গান : তুমি কার পোষা পাখি

"আজ রবিবার ০১লা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Black and Red Edgy Announcement Youtube Thumbnail_20240414_023117_0000.png

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি গানের পোষ্ট নিয়ে। গান গাইতে কিংবা গান শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে, তা নতুন করে বলার কিছুই নেই। কেননা অনেকবার আমি এই কথাটি আপনাদের মাঝে শেয়ার করেছি। গান না শুনলে কিংবা গান না গাইলে, আমার যেন একটি দিনও চলতে চায় না। তাই গান যেন আমার সঙ্গের সাথী হয়ে গেছে। তবে আমি বেশ কিছুদিন অসুস্থ থাকার কারণে আপনাদের মাঝে গান নিয়ে হাজির হতে পারিনি।

কেননা শারীরিক অসুস্থতা মানুষের শরীর ও মন দুটোকে খারাপ করে ফেলে। যার কারণে আমার ইচ্ছা থাকা সত্ত্বেও গান গাইতে পারিনি। আর গান গাইতে না পেরে আমার যে কতটা খারাপ লেগেছে, তা হয়তো বলে বোঝাতে পারবো না। যাইহোক আজ আমি কুঁড়েঘর ব্যান্ডের গান নিয়ে হাজির হয়েছি। গানটি হচ্ছে, তুমি কার পোষা পাখি, কাজল বরণ আঁখি। আর এই গানটি আমাদের সকলের প্রিয়
@shuvo35 ভাইয়ের ভীষণ পছন্দ তা আমি একদিন হ্যাংআউটের মাধ্যমে জানতে পেরেছিলাম।

তাই আজ যখন আমি আমার ভালোলাগা এই গানটি গাইছিলাম, তখন আমাদের প্রিয় শুভ ভাইয়ের কথা ভীষণ মনে পড়ে যাচ্ছিল। কেননা আমার ভালোলাগা ও আমাদের প্রিয় শুভ ভাইয়ের ভালোলাগা গানটি আজ আমি পরিবেশন করতে যাচ্ছি। তাহলে বন্ধুরা, আর বেশি কথা না বাড়িয়ে, চলুন আমার গাওয়া গানটি শুনে নেয়া যাক।

গানের কিছু তথ্য

গান : তুমি কার পোষা পাখি
গায়ক : তাসিফ খান এবং শুভ
টিউন এবং লিরিকস : আজিজুল দেওয়ান সাঁই
ব্যান্ড : কুঁড়েঘর ব্যান্ড

গানের কথা

তুমি কার পোষা পাখি
তুমি কার পোষা পাখি
কাজল বরন আঁখি
কার পোষা পাখি
কাজল বরন আঁখি
রক্ত জবার মত তোমার মুখ
আমারে কান্দাইয়া পাও কি সুখ
আমার হৃদয় পিঞ্জিরার পোষা পাখি রে
আমারে কান্দাইয়া পাও কি সুখ (x2)

প্রথম যৌবনের কালে যেদিন তোমায় দেখেছি
এই দেহ পিঞ্জিরার মাঝে আপন করে রেখেছি
আরে আপন করে রেখেছি (x2)

আমি জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি
জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি
দেখতাম না আর তোর ঐ মায়া মুখ
আমারে কান্দাইয়া পাও কি সুখ

আমার হৃদয় পিঞ্জিরার পোষা পাখি রে
আমারে কান্দাইয়া পাও কি সুখ (x2)

আদর সোহাগের পাখি কোন দিন জানি উড়ে যায়
ফাঁক পেলে পলাইয়া যাইবো জঙ্গলের কোন অজানায়
জঙ্গলের কোন অজানায় (x2)
আমি জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি
জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি
দেখতাম না আর তোর মায়া মুখ
আমারে কান্দাইয়া পাও কি সুখ

আমার হৃদয় পিঞ্জিরার পোষা পাখি রে
আমারে কান্দাইয়া পাও কি সুখ (x2)

আজিজুল দেওয়ান ভেবে বলে
ওরে আমার মন ভোলা
দিন থাকিতে গেল বেলা
একবার ফিরে না চাইলা
তুমি একবার ফিরে না চাইলা (x2)

আমি জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি
জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি
দেখতাম না আর তোর মায়া মুখ
আমারে কান্দাইয়া পাও কি সুখ

আমার হৃদয় পিঞ্জিরার পোষা পাখি রে
আমারে কান্দাইয়া পাও কি সুখ (x2)



