তাজমহল ও ঈসা খাঁর রাজধানী ভ্রমনের প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও কিন্তু বেশ ভালো আছি। আর এই পৃথিবীতে আমাদের সুস্থ এবং সুন্দর করে জীবন যাপন করতে হলে সকল হতাশা দুঃখ কষ্টগুলো দূরে ঠেলে দিয়ে মনটাকে ভালো রাখতে হবে। আর ভালো রাখার জন্য আমাদের মাঝে মাঝে সময় নিয়ে হারিয়ে যেতে হবে প্রকৃতির মাঝে । যেন নিজেকে ও নিজের মনকে ভালো রাখা যায়। নিজের মনের মধ্যে পুষে রাখা সকল কষ্ট এবং অশান্তিগুলোকে পেছনে ফেলে রেখে চলে যেতে হবে অজানা কোথাও। আমি ঘুরতে অনেক পছন্দ করি। আর তাই তো মাঝে মাঝে মনকে সতেজ ও উৎফুল্ল রাখতে ছুটে যাই দূর দূরান্তে। আজ তাই আপনাদের মাঝে আমি একটি ভ্রমন কাহিনী পোস্ট নিয়ে এলাম। আশা করি আমার মত আপনাদেরও ঘুরে বেড়াতে অনেক ভালে লাগে। আর তাই আমার আজকের এই ভ্রমন পোস্টি আশা করি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন পড়ে আসি আমার আজকের ভ্রমন কাহিনী।

Banner credit --@mahfuzanila

ঘুরে এলাম মিশর পানাম সিটি (3).png

Banner credit --@mahfuzanila

ঘুরে এলাম মিশর পানাম সিটি (3).png

কিছুদিন আগে আপুদের সাথে ঘুরতে গিয়েছিলাম সম্রাট শাহজাহানের মমতাজের জন্য ভালোবেসে গড়ে যাওয়া সেই বাংলার প্রেমের তাজমহল ও মিশরের পিড়ামিড দেখার জন্য। তো বাসা থেকে খুব সকাল সকাল বের হলাম প্রথমে গেলাম মিশর পিরামিড দেখতে। তো সেদিন প্রথমে মিশর পিরামিডে গিয়েই আমি এততা মুগ্ধ হয়েছি যে সেখানেই অনেকটা সময় পার করে নিলাম। কারন সেখানে গিয়ে আমি অনেক অজানা কিছু জানতে পারলাম এবং তার সাথে অনেক মনোমুগদ্ধকর জিনিস দেখে অনেকগুলো ফটোগ্রাফি ও অনেক ভিডিওগ্রাফি করে নিলাম।আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো মিশর পিরামিডে ঘুরে বেড়ানোর কিছু অংশ।

image.png

image.png

এটি হচ্ছে মিশরের পিরামিডে প্রবেশর প্রথম গেট। তো ভেতরে প্রবেশ করতে টিকেট কতো লাগে জানি না। ভাইয়াদের এলাকার পরিচিত কিছৃ ভাইয়া সেখানে জব করে। তাই ভাইয়কে দেখলাম টিকেট কিনে আনলো।আমরা যখন গেটের সামনে দাড়িয়ে আছি তখন সিকিউরিটি আংকেল আমাকে ফ্লো করছিল যে, আমি কি টিকেট ছাড়া ভেতরে চলে যাই নাকি। আমিও আংকেলের সাথে একটু দুষ্টমি করলম যে, আমি সেখানে একা গিয়েছি তাই টিকেট ছাড়াই প্রবেশ করতে চাচ্ছি। তারপর যখন দেখলো যে, টিকেট আমি হাতে নিলাম, তখন আমার সাথে খুব মিষ্টি একটি হাসি দিয়েছে।

image.png

এরপর আমরা ভেতরে প্রবেশ করলাম আর এটি হলো সেই গেট।এই গেট দিয়ে প্রবেশের সময়ই আমার অনেক ভালো লেগেছে। কারন পিড়ামিডে প্রবেশের দরজাটিই আমার অনেক ভালো লেগেছে। তখন মনে হলো যে বাহিরের গেটের পরিবেশটাই এত সুন্দর আর ভিতরে না জানি কি সুন্দর । বলে না আগে দর্শন দারি পড়ে গুনবিচারি।

image.png

এইবার ভেতরের দিকে আস্তে আস্তে প্রবেশ করার সময় অনেক সুন্দর পরিবেশ আর তার সাথে এত সুন্দর অপূর্ব মুর্তিগুলো এত সুন্দর করে খুব কালারফুল করে পরিবেশন করে সাজিয়ে রেখেছে। এই ধরনের আরও অনেক সুন্দর সুন্দর মূর্তি সারা পিরামিড জুড়ে আছে যা দেখলেই মনটি জুড়িয়ে যায়।

