স্ব-রচিত- কবিতা- বৃষ্টির খুশি

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই এই প্রচন্ড গরমের তাপদাহে? আশা করি যে যেখানে আছেন ভালো ও সুস্থ আছেন। আর গরমে সবার জীবনের সুস্থতা কামনা করে আজ আবারও আমি আপনাদের মাঝে চলে এলাম আপনাদের সবার মাঝে আমার আরও একটি ব্লগ নিয়ে। আসলে গরমে অতিষ্ঠ হয়ে পরেছে জন-জীবন। আর একমাত্র আল্লাহর রহমতের বৃষ্টিতেই আমাদের এই গরম থেকে রক্ষা করতে পারে। আর সেই করনেরই আমরা সবাই বৃষ্টির দিকে চেয়ে আছি। চেয়ে আছি বৃষ্টির আনন্দ ধারায় নিজেকে শীতল করার জন্য।

আজও আমি আপনাদের জন্য একটি কবিতা লেখার চেষ্টা করলাম। আসলে কবিতা লেখতে হলে সময় লাগে। কবিতা বললেই হয়ে গেল না।একটি কবিতার জন্য প্রয়োজন হয় ছন্দ আবেগ ও সময়। আমিতো আর প্রফেসন্যাল কবি নই।এই কমিউনিটিতে এসে আপনাদের সবাইকে দেখে আমারও কবিতা লেখার উৎসাহ।আর সেই উৎসাহ থেকেই আমিও নিজের মনের আবেগ আর অনুভূতি থেকে ছন্দে ছন্দে কবিতা লেখার চেষ্টা করি। আর আপনাদের মাঝে একটি করে কবিতা শেয়ার করার জন্য হাজির হই। আজও আবার আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি। সারা দিন মেঘলা আকাশ দেখে ভাবলাম বৃষ্টি নিয়ে একটি কবিতা লিখতে কেমন হয়? আর সেই ভাবনা থেকেই লিখে ফেলাম আমার আজকের কবিতাটি।

Add a heading.png

Canva দিয়ে তৈরি

স্ব-রচিত কবিতা
বৃষ্টির খুশি

লেখা- মাহফুজা নীলা

বৃষ্টির জন্য বসে আছি,
বৃষ্টি তুমি কই,
বৃষ্টি গেছে দূর আকাশে,
তাই তো চেয়ে রই ।।

হঠাৎ দেখি নীল আকাশে,
মেঘের ঘনঘটা,
শিলা বৃষ্টি দেখে আমার,
মন হয়ে যায় ভালো।।

বৃষ্টির আবেশ পড়লো মনে,
মন হলো যে ভালো,
তাই দেখে ভাই পেয়ে গেলাম,
কবিতা লেখার আলো।।

প্রশান্তি যে চারদিকে,
শান্তি সবার মনে,
বৃষ্টি জন্য চেয়েছিল,
সবাই আকাশ পানে।।

রহমতের বৃষ্টি এলো,
সকলকে খুশি দিলো ঢেলে,
আসো সবাই শুকরিয়া করি,
আল্লাহর দরবারে।।

এখন থেকে আসো সবাই,
শপথ করে নেই,
গাছ লাগিয়ে সবাই মিলে,
গড়বো সবুজ দেশ ।।

পরিশেষে আপনাদের ভালোবাসা নিয়ে আজকের মতো এখানেই শেষ করলাম আমার আজকের ব্লগটি। আশা করি আপনাদের সবার কাছে আমার কবিতাটি ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 months ago 

গতকালই এই কবিতাটি দেখেছিলাম। আমার কাছে তখনই বেশ ভালো লেগেছে। বেশ সুন্দর করে কবিতাটি মনের আবেগ দিয়ে লেখার চেষ্টা করেছেন। সত্যি কিন্তু বৃষ্টির জন্য আমাদের অনেক প্রতিক্ষা ছিল। অবশেষে প্রতিক্ষা কাটিয়ে বৃষ্টি আমাদের মাঝে ধরা দিলো।

 3 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

বৃষ্টির জন্য তাহলে আপনি তীর্থের কাকের মতো অপেক্ষা করেছেন। আপনার কবিতা পড়েই তা বুঝা যায়। খুবই চমৎকার ভাষায় একটি কবিতা লিখা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 3 months ago 

আরে শুধু আমি কেন আপনারাও তো করেছেন। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

জানালা দিয়ে বৃষ্টি উপভোগ করতে করতে আপনার বৃষ্টি নিয়ে লেখা কবিতা পড়ছি সত্যিই দারুন একটা অনুভূতি আপু। আপনার কবিতাটাও অনেক দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপু ধন্য হলাম আপনার এমন সুন্দর মন্তব্য পড়ে। ধন্যবাদ এমন করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 58961.27
ETH 2500.29
USDT 1.00
SBD 2.45