চোখ জুড়ানো আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

হ্যালো আমার প্রিয় কমিউনিটির ভাই বোনেরা কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। সবাই সবসময় ভালো থাকেন আমি এই দোয়াই করি। আমিও আল্লাহর রহমতে বেচেঁ আছি। আসলে যতই দূরে থাকিনা কেন মনে হয় যেন আপনাদের সবার কাছেই আছি। কেন যেন এত ব্যাস্ততা বা সকল সমস্যার মাঝেও আপনাদের মাঝে না আসলে ভালোই লাগে না। আজ কেন যেন শরীরটা ভালো লাগছিল না ।তারপরও কেন মনে হচ্ছে যে আপনাদের মাঝে একটি পোস্ট না শেয়ার করছে ভালো লাগে না। এটি যেন এক অভ্যাসে পরিনত হয়ে দাড়িঁয়েছে।


আর তাই তো আজও থাকতে পারলাম না। চলে এলাম আমার আরও একটি ব্লগ নিয়ে। আজ কেমন যেন শরীরটা ক্লান্ত লাগছিল কোন কাজেই মন বসছিল না। কি করবো কিছুই ভেবে পাচ্ছিলাম না। তারপরও আপনাদের সবার সুন্দর সুন্দর মন্তব্যের টানে চলে এসেছি। একটি পোস্ট দেবার জন্য। আপনাদের সুন্দর মন্তব্যগুলো যেন আমাকে মুগ্ধ করে তোলে সবসময়। আমি যেকোন পোস্ট দেই আপনাদের মাঝে কিছুক্ষন পর পর শুধু চেক করে দেখি কে কি মন্তব্য করেছে। আপনাদের মিষ্টি মধুর ভালোবাসা আর মন্তব্যের টানে বার বার ছুটে আসি আপনাদের মাঝে। আজ ভাবছিলাম কি পোস্ট দিব।মোবাইলে দেখতে পেলাম যে ঈদের চাদঁরাতে কিছু আর্টিফেসিয়াল ফুলের ফটোগ্রাফি করেছিলাম। ভাবলঅম সেগুলো পোস্ট করে দেই । আসলে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আর ফুল দেখলেতো আর কথাই নেই ।হোক সেই টা যে কোন ফুল। তাহলে চলুন আজ আমার আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি দেখে আসি।

image.png

চোখ জুড়ানো আর্টিফিসিয়াল
ফুলের ফটোগ্রাফি

প্রথমে যেই ফুলের ফটোগ্রাফিটি করলাম সেই ফুলগুলোর নাম নাজিনা তবে ঘর সাজালে অনেক ভালো লাগে। তবে আমি নাম দিয়েছি তলা ডালের স্টিকে ছোটে ছোট বল। আসলে অনেক কেনাকাটার মাঝে যখন কোন কিছু চেঞ্জ করতে হয় তখন আর ভালো লাগে না। ঈদের শপিং এর একটি ওড়নার মধ্যে কিছু সমস্যা ছিল, তাই চেঞ্জ করতে যাওয়া। আর এই চেঞ্জ করতে গিয়ে দেখতে পেলাম যে একটি দোকানে খুব সুন্দর সুন্দর আর্টিফেসিয়াল ফুল । দেখেতো এরিয়ে যেতে পারলাম না। লোভে পরে গেলাম। আর সাথে সাথে ফটোগ্রাফি করার জন্য দাড়িঁয়ে পরলাম। এই ফুলগুলো দেখেন অনেকগুলো রঙ্গিন ডালের মধ্যে রঙ্গিন বল। দেখতে কি চমৎকার লাগছে।

image.png

এবার দেখলাম অনেক সুন্দর হলুদ কালারের ফুল। দেখতে কিছুটা সূর্যমূখী ফুলের মত। কিন্তু নাম জানি না। প্রতিটি ফুল যেন দেখার মত। দেখে যেন মনে হয় চোখ ফেরানোর মত না। যদিও নাম জানিনা কিন্তু দেখেন তো ফুল আর প্রতিটি ফুলের সৌন্দয্য যেন আমাকে আকুল করে তোলেছে। দেখুন এই ফুলটিও কত সুন্দর করে বানিয়েছে। আসলে আমি অবাক হয়ে যাই মহান আল্লাহ এই পৃথিবী কত সুন্দর করে সৃষ্টি করেছেন। আবার তার মাঝে আমাদের জন্য সৃষ্টি করেছেন কত অপুরূপ জিনিস।

