স্ব-রচিত কবিতা- ভালোবাসা মানে

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই ? আশা করি যে যেখানে আছেন ভালো ও সুস্থ আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ্। আপনাদের সবার জীবনের সুস্থতা কামনা করে আজ আবারও আপনাদের মাঝে চলে এলাম আমার আরও একটি ব্লগ নিয়ে। মাঝে মাঝে মনের ভিতর নিজের অজান্তেই কিছু কথা ভেসে বেড়ায়। সেই কথা গুলো যদি সাদা কাগজে লেখা যায় তা হয়ে উঠে কবিতা বা সাহিত্য। তাই তো আজও চেষ্টা করছি কিছু লেখার।আসলে কবিতা লেখার অভ্যাস কখনও আমার ছিল না। কবিতার প্রতি আমার দূর্বলদা ছিল। কবিতা আবৃত্তি শুনতে বা কবিতা পড়তে আমার ভালো লাগতো। কিন্তু কবিতা বললেই লেখা হয়ে যায় না। কবিতা লেখার জন্য সময় নিয়ে লিখতে হয়। আমি তো কোন কবি নই। তাই কবিতা সময় নিয়ে ভেবে চিনতে লিখলাম।

আজও আমি আপনাদের জন্য একটি কবিতা লেখার চেষ্টা করলাম। আসলে এই কমিউনিটিতে এসে আপনাদের সবাইকে দেখে আমারও কবিতা লেখার উৎসাহ জাগলো। আর সেই উৎসাহ থেকেই আমিও নিজের মনের আবেগ আর অনুভূতি থেকে ছন্দে ছন্দে কবিতা লেখার চেষ্টা করি। আসলে কবিতা লেখতে আবেগ দক্ষতা সৃজনশীলতা থাকা প্রয়োজন। যার কোনটাই আমার নেই। তবুও যে মন মানে না। তাই মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি।আর আপনাদের মাঝে একটি করে কবিতা শেয়ার করার জন্য হাজির হই। আজও ঠিক সেই ভাবেই আপনাদের সবার ভালোবাসা আর অনুপ্রেরণা নিয়ে চলে এলাম আমার আরও একটি ব্লগ নিয়ে। আসলে সবারই অনেক স্বপ্ন থাকে। তাই এখন কবিতা নিয়ে স্বপ্ন দেখছিলাম আর মনে মনে ভাবছিলাম আমি যদি আকাশ ছুঁতে পারতাম। তাহলে মেঘও ছুঁতে পারতাম। মেঘের সাথে মনের যত খেলা আছে সকল খেলা করতাম। সূর্যের আলোও ছুঁতে পারতাম। মাঝে মাঝে বিশাল আকাশের দিকে চেয়ে থাকি। আর কল্পনাতে হারিয়ে গিয়ে কত কথা ভাবি । আজও আমি হারিয়ে গিয়ে একটি কবিতা লেখার চেষ্টা করলাম। জানিনা কেমন হয়েছে আমার আজকের এই কবিতা। তবে আমি আশা করি আজকেও আমার কবিতা আপনাদের ভালো লাগবে। কল্পনার লেখাগুলো কল্পনার মতোই সুন্দর হয়। তাই আজও আমার কবিতা আপনার ভালো লাগবে। তাহলে চলুন আজ আমি কি কবিতা লিখলাম দেখে আসি।

স্ব-রচিত কবিতা-.png

Canva দিয়ে তৈরি

স্ব-রচিত কবিতা
ভালোবাসা মানে

লেখা- মাহফুজা নীলা

ভালোবাসার বেদনাগুলো সুরের মত
অপেক্ষার রাত শেষে বেঁধে কাটার মত,
কষ্টটা যেন এক অভিনব প্রেম
যা বাজে মনের মাঝে বিষাদের সুরে।।

ভালোবাসা মানে হলো হাতে হাত রাখা
ভালোবাসার মানে হলো পাশাপাশি থাকা
ভালোবাসা মনের মাঝে স্বপ্ন জাগায়
কষ্টের মাঝে তাই ভালোবাসা থাকে।।

ভালোবাসায় আছে শিউলি ফুলের মিষ্টি গন্ধ
চাঁদের আলোর মতো নরম হৃদয়ে স্পর্শ
ভোরের শিশিরের ভালোবাসায় ভেজা ঘাস
হৃদয়ের গহীনে জাগায় শান্তির পরশ ।।

কখনও বা চোখে চোখ রেখে কথা বলা
মনের গভীরে বোঝায় অনুভূতির কথা
তবুও ভালোবাসা থাকে বেদনার সাথে
যা ছুঁয়ে যায় হৃদয়ের গভীরতার প্রান্তে।

পরিশেষে আপনাদের সবার সুস্থতা ও মঙ্গল কামনা করে আজকের মত করে আামার পোস্ট এখানেই শেষ করছি। ভালো ও হাসিখুশি থাকবেন সবাই।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা। আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 23 days ago 

অনেক সুন্দর কিছু অনুভূতি থেকে লিখেছেন আজকের কবিতাটা। যেটা কিনা আমার অনেক ভালো লেগেছে পড়তে। কবিতার সবগুলো লাইন ছিল অনেক বেশি সুন্দর। আমার কাছে আপনার লেখা কবিতার টপিক বেশি ভালো লেগেছে। আশা করছি সব সময় আপনার লেখা সুন্দর সুন্দর কবিতা গুলো পড়ার সুযোগ পাবো।

 22 days ago 

চেষ্টা করেছি আপু নিজের অনুভূতি দিয়ে কবিতাটি লেখার। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 23 days ago 

ভালোবাসা কে কেন্দ্র করে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। যেন ভালোবাসার অন্যরকম অনুভূতি ব্যক্ত করার চেষ্টা করেছেন। যেখানে প্রিয়জনকে পাশে থাকার এবং পাশে রাখার এক অন্যরকম অনুভূতি ব্যক্ত হয়েছে। অনেক ভালো লাগলো আবৃত্তি করে।

 22 days ago 

ভাইয়া আপনার মন্তব্যও আমার বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপনার কবিতার লাইনগুলো আমার অনেক বেশি ভালো লেগেছে। খুব সুন্দর করে ভালোবাসা নিয়ে একটি কবিতা লিখেছেন আপনি। প্রত্যেকটি লাইন খুব সুন্দর লেগেছে আমার কাছে। আসলে কবিতা লাইন পড়ে মনে হচ্ছে যেন প্রফেশনাল একজন কবির কবিতা পড়তেছি। বেশ ভালো লেগেছে আমার কাছে।

 22 days ago 

হি হি হি। লজ্জা পেলাম ভাইয়া। আমি আবার প্রফেশনাল কবি। ধন্যবাদ এমন আকাশ ছোঁয়া মন্তব্য করার জন্য।

 23 days ago 

বাহ আপু আপনি তো মনের অনুভূতি দিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে নিজের সুন্দর অনুভূতি প্রকাশ করা যায়। তবে আপনার কবিতার ভাষা সত্যি চমৎকার।ভালোবাসা মানে কবিতাটি অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 22 days ago 

ভাইয়া আপনার মন্তব্যটি বেশ চমৎকার । ধন্যবাদ এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68305.20
ETH 2710.66
USDT 1.00
SBD 2.72