুলই একদম আসল এর মতো লাগছে । মনে হচ্ছে যেন একদম তাজা ফুল। যাই হোক , আপনাকে ধন্যবাদ আপু।

 24 days ago 

ধন্যবাদ আপু মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 25 days ago 

একদম ঠিক বলছেন আপু যখন আমার বাংলা ব্লগে কাজ করতাম তখন ফটোগ্রাফি সম্পর্কে কোন ধারণা ছিল না। আস্তে আস্তে আমারও নেশায় পরিণত হয়ে গেছে। আপনিও দেখছি ফটোগ্রাফি করতে বেশ পছন্দ করেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 24 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎ]সাহিত করার জন্য।

 24 days ago 

আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি বাস্তবের না হলেও, প্রতিটি ফুল দেখতে প্রায় বাস্তবের মতোই। আপনি আজকে বেশ কয়েকটি পরিচিত আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমার কাছে আপনার তোলা গোলাপ ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 24 days ago 

আপু আপনি খুব সুন্দর করে আর্টিফিশিয়াল কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আর্টিফিসিয়াল ফুলগুলো আমার কাছে দেখতেও বেশ ভালো লাগে আপু। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 21 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 24 days ago 

বাসায় গ্যাস না থাকলে বাহিরে খাওয়াই সুবিধা হয়। আপনার আপু এবং ভাইয়ের সাথে আপনিও গিয়েছেন শুনে ভালো লাগলো আপু। আর যাওয়ার পথে এত সুন্দর সব ফটোগ্রাফি গুলো করে নিয়েছেন দেখে ভালো লাগলো।আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে আপু।

 21 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 24 days ago 

খুবই সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 24 days ago 

বাহ আজকে তো আপনি খুব সুন্দর চমৎকার চমৎকার আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন।আর্টিফিশিয়াল ফুলগুলো আমার কাছে দেখতে বেশ ভালো লাগে। এই ফুলগুলো দিয়ে ঘর বা অফিস সাজালে বেশ চমৎকার লাগে। তবে এই ফুলগুলো সহজে নষ্ট হয় না। এবং এই ফুলের মধ্যে কোন ঘ্রাণ নেই। সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 days ago 

সত্যি কিন্তু আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। দেখে তো বুঝার উপায় নেই আসল নাকি নকল। আপনি বেশ সুন্দর করে প্রতিটি আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে বেশ দারুন লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 20 days ago 

ধন্যবাদ আপু এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57912.75
ETH 3070.69
USDT 1.00
SBD 2.33