প্রিয় কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগyesterday

আসসালামু আলাইকুম

হ্যালো আমার প্রিয় কমিউনিটির ভাই বোনেরা কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। সবাই সবসময় ভালো থাকেন আমি এই দোয়াই করি। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আলহামদুলিল্লাহ্ ভালো আছি। আসলে যতই দূরে থাকিনা কেন মনে হয় যেন আপনাদের সবার কাছেই আছি। আর সবার আরও কাছে থাকার জন্য সবসময় নতুন নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হই । আর এতে করে আমাদের এই পরিবারে সম্পর্ক আরও মজবুত আর ভালোবাসায় বন্ধনে শক্ত থাকে। আসলে এই কমিউনিটিতে আসার পর ফটোগ্রাফি করা এখন আমাদের সবার একটি নেশায় পরিনত হয়েছে। যে যেখানে যাইনা কেন যাই দেখি ইচ্ছে হয় মোবাইলে ক্যাপচার করে রাখি। আর ফটোগ্রাফি করতে করতে এতই করে নিয়েছি যে মোবাইলে আর কোন জায়গা নাই। আবার এখানে ফটোগ্রাফিগুলো ফেলেও দিতে ইচ্ছে করে না। তাই ভাবলাম আজ একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি। আর সেই থেকে আজ আমার ফটোগ্রাফি নিয়ে আসা।


image.png

বন্ধুরা আজও আপনাদের জন্য রয়েছে আমার আরও একটি ফটোগ্রাফি পোস্ট যতই বলি যে আর ফটোগ্রাফি করবো না আগে মোবাইল খালি করে নেই। কিন্তু মন কি আর মানে? কোথাও গেলে হাত আর মন যেন ছটফট করে। ঐ যে নেশা। এই নেশায় কোন সুন্দর জিনিস দেখলে ফটোগ্রাফি করার লোভ ধরে রাখতে পারি না। যতই মোবাইল ব্যাগে রেখে দেই তারপরও যে কিভাবে মোবাইল ব্যাগ থেকে বেড়িয়ে হাতে চলে আসে মাঝে মাঝে আমি তাই ভাবি। আপনাদেরও কি আমার মত এই রকমটি হয় জানাবেন। হ্যাঁ বন্ধুরা যেখানেই যাই কিছু না কিছু ফটোগ্রাফি করি। আর মোবাইল ঘেটে দেখি মোবাইলে বিভিন্ন জায়গায় করা কিছু ফুলের ফটোগ্রাফি রয়ে গেছে। তাই ভাবলাম কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করি। আর তাই তো আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম। তাহলে চলুন বন্ধুরা আজ আমার তোলা চমৎকার ফটোগ্রাফিগুলো দেখে আসি।

প্রিয় কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি

image.png

image.png

image.png

আজকাল রাস্তা দিয়ে হেটে গেলে বা বাড়ীর ছাদে একটি ফুল গাছ বেশী লক্ষ্য করা যায়। যে ফুলটিকে কেউ গাছ ফুল বলে চিনে। কেউ আবার কাগজ ফুলও বলে। বেগুন রং এর এই ফুলটি দেখতে কিন্তু আমার কাছে দারুন লাগে। থোকায় থোকায় গাছে ফুলটি ফুটে থাকায় দূর থেকে দেখতেও বেশ ভালো লাগে। আমার কাছে কিন্তু এই ফুল গুলো কে আবার জংঙ্গলী ফুল বলেও মনে হয়। অনেক বার নিজের ঘরের বান্দায় লাগোনো চেষ্টা করা হলেও গাছটি অযত্নের অভাবে নষ্ট হয়ে গেছে। কিন্তু তাতে কি? যখনই আমি বাহিরে যাই তখনই চেষ্টা করি এই ফুলটির কয়েকটি ফটোগ্রাফি করতে।

