ইচ্ছে থাকলে কোন কাজই কঠিন নয়

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো আমার প্রিয় কমিউনিটির প্রিয় পরিবারের সবাই কেমন আছেন? আমি আপনাদের সবার দোয়ায় আলহামদুল্লিল্লাহ্ ভালো আছি। আজ আমি আপনাদের জন্য একটি ব্লগ নিয়ে আসলাম। আর আজ আমি কি বিষয় নিয়ে ব্লগটি লিখেছি সেটা হয়তো আপনারা আমার পোস্টের হেডিং দেখেই বুঝতে পেরেছেন।

আসলে আমি সব সময় বলি যে আমি আলহামদুল্লিল্লাহ্ ভালো আছি। হ্যাঁ আমি বেচেঁ আছি। মহান আল্লাহ্ রাব্বুল আলামিনের রহমতে তিনি আমাকে প্রতিদিন নতুন একটি করে সকাল উপহার দিচ্ছে। তাই মহান আলল্লাহ্ প্রতি জানাই অনেক অনেক শুকরিয়া। আমি প্রতিদিনের মত করে আজও ‍উপস্থিত হয়ে গেলাম আমার আরও একটি নতুন পোস্ট নিয়ে। আশা করি আমার আজকের পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

স্ব (1).png

source

ইচ্ছে থাকলে কোন কাজই কঠিন নয়

এই পৃথিবীতে এমন কিছু মানুষ আছে যাদের মধ্যে অনেক গুন লুকিয়ে এছে। আছে অনেক প্রতিভা। কিন্তু তাদের ভিতরের জড়তা এমন করে বাসা বেধেঁ থাকে যে তারা সব সময় নিজেদের কে ছোট ভাবে। আর এই ছোট ভাবার কারনে তাদের মাঝে এমন জড়তার উদ্ভব হয় যে তারা চেষ্টা করলেও তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারে না। পারে সকলের কাছে নিজেকে মেলে ধরতে। তাদের এই সংকোচ আর জড়তা এক সময় এমন প্রতিবন্ধকতার সৃষ্টি করে যে এক সময়ে তারা নিজেদের কে কোন জায়গায় দাঁড় করাতে পারে না। পারে না সমাজের বুকে নিজেকে একজন প্রতিভাবান হিসাবে প্রকাশ করতে।

সব সময় সংকোচ নিয়ে বয়ে বেড়াতে বেড়াতে তারা নিজেদের প্রতিভা গুলো কে নষ্ট করে ফেলে। অথচ সেই ছেলেবেলা হতেই পড়ে এসেছি যে একবার না পারিলে দেখ শতবার। মানে সে যদি বার বার চেষ্টার মাধ্যমে তার মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা গুলো কে সবার সামনে মেলে ধরতে পারে তাহলে তার কাছে বিশ্ব জয় করাও কিন্তু সম্ভব।একটি কথা মনে রাখলেই হয় যে পৃথিবীতে কেউ কিছু শিখে আসে না। যা কিছু শেখার সবটুকু পৃথিবীতে বিচরন করেই শিখে নিতে হয়। তাই আমাদের প্রত্যেকেরই উচিত ভয় আর সংকোচ কে কাটিয়ে উঠে নিজের চেষ্টা বা ইচেছ দিয়ে নিজেকে সামনের দিকে এগিয়ে নেওয়া।

মনের ভয়, সংকোচ আর জড়তা কে পিছে ফেলে যদি আমরা একটি বিষয় কে বার বার চর্চা করে যেতে পারি। যদি নিজেকে মেলে ধরতে পারি। যদি নিজের ইচেছ শক্তি গুলো কে কাজে লাগিয়ে নিজের মধ্যে পজেটিভ মনোভাব গড়ে তুলতে পারি তাহলে আমাদের কাছে কোন কঠিন কাজই কঠিন মনে হবে না। তাই আমাদের মাঝে পজেটিভ ভাবনা নিয়ে ইচ্ছে শক্তি কে জাগিয়ে তুলতে হবে।

আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের সকলের কাছে বেশ ভালোই লাগবে। জানিনা আপনাদের অনুভূতি গুলো আমার মতো কিনা? আপনাদের অনুভূতিগুলো জানার অপেক্ষায় আজ এখানেই শেষ করছি।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমার পছন্দ ঘোরাঘুরি ভ্রমন করা ,ছবি আঁকা, বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আসলে আপু পৃথিবীর প্রত্যেকটা মানুষকেই পৃথিবীর মায়া ত্যাগ করে একদিন না একদিন চলে যেতে হয়। এটা জীবনের চরম সত্য একটা বিষয়। তবে প্রিয়জন হারানোর যে বেদনা সেটা হয়তো তারাই বুঝতে পারে, যারা তাদের সব থেকে প্রিয় মানুষগুলোকে হারিয়েছে। আপনার মা এবং বড় ভাইকে হারিয়ে আপনি অনেকটা কষ্টে আছেন এবং বারবার তাদের কথা মনে পড়ে, এটা তো একেবারে স্বাভাবিক আপু। তবে আশা করি, আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে। আপনি ভেঙে পড়বেন না, মনটাকে শক্ত করুন।

