গান : সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি

" আজ বুধবার - ৫ই পৌষ - ১৪৩০ বঙ্গাব্দ, ২০, ডিসেম্বর - ২০২৩ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি গানের পোষ্ট নিয়ে। তবে আজ আমি কোন রোমান্টিক গান কিংবা আধুনিক গান কিংবা বিরহের গান, কিংবা ছায়াছবির গান নিয়ে হাজির হয়নি। বরং হাজির হয়েছি খুবই জনপ্রিয় একটি দেশাত্মবোধক গান নিয়ে। কেননা এখন আমাদের বিজয়ের মাস চলছে, তাই মনের ভেতরে সব সময় দেশের গানগুলোই গুনগুন করে গেয়ে উঠছে। তাই মনের ভেতরে ভালোলাগা সেই গানগুলোর মধ্যে আমার খুবই পছন্দের একটি দেশাত্মবোধক গান আপনাদের মাঝে গেয়ে শোনানোর চেষ্টা করছি। সেই ছোটবেলা থেকে যতবার এই গানটি শুনেছি, ততবারই যেন মনের ভেতরে ভালোলাগা অনুভূত হয়েছে।

আমার তো মনে হয় শুধু আমি নই, বরং প্রতিটি মানুষের খুব পছন্দের গান এটি। আর সেই গানটি হচ্ছে, "সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি ও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমি"। আর এই জনপ্রিয় দেশাত্মবোধক গানটি গেয়েছেন, সৈয়দ আব্দুল হাদী। তো বন্ধুরা, আমি আর বেশি কথা না বাড়িয়ে, আমার ভালো লাগা গানটি আপনাদের মাঝে পরিবেশন করার চেষ্টা করছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানিয়ে দিবেন।

গানের কিছু তথ্য

শিরোনামঃ সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি
গীতিকারঃ মনিরুজ্জামান মনির
সুরকারঃ আলাউদ্দিন আলী
শিল্পী: সৈয়দ আব্দুল হাদী

গানের কথা

সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি
ও আমার বাংলাদেশ,
প্রিয় জন্মভূমি।।

জলসিঁড়ি নদীতীরে
তোর খুশির কাঁপন যেন বাজে
ও… কাশবনে ফুলে ফুলে
তোর মধুর বাসর বুঝি সাজে
তোর একতারা হায় করে বাউল আমায়
সুরে সুরে।

সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি
ও আমার বাংলাদেশ,
প্রিয় জন্মভূমি।।

আঁকা-বাঁকা মেঠো পথে
তোর রাখাল হৃদয় জানি হাসে
ও… পদ্মকাঁপা দিঘী-ঝিলে
তোর সোনার স্বপন খেয়া ভাসে
তোর এই আঙ্গিনায় ধরে রাখিস আমায়
চিরতরে।

সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি
ও আমার বাংলাদেশ,
প্রিয় জন্মভূমি।।



আশা করি আমার গানের পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

Logo.png

Picsart_22-12-06_06-32-35-909.png

Sort:  
 8 months ago 

সুন্দর একটি দেশের গান আজ শেয়ার করলেন ভাইয়া।অনেক দিন পর আপনার গান শুনতে পারলাম।আজকের গানটি বেশ ভালো লাগলো। দেশের চমৎকার একটি গান কভার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

আপু, আমার গানটি শুনে আপনার কাছে ভাল লেগেছে এজন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

দেশাত্মবোধক গান পরিবেশন করেছেন জেনে খুব ভালো লাগলো। সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি এই গানটি আমার খুবই প্রিয় ছিলো । প্রাইমারি স্কুলে থাকতে এই গানটি গেয়ে আমি পুরস্কার পেয়েছি। আজ আপনি মিষ্টি কন্ঠে খুবই চমৎকার ভাবে সূর্যোদয়ে তুমি, সূর্যাস্তেও তুমি- গানটি পরিবেশন করেছেন। আপনার কন্ঠে গানটি শুনে খুব ভালো লাগলো। এত চমৎকার গান কাভার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

ভাই আমার কন্ঠে দেশাত্মবোধক গানটি শুনে খুব সুন্দর মন্তব্য করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি দেশাত্মবোধক গান কভার করেছেন। দেশাত্মবোধক গান শুনতে আমার কাছে অনেক ভালো লাগে। এই গান তো আমার খুব পছন্দের। মাঝে মাঝেই শুনা হয়। আপনার কণ্ঠে এত সুন্দর দেশাত্মবোধক গান শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর ও জনপ্রিয় একটি গান কভার করার জন্য।