আশা করি আমার গানের পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

IMG-20240406-WA0026.jpg

Sort:  
 5 months ago 

সম্ভবত ২০১৭ সালের দিকে এই গানটা প্রচুর পরিমাণ জনপ্রিয়তা পেয়েছিল। ঐসময় গানটা শুনেছিলাম। গানটা বেশ সুন্দর। গানটা শুভ ভাই হ‍্যাংআউটে বেশ কয়েকবার গেয়েছে আমার মনে আছে। গানটা বেশ সুন্দর কভার করেছেন ভাই। এককথায় চমৎকার ছিল গানটা। ধন্যবাদ আমাদের সাথে গানটা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

ভাই, আমার গাওয়া গানটি শুনে প্রশংসা মূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

জাস্ট অসাধারণ আপনি আমাদের কমিউনিটির একজন খুব ভালো শিল্পী এবং আপনার প্রতিটি গান আমার ভীষণ ভালো লাগে। আজকের গানটি এত চমৎকারভাবে কভার করেছেন যা শুনে সত্যিই প্রশংসা না করে পারলাম না।
আপনি এভাবেই এগিয়ে যেতে থাকুন এবং আমাদের অনুপ্রাণিত করতে থাকুন। আপনার প্রতিটি গানের ভিতরে একটা আলাদা দরদ কাজ করে। অসংখ্য ধন্যবাদ ভাই এই চমৎকার গানটি আমাদের গেয়ে শোনানোর জন্য।

Posted using SteemPro Mobile

আহা!! ভাই কি মন্তব্য করলেন, আপনার মন্তব্য শুনে আমি তো ফিদা হয়ে গেলাম। এমন প্রশংসা করলে সত্যিই আমি লজ্জা পাই। জানিনা আমার গাওয়া গানের জন্য এতটা প্রশংসা পাওয়ার যোগ্য কিনা। তবে যেহেতু আমার গান আপনার কাছে ভালো লেগেছে এজন্য মন থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব সুন্দর একটি গান কভার করেছেন আপনি। আপনার গানের কন্ঠে খুবই সুন্দর। গানটি আমার শোনা হয়নি। তবে আপনার কন্ঠে গানটি শুনতে পেয়ে খুবই ভালো লাগলো। সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

অনেক অনেক ধন্যবাদ আপু, আমার গাওয়া গানটি শুনে খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সত্যি বলেছেন ভাই এই গানটি আমাদের শ্রদ্ধেয় এডমিন শুভ ভাইয়ের ভীষণ পছন্দের একটি গান। তবে এই গানটি আমিও ভীষণ পরিমাণে পছন্দ করি। আমরা এবারে বান্দরবান আর কক্সবাজার ট্যুরে গিয়ে এই গানটি অনেকবার গেয়েছিলাম। আপনি অনেক সুন্দর ভাবে এই গানটি কভার করেছেন শুনে ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

ভাই, আমার গাওয়া গানটি আপনার কাছে ভালো লেগেছে এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ভাই। এটা সত্য এই গানটা আমার বেশ পচ্ছন্দের। ধন্যবাদ ভাই। শুভেচ্ছা রইল।

ভাইয়া যেদিন আমি হ্যাংআউটে শুনেছিলাম এই গানটি আপনার ভীষণ পছন্দের, তখন থেকে গানটি গাইবার খুব ইচ্ছে ছিল। তবে অসুস্থতার কারণে গানটি গাইতে পারিনি। ভাইয়া আপনার পছন্দের গানটি আজ গাইতে পেরে আমার নিজের কাছেও খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই জনপ্রিয় একটা গান কভার করে আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনি যে গানটা কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন এই গানটা আমার অনেক বেশি পছন্দের। মাঝে মাঝে বন্ধুরা সবাই যখন একসঙ্গে হয় তখন সকলে মিলে এই গানটা দেওয়া হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

ভাই, আপনার পছন্দের গানটি গাইতে পেরে আমার কাছে খুবই ভালো লাগছে। খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে শুভ ভাইয়ার পছন্দের একটা গানের কভার করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি এটা জানি শুভ ভাইয়া এরকম গান গুলো অনেক বেশি পছন্দ করে। আপনার গান এমনিতেই অনেক বেশি সুন্দর হয়। অনেক সুন্দর ভাবে আপনি প্রত্যেকটা গানের কভার করেন। যেগুলো আমি শোনার চেষ্টা করি। আপনার গাওয়া আজকের এই গানটাও একেবারে মন ছোঁয়া ছিল। একেবারে মনটা ভরে গেলো ভাইয়া আপনার কন্ঠে সম্পূর্ণ গানটা শুনে। অপেক্ষায় থাকলাম আপনার সুন্দর সুন্দর গান প্রতিনিয়ত শোনার জন্য।

আপু,প্রতিনিয়ত আমার গানগুলো শুনে খুব সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দিয়ে আসছেন। আর আপনাদের এই উৎসাহমূলক মন্তব্য শুনে আমার কাছে খুবই ভালো লাগে। সব সময় আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58047.91
ETH 2348.61
USDT 1.00
SBD 2.37