আমার প্রিয় নুডুলস রেসিপি

" আজ বুধবার - ২৬ শে পৌষ - ১৪৩০ বঙ্গাব্দ, ১০ ই জানুয়ারি - ২০২৪ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

IMG_20240110_013823.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি রেসিপি পোষ্ট নিয়ে। আর এই রেসিপি হচ্ছে গাজর ও আলু দিয়ে নুডুলস রেসিপি। ছোট বাচ্চারা নুডুলস খেতে ভীষণ পছন্দ করে। শুধু ছোট বাচ্চারা বললে ভুল হবে, কেননা নুডুলস প্রতিটি মানুষেরই ভীষণ পছন্দের খাবার। আর আমার কাছে তো নুডুলস খুব খুব প্রিয় খাবার। তাই আমার বাসায় কখনো এক প্যাকেট নুডুলস রান্না করা হয় না। যখনই রান্না করি, তখনই দুই প্যাকেট নুডুলস রান্না করতে হয়। কেননা আমি ও আমার ছেলে মেয়ে সবাই নুডুলস খেতে ভীষণ পছন্দ করি।

আর তাইতো সেদিন বিকেল বেলায় যখন নুডুলস খাওয়ার ইচ্ছে হয়েছিল, তখন বাড়ির পাশের দোকানে গিয়েছিলাম নুডুলস কেনার জন্য। দোকানে গিয়ে দেখি এক প্যাকেট কোকোলা স্টিক নুডুলস আছে, আর এক প্যাকেট প্রাণ ম্যাজিক মাসালা নুডুলস আছে। তাই দুই প্যাকেট নুডুলস কিনে নিয়ে এসে, বিকেল বেলায় সস দিয়ে গরম গরম নুডুলস খেয়েছিলাম। আহা!! কি স্বাদ, তা আর কি বলবো। আমার বিশ্বাস আপনারাও সকলে নুডুলস এর স্বাদটাকে বেশ উপভোগ করেন। আর ঝটপট খিদেয়, চটপট রান্না হিসেবে নুডুলসের জুড়ি মেলা ভার। এছাড়াও টিফিনে নুডুলস খুবই কার্যকরী।

সব মিলিয়ে নুডুলস ছাড়া যেন আমাদের কোনভাবে চলতে চায় না। যাই হোক আমি কিভাবে আলু ও গাজর দিয়ে মজাদার নুডুলস রেসিপি তৈরি করেছি, তার প্রতিটি ধাপ আপনাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। তাই আপনারা চাইলে আমার রন্ধন প্রণালী অনুসরণ করে চটজলদি নুডুলস রেসিপি তৈরি করতে পারবেন। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন, আমার রন্ধন প্রণালীর ধাপ গুলো দেখে নেয়া যাক।

Picsart_22-12-05_18-14-41-816.png
Picsart_24-01-10_08-11-39-460.jpg

ক্রমিক নংউপকরণপরিমাণ
নুডুলস২ টি
ডিম২ টি
গাজর১ টি
আলু১টি
পেঁয়াজ২ টি
কাঁচামরিচ৫-৬ টি
সয়াবিন তেলপরিমাণ মতো
লবণস্বাদমতো

Picsart_22-12-09_03-43-00-357.png

ধাপ : 1️⃣

IMG_20240109_235558.jpg

IMG_20240109_235750.jpg

১। প্রথমে পেঁয়াজ ও কাঁচা মরিচ গুলো কেটে বেছে নিতে হবে। উপরে দেয়া চিত্রের মত করে।

ধাপ : 2️⃣

IMG_20240109_235658.jpg

IMG_20240109_235713.jpg

২। এবার আলু ও গাজরের ছাল ছাড়িয়ে, টুকরো করে কেটে নিতে হবে। উপরে দেয়া চিত্রের মত করে। এবং একটি পাত্রে গরম পানি চুলায় দিতে হবে।

ধাপ : 3️⃣

IMG_20240109_235732.jpg

IMG_20240109_235634.jpgIMG_20240109_235618.jpg

৩। এবার পানি গরম হয়ে ফুটিয়ে আসলে, কেটে নেয়া আলু ও গাজর গরম পানিতে ছেড়ে দিতে হবে। তারপর সামান্য পরিমাণ লবণ ও সয়াবিন তেল ঢেলে দিতে হবে।