 5 months ago 

খুব সুন্দর করে শান্তনা দিয়ে মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। দোয়া করবেন আমার মা ভাইয়ের জন্য।তারা যেন জান্নাত বাসী হয়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দোয়া করবেন আমার মা ভাইয়ের জন্য।তারা যেন জান্নাত বাসী হয়।

অবশ্যই আপু, উনাদের জন্য মন থেকে দোয়া রইল।

 5 months ago 

ইচ্ছা শক্তি অনেক বড় একটা শক্তি ।আপনার ইচ্ছা না থাকলে কোন কাজে সফলতা পাবেন না। সেজন্য ইচ্ছা থাকলে উপায় হয় কথাটি আমরা ব্যবহার করে থাকি। সে জন্য জীবনে এটা বাস্তবে রূপ দিতে হবে। যে কোন কাজের ক্ষেত্রে ইচ্ছা না থাকলে সেই কাজের প্রতি আগ্রহ কমে যায়। খুবই সুন্দর আলোচনা করেছেন ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া। যে কোন কাজে আগে ইচ্ছা থাকতে হবে। তাহলেইতো সফলতা আসবে। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মানুষ পারেনা এমন কোন কাজ নেই। এর বাস্তব প্রমাণ বর্তমান যুগে আমরা দেখতে পারছি। মানুষের এই ইচ্ছা শক্তির কাছে অনেক কিছু হার মানছে। প্রত্যেকটা মানুষের মধ্যে একটা ইচ্ছাশক্তি রয়েছে আর এটাকে যদি কাজে লাগিয়ে সামনের দিকে অবসর হওয়া যায় তাহলে যে কোন বাধা কি অতিক্রম করা যাবে। তাই বলাই যায় ইচ্ছা থাকলে কোন কিছুই কঠিন নয়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া। বলে না ইচ্ছা থাকলে উপায় হয়। আর ইচ্ছা থাকলে কোন কিছুই কঠিন নয়। ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টার মাধ্যমে সবকিছুই সম্ভব করা যায়। এমন কোন কাজ নেই যা মানুষ করতে পারে না এবং এই কাজ করার জন্য মানুষের ইচ্ছাশক্তি ও ধৈর্য থাকতে হবে। যদি প্রবল পরিমাণে ইচ্ছা থাকে তাহলে কোন কাজই করা কঠিন হবে না এবং এই কাজ সম্পন্ন করতেও অনেকটাই সহজ হবে। প্রতিনিয়ত আমরা যদি আমাদের প্রবল ইচ্ছা শক্তি নিয়ে এগিয়ে যেতে থাকি তাহলে আমরা আমাদের সফলতার কাছে অনেকটাই পৌঁছে যেতে পারবো। অনেক ভালো লাগলো আপনার কাছ থেকে সুন্দর পোস্টটি পড়ে। অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে।খুব সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি খুব সুন্দর একটি টপিক নিয়ে লিখেছেন আপু।আসলেই ইচ্ছে থাকলেই উপায় হয়।আর কঠিন কাজ গুলো সহজ হয়।আমরা ইচ্ছের অভাবে কোনো কাজে হাত দিতে সাহস পাইনা তাই সব কাজই কঠিন মনে হয়।আমার ক্ষেত্রে এটা তো প্রতিনিয়ত হয়।আপনার মা এবং বড় ভাইকে হারিয়েছেন আপু। যার প্রিয়জন হারায় সেই শুধুমাত্র জানেন এর যন্ত্রণা কতখানি।এটাই আসলে পৃথিবীর নিয়ম।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপু আপনি চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করেছেন। এটা খুব সত্যি ইচ্ছা থাকলে কোন কাজই কঠিন নয়।চেষ্টা, নিজের ইচ্ছাশক্তি সবকিছুকে সচল রেখে যেকোনো কাজেরই জড়তা কাটিয়ে তোলা যায়।যেকোনো কাজ প্রতিনিয়ত করলে সেই কাজের প্রতি দক্ষ হয়ে উঠা যায়।ধন্যবাদ আপু চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু। যে কোন কাজ প্রতিনিয়ত করতে থাকলে সে কাজগুলোতে দক্ষ হয়ে ওঠা যায়। এত চমৎকার ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40