জংলি ফুলের রেনডম ফটোগ্রাফি//১০% বেনিফিশিয়ারি shy-fox 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
"আজ রবিবার-২৭ শে চৈত্র - ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই - এপ্রিল - ২০২২ সাল"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-04-09_02-43-02-496.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে জংলি ফুল সম্পর্কে কিছু কথা বলতে চাই। ফুল যেখানেই ফুটুক না কেনো, ফুল তো ফুলই বনে জঙ্গলে, পাহাড়ে,রাস্তার দু'পাশে কতই না সুন্দর রঙ্গিন ফুল ফুটে থাকে। কিন্তু এই ফুলগুলোর ভাগ্য খুবই খারাপ কেননা অনেক সুন্দর হয়েও এই ফুলগুলো কখনো ফুলদানিতে স্থান পায় না। নার্সারিতে অনেক রকমের রঙ্গিন ফুল বিক্রি করে। কিন্তু এদের মধ্যে সবগুলো ফুল সুন্দরের অধিকারী নয়।এই ফুল গুলোর চেয়েও আরো অনেক সুন্দর সুন্দর ফুল আমরা বনে, জঙ্গলে, পাহাড়ে, রাস্তার পাশে দেখতে পাই। কিন্তু সেই ফুলকে আমরা কখনও কিনতেও চাইনা আবার ঘরে নিয়ে এসে সাজাতেও চাইনা। এত সুন্দর সুন্দর ফুলগুলো বনে ফোটে আবার বনেই ঝরে পড়ে যায়। তাই আজ আমি বনের সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছি। আর সেই ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

"ফটোগ্রাফি ১"

IMG_20220409_041244.jpg

IMG_20220409_043313.jpg

আমি যে ফুলটিকে উপস্থাপন করেছি এই ফুলের নাম বার্বাডোস। এই ফুলটি আমি একটি রাস্তার ধারে দেখতে পেয়েছিলাম। পরে খুবি দ্রুততার সাথে সেখানে গিয়ে চটজলদি একটি ছবি তুলে নিলাম। আমি ভেবেছিলাম এটি মনে হয় জংলি ফুল কিন্তু পরক্ষণেই আবার বুঝতে পারলাম এই ফুলটি মানুষ বাসায় রোপন করে থাকে। আমি যখন রাস্তার ধারে এই ফুলটির গাছ দেখছিলাম তখন গাছটিতে অনেকগুলো ফুল ফুটে আছে আমার কাছে দেখতে অপূর্ব লাগছিল। আর তাই ছবিটি তুলে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

"ফটোগ্রাফি ২"

IMG_20220409_041652.jpg

IMG_20220409_041602.jpg

এই ফুলটির নাম হচ্ছে ক্যারোলিনা আমি এই নামটি গুগল থেকে সার্চ দিয়ে পেয়েছি। এছাড়া আমি আগে এই ফুল গাছটার নাম জানতাম না। এই ফুলগুলো ছোট ছোট আকারের হয়ে থাকে,সাদা ফুলের মাঝে হলুদ রঙের কলিটি দেখতে অপূর্ব লাগে। ফুলটি রাস্তার ধারে প্রচুর পরিমাণে হয়ে থাকে। আমি যখন আমার অর্ধাঙ্গিনী কে তার স্কুলে পৌঁছে দিতে যাই, তখন যাওয়া-আসার পথে রাস্তার দুইপাশে এ জাতীয় গাছ গুলো অনেক অনেক দেখতে পাই। আর এখন হচ্ছে ফুল ফোটার সময় প্রতিটি গাছে অসংখ্য ফুল ফুটে আছে দেখতে ভীষণ সুন্দর লাগে।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

"ফটোগ্রাফি ৩"

IMG_20220409_042015.jpg

IMG_20220409_041926.jpg

এই ফুলকে চিনিয়ে দেবার মতো কিছু নেই। কেননা আমার বিশ্বাস এই ফুলকে আমরা সবাই চিনি। হ্যাঁ এই ফুলটির নাম কচুরিপানা ফুল। এই ফুলটি নদীনালা খালবিলে ও পুকুরে প্রচুর পরিমাণে দেখতে পাওয়া যায়। ফুলটি দেখতে অসম্ভব রকমের সুন্দর। একসাথে যখন অনেক অনেক ফুল ফোটে তখন দেখতে সত্যিই খুব ভালো লাগে।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

"ফটোগ্রাফি ৪"

IMG_20220409_041452.jpg

এই ফুলটি দেখতে অনেক সুন্দর হয়ে থাকে। এই ফুল রাস্তার দুই ধারে বনে-জঙ্গলে প্রচুর পরিমাণে দেখতে পাওয়া যায়। এই ফুলটাকে আমাদের আঞ্চলিক ভাষায় ভাটির ফুল নামে বলে থাকি। কিন্তু আমি গুগলের যখন সার্চ দিয়েছি তখন এই ফুলটির নাম গ্লোরি বোয়ার নাম দেখাচ্ছিলো। যাইহোক নাম দিয়ে কাম নেই ফুলের সৌন্দর্য নিয়ে কথা। এই ফুলটির এত চমৎকার লাগে তা ভাষায় প্রকাশ করার মতো নয়।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

"ফটোগ্রাফি ৫"

