মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেন্ডম ফুলের ফটোগ্রাফি || ১০%বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"আজ বুধবার - ০২রা,ভাদ্র - ১৪২৯ বঙ্গাব্দ ১৭,আগস্ট - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-08-16_12-29-10-012.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করবো। সেদিন আমি আমাদের কুড়িগ্রাম শহরের জেলা পরিষদ কার্যালয়ে গিয়েছিলাম এক ভাইয়ের সাথে দেখা করতে। কিন্তু দুর্ভাগ্যবশত তার সাথে আমার দেখা হয়নি। আর তার সাথে যখন আমার দেখা হলো না তখন কাজটা অসমাপ্ত রেখেই বাড়ির পথে রওনা হচ্ছিলাম। ঠিক এমন সময় কিছু কিছু ফুলের সৌন্দর্য আমাকে খুবই আকৃষ্ট করছিল।

আমাদের কুড়িগ্রাম জেলা পরিষদের কার্যালয়ে খুব সুন্দর করে ফুলের বাগান সাজিয়েছে। আর সেই বাগানে খুবই সুন্দর সুন্দর ফুল ফুটেছিল।আর তাই আমি সেই ফুলের কাছে গিয়ে তাদের সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করলাম। এবং সেই সাথে আমার মুঠো ফোনে সুন্দর সুন্দর সেই ফুলগুলোর ফটোগ্রাফি ধারণ করে নিলাম। ফুলের সৌন্দর্য যতই দেখি ততই যেন মুগ্ধ হয়ে যাই। আসলে ফুলের সুন্দর্য মুখে বলে শেষ করার নয়।

আজ আমি আপনাদের মাঝে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরার চেষ্টা করছি। যদিও বা আমি ফটোগ্রাফিতে খুব বেশি পারদর্শী নই তবুও চেষ্টা করেছি সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করার।আশা করি এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে ইনশাআল্লাহ অবশ্যই ভালো লাগবে। তাহলে বন্ধুরা চলুন দেরি না করে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি থেকে ঘুরে আসা যাক।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ১ "

IMG_20220816_122020.jpg

এই ফুলটির নাম সাদা জবা ফুল।
এই ফুলটি সকলের কাছে খুবই পরিচিত একটি ফুল। এই জবা ফুল কয়েকটি রংয়ের হয়ে থাকে। তবে আমি সেদিন সাদা রঙের এই জবা ফুলটি দেখে খুবই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। তাই হাতের মোবাইল ফোনটি বের করে ফটোগ্রাফি করে নেই।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ২ "

IMG_20220816_122132.jpg

এই ফুলটিও জবা ফুল। এই ফুলটি হালকা মিষ্টি কালারের জবা ফুল। আমি এই রঙের জবা ফুল আগে কখনো দেখিনি। সেদিন যখন প্রথম এই ফুলটি দেখেছিলাম তখন আমার কাছে ফুলটি দারুন লেগেছে। তাই ফুলটির ফটোগ্রাফি করে নেই আমার মোবাইল ফোনে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20220816_122457.jpg

এই ফুলটির নামও জবা ফুল। গোলাপি রঙের এই জবা ফুলটি দেখতে সত্যি অনেক অনেক সুন্দর। জবা ফুলের বেশ কয়েকটি রং হয়ে থাকে। তারমধ্যে এই গোলাপি রঙের জবা সত্যিই সকলের দৃষ্টি কেড়ে নেয়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20220816_122358.jpg

এই ফুলটির নাম হলুদ জবা ফুল। জবা ফুলের বেশ কয়েকটি রঙের মধ্যে হলুদ জবা ফুল অন্যতম। আমি একসাথে কখনো এত রঙের জবা ফুল দেখিনি। শুধুমাত্র সাদা ও লাল আমার চোখে পড়তো। কিন্তু সেদিন এত রংবেরঙের জবা ফুল দেখে সত্যিই অনেক অনেক ভালো লেগেছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20220816_122257.jpg

এই ফুলটির নাম হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুলকে আমরা সবাই ফুলের রানী হিসেবে জানি। একটি বাগানে অনেক অনেক গোলাপ ফুল ফুটেছিল। আর আমি অনেকগুলো গোলাপ ফুলের মাঝখান থেকে একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি করে নেই। আমার বিশ্বাস আপনাদের কাছেও এই ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগবে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20220816_122059.jpg

এই ফুলটির নাম ইংরেজিতে রেড রোজ যা বাংলায় লাল গোলাপ নামে পরিচিত। লাল রঙের গোলাপ ফুল দেখতে ভারী সুন্দর হয়। ফুলটি ফোটার পরে আস্তে আস্তে করে পাপড়ি ঝরে পড়ে নিঃশেষ হয়ে যাচ্ছিল। যার কারনে ফুলের সৌন্দর্য কিছুটা মলিন হয়ে গেছে। তবুও ফুলটি দেখতে আমার কাছে দারুন লেগেছে। আর তাই ফটোগ্রাফি ধারণ করে নেই আমার মোবাইল ফোনে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20220816_122218.jpg

