স্ব-রচিত- কবিতা- বসন্তের সুবাস

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন এই অবিরাম বসন্তের অফুরন্ত সুবাস আর পৃথিবীর অফুরন্ত এক ঝাক ভালোবাসার মাঝে? আমি আপনাদের সবাইকে আমার অকৃত্রিম ভালোবাসা ও বসন্তের প্রকৃতির রঙ মিশেয়ে আমার হৃদয়ের হাজার ভালোবাসা জানিয়ে আবারও আপনাদের সবার মাঝে চলে এলাম নতুন করে পোস্ট নিয়ে। আসলেই যতই ব্যাস্ততা থাক বা অসুস্থ্যতা থাক, কেন যেন আপনাদের সবার মাঝে আমি নিজেকে হারিয়ে ফেলেছি। আর তাইতো আপনাদের মাঝে একটু সময় হলেও আসার চেষ্টা করি। আর আজও আমি আপনাদের ভালোবাসা নিয়ে আমার প্রিয় আমার বাংলা ব্লগ পরিবারের সকল প্রিয় ভাই-বোনদের জন্য আমার আরও একটি কবিতা নিয়ে এলাম।

স্ব-রচিত কবিতা- বসন্তেরে সুবাস.png

Banner Credit- @mahfuzanila

কবিতা আমার খুব ছোটবেলা থেকে ভালো লাগতো। কেন যেন কবিতা কারো মুখে শুনলে হারিয়ে যেতে ইচ্ছে করে সকল কবির মাঝে। আর গিয়ে বলতে ইচ্ছে করে আপনাদের বুকভরা কবিতা লেখার যেই আবেগ বা প্রতিভা লুকিয়ে আছে তার থেকে আমার মাঝে কিছুটা বিলিয়ে দেন। হ্যাঁ আমার প্রিয় সকল ভাই বোন আজও আমি একটি কবিতা নিয়ে এলাম। এই কমিউনিটিতে আসার পর জানিনা কেন যেন মনে হয় নিজেকে নতুন রূপে আবার সাজাতে। আসলে যেদিন থেকে এখানে জয়েন হয়েছি সেদিন থেকে মনের মাঝে শুধু নতুন কিছু করার হাজারও আশা বা স্বপ্ন নিয়ে্ এগিয়ে যাচ্ছি। আমি যা লেখি বা তৈরী করি সবটুকুই আপনাদের মাঝে শেয়ার করার জন্য এবং আরও সামনের দিকে এগিয়ে যাবার জন্য। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের কবিতা ভালো লাগবে।

স্ব-রচিত কবিতা- বসন্তেরে সুবাস

লেখা- মাহফুজা নীলা

বসন্ত আসে বসন্ত যায়
পুরোন স্মৃতি যেন মনে পড়ে যায়
ফিরে আসবে নাকো কভু পুরানো সেই দিন
তবুও আমরা নতুন বসন্তকে করি আলিঙ্গন ।।

সাজবে বসন্ত সাজাবে প্রকৃতির ফুল
প্রতিটি হৃদয় যেনো ছুঁয়ে যাবে বসন্তের ফুল
নানা রঙ্গে রঙাবে বসন্তের কোকিল
সেই ডাক শুনে প্রকৃতি হয় হেসে খিল খিল ।।

আমিও কোকিলের সুরে হয়েছি উদাসীন
ভেবে আকুল যাবো কি প্রকৃতির টানে
কোথায় পাবো বসন্তের কোকিলের সেই সুর
মনের মাঝে বসন্তের সকল ফুল ফুটিয়ে।।

হারিয়ে যাবো প্রকৃতির মাঝে
বিলিয়ে দেব হৃদয় বসন্তের মাঝে
খুঁজবো বসন্তের মাঝে আবার পুরানো সেই দিন
পাবো না জানি তবুও বসন্তকে ঘিরে পথ চেয়ে থাকি।।

পরিশেষে আপনাদের ভালোবাসা নিয়ে আমার আজকের ব্লগটি শেষ করছি। আশা করি আপনাদের সবার কাছে আমার কবিতাটি ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

ঠিক বলেছেন আপু এইখানে কেমন যেন নেশা কাজ করে। শত ব্যস্ততার মাঝেও বারবার ফিরে আসতে মন চায়। যদিও আমার আগে তেমন একটা ভালো লাগতো না। কিন্তু এই ব্লগে সবার কবিতা পড়তে পড়তে এখন বেশ ভালোই লাগে। আপনার আজকের কবিতাটি খুব সুন্দর হয়েছে। সহজ সরল ভাষায় লেখার কারণে এত ভালো লাগছে পড়তে।

 8 months ago 

ধন্যবাদ আপু সহযোগী মুলক মন্তব্যের মাধ্যমে সাপোট করার জন্য। আশা করি সবসময় এরকম মিষ্টি মন্তব্য পাবো। ভালোথাকবেন আপু।

 8 months ago (edited)

ধন্যবাদ আপু। আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে বলে। আশা করি সবসময় এইভাবে পাশে পাবো।

 8 months ago 

বসন্ত নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন আপু। পুরাতন কে ভুলে নতুন নিয়ে স্বপ্ন গড়ায় বসন্ত। বসন্ত আসলেই ইচ্ছা করে হারিয়ে যায় প্রকৃতির কাছে। আপনার কবিতাটি সত্যিই অসাধারণ। এরকম সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 8 months ago 

আপু আপনাদের ‍উৎসাহ পেয়েই চেষ্টা করছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

বসন্ত কে ঘিরে পুরনো দিনের শেষ স্মৃতিচারণ করেছেন এই কবিতার লাইনের মাঝে। যেন আপনার কবিতা আবৃত্তি করতে গিয়ে আমিও কোথাও হারিয়ে গেলাম এবং অতীতের দিনগুলো স্মরণ করলাম। তবে বসন্তের দিনের কথা স্মরণ করলে আমার শুধু বারবার মনে ফিরে আসে পাতা ঝরা দিন আর দখিনা হাওয়া যেন ছুটে চলেছি বন জঙ্গল বা বাগানের দিকে। সুন্দর হয়েছে আপনারা লেখা কবিতা পড়ে খুশি হলাম।

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে। আর এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71