image.png

image.png

image.png

এবার আস্তে আস্তে যেতে থাকলাম পিরামিডের শুটিংস্পটের দিকে আর সেখানে গিয়েতো আরোও অবাগ হলাম। দেখতে পেলাম সেই আদালত যেখানে শুটিংকরা হয় । সেখানে আদালতের স্টেজ ও যেখানে আসামীকে দাড় করানো হয়, সেই কাঠঘর । আর এগুলো সামনা সামনি দেখে আমার এতটাই ভালো লেগেছে যে, আমার ওখান থেকে আসতেই ইচ্ছে করছিল না।

image.png

সেই অপুরুপ সুন্দর গাছটি দেখে সেইটারও লোভ সামলাতে পারছিলাম না। যেখানে নায়ক নায়িকারা গান করে ও অনেক সুন্দর সুন্দর শুটিং সেখানে করা হয়। আর গাছের দৃশ্যটি দেখতে দেখতে সাথে সাথে দুটি ছবি তুলে নিলাম।

image.png

image.png

এবার যেতে থাকলাম সেই বেহুলার বাসর ঘরের দিকে। আর সেই শুটিংস্পটের ভেতরেই হলো বেহুলার বাসর ঘর। আমিতো দেখে বেশ অবাক। বেহুলার বাসর ঘরটি অনেক সুন্দর করে সাজানো ছিল। তবে তার খাটের পাশে একটি সাপও ছিল। আমি এগুলোর নাম অনেক শুনেছি কিন্তু দেখা হয়নি। আর ঐদিন দেখার পর ভাবলাম যে, পৃথিবীতে আমাদের এখনও অনেক কিছ দেখার আছে। যা এখনও দেখা হয়নি। আর যার কারনে অনেক কিছু অজানা আর অদেখা রয়ে গেল। সারাজীবন শুধু ঘরের মধ্যেই কাটিয়ে দিয়েছি। আগে সেইরকমভাবে কোথাও যাওয়া হয়নি। যার কারনে কিছুই বলতে পারি না। আসলে কোথাও ঘোরাফেরা শুধু মনকে ভালো ও সুস্থ রাখে না, তার সাথে আমাদের অনেক কিছু শিখিয়েও থাকে।

এইবার বেহুলার ঘর থেকে যাওয়ার পর আরও অনেক মনোমুগদ্ধকর জিনিস চোখে পড়লো। এত কিছু একবারেই শেয়ার করতে পারছি না আপনাদের সামনে। তবে আগামীতে আপনাদের সাথে আরও আকর্ষনীয় কিছু নিয়ে আসবো । তাই আজ আপনাদের কাছ হতে আজ বিদায় নিবো। আশা করবো আপনাদের কাছে আমার আজকের পিরামিড ভ্রমেনের ১ম পর্ব টি ভালোই লেগেছে। আপনাদের মূল্যবান মন্তব্য জানার অপেক্ষায় রইলাম।

পোস্টের বিবরন
পোস্টের ধরনভিডিওগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ভিডিওগ্রাফার@mahfuzanila
স্থাননারায়ণগঞ্জ, বাংলাদেশ

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমার পছন্দ ঘোরাঘুরি ভ্রমন করা ,ছবি আঁকা, বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

তাজমহল ও ঈসা খানের রাজধানীতে ভ্রমণের আনন্দদায়ক মুহূর্তগুলো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এর সাথে বিশেষ বিশেষ কয়েকটি জায়গার ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। সেখানে বেহুলা বাসর ঘর দেখতে পেলাম। মানবতাবো অনেক সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া তাজমহল পিরামিড এর জায়গাগুলো দেখে আমি ভীষন মুগ্ধ হয়ে ছিলাম। খুব সুন্দর জায়গা। অনেক চমৎকার করে মন্তব্যটি করে পাশে থেকেছেন। আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

জায়গাটা আমার খুব পছন্দ হয়েছে আপু। মন চাইছে যাওয়ার জন্য।

 5 months ago 

আমি গতবছরের শেষের দিকে এই জায়গায় ঘুরতে গিয়েছিলাম। এই জায়গাটা ঘোরাঘুরির জন্য খুবই সুন্দর। আমরা সেখানে অনেক সময় অতিবাহিত করেছিলাম।আমরা যখন গিয়েছিলাম তখন মানুষের পরিমাণ কম ছিল তাই ঘোরাঘুরি করে খুব ভালো লেগেছিল। আপনার পোস্টের মাধ্যমে আবারও নতুন করে সেই জায়গার ফটোগ্রাফি দেখতে পেলাম। ধন্যবাদ সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 5 months ago 

আমরাও আপু সারাদিন ছিলাম। কিন্তু তবুও যেন অনেক কিছু দেখার ও ফটোগ্রাফি করার বাকি রয়ে গেছে। ধন্যবাদ আপু এত সুন্দর করে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65858.36
ETH 3493.88
USDT 1.00
SBD 2.53