ধাপ : 4️⃣

IMG_20240109_235932.jpgIMG_20240109_235821.jpg

IMG_20240109_235958.jpg

৪। এবার আলু ও গাজর কিছুক্ষণ সিদ্ধ করে নেয়ার পর, দুই প্রকার নুডুলস গরম পানিতে ঢেলে দিতে হবে।

ধাপ : 5️⃣

IMG_20240110_000124.jpg

IMG_20240110_000100.jpg

৫। এবার আলু, গাজর ও নুডুলস গুলো সিদ্ধ হয়ে গেলে, ছাঁকনিতে ঢেলে ঠান্ডা পানি ঢেলে ঝরিয়ে নিতে হবে।

ধাপ : 6️⃣

IMG_20240110_000023.jpgIMG_20240109_235537.jpg

IMG_20240110_000215.jpg

৬। এবার নুডুলস গুলো ঠান্ডা পানি দিয়ে ঝরিয়ে নেবার পর, চুলায় কড়াই বসিয়ে দিতে হবে। কড়াই গরম হয়ে আসলে, পরিমাণ মতো সয়াবিন তেল ও কেটে নেয়া পেঁয়াজ, কাঁচামরিচ গুলো কড়াইতে ঢেলে দিতে হবে। কিছুক্ষণ পেঁয়াজ ও কাঁচামরিচ ভেজে নেয়ার পর, ডিম দুটো ভেঙে ভেজে নেয়া পেঁয়াজে ও কাঁচা মরিচে ছেড়ে দিতে হবে।

ধাপ : 7️⃣

IMG_20240109_235501.jpg

IMG_20240109_235435.jpg

৭। এবার ডিম দুটো ভেঙে দেয়ার পর, পেঁয়াজ ও কাঁচামরিচের সাথে ডিম গুলোকে চামচের সাহায্যে ভালোভাবে নেড়ে চেড়ে ভেজে নিতে হবে হবে। তারপর ঠান্ডা পানিতে ঝরানো নুডুলস গুলো, কড়াইতে ঢেলে দিতে হবে।

ধাপ : 8️⃣

IMG_20240109_235405.jpg

IMG_20240109_235338.jpg

৮। এবার নুডুলস গুলো কড়াইতে ঢেলে দেয়ার পর, চামোচের সাহায্যে ভালোভাবে নেড়ে চেড়ে আরো কিছুক্ষণ ভেজে নিতে হবে। এভাবে কিছুক্ষণ ভেজে নিলেই, তৈরি হয়ে যাবে আমার কাঙ্খিত নুডুলস রেসিপি। নুডুলস রেসিপি সম্পূর্ণভাবে তৈরি হয়ে যাওয়ার পর, পরিবেশনের জন্য পরিষ্কার একটি পাত্রে ঢেলে নিতে হবে

ধাপ : 9️⃣

IMG_20240110_025856.jpg

৯। এবার নুডুলস গুলো পরিষ্কার একটি পাত্রে ঢেলে নেয়ার পর, মনের মত সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।



আশা করি আমার রেসিপি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_23-03-04_04-00-09-256.png

Sort:  
 6 months ago 

প্রিয় নুডুলস রেসিপি তৈরি করে তো লোভ লাগিয়ে দিলেন মিতা। আমার ও পছন্দের খাবার নুডুলস। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করে আমাদের কে দেখিয়েছেন। ভালো লাগলো আপনার রেসিপি দেখে। ধাপ গুলো দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

মিতা, আমার নুডুলস রেসিপি দেখে লোভ লেগে থাকলে আমার বাসায় চলে আসুন, আবারো তৈরি করে খাওয়াবো। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

নুডুলস ছোট বড় সবারই খুবই ফেভারিট। যেমন আমার নিজের কাছেও নুডুলস খেতে অনেক বেশি ভালো লাগে। আর আমার মেয়েটাও অনেক বেশি পছন্দ করে নুডুলস খেতে। আপনি মজাদার নুডুলসের রেসিপি তৈরি করেছেন, যেটা দেখেই খুবই লোভনীয় লাগতেছে। এই নুডুলস এর মধ্যে আলু এবং গাজর কুঁচি কুঁচি করে কেটে দিয়েছেন। যার কারণে বুঝতেই পারতেছি এটা খুবই হেলদি হয়েছে। আর এরকম ভাবে তৈরি করে দিলে বাচ্চাদের জন্য ও ভালো হবে। খুব ভালো লাগলো মজাদার নুডুলস তৈরি করার রেসিপি টা দেখে। যদিও খেতে ইচ্ছে করতেছে এখন।

