ঈদে শপিং করার অনুভূতি

in আমার বাংলা ব্লগ24 days ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার প্রিয় এপার ওপার বাংলার সকল সহযাত্রী ভাই-বোনেরা? আশা করি যে যেখানে আছেন যেভাবে আছেন ভালোই আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুল্লিল্লাহ্ ভালো আছি। আজ আমি আমার ঈদের একটি পছন্দের জিনিস কেনার অনুভুতি শেয়ার করতে এসেছি। আমরা সবসময় নিজের চাহিদা বা পছন্দ অনুযায়ী নিজেদের জন্য কেনাকাটা করে থাকি। আমরা প্রতিদিনই নিজেদের জন্য কিছু না কিছু কেনাকাটা করে থাকি। আর তার মধ্যে ঈদের কেনাকাটার অনুভূতিই আলাদা। আমার কাছে সবসময় ঈদে মার্কেটে গিয়ে কেনাকাটা করতে অনেক ভালো লাগে। তাই এবার কুরবানী ঈদেও একটু মার্কেটে গেলাম। আর গিয়ে কি কিনলাম তাই আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।

image.png

আমি ঈদ ছাড়াও মাঝে মাঝে মার্কেটে গেলে প্রয়েজনীয় অনেককিছু কেনাকাটা করি। বিশেষ করে আমি মার্কেটে গেলে সবসয়ম স্যান্ডেল এর দোকানে যাই। কিনি বা না কিনি কেন যেন আমার স্যান্ডেল দেখতে অনেক ভালো লাগে। আমি পোশাক বা জুয়েলারী থেকে কেনো যেন স্যান্ডেল অনেক পছন্দ করি। তাই সবসয়ম আমি প্রথমে স্যান্ডেলের দোকানগুলোতে আগে দৌড় দেই। এবার ঈদেও ব্যাতিক্রম হয়নি। হোক সেটা কেস বা সিলিপার স্যান্ডেল সব ধরনের জুতাই আমার ভালো লাগে। এবার ঈদের কিছু প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করতে গিয়ে প্রথমে চলে গেলাম জুতার দোকানে। আর জুতার দোকানে গিয়ে দেখি অনেক ভীর। কোন দোকানে দাড়ানোর মতো জায়গা নেই।

image.png

আমার সবসময় মার্কেটে জুতার দোকানে গেলে মনে হয় সবগুলো জুতা কিনে ফেলি। আমার পড়ার জামার প্রতি এতটা আগ্রহ নেই। যতটা না জুতার মধ্যে রয়েছে। ভেবেছিলাম যে আমি একাই মনে হয় জুতা পছন্দ করি।কিন্তু না প্রতিটি জুতার দোকানে এত মানুষের ভীর যে কোন দোকানে দাড়ানোই যাচ্ছিল না। এখন আমি কোন জুতা কিনবো ভাবছি আর পছন্দ করছি। আর দেখতে দেখতে এভাবে একটি দোকানেই আটকে গেলাম। সবসময় যেই দোকান থেকে কেনাকাটা করি। যদিও রোজার ঈদে সেইভাবে কেনাকাটা করা হয়নি। আগের কেনা ছিল। বললাম না আমি স্যান্ডেল অনেক পছন্দ করি। তাই আগে কিছু স্যান্ডেল কেনা ছিল। ওগুলো ব্যবহার করেছি। সব জায়গায় তো আর কেস পড়ে যাওয়া যায় না ।আর সিলিপার স্যান্ডেলগুলো বেশীদিন লাস্টিংও করে না। তাই সিলিপার স্যান্ডিল বেশী প্রয়োজন হয়।

image.png

এখন একের পর এক স্যান্ডেল পড়ে পড়ে পায়ে দিয়ে দেখছি । সব স্যান্ডেলই ভালো লাগছে। কোনটা রেখে কোনটা নেব ভাবছিলাম। হঠাৎ এই স্যান্ডেলটি পড়ে দেখলাম। কেন যেন মনে ধরে গেল। পড়ে খুব আরাম পেলাম ।অনেক সফট লাগলো। আর মনে হলো আমার একটি জামার সাথে স্যান্ডেলগুলোর কালার মিলে যাবে। আর কিনলে ভালোই হবে। তখন দাম জিজ্ঞেস করলাম। আসলে কোন কিছু পছন্দ হলেই দাম শুনে আর ভালো লাগে না। দোকানদার ভাই বলে ৪০০। আমিতো অবাক কি বলবো আসলে ঈদ আসলে সবকিছুই একটি ভালো ব্যবসায় পরিনত হয়।যেটাই কিনবেন আর যেখানেই বেড়াতে যাবেন সব জায়গার মনে হয় সবকিছুর দামটা একটু বেড়ে যায়। তাই কি আর করা ২০০ টাকা বললাম দিলে দিবে না দিলে নাই।

