তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতাঃ- স্মৃতিকথা মূলক রচনা

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি বেশ ভালো আছেন। আমিও আছি আলহামদুলিল্লাহ্। আমি মাহ্ফুজা আক্তার নীলা। আমার ইউজার আইডি @mahfuzanila। বাংলাদেশের ঢাকা হতে আপনাদের সাথে আমি যুক্ত আছি। প্রতি নিয়ত চেষ্টা করি আপনাদের জন্য ভালো ভালো কিছু পোস্ট শেয়ার করার। জানিনা কতটুকু পারি। আগামী ১১ ই জুন আমাদের প্রিয় কমিউনিটির তৃতীয় বর্ষপূর্তি। আর এই বর্ষর্পূর্তিকে সামনে রেখে আয়োজন করা হয়েছে নানা রকমের অনুষ্ঠানের। তার মধ্যে রয়েছে বেশ কিছু প্রতিযোগিতাও। আমাদের সম্মানিত ফাউন্ডার @rme দাদা সব সময়ই ইউজার বান্ধব। তাই তো তিনি আমাদের জন্য বর্ষপূর্তিতে আয়োজন করেছেন নানা ধরনের অনষ্ঠান। যার মধ্যে স্মৃতিকথা মূলক রচনা একটি প্রোগ্রাম। যখন থেকে বিষয়টি দেখেছি তখন থেকেই ভাবছি আমি আমার অনুভূতি ‍গুলো কে নিজের মত করে সাজিয়ে লিখবো। তাই তো বসে গেলাম লেখার জন্য।

image.png

Image Source: @hafizullah

আসলে আমাদের দাদা আমাদের জন্য এমন কিছু উদ্যোগ গ্রহণ করেন যে যাতে করে আমরা সবাই আনন্দে মেতে উঠতে পারি। যাতে করে আমরা সবাই নিজেদের কে প্রকাশ করতে পারি। আমার জানামতে স্টিমিট প্লাটফর্মে দাদার মত এমন উদার মনের মানুষ খুব কমই আছে। যার হাত ধরে আমরা এগিয়ে যাচ্ছি অনেক দূর। আশা করবো দাদা এমন করেই আমাদের পাশে থাকবে সব সময়। তাই তো এমন একটি দিনে কিছু না লিখে আর বসে থাকতে পারলাম না।

২০২২ সালের মার্চ। আমিও আপুর সাথে নিজের পরিচিত পোস্ট দিয়েছিলাম। কিন্তু পড়া লেখার চাপ থাকায় তখন আর আমার পক্ষে এখানে কাজ করা সম্ভব হয়নি।পরবর্তীতে গত বছর আপু রেফারে এখানে কাজের সুযোগ পাই। যদিও আমার প্রথম দিকের যাত্রাটি ততটা সুখকর ছিল না। কারন ছেলেবেলা হতেই আমি একজন নার্ভাস প্রকৃতির মানুষ। তাই নিজের কথা গুলো যতটা গুছিয়ে লিখতে পারি ততটা বলতে পারিনা। হি হি হি। যাই হোক শুরু করে দিলাম আমার বাংলা ব্লগ পরিবারে আমার যাত্রা।

লেভেলে থাকাকালীন আমার মনে হয়েছে যে আমি একটি স্কুলে পড়ছি। আর এক একজন লেভেলের প্রফেসররা আমার শিক্ষক। তবে এবিবি স্কুলের প্রতিটি প্রফেসরই বেশ ভালো মনের মানুষ। খুব সুন্দর করে বুঝিয়ে আমাদের কে প্রতিটি লেভেল পাড় হতে সাহায্য করেছে। কোন একটি বিষয় যদি বুঝতে না পারতাম তখন ভাইয়ারা বেশ সুন্দর করে বুঝিয়ে দিতো। তবে এবিবি স্কুল কে আমার কাছে মনে হয়েছে প্রাইমারী স্কুলের মত।

আগে আপুর মুখে প্রায় শুনতাম সাইফক্সের ভোটের কথা। আর আমি যখন ভেরিফাইড হওয়ার পর অর্থাৎ ভেরিফাইড মেম্বার হওয়ার পর প্রথম সাইফক্সের ভোট পেলাম তখন বুঝলাম এর আনন্দ কত। সাতদিনেও যেন সেই আনন্দ যায়নি। জীবনে প্রথম অনলাইন থেকে ইনকামের বড় ভোট পড়েছে আমার পোস্টে আমার আনন্দ আর দেখে কে। তবে শুধু সাইফক্স নয় আমার বাংলা ব্লগের যে কোন ভোটই আমাকে অনেক আনন্দ দেয়।