আপু আমার কাছেও দেশাত্মবোধক এই গানটি শুনতে ভীষণ ভালো লাগে। আর তাইতো আপনাদের মাঝে পরিবেশন করেছি।আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

সৈয়দ আব্দুল হাদী অনেক জনপ্রিয় একজন শিল্পী তার গানগুলো আমার অনেক ভালো লাগে। ভাইয়া আপনি খুব সুন্দর একটি দেশাত্মবোধক গান আমাদের মাঝে শেয়ার করেছেন গানটি আমারও অনেক প্রিয়। তবে আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে আমার অনেক ভালো লেগেছে খুব সুন্দর ভাবে গানটি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ ভাই আপনাকে।

আপু, আমার গাওয়া দেশাত্মবোধক গানটি শুনে আপনার কাছে ভালো লেগেছে এজন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

খুবই চমৎকার একটা দেশাত্মবোধক গান কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেকদিন পরে আজকে আপনার কন্ঠে গান শুনতে পেলাম খুবই ভালো লাগলো গানটি শুনতে পেরে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ভাই আমার গানটি শুনে আপনার কাছে ভালো লেগেছে, জেনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি গান কভার শেয়ার করেছেন। আপনার নিজের কন্ঠে এত সুন্দর একটি দেশাত্মবোধক গান শুনতে পেয়ে আমার কাছে বেশ ভালো লাগলো। আসলে ভাই আপনার কন্ঠ কিন্তু বেশ চমৎকার। এখন থেকে প্রত্যেক সপ্তাহে আপনার কাছ থেকে একটি করে গান উপহার চাই আমরা। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

ভাই আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে আপনাদের মাঝে একটি করে গান পরিবেশন করার। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

আমার অত্যন্ত পছন্দের একটি দেশাত্মবোধক গানের কভার আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে বিজয়ের মাসে এ ধরনের গানগুলো শুনলেই মনের মধ্যে স্বদেশের প্রতি ভালবাসার জোয়ার চলে আসে। আপনার কন্ঠে আমার পছন্দের গানটি শুনে আমি অত্যন্ত আনন্দিত।

ভাই আপনার পছন্দের গানটি গাইতে পেরে আমার কাছে খুবই ভালো লেগেছে, খুব সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

বাহ! দারুন একটি গান কভার শেয়ার করলেন আপনি। বিজয় দিবসের গানটি আমার কাছে খুব ভালো লাগে। গত ১৬ ই ডিসেম্বর বিশেষ হ্যাংআউটে আমি এই গানটি গেয়েছিলাম। আজকে আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। অসাধারণ কভার করলেন আপনি অনেক ধন্যবাদ।

আপু, আমার কন্ঠে দেশাত্মবোধক গানটি শুনে আপনার কাছে ভালো লেগেছে এজন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

একদম ছোট থেকে বেতারে এই গান শুনে শুনে এমনটা অভ্যাস হয়ে গেছিল যেন এখন কখনো কারো কন্ঠে যদি শুনি মনে পড়ে যায় সে অতীতের স্মৃতিগুলো। কানের মধ্যে বেজে ওঠে সেই বেতারের সুন্দর কন্ঠ। গানগুলো যেন মনের মধ্যে শীতল করে তোলে, দেশ এর প্রতি যেন আরো দেশাত্মবোধ সৃষ্টি হয়। বেশ ভালো লাগলো আপনার কন্ঠে গানটা শুনে।

ঠিক বলেছেন ভাই এ জাতীয় দেশাত্মবোধক গানগুলো শুনলে মনের ভেতরে দেশাত্মবোধ সৃষ্টি হয়। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

খুব সুন্দর ভাবে আপনি এ দেশাত্মবোধক গানটি কভার করেছেন৷ দেশাত্মবোধক গান শুনলেই যেন আমাদের মধ্যে একটি আলাদা ভালোবাসার কাজ করতে থাকে৷ আজকে আপনার কাছ থেকে দেশাত্মবোধক গানের কভার শুনতে পেরে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এই গান কভার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

ভাই আমার কন্ঠে দেশাত্মবোধক গানটি শুনে আপনার কাছে ভাল লেগেছে, এজন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65