IMG_20220409_041841.jpg

এই ফুলটির নামও আমার সঠিক জানা নেই। পরে গুগলে সার্চ দিয়ে দেখলাম, ফুলটির নাম হচ্ছে ক্রীপি জেসমিন। ফুলটি দেখতে অনেক ছোট হলেও সৌন্দর্য তার কম নয়। সাদা ধবধবে এই ছোট ফুলটি যখন বনে জঙ্গলে ফুটে থাকে। তখনকার সেই ফুল ফোটার প্রাকৃতিক দৃশ্য দেখে চোখ দুটো জুড়িয়ে যায়।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

"ফটোগ্রাফি ৬"

IMG_20220409_042141.jpg

এই ফুলটির নাম ও আমার সঠিকভাবে জানা ছিল না। গ্রাম বাংলার আঞ্চলিক নামে এই ফুলটিকে শিয়ালমুখি ফুল বলে থাকে। কিন্তু গুগলে সার্চ দিয়ে জানতে পারলাম এই ফুলটির নাম ল্যান্টানা ইন ভোলুক্রোটা। একটি করে ডাঁটায় একরাশ ফুল ফুটে থাকে। দেখে যেন মনে হয় এই ছোট ছোট সাদা ফুলগুলো সবুজ পাতার উপরে তার সমস্ত সৌন্দর্যটুকু ছড়িয়ে দিয়ে আছে।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

Device nameoppo A16
PhotographerMahbubul Islam

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs24mYbuhF29nqTWij5u9mvjBLLVSWcVkJp3dG8uQEfz4F8L9CPSAoCr8Lq2mNQ...7j8q5evqdze4Rc2E6gijJy7eYJ28fLKKVGXdq7UhHVafg5Q9bg3tabiXBwPRMu7LsPYeuHXtxPLw9kvci5U2oreDwcvQ1kQks6WTWw6EZNgfhUxJrPTq12Ysx2.png

আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

PicsArt_03-21-01.30.10.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

standard_Discord_Zip.gif

Logo.png

abbcommunity.png

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 2 years ago 

অনেক ভালো ফটোগ্রাফি করছেন প্রিয় ভাই,প্রতিটা ফটো অনেক ভালো হইছে এবং সাথে বর্ননা খুব ভালো দিছেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাগানে যে ফুলগুলো হয় সেগুলো সুন্দর। তবে সাধারণত বনে জঙ্গলে যে ফুলগুলো দেখতে পাওয়া যায় সেগুলো যেন বেশিই সুন্দর। ফুলের ফটোগ্রাফি গুলো ভালো ছিল। দারুণ ক‍্যাপচার করেছেন। বার্বাডোস এবং ক‍্যারোলিনা ফুল দুইটা আমার বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য এবং আমাকে সহযোগিতা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে মামা। আপনি খুবই নিখুঁতভাবে প্রত্যেকটি জংলি ফুলের ফটোগ্রাফি করেছেন। সত্যিই আপনার ফটোগ্রাফির হাতের তারিফ করতে হয়। এত সুন্দর সব ফটোগ্রাফি এত গোছালো ভাবে আমাদের মাঝে উপস্থাপন করে আমাদের সকলকে মুগ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমি সুন্দর করে ফটোগ্রাফি ক্যাপচার করার শুধুমাত্র চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

আপনিতো অনেক অনেক রকম ফুলের ফটো দেখে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যেগুলোকে আপনি জংলি ফুল বলে আখ্যায়িত করেছেন। এগুলোর মধ্যে দুই থেকে তিনটি ফল আমার জানা কিন্তু এগুলোর নাম আমিও জানিনা। কচুরিপানার ফুলটি আমার মত সবাই চিনে। অণুগুলো আমি আগে কখনো দেখিনি। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর সুন্দর ফটোগ্রাফি গেলামার আমাদের শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ। আমার পোষ্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে কেনো জানি,কস্তুরি ফুলটা ছোটবেলা থেকে খুবই ভালো লাগে।এর পাপড়ি গুলো মনে হয়,ময়ূরের পালকের মতো। যাইহোক আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার ফটোগ্রাফী আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ জংলি ফুলের আপনি অনেক সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে 4 নম্বর ফটোগ্রাফি টা অনেক মনমুগ্ধকর ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার চার নম্বর ফটোগ্রাফি টি আপনার অসাধারণ মনে হয়েছে। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার করা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগলো। যেটা পথে চলাচলের সময় আশপাশে দেখা যায়। সুন্দর করে ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া পথে চলাচলের সময় রাস্তার ধারে এইসব ফুলগুলো দেখা যায়। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জংলি ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন।‌‌দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ মিতা। আমার পোস্টে এসে সহযোগিতা করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। মুগ্ধ হয়ে গেলাম ফটোগ্রাফি গুলো দেখে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আজকে নতুন কিছু ফুল দেখতে পেলাম এবং নাম জানতে পারলাম। বার্বাডোস, ক্যারোলিনা, ক্রীপি জেসমিন এই ফুলগুলো আমি এর আগে দেখেছি বলে মনে হয় না। আজকেই প্রথম দেখলাম। সর্বশেষ ফটোগ্রাফির ফুলগুলো অসাধারণ। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু এইসব ফুলগুলোর নাম আমি গুগল থেকে সার্চ দিয়ে পেয়েছি নতুবা আমি নিজেও এই ফুল গুলোর নাম জানতাম না। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। গ্রাম বাংলার আনাচে কানাচে ফুটে থাকা সমস্ত ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58522.98
ETH 3089.61
USDT 1.00
SBD 2.41