লেভেল ৩ হতে আমার অর্জন by @mahbubul.lemon || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

"হ্যালো বন্ধুরা"

====================================
মুসলিম ভাই ও বোনদের জন্য আসসালামু আলাইকুম । সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব ।অন্যান্য ধর্মালম্বী ভাই ও বোনদের জন্য আন্তরিক ভালোবাসা এবং অভিনন্দন ।

IMG_20220124_144738.jpg

আশা করি উপরওয়ালার অসীম কৃপায় সবাই ভালো আছেন । আমিও উপরওয়ালার অসীম কৃপায় এবং আপনাদের সবার দোয়ায় ভালো এবং সুস্থ আছি ।

আমি গত ২৪/১১/২০২১ইং তারিখে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যুক্ত হই এবং @abb-school এ ক্লাস করি । আমি ক্লাস কমপ্লিট করার পর ১৭/১২/২০২১ইং তারিখে লিখিতপরীক্ষা দেই । তারপর মৌখিক পরীক্ষা দিয়ে লেভেল ওয়ান অর্জন করে লেভেল টু তে উত্তীর্ণ হই ।

@abb-school এ লেভেল টু এর ক্লাস করি । দুইটি ক্লাস করার পর আমি লেভেল টু এর মৌখিক পরীক্ষা দেই । এবং ০৫/০১/২০২২ইং তারিখে লেভেল টু এর লিখিত পরীক্ষা দিয়ে লেভেল টু অর্জন করি ।

@abb-school এ লেভেল থ্রি এর ক্লাশ করে আমি ইতোমধ্যেই ক্লাশ এ মৌখিক পরীক্ষা দিয়েছি। এখন লিখিত পরীক্ষা দেয়ার জন্য আমি আজকের এই পোস্ট করছি।

লেভেল থ্রি এর প্রশ্নোত্তর

মার্কডাউন কি ?

লেখাকে অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য এবং লেখাকে দৃষ্টিনন্দন করতে, আমরা নির্দিষ্ট কিছু কোড ব্যবহার করে থাকি। এসকল কোডকেই মার্কডাউন বলা হয়।

∆ মার্কডাউন কোডের ব্যবহার গুরুত্বপূর্ণ ?

মার্কডাউন ব্যবহারের ফলে কন্টেন্ট পাঠকদের নিকট বেশি আকর্ষণীয় হয়। একটি কন্টেন্ট এর অনেকগুলো অংশে পাঠকদের জন্য অনেক রকম মেসেজ থাকতে পারে, অনেক জায়গায় খুব গুরুত্বপূর্ণ মেসেজ থাকতে পারে, সেক্ষেত্রে ব্যাপক ভাবে কন্টেন্ট লিখলে গুরুত্বপূর্ণ অংশ গুলো পাঠকরা সহজে বুঝতে পারবে না। তাই আমরা মার্কডাউন ব্যবহার করে গুরুত্বপূর্ণ অংশগুলো কে চিহ্নিত করতে পারব। একটি গুণগত মানের কনটেন্ট তৈরি করতে চাইলে মার্কডাউন এর বিকল্প নেই।

∆ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

প্রতিফলন না ঘটিয়ে কোডগুলো দৃশ্যমান করে দেখানোর জন্য কোডটির শুরুতে এবং শেষে এপোস্টপি চিহ্ন ব্যবহার করতে হয়। কোড ব্যবহৃত টেক্সট এর আগে চারটি স্পেস দিলেও কোড দৃশ্যমান হবে ।

∆ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

প্রশ্নে উল্লিখিত ছবিতে দেখানো টেবিলটির মার্কডাউন কোডগুলো নিম্নরূপ

"|User | Post |Steem power|
|---|---|---|
|User 1|5|100|
|User 2|10|300|"

আউটপুট

UserPostSteem power
User 15100
User 210300

∆ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

[সোর্স](এখানে লিংক বসাবো)

∆বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

#আমার বাংলা ব্লগ
##আমার বাংলা ব্লগ
###আমার বাংলা ব্লগ
####আমার বাংলা ব্লগ
#####আমার বাংলা ব্লগ
######আমার বাংলা ব্লগ

∆ আউটপুট

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

∆টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

<div class="text-justify">টেক্সট</div>

∆ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

যে বিষয়ে আমি জ্ঞান, অভিজ্ঞতা ও সৃজনশীলতা সমন্বয়ে অত্যন্ত ভালো কিছু লিখতে পারবো । কনটেন্ট তৈরি করার ক্ষেত্রে সে বিষয়ের উপর গুরুত্ব দেয়া উচিত।

∆ কোন বিষয়ের উপর ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

কোন বিষয়ের উপর ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান যদি না থাকে তাহলে ব্লগটি মানসম্মতো হবেনা। ব্লগটি থেকে কি ধরনের মেসেজ পাঠকদের দেয়া হবে তা স্পষ্ট হবেনা। যার ফলে পাঠকদের কাছে ব্লগটি আকর্ষণীয় হবেনা। তাই ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী ।

∆ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $8 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

4 SP

($8 এর 50% কিউরেটর = $4
50% অথর = $4
$4 এর 50% SBD = $2
50% SP = 2÷0.50 = 4)

∆ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

৫ মিনিট পর থেকে ৬ দিন ১২ ঘন্টা পর্যন্ত কোনো পোস্টে ভোট দিলে সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়া যায়।

∆ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে ?

