চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি || ১০%বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"আজ মঙ্গলবার - ০৮ই,ভাদ্র - ১৪২৯ বঙ্গাব্দ ২৩,আগস্ট - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-08-22_21-23-02-066.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করেছি। ফুল দেখতে কার না ভালো লাগে। ফুল হচ্ছে পৃথিবীর সবচেয়ে সুন্দর সৃষ্টি। ফুল দেখা মাত্রই সকলেরই ভালো লেগে যায়। ফুল ভালোবাসে না অথবা ফুল ভাল লাগেনা এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। কথায় আছে যে ফুল ভালোবাসে না সে মানুষও খুন করতে পারবে। যদিও বা কথাটি শোনা কথা, তবুও মনে হয় কথাটির মধ্যে যথার্থতা রয়েছে।

আমি যখন থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে শুরু করেছি, তখন থেকেই বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম ফুলের সৌন্দর্য দেখতে পেলেই তার ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। একদিকে যেমন ফুলের সৌন্দর্য উপভোগ করা যায় অন্যদিকে ফুলের ফটোগ্রাফিও করা যায়।

আজ আমি যে ফুলগুলোর ফটোগ্রাফি করেছি তা ভিন্ন ভিন্ন জায়গা থেকে নেয়া। যখনই যেখানে পেয়েছি তখনই সেখান থেকেই সুন্দর ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশা করি আমার ফটোগ্রাফিতে যে ফুলগুলো আপনারা দেখতে পাবেন তা সকলের কাছেই খুবই ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসা যাক আমার মোবাইল ফোনে ধারণ করা সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ১ "

IMG_20220822_212009.jpg

এই ফুলটির নাম পদ্মফুল। আমি এর আগেও আমার একটি ফুলের ফটোগ্রাফি পোস্টে এই পদ্ম ফুল উপস্থাপন করেছিলাম। আর সেই পদ্ম ফুলটি আমি আমার এখানে একটি নার্সারি থেকে ফটোগ্রাফি করেছিলাম। আর আজকের পদ্ম ফুলটি আমি আমাদের জেলা পরিষদ কার্যালয়ের ছোট্ট একটি পুকুর থেকে ফটোগ্রাফি করেছি। ছোট্ট পুকুরটিতে যখন এই সুন্দর পদ্মটি ফুটেছিল তখন দেখতে কি অপরূপ লাগছিল তা হয়তো ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ২ "

IMG_20220822_211235.jpg

এই ফুলটির নাম রেড ওলেন্ডার (Red Oleander)। এই ফুলটি দেখতে এতটাই সুন্দর যা সকলের দৃষ্টি কেড়ে নেবে। আমি বাইক ট্যুরে পদ্মা সেতু দেখতে গিয়েছিলাম। আর সেখানে যেতে রাস্তার মাঝ দিয়ে খুব সুন্দর করে এই ফুলের গাছগুলো লাগিয়ে দেয়া আছে। আর সেই গাছগুলোতে থোকায় থোকায় রেড ওলেন্ডার ফুলটি ফুটেছে যা দেখতে ভারী সুন্দর লাগছিলো।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20220822_211344.jpg

এই ফুলটির নাম পিংক ওলেন্ডার (pink Oleander)। আমি পদ্মা সেতুতে যাওয়ার সময় রাস্তার মাঝ দিয়ে বিভিন্ন রংবেরঙের ওলেন্ডার ফুল গুলো দেখতে পেয়েছিলাম। এই পিংক ওলেন্ডার ফুল গুলো গাছে থোকায় থোকায় ফুটেছিল। আর সেই ফুল গুলো দেখে আমি মুগ্ধ হয়ে ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20220822_210843.jpg

IMG_20220822_210719.jpg

এই ফুলটির নাম হোয়াইট ওলেন্ডার (White Oleander)। এই ফুলটিও দেখতে ভীষণ রকম সুন্দর। আমি মোটর বাইকে করে পদ্মা সেতু দেখতে গিয়েছিলাম। আর সেজন্যই পথিমধ্যে থাকা এই ফুলগুলো ফটোগ্রাফি করার সৌভাগ্য হয়েছিল আমার। হোয়াইট ওলেন্ডারফুল সাদার মাঝে হলুদ রঙের ছোঁয়া থাকার কারণে ফুলটি দেখতে ভীষণ রকম সুন্দর লাগছিল।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20220822_210217.jpg