এই ফুলটির নাম আমার জানা ছিল না, পরে গুগলে সার্চ দিয়ে জানতে পেরেছি ফুলটির নাম Lagerstroemia Indica । আমাদের অঞ্চলে আঞ্চলিক ভাষায় এই ফুলটিকে অনেকে চেরি ফুল নামে চেনে। নাম যাই হোক না কেন ফুলটি দেখতে ভারী চমৎকার। গাছে যখন থোকায় থোকায় অনেকগুলো ফুল ফুটে থাকে তখন ফুল গুলো দেখে চোখ জুড়িয়ে যায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png

" ফটোগ্রাফি : ৮ "

IMG_20220816_121901.jpg

IMG_20220816_121823.jpg

এই ফুলটি ও সাদা রংয়ের চেরি ফুল। গোলাপি রঙের চেরি ফুল এবং সাদা রঙের চেরি ফুল পাশাপাশি গাছে ফুটেছিল। আমি গোলাপি রঙের চেরি ফুলের ফটোগ্রাফি করার পরে সাদা রঙের চেরি ফুলের ফটোগ্রাফি করেছিলাম। দুটি ফুল একই রকম হলেও রঙের ভিন্নতার কারণে সৌন্দর্যও ভিন্ন রকমের হয়েছে। তবে দুটি ফুলই আমার কাছে ভীষণ ভালো লেগেছে আর তাই আমার মোবাইল ফোনে ফটোগ্রাফি ধারণ করে নিই।

আশা করি আমার ফুলের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...923jDPN36y1mC6nREgXLxpVNKY67PEB4YJ8cskAjk61zvxTRrXgaQQvTunA3og4Yf8mwMEEke9xojaKLxamdxm2nQR1Pken3K2jviauVWtn2WPfY4gwfKMThHP.gif

Sort:  
 2 years ago 

বাহ !! ভাইয়া আপনি সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে এত রঙের জবা ফুলে এক সাথে দেখতে আরো বেশি ভালো লাগছে। আমি লাল রঙের জবা ফুল ছাড়া আর এত রংগের জবা ফুল দেখিনি।

 2 years ago 

আপু আমার পোস্টের মাধ্যমে ভিন্ন ভিন্ন রংয়ের জবা ফুল দেখতে পেয়ে খুব সুন্দর মন্তব্য করেছেন যা পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি দেখলে ভিশন ভালো লাগে। কারণ ফুল আমার ভিশন পছন্দের তালিকায় প্রথম। সাদা রং এর চেরি ফুলের ছবিটি দারুন হয়েছে। জবা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।গোলাপ ফুলের ছবিটি অনেক সুন্দর হয়েছে। সবমিলিয়ে দারুন দারুন কিছু ছবির ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাই আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

আপনার উপস্থাপন করা ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে আপনার এই পোষ্টের মাধ্যমে আজকে অনেক নাম না জানা ফুলের ফটোগ্রাফি দেখলাম এটি দেখে আমি খুবই আনন্দিত ধন্যবাদ ভাই আপনাকে। আশা করি এমন পোস্ট আমাদের মাঝে আরো শেয়ার করবেন।

 2 years ago 

ভাই আমার ফুলের ফটোগ্রাফি দেখে আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বেশ কিছু ফুল দেখতে পেলাম আপনার আজকের পোস্টের মাধ্যমে। হলুদ জবা আমি এর আগে কখনো দেখিনি। আজকে প্রথম দেখতে পেলাম। অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমার পোষ্টের মাধ্যমে আপনি হলুদ জবা ফুলটি দেখতে পেয়েছেন জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ

 2 years ago 

মোবাইল ফোন দ্বারা যে ফটোগ্রাফি গুলো করেছেন সবগুলো অসাধারণ হয়েছে। ফোনের ক্যামেরা দিয়ে অনেক ভালো ফটোগ্রাফি করেছেন ভাইয়া। কোনটা রেখে কোনটাকে সুন্দর বলবো বুঝতেই পারছিনা। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট সুন্দর বর্ণনার সাথে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমি আরো নিত্য নতুন ফুলের ফটোগ্রাফি করতে অনুপ্রাণিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর করে প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। একদম পারফেক্ট ফটোগ্রাফারের মত ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলা সত্যিই অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর মন্তব্য করেছেন আমার পোস্টে এসে। আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমি আরো নিত্য নতুন ফটোগ্রাফি করাতে অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ।

 2 years ago 

কে বলেছে ভাই আপনার ফটোগ্রাফি ভালো হয় না দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন। আর সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে আমার সবচেয়ে প্রিয় জিনিসের ফটোগ্রাফি করেছেন আর এই ফুলের ফটোগ্রাফি দেখলে না দেখে থাকতেই পারি না শুধু তাকিয়ে থাকতে মন চায়। অসংখ্য ধন্যবাদ ভাই ইউনিক কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেক ভাই ও বোন আছে যারা সত্যিকার অর্থেই খুবই সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। তাদের তুলনায় আমার ফটোগ্রাফি সামান্যই মনে হয়। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাদের মাঝে এরকম ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42