চিংড়ি মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দু-পেঁয়াজোর রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় পরিবারের আমার প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আর সবাই ভালো থাকেন এই রমজানে আমরা সবাই সবার জন্য এই দোয়াই করি। আমিও আলহামদুলিল্লাহ্ আল্লাহর রহমতে আর আপনাদের সবার দোয়া ও ভালোবাসায় ভালো আছি। আসলে সুস্থ্য থাকা ও বেচেঁ থাকাও কিন্তু একটি আল্লাহর একটি বড় নেয়ামত।

image.png

image.png

আমার সকল ভাই-বোনেরা আজ আবারও চলে এলাম আপনাদের সবার মাঝে আপনাদের ও আমার পছন্দের আরও একটি নতুন ব্লগ নিয়ে। হ্যাঁ রেসিপি কিন্তু আমরা সবাই খুব পছন্দ করি। প্রতিদিন খাবারের সাথে আমরা মজার মজার বিভিন্ন ধরনের রেসিপি রাখি। আজ কিন্তু আমি আপনাদের জন্য সেইরকমি একটি মজার রেসিপি নিয়ে হাজির হলাম। চিংড়ী মাছ আমাদের সবার অনেক পছন্দ। চিংড়ী মাছ যেকোনভাবে রান্না করলে আমার ভালো লাগে। আর আরও ভালো লাগে পেঁয়াজ আর টমাটো দিয়ে দুপেয়াজা করলে। তাহলে চলুন আজ আমার চিংড়ী মাছ আর পেঁয়াজ টমাটো দিয়ে দুপেয়াজো রেসিপিটি দেখে আসি।


image.png
চিংড়ী মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দুপেঁয়াজার রেসিপি

image.png

প্রয়োজনীয় উপকরণ সমূহ

রেসিপির বিবরণ
চিংড়ি মাছ১কেজী
টমাটো২৫০গ্রাম
পেঁয়াজ কুচি৪-৫টা
কাঁচা মরিচ৫-৬টি
তেলপরিমান মত
হলুদ গুড়াপরিমান মত
মরিচ গুড়াপরিমান মত
আদা রসুন বাটাপরিমান মত
লবনপরিমান মত

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে চিংড়ী মাছের মধ্যে হলুদগুড়া,মরিচগুড়া, ও লবন মেখে নিলাম।

ধাপ-২

image.png

এবার চুলায় প্যান বসিয়ে চিংড়ীমাছগুলো ভেজে নিলাম।

ধাপ-৩

image.png

এবার প্যানের মধে তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজকুচি দিয়ে পেঁয়াজ কুচিগুলো লাল করে নিলাম।

ধাপ-৪

image.png

এবার একে একে তার মধ্যে হলুদগুড়া, মরিচগুড়া, আদা রসুনবাটা, ও লবন দিয়ে একটু নেড়ে দিলাম।

ধাপ-৫

image.png

এবার মসলাগুলোর মধ্যে পানি দিয়ে মসলা ভালো মতো কষিয়ে তার মধ্যে ভাজা চিংড়ীমাছগুলো দিয়ে দিলাম।

ধাপ-৬

image.png

এবার কষানো মসলাগুলোর সাথে চিংড়ীমাছগুলো কষিয়ে ভালোভাবেএকটু ভাজা ভাজা করে কষিয়ে নিলাম।

ধাপ-৭

image.png

এবার রান্নাটির মধ্যে পরিমানমতো পানি দিয়ে দিলাম।

ধাপ-৮

image.png

এবার কিছুক্ষন পরে তার মধ্যে কেটে রাখা টমাটোগুলো দিয়ে দিলাম। আর চুলায় কিছুক্ষন জ্বালে লাখলাম।

ধাপ-৯

image.png

এখন যখন দেখলাম যে, নামানোর কিছুটা সময় হয়ে এলো তখন কাঁচামরিচ আর ধনেপাতা কুচিগুলো দিয়ে দিলাম কারন আমার কাছে যেকোন ভুনার মধ্যে কাঁচামরিচ একটু কাঁচা থাকলে ভালো লাগে।

শেষ-ধাপ

image.png

এবার যখন দেখলাম যে, রান্নাটি সম্পূর্ন হয়ে গেছে আর পানিগুলো পুরোটাই টেনে গেছে। তখন পরিবেশনের জন্য নামিয়ে নিলাম।

পরিবেশন

image.png

আর এই হলো আমার আমার আজকের চিংড়ী মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দুপেয়াজার রেসিপিরপরিবেশন।।

