ব্রয়লার মুরগি ভুনা রেসিপি||১০% বেনিফিশিয়ারিshy-fox এর জন্য

"হ্যালো বন্ধুরা"

আসলামুআলাইকুম /আদাব । আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সকলেই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার কৃপায় ভালো আছি, সুস্থ আছি।

IMG_20220218_171430.jpg

ব্রয়লার মুরগি খেতে আমরা অনেকে অনীহা দেখাই। অনেকে আছে ব্রয়লার মুরগি খাইও না। আজ তাদের উদ্দেশ্যে বলছি, ব্রয়লার মুরগির ঝোল না করে এটি যদি ভুনা করা যায় তাহলে খেতে সত্যি অসাধারণ সুস্বাদু লাগবে। আমার কথা যদি কারো বিশ্বাস না হয় তাহলে একদিন হলেও আমার এই রেসিপি তৈরি করে খাবেন। মনে হয় আমার কথাটি মিথ্যা হবে না। তাহলে বন্ধুরা চলুন দেরী না করে শুরু করা যাক বয়লার মুরগি ভুনা তৈরীর প্রক্রিয়া।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPu9GeMSmoUEZhF7e8ybxjzW2V7SfHpdazuSFrfL8L5qXnYBPCExPv4ysKR4zPgv1LUiXYjQUwrRiFdCMrRbe6Qjhaj3H9A7rE.png

IMG_20220218_160402.jpgIMG_20220220_235524__01.jpg
ক্রমিক নংউপকরণপরিমাপ
ব্রয়লার মাংস১০০০ গ্রাম
পেঁয়াজমাঝারি ৫ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা৩ চা চামচ
শুকনা মরিচ গুঁড়া৩ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
জিরা বাটা২ চা চামচ
লবণপরিমান মত
বড় কালো এলাচ৩ টি
১০ছোট সাদা এলাচ৫ টি
১১সোয়াবিন তেল১ কাপ
১২রাঁধুনি মাংসের মসলা১ প্যাকেট

১ম ধাপ:

IMG_20220219_090730__01.jpgIMG_20220219_091539__01.jpg

প্রথমে কড়াইতে ১কাপ সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ গুলো ছেড়ে দিতে হবে। এরপর পেঁয়াজগুলো যখন বাদামী রঙের হয়ে আসবে উপরে দেয়া চিত্রের মত করে।

২য় ধাপ:

IMG_20220218_161109.jpgIMG_20220218_161217.jpg

এরপর বাদামী রঙের পেঁয়াজের সাথে সকল উপকরণ ঢেলে দিতে হবে। একটু নাড়াচাড়া করে নিয়ে, ১ কাপ পানি ঢেলে দিয়ে ভালোভাবে ফুটিয়ে নিতে হবে উপরের চিত্রের মত করে।

৩য় ধাপ:

IMG_20220219_092803.jpgIMG_20220219_093451.jpg

এবার কষানো মসলার ওপরে ব্রয়লার মুরগির মাংস ঢেলে দিতে হবে। মাংস ভালোভাবে নেড়ে চেড়ে মসলার সাথে মাখিয়ে নিতে হবে। মুরগির গোস্তে এমনিতেই কিছুটা পানি উঠে আসবে আর সেই পানিতেই মুরগির গোশত গুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে। উপরে দেয়া চিত্রের মত করে।

৪র্থ ধাপ:

IMG_20220218_162934.jpgIMG_20220218_163022.jpg

ভালোভাবে মুরগির গোশত কষিয়ে নেওয়ার পর যখন পানি একদম শুকিয়ে যাবে তখন আবার ও পরিমাণমতো পানি দিয়ে নেড়েচেড়ে ঢেকে দিতে হবে। আমরা মনে করে থাকি ব্রয়লার মুরগির গোস্ত অনেক নরম, তাই কম পানি দিয়ে রান্না করে থাকি কিন্তু আমাদের এই ধারণাটি ভুল। আমি এখানে অন্তত তিনবার মুরগির গোশত পানি দিয়ে কষিয়ে নিয়েছি উপরে দেয়া চিত্রের মত করে।

৫ম ধাপ :

IMG_20220218_162809.jpg

এরপর মুরগির গোশতের পানি যখন আবার শুকিয়ে আসবে, তখন বুঝতে হবে তৈরি হয়ে গেছে আমাদের ব্রয়লার মুরগির ভুনা।

৬ষ্ঠ ধাপ :

IMG_20220218_171430.jpg

এবার তৈরি হয়ে যাওয়া ব্রয়লার মুরগির ভুনা, আপনি আপনার ইচ্ছা মত সাজিয়ে গরম গরম পরিবেশন করুন। এবং খেয়ে দেখুন কতটা সুস্বাদু ব্রয়লার মুরগির ভুনা। আমার এই রেসিপি দেখে তৈরি করলে ইনশাআল্লাহ অবশ্যই ভালো লাগবে। আমার তৈরি করা ব্রয়লার মুরগির ভুনা রেসিপি,খাবার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন । বাংলাদেশ আমার মাতৃভূমি । বাংলা ভাষা আমার মাতৃভাষা। ভালো লাগে বাংলায় ঘুরতে , বাংলায় চলতে, বাংলায় বলতে ,বাংলায় শুনতে, বাংলাদেশে জন্মগ্রহণ করে নিজেকে খুব গর্বিত মনে করি। আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন ।আমি যেন আগামীতে আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে উপস্থিত হতে পারি। আজ এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এই প্রত্যাশাই আমি।

standard_Discord_Zip.gif

abbcommunity.png

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 2 years ago 

রেসিপি গুলো দেখলেই ইছে করে খেয়ে ফেলি। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে ব্রয়লার মুরগি রান্নার রেসিপি উপস্থাপন করেছেন। দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই আপু, ব্রয়লার মুরগির ভুনা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন,সুস্থ থাকবেন এই কামনা করছি।

