অসাধারণ কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 days ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো আমার প্রিয় কমিউনিটির ভাই বোনেরা কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। সবাই সবসময় ভালো থাকেন আমি এই দোয়াই করি। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি। আসলে যতই দূরে থাকিনা কেন মনে হয় যেন আপনাদের সবার কাছেই আছি। আর সবার আরও কাছে থাকার জন্য সবসময় নতুন নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হই । আর এতে করে আমাদের এই পরিবারে সম্পর্ক আরও মজবুদ আর ভালোবাসায় বন্ধনে শক্ত থাকে। আসলে এই কমিউনিটিতে আসার পর ফটোগ্রাফি করা এখন আমাদের সবার একটি নেশায় পরিনত হয়েছে। যে যেখানে যাইনা কেন যাই দেখি ইচ্ছে হয় মোবাইলে ক্যাপচার করে রাখি। আর ফটোগ্রাফি করতে করতে এতই করে নিয়েছি যে মোবাইলে আর কোন জায়গা নাই। আবার এখানে ফটোগ্রাফিগুলো ফেলেও দিতে ইচ্ছে করে না।তাই ভাবলাম আজ একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি। আর সেই থেকে আজ আমার ফটোগ্রাফি নিয়ে আসা।

456202536_474247168920240_2828763672100726737_n.jpg

আসলে আমাদের এই বাংলাদেশ অপুরূপ রূপে রূপায়িত। আর এ দেশের সকল কিছু দেখে আমি মুগ্ধ হয়ে যাই। যেখানে যাই যেদিকে তাকাই সবই যেন ভালো লাগে। আর তাই মন মানে না কোন বাধা। ভাবি না মোবাইলে জায়গা আছে কিনা শুধু সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে মন চায়। আর সেই থেকেই আমার মোবাইলে জমে থাকা অফরন্ত ফটোগ্রাফি থেকে আজ আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলো অবশ্যই আপনাদের মন কেড়ে নেবে। তাহলে চলুন আমার আজকের রেনডম ফটোগ্রাফির গ্যালারি থেকে আপনাদের ঘুরিয়ে নিয়ে আসি।

455695076_992263615979181_1571524648394066205_n.jpg

অসাধারণ কিছু ফটোগ্রাফি

455150653_1907104033123767_7921614077967380203_n.jpg

প্রথমে আপনারা যেই ফটোগ্রাফিটি দেখছেন সেটি হলো আমাদের ছাদ থেকে নেয়া। এই ফুলের নাম জানিনা। তবে ফুলটি দেখে ভীষন ভালো লাগলো। সবসময় ছাদে উঠলে দেখি এই ফুলটি ফুটে থাকে। ফুলটি যেমন সুন্দর, ফুলের কালারটিও আমার কাছে ভালো লাগে। কয়েদিন ভেবেছি ফটোগ্রাফি করবো করবো কিন্তু করা আর হয়নি।পরে সেদিন আর মনটাকে ধরে রাখতে পারলাম না। আমি আবার ছাদে উঠলেই অনেক অনেক ফটোগ্রাফি করি। বিশেষ করে আকাশের।

455701393_1522222342054265_3909723296006992366_n.jpg

এবার যেই ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন তা হলো পড়ন্ত বিকেলের সূর্য ডুবি ডুবি। আমি ছাদে ওঠার পরপরই আমার চোখে এই দৃশ্যটি পড়েছে। তখন আমার কাছে দৃ্শ্যটি দেখতে এতই চমৎকার লাগছিল যে ফটোগ্রাফি করবো ছটফট করছিলাম। কিন্তু সেদিন আর মোবাইল সাথে করে ছাদে নিয়ে উঠিনি। তাই তাড়াতাড়ি আবার দৌড়ে ঘরে এসে মোবাইল নিয়ে ঝটপট করে ফটোগ্রাফি করে নিলাম। ভাবলাম যে কখন আবার এই মুগ্ধকর অপুরূপ দৃশ্যটি হারিয়ে ফেলি। আপনারা দেখেন কি চমৎকার একটি দৃ্শ্য আমি তখন ফটোগ্রাফি করেছি। আমি ক্যামেরারস জুম ইন করে নিলাম যে আরও একটু কাছ থেকে কেমন লাগে দেখতে। আপনারাই বলুন এই সৌন্দর্য দেখলে কেউ ফটোগ্রাফি না করে থাকতে পারে?

455355453_1987775325016576_8639969333323471012_n.jpg

এখন যেই ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন সেইটা হলো অনেকগুলো সুন্দর সুন্দর মগ এর ফটোগ্রাফি। এই ছোট ছোট মগগুলো দেখলেই দৌড়ে কাছে চলে যাই। আমার দেখতে ভালো লাগে। বিভিন্ন কালার আড়ি ডিজাইন এর মগগুলো দেখলেই শুধু মন চায় ফটোগ্রাফি করি। আর মন চায় কিনে কিনে প্রতিদিন নতুন মগে চা খাই। নতুন মগে চা খাওয়ার মজাই আলাদা।কি সুন্দর করে মগগুলো সাজিয়ে রেখেছে। আসলে যদিও ফটোগ্রাফি করতে পারি না। তারপরও যাই কাছে দেখি হাতে মোবাইল তুলে ক্লিক করতে থাকি। পৃথিবীতে সবাই কিছু না পারলেও তাদের মনের ইচ্ছা শক্তিই আসল। তাই আমিও ভালো হোক বা না হোক ফটোগ্রাফি করতে থাকি।

