মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"আজ বুধবার - ১৫ই আষাঢ় - ১৪২৯ বঙ্গাব্দ, ২৯,জুন - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-06-29_05-39-49-586.jpg

আজ আবার ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি আমার মোবাইলে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হলাম। ফুলের ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে। তবে কেন জানি আপনাদের সকলের মত আমার ফটোগ্রাফিতে খুব বেশি দক্ষতা নেই। মাঝে মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার প্রিয় ভাই ও বোনেরা এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট করেন যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে যাই। আর তাই এই ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে দেখতে আমারও ভীষণ ইচ্ছে করে ফটোগ্রাফি পোস্ট করতে।

তাই বাইরে কোথাও ঘুরতে বেড়াতে গেলে বিভিন্ন ধরনের ফুলের অথবা প্রাকৃতিক দৃশ্য দেখলে মনটা কেমন যেন আঁকুবাকু করে ফটোগ্রাফি করার জন্য। যদিও বা আমার ফটোগ্রাফি করার দক্ষতা নেই তবু আমি চেষ্টা করি ফটোগ্রাফি পোস্ট করার জন্য। এভাবেই হয়তো একদিন ফটোগ্রাফি করতে করতে আমার দক্ষতা অনেক বেড়ে যাবে। আর তাই আজ আমি আপনাদের মাঝে ফুলের ফটোগ্রাফি তুলে ধরার চেষ্টা করছি।

বর্ষাকালে নানান রকম ফুল ফুটে থাকে। আর এই বর্ষা স্নাত ফুল গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অন্যদিকে বর্ষার ফুল গুলো অনেক সময়ই তার সৌন্দর্য হারিয়ে ফেলে। কেননা বৃষ্টির প্রবল গতি ফুলের ওপর বর্ষিত হলে ফুলের সৌন্দর্য অনেকটাই মলিন হয়ে যায়। তবুও ফুল তার অপার সৌন্দর্য প্রতিনিয়ত ছড়িয়েই যাচ্ছে। আজ আমার কিছু ভালো লাগা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করছি। তো বন্ধুরা চলুন দেরী না করে আমার ফুলের ফটোগ্রাফি থেকে ঘুরে আসা যাক।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ১ "

IMG_20220629_052555.jpg

এই ফুলটির নাম লাল গোলাপ ফুল। আর এই গোলাপ ফুলকে আমরা সকলে ফুলের রানী বলে থাকি। আমি সেদিন একটি অফিসে কাজ নিয়ে গিয়েছিলাম। আর সেই কাজ সেরে যখন ফিরে আসছিলাম তখন এই ফুলটি অফিসের বাগানে দেখেছিলাম। লাল টকটকে খুবই সুন্দর চোখ জুড়ানো এই ফুলটি বাগানের মধ্যে ফুটে আছে। এই গোলাপ ফুলটি তখন দেখতে এতটাই সুন্দর লাগছিল তা হয়তো ভাষায় প্রকাশ করা যাবে না। তাই মনে হলো এই অপরূপ ফুলের রানীকে একটি ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ২ "

IMG_20220629_052932.jpg

এই ফুলটির নাম অরেঞ্জ গোলাপ ফুল। এটি গোলাপ ফুলের আরেকটি রং। অরেঞ্জ কালারের গোলাপ ফুল দেখতে ভারী সুন্দর লাগে। এই ফুলটিও আমি ওই একই অফিসের বাগানে ফুটতে দেখেছিলাম। একপাশে লাল টকটকে গোলাপ ফুল আর অন্যপাশে অরেঞ্জ কালারের গোলাপ ফুল দেখে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করলাম। আল্লাহর অপরূপ সৃষ্টি একই প্রকার ফুল দুটি ভিন্ন রংয়ের কতইনা সুন্দর লাগছিল।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20220629_052810.jpg

এই ফুলটির নাম লাল জবা ফুল। এই লাল জবা ফুল চেনে না হয়তো এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। এই লাল জবা ফুল অধিকাংশ বাড়িতেই দেখতে পাওয়া যায়। বিশেষ করে গ্রামাঞ্চলে গেলে এই ফুল বেশি দৃষ্টিগোচর হয়। লাল টকটকে জবা ফুল দেখেই এর সৌন্দর্য কে ধরে রাখার জন্য মোবাইল ফোন বের করে ফটোগ্রাফি করে নিলাম। আর তা আজ আপনাদের মাঝে উপস্থাপন করছি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20220629_052457.jpg

IMG_20220629_052414.jpg

এই ফুলটির নাম লেবুর ফুল। লেবু খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এই লেবু খেতে যতটা ভালো লাগে তার ফুল গুলো দেখতেও অসম্ভব সুন্দর লাগে। লেবুর ফুলগুলো যখন গাছে থোকায় থোকায় ফুটেছিল তখন মনে হচ্ছিল এই লেবুর ফুল গুলোর দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকি। চমৎকার এই ফুলের ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে শেয়ার করব বলে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20220629_051705.jpg