আমরা যদি @Heroism এ ডেলিগেশন করি । তাহলে বেশি আর্ন করা যাবে।
আমরা যদি নিজে কিউরেশন করি তাহলে শুধু SP পাবো, আর@Heroism এ ডেলিগেশন করলে আমার পোষ্টের মান যদি মানসম্মত হয় । তাহলে@Heroism আমাকে ভোট দিবে, এর ফলে আমি SP ও SBD দুটোই পাবো। তাই @Herosim এ ডেলিগেশন করলে আমরা বেশি আর্ন করতে পারবো।

অনেক অনেক ধন্যবাদ জানাই @alsarzilsiam ভাইয়াকে। লেভেল থ্রি এর কার্যক্রম খুবই সুন্দর এবং গোছালো ভাবে পরিচালনা করার জন্য।

সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন । আমার জন্য দোয়া করবেন আমি যেন এভাবেই এগিয়ে যেতে পারি ।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 
আপনি খুব সুন্দর ভাবে level3 থেকে যা যা শিখেছেন তা উল্লেখ করেছেন। সবগুলো প্রশ্নের যথাযথ উত্তর দিয়েছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য । আমার জন্য দোয়া রাখবেন আমি যেন এভাবে এগিয়ে যেতে পারি ।

খুবই সুন্দর ভাবে লেভেল 3 হতে আপনি যেসব জিনিস শিখেছেন তা বর্ণনা করেছেন। এইভাবে আমিও নিজেও পরিক্ষা দিয়ে পাশ করে এসেছি। অনেক নতুন নতুন জিনিস শিখেছি। জেনে খুব খুশি হলাম যে, আপনিও অনেক কিছু শিখেছেন। এইভাবে ক্লাস করতে থাকুন ভাইয়া সামনের দিন আরো নতুন কিছু শিখবেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং অনেক অনেক ধন্যবাদ জানাই @abb-school কে, আমাদের শেখার জন্য এত সুন্দর ব্যবস্থা করেছে । আমার জন্য দোয়া করবেন আমি যেন এভাবেই সামনের দিকে এগিয়ে যেতে পারি আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 
ভাইয়া আপনি অনেক সুন্দর করে লেভেল ৩ পত্রসমূহ গুলোর সঠিক উত্তর দিয়েছেন। এবং আপনি যা যা শিক্ষা পেয়েছেন ও নিজের জ্ঞানের তা আমাদের মাঝে উপস্থাপন করছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য৷
 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে, আমার পোস্ট এ এত ভাল মন্তব্য করার জন্য । আরো ধন্যবাদ জানাই @abb-school কে । যারা আমাদের শিক্ষাদানের জন্য এত সুন্দর সুব্যবস্থা করেছে সবাইকে জানাই অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা। আপনার জন্যও শুভকামনা রইল ।

 2 years ago 

➡️ আপনি level3 পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভাল লেগেছে। ক্লাসগুলো করলে অনেক কিছুই জানা যায়। আমি নিজেও অনেক কিছু শিখেছি এই ক্লাসগুলো করে। বাকি কয়েকটি ক্লাস শেষ করে ফেলুন তারাতারি। আপনার অপেক্ষায় থাকলাম। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই । সত্যিই আমি মোটামুটি অনেক কিছু শিখতে পেরেছি । আমার জন্য দোয়া করবেন এবং সহযোগিতা করবেন আমি যেন এভাবেই এগিয়ে যেতে পারি । শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

লেভেল ৩ এর পরীক্ষাটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। মনে হচ্ছে আপনি লেভেল ৩ এর ক্লাস থেকে অনেক কিছুই শিখতে পেরেছেন। আমিও এই ক্লাস গুলো করেছি অনেক কিছু শিখতে পেরেছি। আপনিও এই ক্লাসগুলো তাড়াতাড়ি করে ভেরিফাইড হয়ে যান এটাই কামনা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে শিক্ষার কোন শেষ নেই, সত্যি কথা বলতে কি আমি আসলেই অনেক কিছু শিখতে পেরেছি । আমার জন্য দোয়া রাখবেন । আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল ।

 2 years ago 

আপনি সবকিছু অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন এবং প্রত্যেকটি প্রশ্নের সঠিক ভাবে উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল...

 2 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া, সত্যিই আমি@abb-school এ ক্লাশ করার পর অনেক কিছু শিখতে এবং জানতে পেরেছি । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47