প্রিয় কমিউনিটির প্রথম ইনকাম দিয়ে কিন্তু আমি অনেক কিছুই করেছি। যদিও পরিবার থেকে আমি হাত খরচ পাই তবুও নিজের ইনকামের টাকা দিয়ে যদি কিছু করা যায় তাহলে তো এর আনন্দ বলে বুঝানো যাবে না। প্রিয় কমিউনিটি হতে ইনকামের টাকায় যেমন প্রিয় মানুষ গুলোকে উপহার দিয়েছি। তেমনি করে আমার কবরবাসী বাবা মা আর বড় ভাইয়ের জন্য কিছু সদকায় জারিয়া করেছি। তাই আবারও ধন্যবাদ জানাই প্রিয় দাদা কে । যিনি আমাদের কে এমন ইনকামের ব্যবস্থা করে দিয়েছে।

কমিউনিটির ডিসকোর্ড হলো একটি প্রাণোবন্ত আড্ডা খানা। প্রতিদিন সকাল হতে রাত অবদি সবার সাথে কথা বলতে বলতে সবাই যেন খুব কাছের মানুষ হয়ে গেছে। মনে হয় একদিন যদি ডিসকোর্ডে না বসি তাহলে কি যেন হারিয়ে গেছে জীবন থেকে। তাই তো একটু পর পর চুপি দিয়ে দেখি কে এলো আর কে গেল। আর তো রইল পড়ে সাপ্তাহিক হ্যাং আউটের কথা। যেখানে থাকে আনন্দ আর প্রাণ চঞ্চলতা। তাই সেদিন কেন জানি সব কাজ আগে আগেই শেষ করে দেই।

সত্যি বলতে এমন একটি প্লাটফর্ম আর এমন একজন উদার মনের মানুষের সাথে যদি সারাজীবন কাজ করা যায় তাহলে খারাপ হয় না। দাদার জন্যই আজ আমরা আমাদের মনের মত করে নিজের মনের কথা গুলো ‍গুছিয়ে লিখতে পারছি এই প্লাটফর্মে। আর হয়ে উঠতে পেরেছি একজন ভালো মানের ব্লগার। ধন্যবাদ দাদা। ভালো থাকবেন সব সময়।

image.png

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমমি পছন্দ করি ঘোরাঘুরি ও ভ্রমন করতে ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে আমি দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও আর নতুন নতুন অনেক কিছু শিখতে পছন্দ করি। আরও পছন্দ করি বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

খুব সুন্দর ভাবে আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির অংশগ্রহণ এবং পথ চলার বিষয় আলোচনা করেছেন। আসলে সাইফক্সের সাপোর্ট আমাদের সকলের জন্য কাজের গুরুত্ব মাত্রা আরো বাড়িয়ে তোলে। হয়তো এটা শোনার পর আপনার আরো আগ্রহ বেড়ে গেছিল। আর ঠিক সেভাবেই এই লাইনে আপনার পথচলা শুরু। আশা করব সর্বসময় আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে থাকবেন।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 months ago 

আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগের স্মৃতিচারণ মূলক রচনা শেয়ার করছেন। আপনার পুরো পোস্টটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনার মত ঠিক আমিও ডিসকোর্ড এ জয়েন না হলে ভালো লাগেনা। ডিসকোর্ড হচ্ছে আমাদের পারিবারিক আড্ডা দেওয়ার জায়গা। আমরা এখানে সবাই সবার ভালো-মন্দ ও বিভিন্ন ধরনের কথাবার্তা শুনতে পারি।আপনি খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করছেন।আসলে দাদা আমাদের অনেক সুন্দর একটি কমিউনিটি উপহার দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্টটি শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া মূল্যবান মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

বেশ সুন্দর করে আপনার অনুভূতি গুলো শেয়ার করেছেন আপু। এমন সুন্দর অনুভূতি পড়ে বেশ ভালোই লাগলো। আসলে সাইফক্স নয়, ছোট খাটো সব ভোট দেখলেই কেন জানি বেশ ভালো লাগে। তবে আশা করবো এমন করেই কাজ করে যাবেন। লেগে থাকলে এক সময়ে সফলতা আসবেই।

 3 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58443.62
ETH 2524.10
USDT 1.00
SBD 2.34