455695076_992263615979181_1571524648394066205_n.jpg

এখন যেই ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটাও হলো আমাদের ছাদের বাগানের। আমাদের পাশের বাসার আপু কলমি শাক লাগিয়েছে।সেদিন ছাদে গিয়ে দেখতে পেলাম শাকগুলো মাশাল্লাহ বড় হয়েছে। আর তার মধ্যে বৃষ্টির পানিতে শাকগুলো যেন আরও তাজা সতেজ আর অপুর্ব লাগছিল। তাই সাথে সাথে একটি ফটোগ্রাফি করে নিলাম। আসলে ছাদে আমাদের বাড়ির অনেকে গাছ লাগায় । কিন্তু যত্ন নিতে না পারায় কিছুদিন পর গাছগুলো নষ্ট হয়ে যায়। তাই আমি আমার বেলকুনিতে গাছ লাগাই। এতে যখন ইচ্ছে যত্ন করা যায়।

455161681_835043298727399_5394154556318725305_n.jpg

এবারও দেখছেন আরও একটি আকাশের ফটোগ্রাফি। আমি সবসময় আকাশ দেখতে পছন্দ করি। তাই যখনই ছাদে যাই তখনই আকাশের বিশালতার দিকে চেয়ে থাকি। শুধু মনে হয় যদি পুরোটা আকাশ আমি ঘুরে দেখতে পারতাম। আমি সবসময় আকাশের দিকে খুব গভীর ভাবে চেয়ে থাকি। আমার মাঝে মাঝে মনে হয় আকাশে কি যেন নড়াচড়া করে। প্রায় ভাবি আসলে কি সত্যি কিছু নড়াচড়া করে? নাকি আমার মনের ভূল। সেদিনও মনে হয়েছিল আর তখনই আমি জুম করে ফটোগ্রাফি করে নিলাম । সাথে ভিডিওগ্রাফি করেছি যে পরে ঘরে বসে দেখবো আসলে কি ছিল। যাইহোক এইরকম আকাশের ভিডিওগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।

455706652_1225587922125149_353208260230526561_n.jpg

এবার আপনাদের মাঝে শেয়ার করছি আমার পছন্দের খাবারের একটি ফটোগ্রাফি। বেশ কয়েকমাস আগে মৌচাক মার্কেটে গিয়েছিলাম। অবশ্য এখন আর ঐ মার্কেটে তেমন যাওয়া হয় না। তবে সেদিন গিয়ে মৌচাকের পেছনে আনারকলি মার্কেটে দেখতে পেলাম একটি মামা বেলপুড়ি খুব মজা করে বানাচ্ছে। বেশ অনেকগুলো আইটেম দিয়ে বানায়। তখন সাথে সাথে একটি ফটোগ্রাফি করে নিলাম। কি কি দেয়া হয় মামার বেল পুড়িতে ? দেখলাম মামার বেল পুড়িতে ভালোই ময়মসলা দিয়ে বানা। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি আমার এই ফটোগ্রাফি দেখে কারো খেতে ইচ্ছে করে তাহলে ঢাকার মৌচাক মার্কেটের আনারকলি মার্কেটে যাবেন।আর আমাকেও একটু দাওয়াত কইরেন চলে আসবো।

455353209_2885133084976315_6233995885224319877_n.jpg

আর এই হলো মামার বিখ্যাত বেলপুরির ফটোগ্রাফি। দেখেন কি চমৎকার করে বানিয়েছে মামা। ফটোগ্রাফি দেখলেই লোভ লেগে যায়। মামার বেলপুরি বানানো যেমন সুন্দর তেমনি মামার বেলপুরির ফটোগ্রাফিও অসাধারণ লাগছে।আর এই ছিল আমার সবগুলো ফটোগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করা।

কেমন লেগেছে আমার আজকের ফটোগ্রাফিগুলো? আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলোও অবশ্যই ভালো লেগেছে। আজ তাহলে এখানেই আপনাদের সাথে আমার আজকের ব্লগটি শেষ করছি। আবারও আগামীকাল নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে চলে আসবো। আপনাদের সবার সু-স্বাস্থ কামনা করে আজকের মত এখানেই বিদায় নিলাম। ভালো থাকবেন সবাই। আল্লাহ্ হাফেজ।

ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানঢাকা, বাংলাদেশ

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

ধন্যবাদ সকলকে

Sort:  
 2 days ago 

আপু আজকে আপনি অনেক অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে তার মধ্যে মামার বেলপুরি দেখে আমার আরো বেশি ভালো লেগেছে কারণ জিহ্বায় পানি চলে এসেছে। যাইহোক আপু এরকম অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 days ago 

আপনার কথাগুলো ঠিক আছে যখন আমরা বের হই সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করে মোবাইলে রেখে দিতে ইচ্ছে করে। আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। ভিন্ন ভিন্ন ক্যাটাগরির ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি। অনেক ধন্যবাদ আপু দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 days ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে আপনাদের ছাদ থেকে নেওয়া ফুলের ফটোগ্রাফিটি। এত সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 days ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন আপু। আপনার তুলে ধরা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটি ফটো খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 days ago 

ঠিক আপনার মত আমিও আপু। আমার চোখের সামনে কিছু পড়লে সঙ্গে সঙ্গে ফটো গুলো ক্যাপচার করি।যাইহোক আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। সবগুলো ফটোগ্রাফি দারুন হয়েছে আপু।ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60