স্ব-রচিত- কবিতা- ভালোবাসা

in আমার বাংলা ব্লগ5 days ago

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই ? আশা করি যে যেখানে আছেন ভালো ও সুস্থ আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ্। আপনাদের সবার জীবনের সুস্থতা কামনা করে আজ আবারও আপনাদের মাঝে চলে এলাম আপনাদের সবার মাঝে আমার আরও একটি ব্লগ নিয়ে। মাঝে মাঝে মনের ভিতর নিজের অজান্তেই কিছু কথা ভেসে বেড়ায়। সেই কথা গুলো যদি সাদা কাগজে লেখা যায় তা হয়ে উঠে কবিতা বা সাহিত্য। তাই তো আজও চেষ্টা করছি কিছু লেখার।

আজও আমি আপনাদের জন্য একটি কবিতা লেখার চেষ্টা করলাম। আসলে এই কমিউনিটিতে এসে আপনাদের সবাইকে দেখে আমারও কবিতা লেখার উৎসাহ। আর সেই উৎসাহ থেকেই আমিও নিজের মনের আবেগ আর অনুভূতি থেকে ছন্দে ছন্দে কবিতা লেখার চেষ্টা করি। আর আপনাদের মাঝে একটি করে কবিতা শেয়ার করার জন্য হাজির হই।

ভালোবাসা শব্দটি কারও কাছে কঠিন, আবার কারও কাছে সহজ। তবে এ কথা সত্য যে যুগে যুগে ভালোবাসা দিয়েই মানুষ অনেক কিছু জয় করতে পেরেছে। আর এই ভালোবাসার জন্য অনেকে জীবন কে দিয়েছে বিসর্জন। আবার কেউ কেউ ভালোবাসায় খুঁজে পেয়েছে সুখ আর শান্তি। তবে এ কথাও সত্য যে ভালোবাসর কোন শেষ বা সীমান নেই। যাই হোক আজ চেষ্টা করলাম ভালোবাসা নিয়েই আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করতে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

Add a heading (2).png

Canva দিয়ে তৈরি

স্ব-রচিত কবিতা
ভালোবাসা

লেখা- মাহফুজা নীলা

ভালোবাসা হয় যে ভালো,
যদি খাঁটি হয়,
সত্যিকারের ভালোবাসা,
চিরদিনই রয় ।।

ভালোবাসার নেইকো শেষ,
নেইকো প্রতিদান,
ভালোবাসার জন্য আবার,
জীবন করে দান।।

ভালোবেসে শিরি ফরহাদ,
গড়ছে ইতিহাস,
ভালোবাসার জন্য আবার,
গড়েছে প্রাসাদ।।

ভালোবাসার নেইকো শেষ,
নেইকো সীমানা,
ভালোবেসে গড়ছে,
আবার নতুন ঠিকানা।।

ভালোবাসায় আছে সুখ,
আছে শান্তনা,
তাই তো বলি,
ভালোবাসতে ভুলটি করও না ।।

পরিশেষে আপনাদের সবার মঙ্গল কামনা করে আজকের মত করে আামার পোস্ট এখানেই শেষ করছি। ভালো থাকবেন সবাই।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

ধন্যবাদ সকলকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 days ago 

আসলে আপু ভালোবাসার জন্য পৃথিবী। আমরা একে অপর কে ভালোবাসবো এটাই স্বাভাবিক। আর ভালোবাসা দিয়ে আমরা সব সময় সব কিছু জয় করতে পারি। সত্যি আপনি ভালোবাসা দিয়ে সুন্দর একটা কবিতা লিখেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

ঠিক বলেছেন আপু ভালোবাসা দিয়ে সবকিছু জয় করা যায়।

 5 days ago 

বাহ্ দারুন চমৎকার তো। ভালোবাসা নিয়ে তো অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু । ভালোবাসা যদি খাঁটি হয় তাহলে কিন্তু ভালোবাসায় অনেক সুখ। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য

 4 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 5 days ago 

আজকে আপনি ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লাগলো। আসলে ভালোবাসা শব্দটি যতটা সহজ এবং ভালোবাসা মূল্যায়ন করা এতটা সহজ নয়। কারণ ভালোবাসার কারণে মানুষ সুখী। আবার ভালবাসার কারণে মানুষ দুঃখী হয়। তবে আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 4 days ago 

বাহ দারুন চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। আপনি ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার লেখা কবিতাটি অসাধারণ হয়েছে। ভালোবাসার জন্যই পৃথিবী। ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 days ago 

সু স্বাগতম।

 4 days ago 
 4 days ago 

আপু আপনি ভালবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন খুবই চমৎকার হয়েছে।আমরা ভালবাসা দিয়ে সব কিছু জয় করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 hours ago 

হ্যাঁ আমরা ভালোবাসা দিয়ে সব জয় করতে পারি। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 11 hours ago 

সু স্বাগতম আপু ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63768.98
ETH 3410.21
USDT 1.00
SBD 2.49