স্ব-রচিত- কবিতা- লাগাম ছাড়া বাড়ছে দর

in আমার বাংলা ব্লগ25 days ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই ? আশা করি যে যেখানে আছেন ভালো ও সুস্থ আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ্। আপনাদের সবার জীবনের সুস্থতা কামনা করে আজ আবারও আপনাদের মাঝে চলে এলাম আপনাদের সবার মাঝে আমার আরও একটি ব্লগ নিয়ে। মাঝে মাঝে মনের ভিতর নিজের অজান্তেই কিছু কথা ভেসে বেড়ায়। সেই কথা গুলো যদি সাদা কাগজে লেখা যায় তা হয়ে উঠে কবিতা বা সাহিত্য। তাই তো আজও চেষ্টা করছি কিছু লেখার।

আজও আমি আপনাদের জন্য একটি কবিতা লেখার চেষ্টা করলাম। আসলে এই কমিউনিটিতে এসে আপনাদের সবাইকে দেখে আমারও কবিতা লেখার উৎসাহ। আর সেই উৎসাহ থেকেই আমিও নিজের মনের আবেগ আর অনুভূতি থেকে ছন্দে ছন্দে কবিতা লেখার চেষ্টা করি। আর আপনাদের মাঝে একটি করে কবিতা শেয়ার করার জন্য হাজির হই। আজকাল বাজারে জিনিস পত্রের যে দাম বেড়েছে তা দেখে তো মাথাই ঘুরে যায়। বাজার দরের এমন অবস্থা নিয়ে ভাবতে ভাবতে লেখে নিলাম একটি কবিতা। হ্যাঁ আমার সকল বন্ধুরা আজও আবার আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

Add a heading.png

Canva দিয়ে তৈরি

স্ব-রচিত কবিতা
লাগাম ছাড়া বাড়ছে দর

লেখা- মাহফুজা নীলা

বাজার ঘুরে দেখে এলাম,
চড়া দামে সবই নিলাম,
লাগাম ছাড়া বাড়ছে দর,
দাম শুনে ভাই আসছে জ্বর ।।

সবজি কিনে হই যে ফকির,
মাছের বাজার ভারী,
মাছ মুরগি কিনতে গেলে,
মাথায় পড়ে বাড়ী ।।

এসব দেখে আমি ভাবী,
মাছ মাংস বাদ,
সবজি দিয়ে ভরবো পেট,
বাচঁবে টাকা ঢেড় ।।

শাক মামা যে এত দামী,
বুঝিনি ভাই আগে,
এক মোটা শাক কিনতে,
পঞ্চাশ টাকা লাগে ।।

আলু পেঁয়াজ সবই রাজা,
কিনবো কি আর ভাই,
ডিমের হালি হচ্ছে ভারী,
দামের কমতি নাই ।।

এমন করে বাড়লে দাম,
পেটের মধ্যে মারবো ঘাম,
খাওয়া দাওয়া করবো ছাড়া,
না খেয়ে ভাই মরবো মোরা ।।

পরিশেষে আপনাদের সবার মঙ্গল কামনা করে আজকের মত করে আামার পোস্ট এখানেই শেষ করছি। ভালো থাকবেন সবাই।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

ধন্যবাদ সকলকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 24 days ago 

বাহ্ আপু আপনি বেশ চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপু আপনি ঠিকই বলেছেন বাজারে সবকিছুর যে হারে দাম বড়ছে তাতে কোন কিছু কিনে খাওয়ার মত আর নেই। আপনি কবিতার প্রতিটি লাইন খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 24 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 24 days ago (edited)

স্বাগতম।

 24 days ago 

আপু আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আপনি আজকে একদম সময় ও বাস্তবতা মূলক একটি কবিতা লিখেছেন। বর্তমানে বাজারে সবকিছুর দামই উদ্ধগতিতে রয়েছে রয়েছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 24 days ago 

ধন্যবাদ দাদা এমন সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 24 days ago 

আসলেই বর্তমান সময়ে পর্ণ্য দ্রব্যের যে পরিমাণ দাম বৃদ্ধি পেয়েছে, তাতে খেটে খাওয়া মানুষের খুবই কষ্ট হয়ে পড়ছে। আপনি আজকে আমাদের মাঝে পর্ণ দ্রব্যের মূল্য উর্ধ্বগতি নিয়ে খুবই সুন্দর করে একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে বেশ ভালো লাগলো আমার কাছে। বিশেষ করে কবিতার লাইন গুলো আমার পড়তে বেশ ভালো লাগছে।

 24 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 24 days ago 

বাজারের দরদাম নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতা টি পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো। বেশ মনোমুগ্ধকর একটি কবিতা উপস্থাপন করেছেন। কবিতার লাইনগুলো বেশ দারুন ছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 24 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 24 days ago 

বাহ্ বাজার দর নিয়ে তো দেখছি ছন্দে ছন্দে দারুন একটি কবিতা আমাদের কে উপহার দিয়েছেন। সব মিলিয়ে আপনার আজকের কবিতা আমার কাছে বেশ ভালো লেগেছে। বাজারে গেলে তো আপু দাম শুনলে মাথা ঘুরে যায়। ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 20 days ago 

আপনি আজকে সমসাময়িক পরিস্থিতি নিয়ে খুবই সুন্দর একটি কবিতা তৈরি করেছেন৷ আপনার কাছ থেকে এই সুন্দর কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো৷ যেভাবে আপনি এই কবিতাটি এখানে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা খুবই সুন্দর হয়েছে৷ এই কবিতার লাইনের সামজ্ঞস্যতা আপনি খুব সুন্দরভাবেই বজায় রেখেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69