image.png

তখন দোকানদার ভাই একটি মিষ্টি হাসি দিয়ে বলল আপু আর একটু বাড়ান। এই হলো দোকানদার ভাইদের একটি প্রতিভা। কিভাবে যেন কাস্টমারদের ম্যানেজ করে ফেলে। তখন বললাম যে ২২০টাকা। আর দিয়ে দিলো। আমিও বলে নিয়ে নিলাম। কেন যেন মনে মনে খুত খুত করে যে আরও দু এক জোড়া কিনতে পারতাম। সবসময় জুতা কিনতে গেলে আমার এই কথা মনে হয়। কেন যেন আপুর মুখের দিকে চেয়ে ভয়ে আর বলা হয় না। যাইহোক অবশেষে স্যান্ডেল কিনে চলে গেলাম বাকি কেনাকাটা করতে।সেগুলো আরও একদিন আপনাদের সাথে শেয়ার করবো।

image.png

আর এভাবে স্যান্ডেল কিনে আর পোস্টি লিখে আপনাদের সবার মাঝে শেয়ার করে নিলাম। আজ তাহলে সবার সুস্থতা কামনা করে আমার ব্লগটি এখানেই সমাপ্তি করলাম। সবাই ভালো ও সুস্থ থাকবেন আর আমার স্যান্ডেলটি কেমন হয়েছে জানাবেন। আর কে কে আমার মতো স্যান্ডেল কিনতে পছন্দ করেন জানাবেন। আল্লাহ হাফেজ।

image.png

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  
 24 days ago 

শপিং করতে কার না ভালো লাগে বলেন। এই শপিং যদি হয় আবার ঈদের শপিং তাহলে তো আনন্দের শেষ থাকে না। সেই ঈদের শপিং নিয়ে অনেক চমৎকার ভাবে কিছু বর্ণনা দিলেন আপু, আপনার কোন লেখাগুলো পড়ে আমারও অনেক ভালো লাগলো।

 23 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 23 days ago 

শপিং মানেই আনন্দ,সেটা ঈদ হোক কিংবা এমনিতেই।বাহ,400 টাকার জুতা আপনি 220 টাকায় কিনে ফেললাম।আপনি তো দারুণ দাম বলতে পারেন, আসলেই দোকানদাররা এইসময় বেশ ব্যবসায় লাভ করে।আপনার জুতাটি সুন্দর হয়েছে, ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 23 days ago 

চিমটি। আমার তো আপানার মতই মার্কেটে গেলে শুধু সেন্ডেল কিনতে মনে চায়। আপনি কিন্তু বেশ সুন্দর এক জোড়া সেন্ডেল কিনেছেন তাও আবার বেশ কম দামে। বেশ ভালো শপিং করতে পারেন আপনি। অপেক্ষায় রইলাম আপনার পরবর্তী শপিং গুলো দেখার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 23 days ago 

ঈদের কেনাকাটা করার আনন্দ খুবই বেশি। সব সময় ছোট ছোট জিনিসগুলো কেনাকাটা করলেও ঈদের সময় কেনাকাটা করতে বেশি ভালো লাগে। আপনার কেনাকাটা করার মুহূর্তগুলো দেখে ভালো লাগলো আপু।

 23 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

ঈদের কেনাকাটা করার সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। ঈদের কেনাকাটা করার আনন্দই আলাদা। আমারতো শপিং করতে অনেক ভালো লাগে। আপনি ঈদের শপিং নিয়ে অনেক চমৎকার ভাবে বর্ণনা দিয়েছেন আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

স্বাগতম আপু।

 22 days ago 

ঈদের সময় জিনিসপত্রের দাম বেশি হয় ।তবে জুতা প্রায় অর্ধেক দামে কিনে ফেলেছিলেন দেখতে পেয়ে ভালো লাগলো।আসলে শপিং মেয়েদের একটি পছন্দের বিষয়।আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 21 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50