নাটক রিভি- শেষমেশ

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? চলে গেল ঈদ। কিন্তু চারদিকে ছড়িয়ে পড়েছে ঈদের আনন্দ। এই ঈদকে ঘিরে টিভি চ্যানেলগুলোও ভালো ভালো নাটক তৈরী করে থাকে প্রতিবারই। নাকট দেখা হয়। তবে এবার একটি নাটকও দেখা হয়নি। গতকাল হঠাৎ এই নাটকটি চোখে পরলো। ভাবলাম যে একটু দেখি। দেখেতো অনেক ভালো লাগছে। তাই দেখতে দেখতে পুরোটাই দেখে শেষ করে ফেললাম। আর ভাবলাম যে এবার আমি আপনাদের মাঝে নিজেকে একটু নতুন রূপে তুলে ধরার চেষ্টা করি। আমরা সবাই চাই যে আমাদের ক্রেয়েটিভিটিগুলো সবার মাঝে তুলে ধরতে। ঠিক আমিও সেই ভাবে আজ আপনাদের মাঝে নিজেকে নতুন রূপে তুলে ধরার চেষ্টা করছি। আর সেই নতুন রূপটি হলো নাটক রিভিউ।

Screenshot_6.png

প্রাপ্তি: YouTube

নাটকের কিছু তথ্য
নামশেষমেষ
পরিচালককাজল আরেফিন অমি
অভিনয়জিয়াউল হক পলাশ,★পারসা ইভানা,মনিরা মিঠু, অনিক, শিমুল, অমি,
পাবেল এবং আরও অনেকে
দৈর্ঘ্য১ ঘন্টা
মুক্তির তারিখ১৩ই এপ্রিল/২০২৪
ধরননাটক
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
প্রচারইউটিউব
চরিত্র

★ জিয়াউল হক পলাশ
★পারসা ইভানা

কাহিনী সংক্ষেপ

নাটকটির মূল কাহিনী হলো একটি সন্তান ও মায়ের অফুরন্ত ভালোবাসাকে ঘিরে। নাটকের প্রথমে দেখা যায় যে পলাশের বাড়িতে তার বন্ধুরা আড্ডা দিচেছ। সে সময়ে পলাশের মা এসে হাজির এবং ছেলের বন্ধুদের শাসন করে। কারও চুল টেনে ধরে, কারো বয়স নিয়ে কথা বলে, আবার কাউকে হয়তো মারধর করে। তখন পলাশ তার মাকে বলে কি করছো মা? বন্ধদের সামনে আমার একটি প্রাইভেসি আছে না। তখন মা লাঠে নিয়ে সব বন্ধুকে দৌড়ানি দিয়ে বাড়ি থেকে বের করে দেয় এবং পলাশকেও লাঠি দিয়ে পেটায়। ঠিক তখনি দেখা যায় যে পলাশ এগুলো সব স্বপ্ন দেখছিল। স্বপ্ন ভেঙ্গে দেখে তার মা হাসপাতালে বিছানায় শুয়ে আছে।

image.png

image.png

image.png

প্রাপ্তি: YouTube

পলাশ তার মায়ের বিষয়ে ডাক্তারের সাথে কথা বললে ডাঃ তাকে জানায় যে তার মা ব্রেইন স্ট্রোক করেছে। ডাক্তারের কাছে এমন কথা শুনে পলাশের চোখে পানি চলে আসে। ঐদিকে মায়ের অসুস্থ্যতার জন্য পলাশের অফিসেও নানা প্রকার সমস্যার সৃষ্টি হতে থাকে। যার কারনে পলাশ তার মায়ের জন্য একজন সেবিকা নিয়োগ করে। কিন্তু সেই সেবিকাও পলাশের মায়ের সেবা করবে না বলে জানিয়ে দেয়। যার কারনে পলাশও তাকে আসতে বারন করে দেয়। আর এসব নিয়ে পলাশ নিজেও বেশ পেরেশানিতে পরে যায়।

image.png

image.png

প্রাপ্তি: YouTube

এদিকে পলাশ নিজেই তার মায়ের সেবা যত্ন করা শুরু করে দিল। মাকে গোসল করানো, খাওয়া দাওয়া করানো, মার কাপড় চোপর ধোয়াসহ সবকিছু পলাশ নিজেই করে। একসময় দেখা যায় মা ছেলেকে বলে ছেলের বিয়ে দেবে। বউ আর ছেলে মিলে মার সেবা করবে। তখন পলাশ বলে যে ঘরের বউ কি এ সব কাজ করতে আসবে? এই বলে মার সাথে কিছুটা রাগারাগি করে। আর বলে আমার বন্ধুরা কত আনন্দ করে বান্ধবী নিয়ে চিল করে । আর আমি অফিস আর বাসা দুটোই সামলাচ্ছি। তুমি যদি ছেলের কষ্ট বুঝতা তাহলে তাড়াতাড়ি ঔষধ খেয়ে সুস্থ হয়ে যেতা। তখন পলাশের মা আর রাগ করে ভাত খেল না। আর পলাশও চলে গেল। হঠাৎ রাতে মায়ের কথা মনে পরতেই আবার এসে দেখে মা আমার অসুস্থ। আবার হাসপাতালে নিয়ে যায় তখন ডাঃ বলে যে মা যা বলবে সেই মত চলতে।

