মাখানো স্বাদের পুটি মাছ চচ্চরি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম

আমার প্রিয় পরিবারের প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। আর সবাই ভালো থাকেন আমরা সবাই সবার জন্য এই দোয়াই করি। আমিও আলহামদুলিল্লাহ্ আল্লাহর রহমতে আর আপনাদের সবার দোয়া ও ভালোবাসায় ভালো আছি। আসলে সুস্থ্য থাকা আর বেচেঁ থাকাও কিন্তু আল্লাহর একটি বড় নেয়ামত।আর আমি আল্লাহর অশেষ কিপায় বেচেঁ আছি বলেই আজ আবারও আপনাদের মাঝে নতুন ব্লগ নিয়ে হাজির হলাম। আর ব্লগটি হলো রেসিপি।


আমার সকল ভাই-বোনেরা আজ আবারও চলে এলাম আপনাদের সবার মাঝে আপনাদের ও আমার পছন্দের আরও একটি নতুন ব্লগ নিয়ে। হ্যাঁ রেসিপি কিন্তু আমরা সবাই খুব পছন্দ করি। কারন রেসিপি পোস্টগুলোতে অনেক প্রিয় আর মজাদার সব খাবার দেখতে পাওয়া যায়। যা দেখে আমারাও আমাদের প্রতিদিনের খাবারে ভিন্নতা আনতে পারি। বিভিন্ন ধরনের মজাদার খাবার আমরা সবাই অনেক পছন্দ করি। আসলে রোজা্র ঈদ যাবার পর মুখে যেন কোন খাবারই স্বাদ লাগছে না। আর চারিদিকে যেন সকলের ঘরে ঘরে অসুস্থ্যতা লেগে আছে। আর এই অবস্থায় সবার মুখে যেন অরুচি ধরে গেছে । আমারও ঠিক একি অবস্থা। গোশত খেতে ভালোই লাগছে না। শুধু ইচেছ হয় সবজি ভাজি ভর্তা খেতে। আমাদের বাসায় প্রতি ঈদের পর শুধু ভর্তা বানাতো মা। মায়ের হাতে সেই ঈদের পরের দিনের ভর্তা ভাত যেন এখনও মুখে লেগে আছে । ঈদের পরে ভর্তা খাওয়া হয়নি। শুধু ভাজি মাছ খাওয়া হয়েছে । ইচ্ছে হচ্ছিল ছোট মাছ খেতে। আর তাই বাজার থেকে কিছু পুটি মাছ এনেছি চচ্চরি করে খাবার জন্য। আমার কাছে ছোট মাছ কিন্তু ভিষণ পছন্দ ।কে কে আমার মতো ছোট মাছ খেতে পছন্দ করেন জানাবেন। ভাবলাম আপনাদের সাথে এত মজার রেসিপিটি শেয়ার করি । তাহলে চলুন দেখে আসি খুব সহজে মাখানো পুটি মাছের চচ্চরি রেসিপিটি।

image.png

image.png

মাখানো স্বাদের পুটি মাছ চচ্চরি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

রেসিপির বিবরণ
পুটি মাছহাফ কেজী

| আদা রসুন বাটা | পরিমান মত |
| মরিচ গুড়া | পরিমান মত |
|হলুদ গুড়া | পরিমান মত |
| কাচাঁ মরিচ | ৫-৬ |
| তেল | পরিমান মত |
| ধনেপাতা কুচি | পরিমান মত |
| লবন | পরিমান মত |

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে রান্না করার জন্য একটি প্যান নিলাম এবং তার মধ্যে পরিমান মত পেঁয়াজ কুচি নিয়ে নিলাম

ধাপ-২

image.png

এবার তার মধ্যে একে একে পরিমান মত হলুদ গুড়া,মরিচ গুড়া,আদা রসুন বাটা ও লবন দিয়ে দিলাম।

ধাপ-৩

image.png

এবার সবগুলো উপকরন একসাথে মেখে নিলাম।

ধাপ-৪

image.png

image.png

এবার তার মধ্যে পরিমান মত তেল দিয়ে আবার সকল উপকরন একসাথে মেখে নিলাম।

ধাপ-৫

image.png

image.png

এবার মিশ্রনগুলোর মধ্যে মাছগুলো দিয়ে তার মধ্যে কেটে রাখা কাচাঁমরিচ ও ধনেপাতা কুচিগুলো দিয়ে দিলাম।

