একটি অনাকাঙ্খিত ঘটনা

in আমার বাংলা ব্লগ6 months ago

ai-generated-8189404_1280.png

source

আসসালামু আলাইকুম।প্রিয় ভাই-ও বোনেরা ও সবাই কেমন আছেন। আমি আশা করি যে যেখানে আছেন আল্লাহর রহমতে ভালোই আছেন। আমি দূর হতে আপনাদের সবার জন্য এই দোয়াই করি। যেন সবাই ভালো ও সুস্থ্য থাকেন। আমিও আপনাদের সকলের দোয়ায় ভালো ছিলাম। কিন্তু গত রাত থেকে একটু মানুসিক ভাবে অসুস্থ্য হয়ে পরেছি। আর কেন হঠাৎ আমি অসুস্থ্য হলাম তাই নিয়েই আজ আমি আপনাদের মাঝে একটি ব্লগ শেয়ার করতে এলাম।

আপনারা জানেন যে গত ৫জানুয়ারি রাজধানীর গোলাপবাগে বেনাপোলে এক্সপ্রেস ট্রেনে আগুনে পুড়ে ৪/৫ মানুষের প্রানহানী হয়েছে। মূলত এই ঘটনাটি দেখে আমি মানসিকভাবে হতভাগ ও কিছুটা বাকরুদ্ধ হয়ে পরেছি। গতকাল যখন নিউজটা দেখছিলাম তখন মানুষের কান্নার আহাজারি দেখে আমারও খারাপ লেগেছিল। তখন ঘটনাটি দেখার পর আমিও যেন হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। সহ্য করতে পারছিলাম না আমি। আমি অসুস্থ্য হয়ে পড়েছি কিভাবে একজন জলজেন্ত মানুষ চোখের সামনে এভাবে বাঁচার আকুতি নিয়ে তীলে তীলে মারা যায়।

কিন্তু দেখছি যখন একটি মানুষ চোখের সামনে আগুনে একটু একটু করে পুড়ে যাচ্ছে এবং তাকে অনেকে চেষ্টা করেও বাঁচাতে পারচ্ছে না, অথবা একজন মানুষ হয়তো বা দরজা দিয়ে বের হতে পারতো কিন্তু সন্তান ও স্ত্রীর জন্যও সে রয়ে গেছে। হ্যাঁ সে হয়তো ঐ মূহুর্তে তার স্ত্রী ও সন্তানকে বাঁচাতে চিকিৎকার করেছিল। কিন্তু ভাগ্যের কি পরিহাস কি র্নিমম মৃত্যুতে প্রান হারাড়ে হলো পরিবার সহো।

এর আগেও দেখেছি আরও কয়েকবার এই ট্রেনে আগুন লাগানো দুর্ঘটনা হয়েছিল। তখন কিন্তু এমন ভাবে এত কাছে থেকে হয়তো এমন করুন মৃত্যু কেউ দেখেনি। মানুষটিকে বাচাতে সবার কি হাহাকার। আমি ভিডিওতে দেখতে পেলাম একটি লোক তার হাত ধরে টানছে তাকে বাচাতে কিন্তু তার হাত থেকে চামরা খুলে আসছে। আমি ভিডিওতে দেখেই আমার এই মানুষিক অবস্থা হয়েছে। আর যারা কাছে ছিল ঐ লোকটিকে বাচাতে চেয়েও বাচাতে পারেনি তাদের মনের কি অবস্থা হয়েছিল আমি ভাবতে পারছিনা।

জানিনা আমি বাসায় বসে এই অবস্থা হয়েছে আর যারা সামনে থেকে ঘটনাটি দেখেছে তাদের কি অবস্থা হয়েছে। কেন এই নির্মম মৃত্যু? ঐ মানুষগুলো তো কোন রাজনীতির মিছিলে ছিল না বা কোন দলের হয়ে কাজ করছিল না। তারা তো তাদের গন্তব্য স্থানে ফিরছিল। আর কতকাল এইভাবে নিরিহ মানুষগুলো এই ভাবে প্রাণ হারাবে।

