স্ব-রচিত কবিতা- প্রাণের প্রিয় মা

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

হ্যালো কেমন আছেন সবাই? আশা করি যে যেখানে আছেন ভালো ও সুস্থ্ আছেন। আর সবার সুন্দর হাসিখুশি জীবন কামনা করে আজ আবারও আমি আপনাদের মাঝে চলে এলাম আপনাদের সবার প্রিয় একটি ব্লগ নিয়ে। শুধু আপনারা নয় আমিও কিন্তু কবিতা পছন্দ করি।হ্যাঁ আগে কবিতা পছন্দ করতাম। তবে এই কমিউনিটিতে আসার পর যেন কবিতার প্রতি আরও ভালোবাসা বেড়ে গেছে। আমাদের দাদার লেখা কবিতা আর আপনাদের সকলের কবিতা লেখা দেখে উৎসাহ পেয়েছি । আর সেই উৎসাহ থেকেই আমিও নিজের মনের আবেগ আর অনুভুতি থেকে ছন্দে ছন্দে কবিতা লেখার চেষ্টা করি।

আজও আবার আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা শেয়ার করতে যাচ্ছি। আজ সারাদিন শুধু মা কে মনে পড়ছে। আসলে পৃথিবীতে মায়ের চেয়ে কেউ আপন হয় না। মা হাজারও কষ্ট সহ্য করে আমাদের সকল অপরাধ কে মেনে নেয়। আর আমরা সেই মায়ের সাথে কতই না খারাপ ব্যবহার করি। অবহেলা করি। আর মায়ের প্রতি ভালোবাসার অনুভূতিতেই আমার আজকের কবিতা। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

স্ব.png

Banner Credit- @mahfuzanila

স্ব-রচিত কবিতা- প্রাণের প্রিয় মা

লেখা- মাহফুজা নীলা

আধাঁর ঘরের আলো তুমি,
প্রাণের প্রিয় মা,
তোমার মুখের হাসি দেখলে,
দুঃখ থাকে না ।।

দশ মাস দশ দিন
গর্ভে ধারন করে
শত ব্যাথা সয়েছো মাগো
কষ্ট চাপা দিয়ে ।।

দুনিয়ার আলো মাগো,
দেখেছি যার তরে,
কি করে ভুলি তারে,
নিজের স্বার্থের তরে?

তোমার শত ত্যাগের,
হিসেব করা দায়,
মনের গভীরে তাইতো,
রেখেছি তোমায় ।।

কেমনে ভুলিবো মাগো,
তোমায় এ জীবনে?
স্বপ্ন আর জাগরনে,
থাকো তুমি গোপনে ।।

পরিশেষে আপনাদের ভালোবাসা নিয়ে আজকের মতো এখানেই শেষ করলাম আমার আজকের ব্লগটি। আশা করি আপনাদের সবার কাছে আমার কবিতাটি ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

❤️ধন্যবাদ সকলকে❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

মাকে কেন্দ্র করে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। একটি মায়ের যে কত মনটা মায়া তার সন্তানের প্রতি সেটা বলে বোঝানো যাবে না। সন্তানের মুখের হাসি একটিবার দেখলেই মায়ের সব দুঃখ কষ্ট মুছে দেয়। আপু আপনি অনেক সুন্দরভাবে কবিতাটি লিখেছেন। কবিতাটি যতই পড়ছি ততই জানি কেমন একটা মায়া লেগে যাচ্ছে।

 5 months ago 

আপু আপনার মন্তব্য পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এমন সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43