প্রতিযোগিতা-৩৯, ঝাল ঝাল মজাদার চেপা শুটকী ও ডিম ভর্তা রেসিপি 10% Beneficiary To @shy-fox & 5% @ abb-school

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল ও সুস্থ্য আছেন।আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আমার বাংলা ব্লগ এর নতুন মেম্বার । এমন একটি কমিউনিটিতে কাজ করতে পেরে আমার মধ্যে বেশ ভালো লাগা কাজ করছে। আর তাই তো আমি আপনাদের সাথে এক সাথে কাজ করতে চাই। এজন্য আমি প্রতিনিয়ত চেষ্টা করবো নতুন নতুন পোস্ট শেয়ার করতে। আজ প্রথমবারের মত আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একটি প্রতিযোগীতায় অংশ গ্রহণ করতে যাচিছ। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির ৩৯ তম প্রতিযোগিতায় ভর্তার রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হলাম।

image.png

ঝাল ঝাল মজাদার চেপা শুটকী ও ডিম ভর্তা রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

 চেপা শুটকী
 ডিম
 শুকনা মরিচ
 লবন
 রসুন
 পেঁয়াজ
 সরিষার তেল

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে চেপা শুটকী, রসুন আর শুকনা মরিচ গুলো কে হালকা তেলে ভেজে নিতে হবে। তারপর একটি পাত্রে ডিম সেদ্ধ করে খোসা ছাড়িয়ে নিতে হবে।

ধাপ-২

image.png

এখন একটি প্লেটে শুটকী, শুকনা মরিচ পেঁয়াজ কুচি, এবং রসুন ভাজা আলাদা করে নিতে হবে।

ধাপ-৩

image.png

এবার একটি শীল পাটায় একে একে শুটকী ভাজা, লবন, শুকনা মরিচ, রসুন ভাজা এবং পেঁয়াজ দিয়ে ভালো করে পাটায় পিশে ভর্তা করে নিতে হবে। ভর্তা গুলো মিহি হয়ে গেলেই বুঝতে হবে যে ভর্তা বানানো হয়ে গেছে।

ধাপ-৪

image.png

এবার আলাদা একটি প্লেটে নিয়ে শুটকী নিয়ে শুটকী ভর্তা পরিবেশন করতে হবে।

ধাপ-৫

image.png

এখন আরও একটি প্লেটে খোসা সারা ডিম, শুকনা মরিচ ভাজা, রসুন ভাজা, পেয়াঁজ কুচি নিতে হবে।

ধাপ-৬

image.png

এখন একে একে লবন পেয়াঁজ, রসুন এবং সেদ্ধ করা ডিম একত্রে হাতে ডলে নিয়ে ভালো করে ভর্তা করে নিতে হবে। তারপর সেই ভর্তার মধ্যে একটু খানি সরিষার তেল দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

ধাপ-৭

image.png

এখন আলাদা একটি পাত্রে ঢেলে নিলেই হয়ে যাবে সু স্বাদু ডিম ভর্তা।

শেষ-ধাপ

image.png

image.png

এখন হয়ে যাওয়া সেই ঝাল ঝাল ভর্তাগুলো কে গরম গরম ভাতের সাথে পরিবেশন করতে হবে ।
নতুন হিসাবে চেষ্টা করেছি প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে। জানার অপেক্ষায় রইলাম কেমন হলো আমার ঝাল ঝাল ভর্তার রেসিপি।

❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 last year 

শুটকি মাছ ভর্তা খেতে কেমন পছন্দ করি তেমনি ডিম ভর্তা খেতেও অনেক পছন্দ করি। আপু আপনার তৈরি করা রেসিপি খুবই লোভনীয় লাগছে। গরম ভাতের সাথে এই খাবারগুলো খেতে দারুন লাগবে আপু। লোভনীয় এই ভর্তার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

ধন্যবাদ আপু আমার পোষ্টি সময় নিয়ে পড়ার জন্য ও খুব সুন্দর একটি কমেন্ড করার জন্য হ্যা আপনি ঠিক বলেছেন এই ভর্ত গরম ভাতের সাথে খুব ভাল লাগে আমিও খুব পছন্দ করি । একদিন চলে আসবেন আপনাকে আরো অনেক ভর্তা করে খাওয়াব করি এভাবে সবসময় সুন্দর সুন্দর কমেন্ড করে আমার পাশে থাকবেন

 last year 

ওয়াও এতো সুন্দর করে ভর্তা করে খেলে। আর আমাকে একটু বললেও না। আজকে যদি মা বেচেঁ ‍থাকতো তাহলে কি আর এই ভর্তা আমারে না দিয়ে খেতে পারতে। তবুও বলবো বেশ লোভনীয় ভর্তা করেছো। আবার সুন্দর করে উপস্থাপনাও করেছো। শুভ কামনা রইল তোমার প্রতি।

 last year 

অনেক ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি কমেন্ড করেছো হ্যা তুমি ঠিক বলেছো মা বেচে থাকলে তুমি সবার আগে সবকিছু ভাগে পেয়ে যেতে আসো তোমার জন্য রেখে দিয়েছি শুক্রবার বৌয়া ভাত রান্না করব খাবা।

 last year 

আপনার তৈরি মজাদার এই ভর্তা রেসিপি টা দেখে খুব ভালো লেগেছে। এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক ইউনিক সব ভর্তা রেসিপি দেখতে পাচ্ছি। এই প্রতিযোগিতার আয়োজন করার কারণে সবাই বেশ ইউনিক ভর্তা রেসিপি শেয়ার করছে। যার কারণে সবার কাছ থেকে ইউনিক ভর্তা রেসিপি শিখে নিতে পেরেছি। আপনার রেসিপিটাও বেশ দারুন ছিল এটা বলতে হয়।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপি আমার লেখাটি পড়ার জন্য এবংখুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি ঠিক বলেছেন এই সুন্ইদর ইউনিক ভর্তার রেসিটিগুলো দেখে খুব ভাল লাগে আমি ভর্তা খুব পছন্দ করি আমিও আপনার মত শিখে নিচ্ছি যা পরতবীতে বাসায় তৈরী করব আর আমার রেসিপিটিও আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভাল লাগল ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57589.28
ETH 3109.28
USDT 1.00
SBD 2.37