আমার মনে হয় এই ঘটনায় শুধু আমি নয়, আমার মতো হাজারও মানুষ ও পরিবার শোকাহত হয়ে পড়েছে। আর তাই আমিও যারা এই এমন করে অসহায় অবস্থায় মারা গেল ঐ মানুষগুলোর প্রতি শোক ও সহানুভূতি জানাচ্ছি।

পরিশেষে আশা করবো এমন অপমৃত্যু যেন আর কারো জীবনে না আসে। সকলের একটি মঙ্গলময় সুন্দর জীবনের আশা করে আজকের মতো এখানেই আমার ব্লগটি শেষ করলাম।

ধন্যবাদ সকলকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আসলে ওই দিনের ঘটনাটি খুবই মর্মান্তিক। যা মনে পড়লে খুবই খারাপ লাগে। ঠিকই বলেছেন আপনি আসলে ওই মানুষগুলো তো কোন দলের হয়ে কাজ করছিল না। বা মিছিলে ছিল না। আসলে ক্ষতি হয় নিরীহ মানুষদেরই। ঘটনাটি কাছ থেকেযারা দেখেছে তারা কখনো কোনদিনও ভুলতে পারবেনা। অনাকাঙ্ক্ষিত ঘটনাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

হ্যাঁ আপু একটি অমানুবিক ঘটনা। ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আমি এই বিষয়টা আজকে জানতে পারলাম। ফেসবুকে ঘুরতে ঘুরতে হঠাৎ করে সামনে এই ঘটনাটি পড়লো। পুরা ভিডিও দেখার পর আমার চোখে পানি চলে এসেছিল। আমি শুধু একটা কথাই ভাবছিলাম মানুষ কিভাবে এত খারাপ হতে পারে।

 6 months ago 

ঠিক ভাইয়া মানুষ কতটা খারাপ এই কাজগুলো করতে পারে। একটি মানুষের জীবন যেন কারো কাছে কিছুই না। ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 6 months ago 

সু স্বাগতম আপু ভালো থাকবেন।

 6 months ago 

আপনিও ভালো থাকবেন দোয়া করি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঘটনাটা আমি ইউটিউবে দেখেছিলাম খুবই খারাপ লেগেছিল বিষয়টা দেখার পরে। এভাবে সাধারণ মানুষদেরকে পুড়িয়ে হত্যা করা হয়েছে বিষয়টা আমার কাছে খুবই খারাপ লেগেছে।

 6 months ago 

হ্যাঁ আপু সাধারন মানুষগুলো বিনা কারনে জীবন হারাছে। ধন্যবাদ আপু আপনাকে।

 6 months ago 

এই ঘটনাটি একদম মর্মান্তিক ছিল৷ পূর্ববর্তী সময়ে এরকম ঘটনাগুলো সম্পর্কে আমি শুনেছি৷ তবে যখন এই ঘটনাটি আমি দেখতে পাই তখন খুবই খারাপ লাগে৷ মানুষ যে এতটাও খারাপ হয়ে যেতে পারে যে এরকম ঘটনা ঘটাতে পারে৷ মানুষের মনুষ্যত্বটা কোন পর্যায়ে পৌঁছে গিয়েছে তা এগুলো দেখলে বোঝা যায়৷

