মজাদার মুসুর ডালের চচ্চড়ি || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"হ্যালো বন্ধুরা"

আসসালামু আলাইকুম/আদাব। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সকলেই ভাল আছেন এবং সুস্থ আছেন । আমিও মহান সৃষ্টিকর্তার কৃপায় ও আপনাদের দোয়ায় ভাল আছি এবং সুস্থ আছি।

IMG_20220217_053425.jpg

আমাদের শরীরের প্রোটিনের অভাব আমরা মসুর ডাল দিয়ে অনেকটা পূরণ করতে পারি।আজ আপনাদের মাঝে উপস্থিত হলাম মসুর ডালের নতুন একটি রেসিপি নিয়ে। ডাল খেতে আমরা প্রায় সবাই ভালবাসি। সাধারণত আমরা মুসুর ডাল কে তরল করে খাই। কিন্তু এই মসুর ডাল কে খুব সহজেই মজাদার ও সুস্বাদু করে চচ্চড়ি তৈরি করা যায়। যা হয়তো অনেকের কাছেই জানা নেই। তাই আজ এই ডালের চচ্চড়ি আপনাদের সামনে উপস্থাপন করলাম। তো বন্ধুরা চলুন শুরু করা যাক মসুর ডালের চচ্চড়ি তৈরির প্রক্রিয়া।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPu9GeMSmoUEZhF7e8ybxjzW2V7SfHpdazuSFrfL8L5qXnYBPCExPv4ysKR4zPgv1LUiXYjQUwrRiFdCMrRbe6Qjhaj3H9A7rE.png

IMG_20220217_041948.jpg

উপকরণপরিমাণ
মসুর ডাল২৫০ গ্রাম
পেঁয়াজমাঝারি ৩ পিস
কাঁচা মরিচ১০ পিস
হলুদ১ চা চামচ
জিরা বাটা১ চা চামচ
সয়াবিন তেল১ কাপ
লবণপরিমান মত
রসুন থেঁতো৩ পিস

১ম ধাপ:

IMG_20220217_044232.jpgIMG_20220217_043700.jpg

মসুর ডাল খুব ভালোভাবে ধুয়ে নিতে হবে। একটি কড়াইয়ে ধোয়া মসুর ডাল ও অন্যান্য উপকরণ গুলো একত্র করে মাখিয়ে নিতে হবে উপরে দেয়া চিত্রের মত করে।

২য় ধাপ:

IMG_20220217_044343.jpg

ভালোভাবে মাখিয়ে নেয়ার পর পরিমাণ মত পানি দিতে হবে। তবে যেহেতু আমরা চচ্চড়ি রান্না করবো যেহেতু এখানে পানির পরিমাণ একটু কম করে দিতে হবে। ডাল যেন সিদ্ধ হয় সেই পরিমাণ পানি যোগ করতে হবে উপরে দেয়া চিত্রের মত করে।

৩য় ধাপ:

IMG_20220217_052604.jpg

এবার কড়াইটি চুলার ওপর বসিয়ে দিতে হবে। কড়াইতে দেয়া ডালের পানি যখন শুকিয়ে যাবে তখন বুঝতে হবে তৈরি হয়ে গেছে আমাদের ডাল চচ্চড়ি।

৪র্থ ধাপ:

IMG_2220217_053425.jpg

তৈরি হয়ে যাওয়া ডাল চচ্চড়ি আপনি আপনার ইচ্ছামত সাজিয়ে নিতে পারেন । এই ডাল চচ্চড়ি সত্যিকার অর্থেই খুবই মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। তাই যারা এখনো এই চচ্চড়ির স্বাদ গ্রহণ করেন নি তাদের আমন্ত্রণ জানাচ্ছি এই মজাদার ও সুস্বাদু মসুর ডালের চচ্চড়ি খাওয়ার জন্য।

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন । বাংলাদেশ আমার মাতৃভূমি । বাংলা ভাষা আমার মাতৃভাষা । ভালো লাগে বাংলায় গাইতে , বাংলায় বলতে, বাংলায় শুনতে বাংলায় ঘুরতে। আমার জন্য দোয়া করবেন এবং সহযোগিতা করবেন আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই প্রত্যাশাই করছি।

standard_Discord_Zip.gif

abbcommunity.png

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 3 years ago 

আসলেই ভাই দেখতে মনে হচ্ছে খুব স্বাদ হবে।আশাকরি স্বাদ হয়েছে এবং খেয়েছেন এই মুসুর ডালের চচ্চড়ি। আসলে কখনো খাওয়া হয়নি এভাবে, তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ফ্যামিলিকে বলতে হবে, এরকম করে বানানোর জন্য ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 3 years ago (edited)

সত্যিকার অর্থেই মসুর ডালের চচ্চড়ি খুবই সুস্বাদু হয়েছিল। যদি কখনো না খেয়ে থাকেন তাহলে অবশ্যই একদিন আমার রেসিপিটি দেখে তৈরি করে খাবেন। আমার মনে হয়, আপনার কাছেও ইনশাআল্লাহ অবশ্যই ভালো লাগবে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মসুর ডালের চচ্চড়ি কখনো খাওয়া হয় নি। আপনার এই রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে।এইভাবে নতুন করে মসুর ডালের চচ্চড়ি করে খাওয়া যাবে।কারণ মসুর ডাল আমার খুব পছন্দের। ধন্যবাদ ভাইয়া এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু, খুব স্বাদের একটি রেসিপি আপনি মিস করে গেছেন। তাই আমার রেসিপিটি দেখে চট জলদি তৈরি করে খেয়ে ফেলুন। এবং দেখুন এই মুসুরডালের চচ্চড়ির কি অসাধারণ স্বাদ। আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে, এজন্য আপনাকে অসংখ্য,অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। মসুর ডালের চচ্চড়ি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আমি এরকম ভাবে মসুর ডালের চচ্চড়ি কখনো খাইনি। কিন্তু আপনি এই রেসিপিটা খুব সুন্দরভাবেই তৈরি করেছেন দেখছি। রেসিপির কালার দেখেই বুঝা যাচ্ছে কতটা সাধ হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