image.png
প্রাপ্তি: YouTube

একসময় পলাশ বলে যে আর পারছে না।আর মাও তার বিয়ের জন্য পাগলামি করছে। কি করবে তখন বন্ধুরা বুদ্ধি দিল যে অফিস কলিককে বিয়ে করতে। কিন্তু ওমি নামের যেই জুনিয়র বন্ধু আছে সে একটি বুদ্ধি দিল যে কোন থিয়েটার মেয়েকে এনে পলাশের মার সামনে গালফ্রেন্ডের অভিনয় করার জন্য। পলাশ ও তার বন্ধুরা যায় ডিরক্টরের কাছে । পলাশ ডিরেক্টর কে বলে আমাকে একটি এমন মেয়ে দেন যাকে দেখে আমার মা সত্যি মনে করবে যে আমার গালফ্রেন্ড। তখন ইভানাকে বলে ইভানা প্রথমে রাজি হয় না পড়ে পলাশের তার মার জন্য এত ভালোসাবা দেখে রাজি হয়ে যায়।

image.png

প্রাপ্তি: YouTube

এরপর পলাশের মায়ের সামনে আসলে পলাশের মা মেয়েটিকে অনেক পছন্দ করে এবং সিদ্ধান্ত নেয় ছেলের সাথে মেয়েটির বিয়ে দিবে । তাই মেয়েটির বাবা মাকে খবর দিতে বলে। যার কারনে নাটকটিতে নতুন সমস্যার সৃষ্টি হয়।ইভানা সে সব সমস্যার সমাধান করে। বানানো মা বাবা নিয়ে আসে। তারপর বেশ বুঝা পরার মধ্য দিয়ে পলাশ আর ইভানার ফেইক বিয়ে অনুষ্ঠিত হয়।পলাশের মাও অনেক খুশি হয়।

image.png

image.png

image.png

image.png

প্রাপ্তি: YouTube

বিয়ের পর মা যখন পলাশকে বলে ইভানার সাথে তার কথা আছে। কিন্তু পলাশ যেতে চাইছিল না কিন্তু মা বলল এখনি বউ চিনে গেছ মাকে ভুলে গেছ। তখন পলাশ চলে গেল আর পলাশের মা ইভানার হাতে ঘর বাড়ির দলিল ও গহনাগাটি দিয়ে বলল যে আমার পলাশকে ছেড়ে কখনও চলে যাবে না। মনিরা মিঠু মাথা ছুয়ে শপথ করিয়েছে ইভানা মায়ের মাথা ছুয়ে শপথ করতে গিয়ে মায়ায় কান্না করে দিয়েছে।

image.png

প্রাপ্তি: YouTube

এরপর দেখা যায় ইভানা পলাশেল ঘরে গেলে। পলাশ ইভানাকে তার প্রেমেন্ট দেয়। কিন্তু ইভানা পেমেন্ট নিতে রাজি হয়না। ইভানা বলে আমি অভিনয় করার কখনও সুযোগ পাইনি । যদিও পেয়েছি কিন্তু বিনিময় সবাই আমার কাছে থেকে অনেক কিছু দাবি করে। কিন্তু রিয়েল লাইফে যখন দেখলাম যে একটি ছেলে তার মায়ের খুশির জন্য এতকিছু করছে তাই আমি রাজি হয়ে গেলাম। এতে করে আমার অভিনয় করার স্বদটাও মিটবে। আর আমার পেটের ক্ষুধাও মিটবে। কিন্তু মনে হলো ইভানাও ওদের প্রতি মায়ায় পড়ে গেছে। একসময় দেখা যায় ইভানা যখন মায়ের জন্য সকালে চা নিয়ে যায় তখন দেখতে পায় যে পলাশের মা মারা যায়। পরবতীতে দেখা যায় যে পলাশ আর ওর বন্ধুরা মার লাশের খাট ধরে কান্নাকাটি করে। আর এখানেই শেষ হয়ে যায় নাটকটি। কিন্তু আমার কান্না থামছিল না