image.png

image.png

বেগুনী রং এর এই ফুল গাছটি দেখতে অনেক সুন্দর হওয়ায় গাছের মাঝে ফুটে থাকলে দেখতে বেশ দারুন লাগে। আবার বড় বড় রিসোর্ট বা শটিং স্পটে আজকাল এই ফুল বাগানগুলো দেখতও আমার কাছে বেশ দারুন লাগে। সবুজের মাঝে গাঢ়ে বেগুনী রং এর এই ফুলগুলো কিন্তু অনেকের কাছে ভালোই লাগে। যারা মাঝে মাঝে বাহিরে কোথাও বেড়াতে যায় তারা কিন্তু এই ফুল গাছটির সাথে বেশ ভালো পরিচিত। তাই তো বিভিন্ন সময়ে যখন বাহিরে ঘুরতে বের হই তাই আমি নিজেও এই ফুল গুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করি।

image.png

image.png

এবার আপনারা যে ফুল দেখছে সেগুলো তো আপনারা সবাই চিনেন। হলুদ রং এর রঙ্গন ফুল আর গাঢ় লাল জবা ফুল। আচ্ছা বলেন তো জবা ফুল দেখতে আপনাদের কার কাছে না ভালো লাগে? আমার কাছে কিন্তু প্রিয় যে ফুল আছে তার মধে জবা একটি। বেশ দারুন ঔষধি একটি ফুল। আর হলুদ রং এর রঙ্গন ফুল তো এখন নতুন প্রজন্মের কাছে দারুন প্রিয়। আমার কাছেও বেশ ভালো লাগে। তাই তো বাহিরে গেলে এই ফুলও ক্যামেরাবন্দী করতে ভুল করি না।

কেমন লেগেছে আমার আজকের ফটোগ্রাফিগুলো? আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলোও অবশ্যই ভালো লেগেছে। আজ তাহলে এখানেই আপনাদের সাথে আমার আজকের ব্লগটি শেষ করছি। আবারও আগামীকাল নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে চলে আসবো। আপনাদের সবার সু-স্বাস্থ কামনা করে আজকের মত এখানেই বিদায় নিলাম। ভালো থাকবেন সবাই। আল্লাহ্ হাফেজ।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

ধন্যবাদ সকলকে

Sort:  
 23 hours ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আর বর্ণনা করেছেন। এই ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে মুগ্ধ হলাম।

 20 hours ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ফুলের রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি আমার বেশ ভালো লাগে। তাই মাঝেমধ্যে চেষ্টা করে থাকি ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে। যাহোক আজকে আপনি গেট ফুলের অনেক সুন্দর ফটো শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো দেখে।

 yesterday 

আপু সত্যি কিন্তু আজ আপনি দারুন একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফিগুলো দেখে আমি কিন্তু সত্যি বেশ মুগ্ধ হলাম। আশা করি আগামীতে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাবো। ধন্যবাদ সুন্দর করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। খুবই নিখুঁতভাবে প্রতিটা ফটো উপস্থাপন করেছেন।যা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

এটা সত্যি বলেছেন আপু আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার পরে সবার ফটোগ্রাফি করার আলাদা নেশা হয়ে গিয়েছে। আজকে আপনি চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। বাগান বিলাস ফুল একসময় আমাদের বাড়িতে ছিল অবশ্য এখন নেই। অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে বিস্তারিতভাবে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 yesterday 

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ করছেন আপু। আমার তো ফটোগ্রাফি গুলো দেখেই ভীষণ ভালো লাগলো। আপনার মত আমার কাছেও ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। আমি তো যেকোনো ধরনের ফুল দেখলেই ফটোগ্রাফি ধারণ করার চেষ্টা করি। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 yesterday 

বেশ সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করলেন। সত্যি আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্যা ধন্যবাদ এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 21 hours ago 

সুন্দর ফুলের দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগে। সেই সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করতেও ভালো লাগে। চমৎকার ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 17 hours ago 

ফুলের ফটোগ্রাফি দেখলেই মনটা ভালো হয়ে যায়।আজকে আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর ছিল।বিশেষ করে গাছ ভর্তি ফুলের ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে।ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62070.52
ETH 2422.73
USDT 1.00
SBD 2.64