জি আপু, মসুর ডালের চচ্চড়ি শুধু দেখতেই নয়, খেতেও খুবই মজাদার হয়েছিল। আমি যখন এই রেসিপিটি তৈরি করছিলাম, তখন ভাবছিলাম আমার এই রেসিপিটি অনেকেরই হয়তো জানা নেই। তার মধ্যে আপনি একজন। আশা করছি, আমার রেসিপিটি তৈরি করে খাবেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মসুরের ডালের খুব সুন্দর একটি রেসিপি প্রস্তুত করেছেন 🍲দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে খেতে মনে হচ্ছে ভারী সুস্বাদু হয়েছিল😋😋 রেসিপিটি আমার কাছে নতুন এবং ইউনিক মনে হচ্ছে🤔 এর আগে কখনো এর সাথে পরিচিত হই নি🤔 যাইহোক ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন👌 শুভেচ্ছা রইল আপনার জন্য🌹

 3 years ago (edited)

মসুর ডালের চচ্চড়ি দেখতে যেমন লাগে খেতেও তেমনি ভালো লাগে। আপনি যদি মসুর ডালের চচ্চড়ির রেসিপিটির সাথে আগে কখনো পরিচিত না হয়ে থাকেন, তাহলে আমার রেসিপির মাধ্যমে পরিচিত হয়ে নিন। এবং তৈরি করে খাবেন সুস্বাদু মসুর ডালের চচ্চড়ি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মুসুর ডালের চচ্চড়ি খেতে আসলেই খুবই সুস্বাদু হয়। এটা আমার অনেক প্রিয়। এই তরকারি হলে আমার আর অন্য কোন তরকারি লাগেনা। আপনার আজকের এর পরিবেশন দেখেই বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

আপনার যেমন প্রিয়, আমারও তেমনি প্রিয় এই মসুর ডালের চচ্চড়ি। জি ভাইয়া, এই চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু হয়েছিল, যা মুখে লেগে থাকার মত। ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই প্রত্যাশা করছি।

 3 years ago 

খুব সুন্দর ভাবে মজাদার মুসুর ডালের চচ্চড়ি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আজকে আপনি মসুর ডালের যে চচ্চড়ি আমাদের মাঝে শেয়ার করেছে সেটি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। চচ্চড়ি টি তৈরি প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মসুর ডালের চচ্চড়ি অতি সহজেই তৈরি করা যায় তাই খুব সহজেই এর বর্ণনা করা যায়। মসুর ডালের চচ্চড়ি খুবই চমৎকার হয়েছিল। আমার জন্য দোয়া করবেন, পরবর্তী সময়ে এরকম সুন্দর সুন্দর পোষ্ট শেয়ার করতে পারি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মসুরের ডালের চচ্চড়ি অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। মসুরের ডালের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু লাগে মাঝে মাঝেই বাসায় এ ধরনের রেসিপি রান্না করা হয়। যেদিন বাসায় এ ধরনের রেসিপি রান্না করা হয় সেদিন আমি পেট পুরে খাই। আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার বাসায় যেহেতু এই মুসুর ডালের চচ্চড়ি রান্না হয়ে থাকে, সেহেতু আপনিও অবশ্যই বুঝতে পেরেছেন এই চচ্চড়ির কত স্বাদ। আমার বাসাতেও যেদিন এই চচ্চড়ি তৈরি হয় আমিও সেদিন পেট পুরে খাই। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 3 years ago 

আপনার তৈরি রেসিপি টা বেশ লোভনীয় লাগছে। নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু। তবে আপনি যদি উপস্থাপনের ধাপ গুলো একটু বাড়িয়ে দিতেন তাহলে পোস্টটা আরো অনেক সুন্দর হতে পারতো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই এগিয়ে যান।

 3 years ago 

মসুর ডালের চচ্চড়ি দেখতে যতটা লোভনীয়, খেতেও তেমনি সুস্বাদু হয়েছিল। মসুর ডালের চচ্চড়ি রান্না করার পদ্ধতি খুবই সহজ, তাই হয়তো ধাপগুলো বাড়িয়ে দিতে পারিনি। তবে আপনার সুন্দর পরামর্শের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মসুরের ডালের চচ্চড়ি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে মুসুরির ডালের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু হয়েছে। পুরো রেসিপি টা আমার কাছে একেবারে অসাধারণ লাগলো। কিন্তু ধাপ যদি আরো কয়েকটা বাড়ানো যায় তাহলে দেখতে আরো আকর্ষণীয় লাগবে। চেষ্টা করবেন পরবর্তীতে আরো কিছু ধাপ দিয়ে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

মসুর ডালের চচ্চড়ি সত্যিই সুন্দর একটি রেসিপি যা খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। ধন্যবাদ আপু, আপনার সুন্দর পরামর্শের জন্য, পরবর্তীতে চেষ্টা করব আরও কিছু ধাপ বাড়িয়ে দেবার। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44