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া। একমাত্র মনুষ্যত্বহীন মানুষদের পক্ষেই এ কাজটি করা সম্ভব। ধন্যবাদ ভাই আপনাকে। আমার পোস্টটিতে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই অনাকাঙ্ক্ষিত ঘটনার কথা আমি ও শুনেছিলাম। আর আমিও যখন শুনেছিলাম, তখন আমার নিজের কাছেও অনেক বেশি খারাপ লেগেছিল। ওই লোকটা অনেক বেশি চেষ্টা করেছিল তাকে বাঁচানোর। কিন্তু তার চামড়া খুলে আসছিল। এসব কিছু ভাবতেই গা শিউরে উঠে। নিরীহ মানুষগুলোর কি দোষ ছিল। সব সময় এটাই দোয়া করি যেন আমরা এরকম ঘটনা সম্মুখীন না হই। আর সবাই যেন ভালোভাবে থাকে এটাই সব সময় কামনা করি। ধন্যবাদ আপনাকে এই অনাকাঙ্খিত ঘটনার বিষয়টা পোস্টের মাধ্যমে সবার মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ আপু নিরিহ মানুষগুলো এই মর্মন্তিক দূর্রঘটনার সিকার হচ্ছে। আর কারো যেন এই রকম ঘটনার সম্মুখীন না হতে হয় আমিও আপনার সাথে এই কামনাই করি। ধন্যবাদ আপু আপনাকে। বেশ গুছিয়ে মন্তবটি করার জন্য।

 6 months ago 

রাজধানীর গোলাপবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লেগে যাওয়ার ঘটনাটা আমি কিছু ইউটিউবের ভিডিওতেও দেখেছি। খুবই মর্মান্তিক ছিল ঘটনা😭। এখানে চার পাঁচ জনের মৃত্যুও হয়েছে যা দেখলাম। এটা সত্যিই হৃদয়বিদারক ছিল। এই ঘটনা দেখে আমি অনেক কষ্ট পেয়েছি মনের ভিতর থেকে। নিরীহ নিরপরাধ কিছু মানুষেরই মৃত্যু হয়েছে এই ঘটনায়। এই ঘটনায় আমরা সবাই শোকাহত একপ্রকার। এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা কখনোই কাম্য নয়।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আর যেন কেউ এমন মর্মান্তিক ঘটনায় প্রান না হারায়। সবাই ভালো থাকুক এই কামনাই করি। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 6 months ago 

এরকম একটা অনাকাঙ্ক্ষিত ঘটনার কথা আমি দেখেছিলাম ইউটিউবে। আর প্রথমবার যখন দেখেছিলাম তখন আমার নিজের অবস্থা হয় একেবারে খারাপ হয়ে গিয়েছিল, যেটা বলে বোঝানোর মত না। ওই মানুষটাকে বাঁচানোর জন্য সবাই অনেক বেশি চেষ্টা করছিল। কিন্তু তিনি বাঁচার প্রতি আগ্রহ প্রকাশ করেনি। কারণ ওনার স্ত্রী সন্তান ওখানে মারা গিয়েছিল। এই বিষয়টা আমি যখন দেখেছিলাম, তখন আমার তো চোখে জল চলে এসেছিল। এখন আপনার পোষ্টের মাধ্যমে দেখেও খুব খারাপ লেগেছে।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া আমি অসুস্থ্য হয়ে পড়েছি। পরে যখন ভিডিওটা আরও ভালো করে দেখেছি। মানুষটা চাইলে বেরিয়ে আসতে পারতো কিন্তু তার স্ত্রী ও সন্তানের জন্য বের হয়ে আসলো না। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

এই মর্মান্তিক ঘটনাটি ইউটিউবে দেখে ভীষণ খারাপ লেগেছিল। লোকটি তার বউ বাচ্চাকে বাঁচানোর জন্য অনেক চিৎকার করেছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। আসলে এসব মৃত্যু মেনে নেওয়া যায় না। সবাই ক্ষমতার লড়াই নিয়ে ব্যস্ত,আর মাঝখান দিয়ে নিরীহ মানুষজনদের প্রাণ দিতে হয়। আমাদের দেশে এমন ঘটনা আসলে নতুন নয়। তাই যথাসম্ভব নিজেদের নিরাপত্তা নিজেদেরকেই নিশ্চিত করতে হবে। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

খবু সুন্দর একটি কথা বলেছেন ভাইয়া মাঝখান নিরীহ মানুষগুলো প্রাণ হারায়। ধন্যবাদ ভাইয়া এখ সুন্দর গুছিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44