ব্যক্তিগত মতামত

আমি ব্যাক্তিগত কি রিভিউ দিব ভাবতে পারছি না। তবে বলবো জানিনা আপনারা কেউ এই নাটকটি দেখেছেন কিনা না দেখে থাকলে অবশ্যই দেখেবেন। আমি এই নাটকটি একবার দেখেছি। দেখে এই নাটকটির প্রেমে পরে গেছি। তবে নাটকটি আবার দেখার ইচ্ছা জাগলেও দেখবো না ।কারন নাটকটি দেখে আমি কান্না করেছি ।আমার মনের মাঝে নাটকটি জায়গা করেছে। আমার কাছে নাটকটি অসাধারণ লেগেছে।একটি ছেলে তার মায়ের খুশির জন্য কি না করে। তাই তো আমি বলবো যে আপনারা যারা এই নাটকটি এখনও দেখেননি তারা এই নাটকটি দেখে নিবেন। পরিচালক নাটকটিতে একদম বাস্তবতার ছোঁয়ায় ভরিয়ে দিয়েছে। আর সবগুলো চরিত্র এত সুন্দর করে তুলে ধরেছে যে বলা বাহুল্য এ যুগে এমন ছেলে তো পাওয়া সাত জনমের ভাগ্য। আর তার পাশাপাশি এমন বন্ধু পাওয়া ও ভাগ্যে তাছাড়া নাটকের মধ্যে যে গানটি ব্যবহার করা হয়েছে, সেটাও কিন্তু একেবারে হৃদয় ছোঁয়া। মোট কথা সম্পূন নাটক আর নাটকের গানটি আমার হৃদয় ছুয়ে গেছে। নাটকটির নামের সাথে মিল রেখে নাটকটির শেষ অংশটুকু সুন্দর করে তুলেছে। ছেলেটির জন্য মা একটি সংসার গড়ে গেল আর সন্তান এত কিছু করেছে মার একটু শান্তির জন্য । কিন্তু মা শেষে মারা গেল

❤️ব্যক্তিগত রেটিং❤️

১০/১০

❤️নাটকটির লিংক❤️

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমমি পছন্দ করি ঘোরাঘুরি ও ভ্রমন ছবি আঁকা, বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে ঘুরতে যেতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

শেষমেষ নাটক টা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। নাটকের কাহিনী এত সুন্দর ছিল যে নাটকটা তো ভালোলাগারই কথা। এরকম ছেলে প্রত্যেকটা ঘরে ঘরে থাকা উচিত বলে আমি মনে করি। এরকম ছেলে পাওয়া আসলেই কিন্তু ভাগ্যের ব্যাপার। ইভানা পলাশকে পেইক বিয়ে করলেও কিন্তু পলাশের মায়ের এরকম ব্যবহারে এবং মায়ের প্রতি পলাশের এরকম ভালোবাসা দেখে ইভানা তাদের মায়ায় পড়ে গিয়েছিল। শেষে পলাশের মা মারা গিয়েছে দেখে সত্যি অনেক বেশি খারাপ লেগেছে আমার কাছে।

 2 months ago 

আমি তো বেশ কান্না করেছি আপু। ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

আমার কাছে এরকম নাটকগুলোই বেশি ভালো লাগে দেখতে। এই নাটকটা এত সুন্দর ছিল যে পুরো রিভিউ পড়তে ভালো লেগেছে। নাটকের শেষের কাহিনী টা দেখে আমার তো চোখে একেবারে জল চলে এসেছে। পলাশ তার মাকে অনেক বেশি ভালোবাসতো। যখন ইভানাকে সাজিয়ে নিয়ে এসেছিল তার মা তো দেখছি অনেক পছন্দ করেছিল। আর দুজনের বিয়ে দিয়েছিল, কিন্তু তারা তো ফেইক বিয়ে করেছে। ইভানা একজন এক্টার হলেও, সে নিজেও কিন্তু তাদের মায়ায় আটকে গিয়েছে। নাটকের শেষটা দেখলে তো কান্না আসবেই। তবে আমি চেষ্টা করব নাটকটা সম্পূর্ণ দেখে নেওয়ার। আশা করছি দেখলে আরো ভালো লাগবে।

 2 months ago 

ভাইয়া আমি মনে করি নাটকটি একবার হলেও দেখে নিবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

যদিও নাটকটি দেখা হয়নি। তবে আপনার শেয়ার করা নাটক রিভিউ পড়ে সত্যি ভালো লাগলো। আর এরকম নাটক দেখলে চোখের পানি এমনিতেই চলে আসে। একজন ছেলে তার মায়ের জন্য সবকিছুই করতে পারে। দারুন একটি নাটক রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

আপনার মন্তব্য পেয়ে বেশ ধন্য হলাম আপু। আশা করি এমন করেই পাশে থাকবেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

খুবই সুন্দর একটি নাটক এর রিভিউ শেয়ার করেছেন আপনি৷ যদিও এই নাটকটি আমি এখনো দেখে নিতে পারিনি। তবে অবশ্যই সময় করে এই নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করবো। যেভাবে আপনি এই নাটকটির রিভিউ এখানে ফুটিয়ে তুলেছেন তা একেবারে অসাধারণ হয়েছে৷ ধন্যবাদ এরকম সুন্দর একটা নাটক এর রিভিউ শেয়ার করার জন্য৷

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনাকেও ধন্যবাদ এরকম সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 62795.13
ETH 3443.57
USDT 1.00
SBD 2.51