সিলেটের মাধবকুণ্ড ভ্রমণের স্মৃতিচারণ: পর্ব-৩||১০% বেনিফিশিয়ারি লাজুক শিয়ালের জন্য

"হ্যালো বন্ধুরা"

আসসালামু আলাইকুম/আদাব। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সকলেই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের সকলের দোয়ায় ভালো এবং সুস্থ আছি।

DSC_0003.JPG

আজ আবারো আপনাদের মাঝে ফিরে আসলাম সিলেটের মাধবকুণ্ড ভ্রমণের স্মৃতি নিয়ে কিছু কথা শেয়ার করবো বলে। আমি আগেই বলেছি আমি একজন ভ্রমণবিলাসী মানুষ। বাংলাদেশের অপার সৌন্দর্য দেখার জন্য আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করে থাকি। আর এই ভ্রমণেরই একটি অংশ হচ্ছে সিলেটের মাধবকুণ্ড। মাঝে মাঝে ভাষা হারিয়ে ফেলি এত সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যের বর্ণনা কিভাবে করব। তার পরেও মাধবকুণ্ডের কিছু স্মৃতি আজ আপনাদের মাঝে উপস্থাপন করব।

IMG_20201213_123532.jpg

আমরা মাধবকুন্ডের ঝরনার কথা শুনেছিলাম, খুব বেশি সুন্দর এই ঝর্না অনেকেই বলেছে, তাই আমরা মাধবকুন্ডের ঝরনার অপরূপ সৌন্দর্য দেখার জন্য সেখানে গিয়ে পৌছালাম। পৌছার পরে ঝরনা দেখে আমার চোখ যেন ধাঁধিয়ে গেল, এত সুন্দর ঝর্ণার পানি ঝর ঝর করে ঝরছে, যেন চোখের পলক না ফেলে শুধু তাকিয়েই থাকি। আমার জানা মতে, মাধবকুন্ডের ঝরনাটি বাংলাদেশের দশটি ঝরনার মধ্যে একটি ঝর্ণা। আমরা মাধবকুন্ডে গিয়েছিলাম শীতের সময়ে তখন ঝরনাটির প্রশস্ত অনেক কম ছিল। সেখানকার লোকদের কাছ থেকে জানতে পারলাম বর্ষাকালে এই ঝরনার প্রশস্ত আরো দশ থেকে পনের গুন বেড়ে যায়। এই কথা শুনে মনে হচ্ছিল শীতকালে না গিয়ে যদি বর্ষার সময়ে যেতাম তাহলে হয়তো আরো অনেক প্রসস্থ ময় ঝর্ণা দেখতে পেতাম। তারপরও বলব যে ঝরনাটি আমি দেখেছি, তার সৌন্দর্য কম নয়।

IMG_20201213_123825.jpg

পাহাড়ের বুক চিরে ঝর্ণার পানি ঝর ঝর করে ঝরছে। খুবই সুন্দর মনোরম পরিবেশ। ঝর্ণা ঝরা পাহাড়টি দেখতে খুব বেশি বড় না হলেও একে ছোট বলা যাবে না। পাহাড়ের গায়ে ছোট ছোট গাছপালা গুলো এমন দেখাচ্ছে মনে হচ্ছে সবুজের সমারোহ। কি অপূর্ব দৃশ্য কেউ না দেখলে এর সৌন্দর্যকে বুঝিয়ে বলা সম্ভব নয়।

Screenshot_20220216-225659.jpg

IMG_20201213_123839.jpgDSC_0005.JPG

শেষ করেও যায় না শেষ করা মাধবকুন্ডের ঝরনার অপরূপ সৌন্দর্যের বর্ণনা। তাই নিজেকে আর ধরে না রেখে এই ঝরনার সামনে দাঁড়িয়ে অনেক রকমের ভঙ্গিমা করে কিছু ছবি তুলে নিলাম। স্মৃতি হিসেবে রয়ে যাবে সারাটি জীবন।

আজ এ পর্যন্তই মাধবকুন্ডের ঝরনার বর্ণনা শেষ করছি। আবারও দেখা হবে আগামী পর্বে সিলেটের অন্য একটি দর্শনীয় স্থান নিয়ে।

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন । বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। ভালো লাগে বাংলায় লিখতে ,বাংলায় বলতে ,বাংলায় গাইতে। বাংলাদেশে জন্মগ্রহণ করে নিজেকে খুব গর্বিত মনে করি। আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হতে পারি।

standard_Discord_Zip.gif

abbcommunity.png

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 2 years ago (edited)

ভাইয়া ট্রাভেলিং পোস্টে ‌‌‌w3w ব্যবহার করতে হয়।

এই জায়গাটিতে আমি আগে কখনও যায়নি তবে জায়গাটির ঝরনাটি দেখে অনেক আনন্দ পেলাম। আপনি সিলেটের মাধবকুন্ডে অনেক সুন্দর সময় কাটিয়েছেন । ধন্যবাদ আপনাকে আপনার মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর পরামর্শের জন্য। আপনি যদি সিলেটের মাধবকুণ্ড না গিয়ে থাকেন, তাহলে আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি স্বচক্ষে গিয়ে তার সৌন্দর্য দেখে আসার জন্য। জি ভাইয়া, মাধবকুন্ডে আমরা অনেক সুন্দর সময় কাটিয়ে এসেছি। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54