IMG_20220629_051744.jpg

IMG_20220629_051848.jpg

এই ফুলটির নাম ঘাস ফুল। এই ফুলটি সকলের কাছে খুবই পরিচিত একটি ফুল। এই ঘাসফুল যখন একসাথে অনেকগুলো ফুল ফোটে তখন দেখতে কি সুন্দর লাগে তা আর কি বলবো। আমি সেদিন আমার এক আত্মীয়ের বাসায় গিয়েছিলাম। তখন তাদের ছাদ বাগানে অনেক ফুলের মাঝখানে এই ঘাসফুল যখন দেখতে পেলাম তখন আমার কাছে খুবই ভালো লেগেছিল। আর ভালোলাগার এই ঘাসফুলের ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20220629_052723.jpg

IMG_20220629_052131.jpg

IMG_20220629_052237.jpg

এই ফুলটির নাম বাকোপা ফুল। এই ফুলটি আমার পরিচিত ফুল নয়। এই ফুলটির নাম আমার জানা ছিল না। গুগলে সার্চ দিয়ে জানতে পাই এই ফুলটির নাম বাকোপা ফুল। এই ফুলটিও ঘাস ফুলের মতো ছোট ছোট গাছে অনেকগুলি ফুল ফুটে। সাদা রংয়ের এই ফুলগুলো যখন টবে ফুটেছিল তখন দেখতে অসম্ভব সুন্দর লাগছিল। এই অসম্ভব সুন্দর ফুল আমি আমার সেই আত্মীয়র বাসার ছাদ বাগানে দেখতে পেয়েছিলাম। অসাধারণ সুন্দর এই ফুলের ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20220629_051617.jpg

এই ফুলটির নাম ইউফর্বিয়া মিলি ফুল। এই ফুলটির নামও আমার জানা ছিল না। তাই গুগলে সার্চ দিয়ে নামটি দেখতে পেলাম। নাম জানা না থাকলে কি হবে ফুলটি দেখামাত্রই চোখের নজর কেড়ে নেবে। এই ফুলটি যখন আমি দেখতে পেয়েছিলাম তখন আমার কাছে ভারী সুন্দর লাগছিল। তাই এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

Photographermahbubul
DeviceOppo A16
Ram64 Gb
Rom4 Gb

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

আশা করি মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন, বৃষ্টির দিনে প্রকৃতির নানা বিষয় আরো বেশী সুন্দর ও ফুটে উঠে। তন্মধ্যে ফুলের দৃশ্যগুলো আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে। আপনার ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে, আসলে ফটোগ্রাফির ক্ষেত্রে কাংখিত বিষয়টি যদি সেন্টারে থাকে, তাহলে সেটা আরো বেশী আকর্ষণীয় লাগে। ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মোবাইল ফোন দিয়ে ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুবই সুন্দর। বিশেষ করে লেবু ফুলের ফটোগ্রাফিটা আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মোবাইলে দারুণকৃত ফুলের ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল। তবে সবচেয়ে আকর্ষণীয় লাগছে লেবু ফুলগুলো। লেবু ফুলের মধ্যে মিষ্টি একটা গন্ধ আছে এমনকি দেখতেও বেশ সুন্দর লাগে। আমাদের মাঝে আপনার এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

লেবু ফুল আমার কাছেও দেখতে দারুন লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার আজকের ফটোগ্রাফি পোস্ট সত্যি অসাধারণ হয়েছে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমায় কাছে খুবই ভাল লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। বিশেষ করে বাকোপা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। সাদা রঙের হওয়ার কারণে খুব আকর্ষণীয় লাগছে দেখতে। সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

সাদা রঙের বাকোপা ফুল আমার কাছেও দেখতে খুবই ভালো লেগেছে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাইরে কোথাও ঘুরতে বেড়াতে গেলে বিভিন্ন ধরনের ফুলের অথবা প্রাকৃতিক দৃশ্য দেখলে মনটা কেমন যেন আঁকুবাকু করে ফটোগ্রাফি করার জন্য।

ঠিক বলেছেন ভাই সুন্দর দৃশ্য কিংবা ফুল দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। আপনার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 2 years ago 

ভাই খুব সুন্দর মন্তব্য করেছেন আমার পোস্টে এসে এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাই ফটোগ্রাফি তো ভালোই করতে পারেন। আপনি খুবই সুন্দর এবং প্রফেশনালভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং আমার কাছে ৪ নম্বর এবং 5 নম্বর ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে এমন ফুলের ফটোগ্রাফি আমি অনেক পছন্দ করি ভাই।

 2 years ago 

ভাই আপনার সুন্দর মন্তব্য পেয়ে ফটোগ্রাফি করার জন্য অনেক অনেক অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আমাদের এই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছেন। তাদের তুলনায় আমরা কিছুই না। তবে চেষ্টায় অসাধ্য সাধন হয়। আজকের ছবিগুলো তারই উদাহরণ। লাল রঙের জবা ফুলের ছবিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিকার অর্থেই আমাদের কমিউনিটিতে অনেক ভালো ফটোগ্রাফার আছে যাদের ফটোগ্রাফি দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না। তবে আমিও চেষ্টা করে যাচ্ছি। আপনার কাছে ভালো লেগেছে এজন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগলো আমার কাছে। আপনি ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যিই অসাধারণ । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63004.58
ETH 2548.62
USDT 1.00
SBD 2.81