IMG_20220822_210318.jpg

এই ফুলটির নাম লাল রাধাচূড়া। আমার মনে হয়,এই লাল রাধাচূড়া ফুলটি অধিকাংশ মানুষই চিনে থাকবে। এই লাল রাধা চূড়া ফুলটিও আমি পদ্মা সেতুতে যাওয়ার সময় ফটোগ্রাফি করেছিলাম। রাস্তার মাঝ দিয়ে লাগানো লাল রাধাচূড়া গাছগুলোতে অনেক অনেক ফুল ফুটেছিল আর সেই ফুলগুলো বাতাসে দুলছিল, সেই মুহূর্তটা সত্যিই উপভোগ করার মত।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20220822_205813.jpg

IMG_20220822_205946.jpg

এই ফুলটির নাম হলুদ রাধাচূড়া। লাল রাধাচূড়ার পাশেই হলুদ রাধা চুরা গাছও শোভা পাচ্ছিল। হলুদ রাধাচূড়া ফুলটিও দেখতে আমার কাছে দারুন লেগেছে। একদিকে যেমন লাল রাধাচূড়া অন্যদিকে হলুদ রাধাচূড়া দুটো রং যেন মিলেমিশে একাকার হয়ে গিয়েছিল।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20220822_205507.jpg

এই ফুলটির নাম সালফিরিয়াস কসমস। এই কসমস ফুলটি আমি সেদিন আমার বড় বোনের ছাদ বাগান থেকে ফটোগ্রাফি করেছিলাম। ফুলটির রং আমার কাছে খুবই ভালো লেগেছে। গাছে অনেকগুলো ফুল ফুটেছিল তার মধ্যে আমি একটি ফুলের ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৮ "

IMG_20220823_001828.jpg

IMG_20220823_001754.jpg

এই ফুলটির নাম আমার জানা ছিল না। পরে গুগলে সার্চ দিয়ে জানতে পারলাম, ফুলটির নাম রুয়েলিয়া টিউবেরোসা। এই ফুলটি বেগুনি রংয়ের হওয়াতে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রচন্ড রোদে ফুলগুলো যেন অস্থির হয়েছিল। আমি সেই রোদ্রউজ্জ্বল সময়ে ফুলগুলোর ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

Photographermahbubul.lemon
DeviceOppo
Ram4GB
Rom64GB

আশা করি আমার ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনারা এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুল গুলো দেখতে অনেক সুন্দর। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে অনেক সুন্দর সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার ফুলের ফটোগ্রাফি দেখে খুব সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনার মোবাইলের ক্যামেরা বন্দী করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে সবথেকে বেশি ভালো লেগেছে লাল রাধাচূড়া। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া চমৎকার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ঠিক বলেছেন ভাইয়া ফুল পছন্দ করে না এমন মানুষ কম পাওয়া যায়। আমার ফুল ভিশন পছন্দের। ফুলের প্রতি আমি অনেক দূর্বল।ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।পদ্মফুল এর ছবিটি চমৎকার হয়েছে।ওলেন্ডার ফুল টা আমার কাছে বেশ ভালো লেগেছে। কারণ লাল ফুল আমার ভিশন পছন্দের। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ফুলের ছবি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই আমার ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনি অনেক চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার ফুলগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।বিশেষ করে আপনার শাপলা ফুলটি দেখতে আমার অনেক ভালো লেগেছে ।

 2 years ago 

আপু, আমার ফুলের ফটোগ্রাফির মধ্যে পদ্ম ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও খুবই ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভাল লেগেছে। বিশেষ করে ওয়েল্ডার ফুল ৩ টির ছবি ভাল ছিল। ওয়েল্ডার ফুল আমি আগে দেখিনি। আর পদ্মফুলের কথা ত বলে শেষ করা যাবে না এত পছন্দ আমার। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আমার পোস্টে এসে খুবই সুন্দর মন্তব্য করেছেন যা পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন, আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটি ফুলই অনেক সুন্দর ছিল। তবে পদ্ম ফুলটি আমার সব থেকে বেশি ভালো লেগেছে। আর ফুল আমারও ভীষণ পছন্দের। ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই ফুল সবচেয়ে সুন্দর সৃষ্টি। এবং ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। দারুণ ছিল আপনার ফুলের ফটোগ্রাফি টা। হোয়াইট ওলেন্ডার এই ফুলটা প্রথমবার দেখলাম বেশ দারুণ। রাধাচূড়া এবং পদ্মফুলটাও বেশ দারুণ ছিল। ভালো ফটোগ্রাফি করেছেন।।

 2 years ago 

হোয়াইট ওলেন্ডার ফুলটি আমিও প্রথম দেখেছিলাম। আর তাই ফটোগ্রাফি করে রেখেছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72