ধাপ-৬

image.png

image.png

এখন সকল উপকরনগুলো একসাথে মেখে নিলাম আর তার মধ্যে পরিমান মত পানি দিয়ে চুলায় বসিয়ে দিলাম।

ধাপ-৭

image.png

image.png

এবার মাছ চচ্চরিটি হয়ে আসা পর্যন্ত অপেক্ষা করলাম।

শেষ-ধাপ

image.png

এবার যখন দেখলাম যে মাছের চচ্চরিটি পরিপূর্নভাবে হয়ে আসছে তখন পরিবেশন করার জন্য নামিয়ে নিলাম।

পরিবেশন

image.png

আর এইভাবে হয়ে গেলো আমার আজকের মজাদার সবার পছন্দের পুটি মাছের চচ্চরি। আশা করি সবার ভালো লাগবে।

এবার সবাই বলেন তো কেমন হলো আমার আজকের মজাদার মাখানো পুটি মাছের চচ্চরি রেসিপি? আমি আশা করবো আমার আজকের এই রেসিপিটি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আজ তাহলে এখানেই আমার রেসিপির ব্লগটি শেষ করছি। আগামীতে আবারও নতুন কোন সুন্দর ব্লগ নিয়ে আমি আপনাদের সামনে উপস্থিত হবো ইনশাআল্লাহ্। সকলের সুস্থ্যদা কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।সবাই ভালো থাকবেন।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমার পছন্দ ঘোরাঘুরি ভ্রমন করা ,ছবি আঁকা,বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে,ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতে ও পেইন্টিং করতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️
<b

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

খুব প্রিয় একটি রেসিপি আজ দেখলাম। কিন্তু খেতে পারলাম না। এমনই করেন আপু। মজার মজার রেসিপি গুলো একা একাই খেয়েন। যাই হোক রেসিপিটি বেশ লোভনীয় ছিল। দেখতে মনে হচেছ বেশ লোভনীয় একটি রেসিপি। বেশ সুন্দর করে আপনি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 last month 

আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। আসলে আপু এভাবে রান্না করলে অনেক মজা লাগে। আপনার রেসিপির কালরটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

খুবই সুন্দর লোভনীয় একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। পুটি মাছের তৈরি করা রেসিপিগুলো খেতে আমার কাছে আসলেই অনেক ভালো লাগে। সব থেকে বেশি ভালো লাগে পুটি মাছ ভাজি করে খেতে।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 last month 

সেরকম লোভনীয় রেসিপি আপনি আমাদের মাঝে তৈরি করে দেখিয়েছেন দেখছি। ছোট ছোট ডিমওয়ালা পুটি মাছ আমার খেতে খুবই ভালো লাগে। এবার বর্ষায় দেশ পেয়েছিলাম বিত্তিতে। যাইহোক আপনার রেসিপি দেখে অনেক ভালো লেগেছে আমার। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। পুঁটি মাছের চচ্চড়ির রেসিপি দেখে ভীষণ মজাদার মনে হচ্ছে। খুবই নিখুঁতভাবে প্রতিটা ধাপ তুলে ধরেছেন আপু।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু এমন করে মন্তব্য করে ‍উৎসাহিত করার জন্য।

 last month 

আপু আপনার মত আমি নিজেও ছোট মাছ খেতে খুব পছন্দ করি। আজকে আপনি ছোট পুঁটি মাছের চচ্চড়ি রেসিপি করেছেন। পুঁটি মাছ খেতে এমনিতে বেশ ভালো লাগে আমার কাছে। আর পুঁটি মাছের মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। সত্যি আপনার পুঁটি মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয় হয়েছে। এবং পুঁটি মাছের চচ্চড়ি রেসিপি খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 last month 

তা ঠিকই বলেছেন ঈদের ভিতরে বেশি বেশি মাংস খেতে খেতে এখন আর মুখে কোন কিছুই খেতে ভালো লাগে না । আর অসুস্থ মুখে তো আরো ভালো লাগে না খেতে ।চারদিকে লোকজন ঘরে ঘরে অসুস্থ হয়ে পড়ছে এই অসুস্থ শরীরে এ ধরনের খাবার গুলো খেতে কিন্তু খুব ভালো লাগে । আপনার পুটি মাছের চচ্চড়ি দেখেই তো আমার খেতে ইচ্ছা করছে । মজাদার করে একটি রেসিপি শেয়ার করেছেন আপু খুব ভালো লাগলো ।

 last month 

ধন্যবাদ আপু মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70434.55
ETH 3761.18
USDT 1.00
SBD 3.84