image.png

এবার দেখতে পেলাম যে ঝিকিমিকি অনেকগুলো নীল কালারের ফুল। দেখতে সুন্দর এই ফুলগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে যেন ঘরের সৌান্দয্য আরও বেড়ে যায়।ইচ্ছে হয় সব ফুলগুলো নিয়ে ঘরের প্রতিটি রুম সাজিয়ে রাখি। আর এই ফুলটির যখন ফটোগ্রাফি করছিলাম তখন পেছনে ফিরে দেখি যে আমার আপু পাশে নেই। কেমনটা লাগে বলুন তো। ও সবসময় মার্কেটে গেলে শুধু সামনের দিকে চেয়ে হাটতে থাকে। পেছনে ফিরে চায় না। সবসময় মার্কেটে গেলে ওকে আমার খুঁজে বের করতে হয়। নয়ত ও আমাকে খুঁজে। তাই ভাবলাম আমি এখানে দাড়িঁয়ে ফটোগ্রাফি করতে লাগলাম আর ভাবলাম যে ও এখানে আসবে। আর একের পর এক ফটোগ্রাফি করতে থাকলাম।

image.png

এবার একটি সহজ গাছ দেখতে পেলাম। এইটা কিন্তু অনেক সহজ নাম পাতাবাহার। কি ঠিক বলেছি? এই ধরনের গাছগুলো আমার অনেক ভালো লাগে। আর এই পাতাবাহার গাছ দিয়ে ঘর সাজালে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের বিভিন্ন ডিজাইনের পাতাবাহার গাছ রয়েছে। যেগুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দয্য যেন আরও বেড়ে যায়। তাই ভাবলাম যে একটি পাতাহারার গাছ নিব আর তার মধ্যে ছোট ছোট লাইট ফিটিং করে ঘর সাজাবো। আর তার আলোতে ঘর ঝলমল করবে।এবার আসুন আরও কিছু সুন্দর ফুল আপনাদের দেখিয়ে নিয়ে আসি।

image.png

এবার দেখলাম যে কিছু হলুদ আর লাল ছোট ছোট ফুলের বাহার। তবে দেখে মনে হচ্ছিল এগুলোও এক ধরনের গোলাপ। তাই কিছুক্ষন চেয়ে রইলাম। আর এত সুন্দর সুন্দর ফুলগুলো দেখে আমিও আনন্দের সাথে ফটোগ্রাফি করছি। হঠাৎ পাশ থেকে দোকানদার ভাইয়া বলছে যে আপু এইফুলগুলো ছবি তুলছেন প্রতিটি ফুলের ৫০টাকা করে দিতে হবে। ছবি তুলতেই ৫০ টাকা। অবশ্য হেসে হেসে বলছে। আর তাই আমিও বললাম যে আমি আপনাদের এখান থেকে ফুলের ফটোগ্রাফি করছি আপনাদের দোকানের কাস্টমার বাড়ানোর জন্য। বরং আপনারা আমাকে টাকা দেবেন। আর তারাও আমার এই কথা শুনে হাসলো। আর ভেবে নিল যে সত্যি। তবে মনে হলো যে এই দোকাদার ভাইয়ারা ভালো। এগুলো হলো ঢাকা আনার কলি শপিংমলের একটি দোকান থেকে তোলা। আপনারা চাইলে গিয়ে নিয়ে আসতে পারেন। প্রতিটি আর্টিফিসিয়াল ফুলই অসাধারণ।

image.png

এবার দেখলাম যে কতগুলো হলুদ আর গোলাপী বড় বড় গোলাপ। দেখলেই যেন প্রেমে পড়ে যেতে ইচ্ছে করে। এত সুন্দর ফুলগুলো দেখে কেউ ফটোগ্রাফি না করে পারে। বলুনতো আপনারা। তবে এই ফুলগুলো আমার কাছে দোকানগুলোতেই বেশী ভালো লাগে। অনেক সুন্দর ফুলের সাথে ফুলগুলো কি সুন্দর করে গোছানো সাজানো থাকে। কি সুন্দর বড় বড় রঙ্গিন গোলাপ। দেখেই যেন চোখ ফেরানোর মত নয়। তাইতো ফটোগ্রাফি করে মোবাইলে ক্যাপচার করে রেখেছি। মোবাইলে যখনই কোন কাজ করি ফুলগুলো দেখেতে পাই।

image.png

এবার দেখলাম বেশ সুন্দর কিছু ছোট ছোট লাল গোলাপের ফুটন্ত কলি। কালার গুলো আর ফুলের কলিগুলো এতটাই আকর্ষণ বৃদ্ধি করে রেখেছে যে কেউ লোভে পড়ে যাবে। দেখে মনে হলো যে সারাক্ষন এগুলোর দিকে চেয়ে থাকলেও যেন তৃপ্তি মেটবেনা। মনে হচ্ছে কলিগুলো আমার দিকে চেয়ে আছে। তাই আমিও যেন মুগ্ধ হয়ে চেয়ে রইলাম।হঠাৎ দেখি আপু চলে এলো আর বলল ওড়না চেঞ্জ করা হয়ে গেছে। তখন বললাম যে দাড়াঁও এই ফুটন্ত গোলাপগুলোর ফটোগ্রাফিটি করে নেই। আর ফটোগ্রাফি করে যখন চলে আসছিলাম তখন দোকানদার ভাইয়া একটি মিষ্টি হাসি দিয়ে বলল আপু আর ছবি তুলবেন না? আমিতো অভাক অনেক দোকানে ছবি তুলতে দেয় না। আর এই ভাইয়ারা আমাকে ছবি তোলার জন্য বলছে। তাই আমিও সুন্দর করে মিষ্টি হাসি দিয়ে বললাম যে ভাইয়া আর একদিন এসে আপনার দোকান শুদ্ধ ছবি তুলে নিয়ে যাব। আর এই বলে চলে এলাম।