 2 years ago 

ভাই আপনার রান্না করা মুরগির মাংসের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ছবিগুলো দেখেই জিভে জল এসে গেল। বয়লার মুরগি এমনিতেই মাঝে মাঝেই খাওয়া হয়। মুরগির মাংস রান্না করার পদ্ধতি গুলোও ধাপ আকারে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আমার তৈরি করা ব্রয়লার মুরগির ভুনা রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম। আগামীতেও এভাবে আমার পাশে থাকবেন এই প্রত্যাশা রাখছি। আপনার জন্য শুভকামনা রইল।

আহ্ রেসিপি 😋। ব্রয়লার মুরগি ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে ব্রয়লার মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে আপনি ব্রয়লার মুরগির মাংস দিয়ে ভুনা রেসিপি করেছেন যেটা দেখতে খুব লোভনীয় লাগছে সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ব্রয়লার মুরগির ভুনা শুধু দেখতে নয় খেতেও অনেক মজার হয়েছিল। ব্রয়লার মুরগির ঝোল না রেখে ভুনা করলে এর সাদ বেশি হয়ে থাকে। আমার পোস্টে এসে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এরকম রেসিপি দেখলেই শুধু খেয়ে নিতে ইচ্ছা করে। আপনি এমন ভাবে বয়লার মুরগী রান্না করেছেন দেখে খুব আকর্ষণীয় লাগলো। মনে হচ্ছে রান্নাটা খেতে খুব ভালো হয়েছে। মাংসের কালার যদি এরকম হয় তাহলে খেতেও ভালো হয়। রেসিপিটি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এরকম একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ‌

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, ব্রয়লার মুরগির ভুনা রেসিপিটির রং এতটাই সুন্দর হয়েছিল যে,মনে হচ্ছিল ডেকোরেশন এর ছবি তোলার আগেই খেয়ে ফেলি। তবে শেষ পর্যন্ত ছবিটি তুলতে পেরেছি এবং তারপরে এর স্বাদ গ্রহণ করেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুরগির মাংসের খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন।।
দেখে ইচ্ছে করছে মাংসগুলো উঠিয়ে খেয়ে নিই ।
কালার টা দারুণ ফুটেছে।।
ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার পোস্ট পড়ার জন্য এবং আমার পাশে থাকার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে বয়লার মুরগির ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল আপনার এই ভুনা রেসিপি। রেসিপিটি তৈরীর পর থেকে তাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া, রেসিপিটা দেখতে যেমন খেতেও তেমনি সুস্বাদু হয়েছিল। ব্রয়লার মুরগির ভুনা সত্যিই খেতে অনেক মজাদার হয়ে থাকে। খুব মনোযোগের সাথে ভালো ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি মাত্র। তা আপনার কাছে ভাল লাগার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন,সুস্থ থাকবেন।

 2 years ago 

আপনার বয়লার মুরগি রেসিপি টা বেশ দারুন হয়েছে।আসলে অনেকেই। বয়লার মুরগি খেতে চায় না। বয়লার মুরগি মসলা দিয়ে ঝাল ঝাল করে রান্না না করলেও ভালো লাগেনা । আপনার রেসিপি ছবি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হবে। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক কথা বলেছেন আপু, ব্রয়লার মুরগি অনেকেই খেতে চায় না। কিন্তু তারা যদি ব্রয়লার মুরগি ভুনা করে খায় তাহলে তাদের কাছে একটু হলেও ভালো লাগবে। আমিও এখানে মরিচের পরিমাণ বেশি দিয়ে ঝাল ঝাল করে ব্রয়লার মুরগি ভুনা করেছি। আমাকে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনার ব্রয়লার মুরগি ভুনা রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করেছি ভাইয়া।আর সেই সাথে বলতে চাই আপনাদের যদি দাওয়াত দেওয়ার কোনো ব্যবস্থা থাকত তাহলে আমি আমার বাসায় আপনাকে দাওয়াত দিয়ে এই মুরগির ভুনা তৈরি করে খাওয়াতাম। কখনো যদি সময় সুযোগ হয় তাহলে অবশ্যই আসবেন। আমার তৈরি করা ব্রয়লার মুরগির ভুনা রেসিপিটি আপনাকে তৈরি করে খাওয়াবো। আপনার জন্য শুভকামনা রইল। দেড়

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া বয়লার মুরগি খেতে অনেকে অনীহা দেখায় তবে আমি এগুলো বেশিরভাগ সময় ফ্রাই করে খাই।আর যদি কখনো খাই এভাবে ভুনা করে খাই। এভাবে ভুনা করলে খাবারটা ভালোই লাগলো আপনার খাবারটি দেখে মনে হচ্ছে খুব মজাদার হয়েছে খুব সুন্দর হয়েছে তরকারিটি।

 2 years ago 

আমার বাসায়ও ব্রয়লার মুরগির ফ্রাই করে খাওয়া হয় আবার কখনো কখনো ভুনা করেও খাই। আমার কাছে দুটি পদ্ধতিই ভালো লাগে। আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44