আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৬১|| মচমচে নুডুলস পটেটো স্ন্যাকস রেসিপি ||

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার প্রিয় এপার ওপার বাংলার সকল ভাই বোনেরা? কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক হাসিখুশি সুস্থ ও নিরাপদ জীবন পার করছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। ভেবেছিলাম এবারও পারবো না প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। কিন্তু দু বোন মিলে বুদ্ধি করে এক সাথে প্রতিযোগিতায় নামলাম। আমার মনে হয় আমিই আগে পোস্ট করছি। কারন আমার সাথে কি আর আপু পারবে? থাক এত বগ বগ না করে আমার প্রতিযোগিতার পোস্ট আপনাদের মাঝে শেয়ার করে ফেলি।

যেহেতু এবারের প্র্রতিযোগিতার বিষয় ভাজাপোড়া নিয়ে তাই আয়োজনটা বেশ আনন্দ নিয়েই করতে পেরেছি। কারন আমার আপুরা আমাকে বেশ হেল্প করেছে। তানাহলে আমার পক্ষে একা একা এমন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা সম্ভব হতো না। সে যাই হোক হাত পুড়িয়ে আজ যে রেসিপি আমি আপনাদের মাঝে শেয়ার করছি আশা করবো রেসিপিটি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

image.png


image.png

image.png

image.png

image.png

মচমচে নুডুলস পটেটো স্ন্যাকস রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ


image.png

রেসিপির বিবরণ
আলূহাফ কেজি
নুডুলস৪ -পিস
পেঁয়াজ কুচি৫-৬ টা
লবনপরিমান মত
তেলপরিমান মত
ধনেপাতা কুচিপরিমান মত
ময়দাপরিমান মত
চিলি ফ্লেক্সপরিমান মত
চাট মসলাপরিমান মত
টমেটো সসপরিমান মত

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে নুডুলসগুলো প্যাকেট খুলে ভেঙ্গে নিলাম।

ধাপ-২


image.png

আলু সেদ্ধ করে ছোট ছোট করে ব্লেন্ড করে নিলাম।

ধাপ-৩


image.png

এবার রেসিপির জন্য মসলা তৈরি করে নিলাম।

ধাপ-৪


image.png

এবার সব কিছু মাখানোর জন্য একটি পাত্র তে নিয়ে নিলাম।

ধাপ-৫

image.png

এবার সবগুলো মসলা এবং আলু ভালো কেরে মিশিয়ে নিলাম।

ধাপ-৬

image.png

এবার ময়দার সাথে একটু চাট মসলা এবং পানি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

ধাপ-৭

image.png

এবার মিশানো সেই আলো গুলোকে সুন্দর করে সেপ করে নিলাম।

ধাপ-৮

image.png

এবার প্রতিটি স্ন্যাকস কে ময়দার পানি এবং নুডুলসের সাথে ভালো করে মিশিয়ে আলাদা করে নিলাম।

ধাপ-৯

image.png

এরপর তেল দিয়ে তেল ভালো করে গরম করে তাতে একটি একটি করে ভেজে নিলাম।

শেষ-ধাপ

image.png>

এবার ভেজে নেওয়া স্ন্যাকসগুলো একটি পাত্রে তুলে নিলেই হয়ে যাবে আমার আজকের রেসিপি

পরিবেশন

image.png

আর এভাবেই আমার আজকের মচমচে নুডুলস পটেটো স্ন্যাকস রেসিপিটির পোস্ট রেডি করে আপনাদের সবার মাঝে শেয়ার করে দিলাম। যদি আপনাদের ভালো লাগে তাহলেই আমার স্বার্থকতা। তবে পরিবেশনা একটু সুন্দর করার জন্য আমি মাঝে কিছু টমেটোর সস দিয়ে দিলাম। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই রেসিপিটি অনেক ভালো লাগবে। কারন এই মজাদার রেসিপিটি আমার মনে হয় সবাই অনেক পছন্দ করবেন। আজ তাহলে এই পর্যন্তই। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুনি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️❤️ধন্যবাদ সকলকে❤️❤️

Sort:  
 2 days ago 

মচমচে নুডুলস পটেটো স্ন্যাকস রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে, তাই খেতে ইচ্ছা করছে. এত মজাদার শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 
 2 days ago (edited)

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই মজাদার ও ইউনিক রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি পরিবেশনটা আমার অনেক ভালো লেগেছে। এত সুস্বাদু মজাদার রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। ধাপগুলো দেখে রেসিপিটা তৈরি করা শিখে নিলাম।

 yesterday 

মজাদার মচমচে নুডুলস পটেটো স্ন্যাকস রেসিপি তৈরি করেছেন আপু।যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।এছাড়াও রেসিপিটি আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 yesterday 

এই দুপুরবেলায় এত মজাদার একটা রেসিপি তৈরি করেছেন দেখে তো আমার একেবারে জিভে জল চলে এসেছে। দুপুরবেলায় এইরকম মজাদার খাবার গুলো দেখলে একটু বেশি লোভ লেগে যায়। আপনি মুচমুচে নুডুলস পটেটো স্ন্যাকস তৈরি করেছেন, দেখেই বুঝতে পেরেছি এটা অনেক মজা করে খেয়েছিলেন। প্রতিযোগিতার জন্য এত মজাদার এবং ইউনিক ভাবে রেসিপিটা তৈরি করে শেয়ার করলেন দেখে অনেক বেশি ভালো লেগেছে।

 yesterday 

দুই বোন মিলে তো দেখছি বেশ ভালো রান্না করেছেন। নুডুলস পটেটো স্ন্যাকস রেসিপি অসাধারণ হয়েছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে। আমাকে দাওয়াত দিলেই পারতেন আপু। আমি একটু গিয়ে টেস্ট করে দেখতাম। কেমন হয়েছে খেতে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58