এবার সবাই বলেন তো কেমন হলো আমার আজকের চিংড়ী মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দুপেয়াজার রেসিপি? আমি আশা করবো আমার আজকের এই রেসিপিটি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আজ তাহলে এখানেই আমার রেসিপির ব্লগটি শেষ করছি। আগামীতে আবারও নতুন কোন সুন্দর ব্লগ নিয়ে আমি আপনাদের সামনে উপস্থিত হবো ইনশাআল্লাহ্। সকলের সুস্থতা কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।সবাই ভালো থাকবেন।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমার পছন্দ ঘোরাঘুরি ভ্রমন করা ,ছবি আঁকা,বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে,ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতে ও পেইন্টিং করতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️
<b

Sort:  
 5 months ago 

চিংড়ি মাছ আমার খুব পছন্দের। আজ আপনি খুব সুন্দর করে চমৎকার ভাবে চিংড়ী মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দু-পেঁয়াজোর রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া দেখে খুব ভালো লাগলো। রেসিপি দেখে মনে হচ্ছে বেশ মজাদার এবং সুস্বাদু হয়েছে। টমেটো দেওয়াতে খেতে বেশ ভালো লাগবে। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

চিংড়ি মাছের যে কোন রেসিপি আমার ভীষণ পছন্দ। অনেকদিন হলো চিংড়ি মাছের দোপেয়াজা খাওয়া হয়নি। আপনার আজকের রেসিপিটি খুবই লোভনীয় লাগছে দেখতে। কালার টা অনেক সুন্দর হয়েছে রেসিপিটির। টমেটো দিয়ে এরকম দোপেয়াজা রেসিপি আসলেই খুব ভালো লাগে খেতে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

চিংড়ি মাছের দু পেঁয়াজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপু আপনি টমেটো দিয়ে চিংড়ি মাছের চমৎকার দু পেঁয়াজি তৈরি করেছেন। রেসিপিটা দেখতে তো ভীষণ লোভনীয় লাগছে। খেতেও হয়তোবা অনেক সুস্বাদু হয়েছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনাদের উৎসাহ পেয়েই চেষ্টা করে যাচিছ। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

চিংড়ী মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দু-পেঁয়াজো রান্নার লোভনীয় পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বেশি করে পেঁয়াজ এবং টমেটো ব্যবহার করলে চিংড়ি মাছ খেতে আসলে অনেক ভালো লাগে। আপনিও অনেক লোভনীয়ভাবে এটা তৈরি করতে পেরেছেন।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

মজাদার একটি রেসিপি শেয়ার দিয়েছেন আপু। চিংড়ি মাছের এ রকম দোপেঁয়াজা আমার বেশ পছন্দের। আপনার উপস্থাপিত রেসিপির রঙ দেখেই মনে হচ্ছে অনেক মজার হয়েছিল রান্নাটি। রান্নার ধাপ গুলো অনেক সুন্দর করে তুলে ধরেছেন। ছবি গুলোও অনেক সুন্দর হয়েছে।সব মিলে ভালো লেগেছে রেসিপিটি। আমাদের সাথে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।

 5 months ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু। প্রশংসিত মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। চিংড়ি মাছ খেতে আমি সবসময়ই পছন্দ করি। চিংড়ি মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি আজ চিংড়ি মাছের দোপেঁয়াজা রেসিপি তৈরি করেছেন যা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আপনাকেও ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

চিংড়ি মাছের রেসিপি বরাবরই আমার কাছে অনেক সুস্বাদু লাগে খেতে।
আপনি চিংড়ি মাছের দোপেয়াজু প্রস্তুত করে ফটোগ্রাফির সাথে সুন্দর উপস্থাপনা করেছেন।

শেষ ধাপের ফটোগ্রাফিটি বেশি লোভনীয় দেখাচ্ছে ।বোঝাই যাচ্ছে খুব সুস্বাদু ছিল খেতে।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া চিংড়ি মাছের দো পেঁয়াজু আমারও অনেক ভালো লাগছে খেতে। ধন্যবাদ ভাইয়া।সহযোগী মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জিভে জল আসার মতো লোভনীয় রেসিপিটি করেছেন আপু।ভীষণ লোভনীয় হয়েছে। ঠিক বলেছেন চিংড়ি মাছ যে কোন ভাবেই রান্না করে খেতে ভালো লাগে।আপনি ধাপে ধাপে চমৎকার সুন্দর করে রন্ধন প্রনালী তুলে ধরেছেন আমাদের সাথে।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

খুবই সুস্বাদু এবং আমার অনেক প্রিয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।চিংড়ি মাছ পেঁয়াজ টমাটোর মজাদার দু-পেঁয়াজোর রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু এবং আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এত সুন্দর একটি সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমার কাছেও অনেক ভালো লাগে এমন রেসিপি খেতে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54640.80
ETH 2444.53
USDT 1.00
SBD 2.16