স্ব- রচিত কবিতা- রঙিন স্বপ্ন

in আমার বাংলা ব্লগ8 months ago

কেমন আছেন প্রিয় বন্ধুরা? আশা করি সবাই বেশ ভালোই আছেন। আমি কিন্তু আলহামদুলিল্লাহ্ এখন একটু ভালো আছি। আর তাই নিজেকে আরো একটু সুস্থ রাখতে প্রতিনিয়ত আপনাদের মাঝে চলে আসি নতুন নতুন ব্লগ নিয়ে। আসলে যেদিন থেকে এখানে জয়েন হয়েছি সেদিন থেকে মনের মাঝে ‍শুধু নতুন কিছু করার হাজারও আশা। আর সেই আশা থেকেই জন্ম নেয় হাজার ও স্বপ্ন।

মানুষের স্বপ্ন হলো আকাশ ছোঁয়া। আর এই আকাশ ছোঁয়া স্বপ্ন ‍গুলো কে ছুঁতে গেলে কত যে স্বপ্ন ভেঙ্গে যায় তার হিসেব নেই। তাই তো আমাদের কে স্বপ্ন দেখতে হবে ছোট ছোট করে। যাতে আমাদের স্বপ্ন গুলো পূরন হওয়ার আগে ভেঙ্গে না যায়। তবেই আমাদের স্বপ্ন গুলো হবে সঠিক এবং মনের মত। প্রিয় ভাই বোনেরা আজও চলে আসলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে। আশা করি আজকের কবিতাটিও আপনাদের ভালো লাগবে।

স্ব.png

source

স্ব-রচিত কবিতা- রঙিন স্বপ্ন

লেখা- মাহফুজা নীলা

ভালোবাসার নীল আকাশে
ঘুরছে যে মন দিনে রাতে
হাজার রং এর স্বপ্ন বুনে
মনের মাঝে বসত গড়ে।।

স্বপ্ন গুলো ভেঙ্গে গেলে
মনের মাঝে কষ্ট জাগে
কষ্ট গুলো ভুলতে গেলে
চোখের কোনে অশ্রু জমে।।

তাই তো রঙিন স্বপ্ন দেখে
দেহ মন শিহরে উঠে
এমন হাজার স্বপ্ন ভুলে
জীবন টাকে গড়তে হবে।।

নিজের পায়ে থাকলে মাটি
স্বপ্ন তখন হবে খাঁটি
শক্ত খুঁটি তৈরি হলে
আকাশ ছোয়া স্বপ্ন হবে।।

পরিশেষে আপনাদের সবার দোয়া ও ভালোবাসা নিয়ে আমার আজকের ব্লগটি শেষ করছি । আশা করি আপনাদের সবার কাছে আমার প্রথম কবিতাটি ভালো লাগবে।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

আমি মনে করি জীবনে বেঁচে থাকতে হলে সুন্দর সুন্দর স্বপ্ন দেখা উচিত। যার স্বপ্ন যতই রঙিন হবে তার জীবন তত সুন্দরভাবে উপভোগ করা যাবে। দারুন কবিতা লিখলেন আপনি রঙিন স্বপ্ন নিয়ে। আপনার জন্য দোয়া রইল আপনার রঙিন স্বপ্ন নিয়ে যেন আপনার জীবনটা আরও রঙিন হয়।

 8 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি এভাবে পাশে থেকে আরো রঙিন রঙিন স্বপ্ন দেখার জন্য উৎসাহিত করবেন।আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন স্বপ্ন কবিতাটা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে আপু। এত সুন্দর করে একটা কবিতা লিখেছেন যে, পুরো কবিতাটা যত পড়ছিলাম ততই ভালো লাগছিল। কবিতার প্রত্যেকটা লাইন অনেক বেশি সুন্দর ছিল। মানুষ প্রতিনিয়ত স্বপ্ন দেখে আর একেক মানুষের স্বপ্ন একেক রকম। আপনার আজকের এই কবিতাটির সবগুলো লাইন অসম্ভব দারুন ছিল।

নিজের পায়ে থাকলে মাটি
স্বপ্ন তখন হবে খাঁটি
শক্ত খুঁটি তৈরি হলে
আকাশ ছোয়া স্বপ্ন হবে।।

আপনার আজকের এই কবিতাটির উপরের এই লাইনগুলো, আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 8 months ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু। আমার কবিতাটি আপনার অনেক ভালো লেগেছে জেনে এবং কবিতাটির উপরে ভালোলাগার কিছু লাইন উল্লেখ্য করে দিয়েছেন দেখে আমি আন্তরিকভাবে মুগ্ধ হয়েছি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন আপু ছোট ছোট স্বপ্ন পূরণ করতে পারলেই বড় স্বপ্নকে পূরণ করা সম্ভব। এজন্য একবারে অনেক বেশি বড় স্বপ্ন দেখা ঠিক নয়। যাই হোক আজকের কবিতাটি কিন্তু খুব সুন্দর হয়েছে। এরকম কবিতা গুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার কবিতাটি আপনি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু।আর তার সাথে সুন্দর করে চমৎকার শাবলীল মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন স্বপ্ন নিয়ে খুব সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন আপনি। আমাদের সকলের জীবনে বিভিন্ন ধরনের স্বপ্ন থাকে। সে স্বপ্ন বাস্তবায়নের জন্য আমরা সব সময় বিভিন্ন ধরনের কাজ করে থাকি৷ আপনার এই কবিতার মাধ্যমে অনেকগুলো বিষয়বস্ত এখানে ফুটে উঠেছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66982.11
ETH 2591.90
USDT 1.00
SBD 2.67