ভাই আপনার মেয়েও নুডুলস খেতে ভীষণ পছন্দ করে জেনে খুব ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

নুডুলস পছন্দ করে না এমন মানুষ দেখাই যায় না। নুডুলস অনেক সহজেই বাড়িতে তৈরি করা যায় এবং খুব তাড়াতাড়ি হয়ে যায়। আপনি খুব চমৎকারভাবে নুডুলস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার প্রিয় নুডুলস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

ঠিক বলেছেন আপু, নুডুলস পছন্দ করে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

ঝটপট নাস্তার জন্য নুডুলসের জুড়ি নেই।সকাল ও বিকালের নাস্তায় নুডুলস সকলের খুব পছন্দ। আপনি দুই রকমের নুডুলস একসাথে মিশিয়ে রান্না করলেন। আসলে শীতের এ সময়টাতে নানা রকমের সবজি দিয়ে নুডুলস রান্না করলে খেতে ভীষণ মজার হয়।ছেলেমেয়েও নুডুলস পছন্দ করে।তাই ওদের কে নিয়ে মজার নুডুলস রেসিপিটি খেয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপু আপনি ঠিকই বলেছেন, শীতের সময় বিভিন্ন ধরনের সবজি মিশিয়ে নুডুলস রান্না করে খেতে ভীষণ স্বাদ লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

নুডুলস সর্ব শ্রেণীর মানুষের প্রিয় খাবার। আমারও খুব ভালো লাগে এই রেসিপি। এখন শীতের সময় গাজরের সমন্বয়ে নুডুলস রান্না করতে যেমন ভালো লাগে খেতে কেমন লাগে আর ডিম তো সর্বসময় নুডুলসের প্রিয় জিনিস। ডিম ছাড়া নুডুলস রান্না হয় না বিশেষ করে সুস্বাদু হয় না। যাই হোক দারুন রেসিপি করেছেন।

ভাই, গাজর ও আলু মিক্সড করে নুডুলস রান্না করে খেতে সত্যিই ভীষণ স্বাদ লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

নুডুলস রেসিপি খেতে ভীষণ ভালো লাগে। আপনি দেখছি অনেক সুন্দর ভাবে রেসিপিটি সম্পূর্ণ করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিকভাবে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো। অসাধারণ ছিল আপনার উপস্থাপনা

Posted using SteemPro Mobile

ঠিক বলেছেন ভাই, নুডুলস রেসিপি খেতে ভীষণ স্বাদ লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

খুব সুস্বাদু মজাদার একটি রেসিপি তৈরি করলেন। আমার কাছেও নুডুলস খেতে খুবই ভালো লাগে। যেহেতু আপনার খুব প্রিয় খাবার তাই খুব সুস্বাদু করে তৈরি করলেন। এভাবে যদি সবজি দিয়ে রান্না করা হয় খেতে আলাদা ভালো লাগে। তাছাড়া ডিম মিক্স করার কারণে আরো সুস্বাদু হবে। রেসিপি খুবই ভালো লাগলো দেখে।

ঠিক বলেছেন আপু, আমার তৈরি নুডুলস রেসিপিটি খেতে ভীষণ স্বাদ হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

অনেকগুলো উপকরণ দিয়ে নুডুলস এর চমৎকার একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। নুডুলসের মজাদার রেসিপি তৈরিতে ডিম এবং গাজর সবজি ব্যবহার করাটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। নিশ্চয়ই নুডুলসের রেসিপিটি খেতে অনেক বেশি সুস্বাদু ছিল।

Posted using SteemPro Mobile

হ্যাঁ ভাই, আমার তৈরি নুডুলস রেসিপি খেতে ভীষণ স্বাদের হয়েছিল। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

নুডুলসের রেসিপি গুলো আমারও অনেক ভালো লাগে। নুডুলসের রেসিপি দেখলে আমি কোন ভাবে লোভ সামলাতে পারি না। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার নুডুলস রেসিপি দেখে খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44