image.png

আর এভাবেই আসতে আসতে শেষ করলাম আমার আজকের ফটোগ্রাফি পোস্ট। যদিও আজ শরীরটা ভালো নেই। তারপরও চলে এলাম আপনাদের জন্য পোস্ট লিখতে। জানিনা কেমন হয়েছে আমার আজকের পোস্ট। আমি সবসময় চেষ্টা করি আমার পোস্টগুলো আপনাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য। তারপরও আপনাদের মাঝে কোন কিছু পোস্ট করতে পারলেই আমার ভালো লাগে। যদিও সেইরকম আপনাদের মত সুন্দর করে পারি না। তারপরও প্রতিনিয়ত চেষ্টা করে যাই ।আগামীতে আরও চেষ্টা করবো। আপনাদের মাঝে সময় ভালো ভালো পোস্ট দেবার । আজ তাহলে এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন। আর সবার জন্য দোয়া করবেন। পাশাপাশি আমার জন্যও।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমমি পছন্দ করি ঘোরাঘুরি ও ভ্রমন করতে ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে আমি দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও আর নতুন নতুন অনেক কিছু শিখতে পছন্দ করি। আরও পছন্দ করি বেশী ঘুমাতে।

ধন্যবাদ সকলকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

দুর্দান্ত কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিটা ফটো খুবই নিখুঁতভাবে ফটোগুলো আমাদের মাঝে উপস্থাপন করছেন। যা দেখে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

ওরে বাপরে বাপ।বেশ ভালোই তো দেখছি ঘুরে ঘুরে ফটোগ্রাফি করা হয়েছে। আমাকে একটু জানানো প্রয়োজন হয়নি। ঠিক আছে মনে থাকবে। আমিও নিবো না কোথাও। তবে ফটোগ্রাফি প্রতিটি বেশ সুন্দর হয়েছে। আমি মুগ্ধ হয়ে গেলাম।

 last month 

থাকুক গা । আমাকে ও তো অনেক জায়গায় নেন না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last month 

এটা একদম ঠিক বলেছেন আপু আমরা দূরে থাকলেও কেন জানি মনে হয় সবাই সবার কাছে আছি ।যাইহোক আপু এই ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আজকাল খুব সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুল দেখতে পাওয়া যায়। এই ধরনের ফুলগুলো দেখতে অনেক ভালো লাগে। দারুণ ছিল আপনার এই পোস্ট।

 last month 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

অনেক অনেক ভালো লাগলো আপনার এমন আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। বেশ চমৎকার ভাবে প্রত্যেকটা ফটোগ্রাফি ধারণ করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম বিভিন্ন প্রকার কৃত্রিম ফুল আমার খুবই ভালো লাগে।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

দোকানদার তো দেখছি ভালোই বলেছে প্রত্যেকটা ফটোগ্রাফির জন্য ৫০ টাকা করে দিতে হবে। আসলে আর্টিফিশিয়াল ফোনের ফটোগ্রাফি গুলো দেখলে যেন মনটা ভরে যায়। ঘর সাজানোর জন্য এই ধরনের ফুল খুবই উপযোগী।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

অসাধারণ কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখতে অসাধারণ লাগছে। আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে অনেক সুন্দর লাগে। আপনার করা সবগুলো ফটোগ্রাফি অসাধারণ লাগছে। বিশেষ করে ছোট ছোট লাল গোলাপের ফুটন্ত কলি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 last month 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

আপু আমরা সবাই চেষ্টা করি শত ব্যস্ততার মাঝেও শত সমস্যার মাঝেও কমিউনিটিতে সময় দিতে। কারণ আমরা সবাই এই কমিউনিটিকে অনেক ভালোবাসি। আমরা কাজ করতে অনেক পছন্দ করি। আপনি খুব সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুল নিয়ে উপস্থিত হলেন। আপনার শেয়ার করা প্রতিটি আর্টিফিশিয়াল আমার দেখে বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। প্রতিটি ফটো আপনি নিখুঁত ভাবে উপস্থাপনা করেছেন। বিশেষ করে ছোট ছোট লাল গোলাপের ফুটন্ত কলি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।ধন্যবাদ আপু সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া ‍সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

উৎসাহিত হয়েছেন জেনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60993.82
ETH 3387.87
USDT 1.00
SBD 2.49