"আমার পছন্দের মুরগির মাংসের রেসিপি " || ১০% বেনিফিট shy-fox এর জন্য

আমার প্রিয় আমার বাংলা ব্লগ এর বাংলা ভাষাভাষী ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জন্য আসসালামুয়ালাইকুম, এবং সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব ,অন্যান্য ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ।

CC_20220118_203517.png

খাবার খেতে আমরা সবাই ভালবাসি । মজাদার খাবার হলে তো কোন কথাই নেই । আমরা আমাদের প্রিয় খাবার এর জন্য অনেক পরিশ্রম করে থাকি । খাবারের স্বাদ কিভাবে বৃদ্ধি করা যায় , এটা , ওটা আরো অনেক কিছু ব্যবহার করে থাকি। তো বন্ধুরা ,আজ আমি আপনাদের দেখাবো মুরগির মাংস রান্নার প্রক্রিয়া । আপনাদের মাঝে উপস্থাপন করব , কিভাবে মুরগীর মাংস রান্না করলে স্বাদে ও গন্ধে অতুলনীয় এবং অনেক সুস্বাদু হবে । তো বন্ধুরা দেরী না করে চলুন শুরু করা যাক ।

IMG_20220114_234158__01__01.jpg

উপকরণঃ
১. মুরগির মাংস ।
২.সয়াবিন তেল ।
৩.পেঁয়াজ ।
৪. শুকনো মরিচ গুঁড়া ।
৫. হলুদ গুঁড়া ।
৬. জিরা বাটা ।
৭. রাঁধুনি মাংসের মসলা ।
৮.আদা বাটা ।
৯. রসুন বাটা ।
১০. লবণ ।

IMG_20220114_234714.jpgIMG_20220114_235019.jpg

কড়াইতে তেল ঢেলে দেবার পর পেঁয়াজ দিতে হবে এবং উপরের ছবির মত করে পেঁয়াজ ভেজে নিতে হবে

IMG_20220114_235156.jpgIMG_20220114_235336.jpg

পেঁয়াজ ভাজা হয়ে গেলে উপড়ে দেয়া ছবির মত করে পরিমাণমতো সব মসলা দিতে হবে । তারপর কিছুক্ষণ নেড়ে নেবার পর মাংস ঢেলে দিতে হবে ।

IMG_20220115_000458.jpg

মাংস ঢেলে দেবার পর অল্প পানি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে এভাবে কষিয়ে নিতে হবে ।

IMG_20220115_002313.jpg

এবার আবারও নতুন করে মাংসের পরিমাণ যত টুকু ঠিক অতটুকু পরিমাণ পানি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে কষিয়ে নিতে হবে ।

IMG_20220115_000505.jpgIMG_20220115_002302.jpg

মাংসে দেয়া পানি উপরে দেয়া ছবির মত করে শুকিয়ে নেবার পর আবারও নতুন করে মাংস সমতুল্য পানি দিতে হবে । অতঃপর মাংসের ঝোল যতক্ষণ পর্যন্ত ঘনো হয়ে না আসে ততক্ষণ পর্যন্ত মাংসগুলোকে ঢেকে জ্বাল দিতে হবে

IMG_20220115_000539.jpg

মাংসের ঝোল ঘন হয়ে আসলে তৈরি হয়ে গেল আমাদের মজাদার মুরগির মাংসের রেসিপি । এরপর আপনার মনের মত করে সাজিয়ে নেওয়ার পর গরম গরম পরিবেশন করুন সুস্বাদু মুরগির মাংস ।

সুপ্রিয় আমার বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা আমার তৈরি মুরগির মাংসের রেসিপি আপনাদের কাছে যদি ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই অবশ্যই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন আমি যেন পরবর্তী সময়ে আপনাদের মাঝে আরও সুন্দর সুন্দর রেসিপি উপহার দিতে পারি "ধন্যবাদ সবাইকে"।
Sort:  
 3 years ago 

আপনার মুরগির মাংস রান্নাটা অনেক সুন্দর হয়েছে।মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। আমার অনেক পছন্দ। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

মুরগির মাংসের রান্না আসলে সবারই ভালো লাগে । অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য ।

 3 years ago 

আপনার মুরগিটা দেখে আমার কাছে মনে হচ্ছে দেশি মুরগি আর দেশি মুরগির মাংস খেতে খুব টেস্টি হয়। মুরগির মাংসের রংটা অন্যরকম এসেছে মনে হয় খেতেও অন্যরকম একটি টেস্ট হয়েছে মুরগির মাংস আমার কাছে খেতে খুবই ভালো লাগে আপনার রান্নাটি ভাল লেগেছে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু , মুরগির রেসিপি টা সত্যি দেশি মুরগির ছিল। আসলে রান্নাবান্না তো আমাদের কাজ না, জাস্ট একটু চেষ্টা করেছি মাত্র। আমাকে দোয়া করবেন ও সহযোগিতা করবেন, আমি যেন এভাবে সামনে এগিয়ে যেতে পারি ।

 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।কালারটা দারুণ চমৎকার হয়েছে। দেখেই লোভ সামলানো যাচ্ছে না। প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।যা দেখে খুব সহজেই আপনার রন্ধনপ্রণালী বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে,আমার পোস্টে এত ভাল মন্তব্য করার জন্য । মুরগী রান্না টা আসলেই খুব সুস্বাদু হয়েছিল । তবে রান্নাবান্না তো আসলে মহিলা মানুষের কাজ । আমি জাস্ট একটু চেষ্টা করেছি মাত্র ।তবে আমার মনে হয় আপনারা রান্না করলে আরো অনেক অনেক সুস্বাদু হবে ।

 3 years ago 

মুরগি মাংস রেসিপি কিন্তু আমি খুবই ভালোবাসি এটি অনেক সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি। কিছুদিন আগে মুরগির মাংস রেসিপি খেলাম খুবই সুস্বাদু ছিল রেসিপিটি।আপনার তৈরি করা এই রেসিপিটি ঠিক তেমনি ভাবে সুস্বাদু হয়েছে মনে হচ্ছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মুরগির মাংসের রান্না আমার মনে হয় খুব কম সংখ্যক লোক অপছন্দ করে । মুরগি রান্না টা সত্যিই খুবই চমৎকার হয়েছিল । আপনার জন্য শুভকামনা রইল ।

 3 years ago 

আপনার উপস্থাপনা দারুন ছিল সেই সাথে মুরগির মাংস ভীষণ লোভনীয় ছিল। কারন মুরগির মাংস আমারও ভীষণ প্রিয় কালার টা দেখেই যেন খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য । পোস্ট করা রান্নাটা তো আপনাকে খাওয়াতে পারব না ।তবে আপনাকে দাওয়াত দিলাম । যদি আসেন ,তাহলে অবশ্যই নিজের হাতে খাবার রান্না করে আপনাকে খাওয়াবো ।

 3 years ago 

মুরগির মাংসের রেসিপিটি দেখতে তো অসাধারণ হয়েছে। রেসিপির কালার টা বেশ ভালো লাগলো। এরকম রান্নার কালার হলে খেতেও নিশ্চয়ই অনেক অসাধারণ হয়েছে। কিছু রান্না না খেয়ে দেখলেও মনে হয় তা অনেক সুস্বাদু। এত সুন্দর একটা রেসিপি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য "ধন্যবাদ", আমার রান্নার রেসিপি তে এত ভাল মন্তব্য করার জন্য । মুরগির মাংসের রান্নাটা আসলেই খুবই সুস্বাদু হয়েছিল । শুভকামনা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56691.97
ETH 2499.18
USDT 1.00
SBD 2.23