অসুস্থতা যখন খারাপ লাগার কারণ হয়

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210905_202517.jpg
গতকালের দিনটা বেশ ভালো ভাবেই কেটে গেছে। বন্ধুদের সময় দেওয়া বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া, তাদের সঙ্গে আড্ডা জমানো,খুনসুটিতে মেতে ওঠা সবই ছিল কালকের রুটিনে। শেষ কবে যে এত সুন্দর সময় কেটেছে তা খুঁজে পাওয়া দুষ্কর। সব মিলে দিনটা ভালই উপভোগ করেছিলাম।

গতকাল রাতে ঘোরাঘুরি করে আসার পর থেকে শরীরটা খুব একটা ভালো কাটছিল না। গতকাল বুঝতে না পারলেও, আজকে অসুস্থতা হাড়ে হাড়ে টের পাওয়া যাচ্ছে। গতকালের অতিরিক্ত হাঁটা-চলার কারণে সকাল থেকে পায়ে ব্যাথা। তার মধ্যে আবার শরীরে জ্বর এসে পড়েছে। স্বাভাবিকভাবে আমার জ্বর হয় না বললেই চলে। ছোটবেলা থেকেই এমন হচ্ছে। বোধহয় আমার শরীরের ইমিউনিটি সিস্টেম অনেক শক্তিশালী। করণ ছোটবেলায় আম্মু যখন স্কুলে চলে যেত তখন আমি আমাদের বাড়ির সামনের পুকুরটিতে প্রতিদিন প্রায় এক ঘন্টা ধরে গোসল করতাম। তবুও জ্বর হতো না।২-৩ বছর পর পর জ্বরে আক্রান্ত হই। আজকের জ্বরটা হয়তো পায়ে অতিরিক্ত ব্যথার কারণে হয়েছে। স্বাভাবিকভাবে যখন আমার কোথাও প্রচন্ড ব্যথা হয় তখন একটু করে জ্বর আসে। সকাল থেকে ভালো মতো খাবার খেতে পারিনি। সকাল এবং দুপুর বেলাতে পুরো প্লেটে ভাত না খেয়ে রেখে দিয়েছি। জ্বর আসলে সবার ক্ষেত্রেই খাবারের রুচি তেমন একটা থাকে না। জ্বর এবং ব্যথার কারণে সকাল থেকে বাইরে যেতে পারিনি। সারাদিন শুয়ে বসে কেটে গেছে।

অসুস্থতা কারও পর নয়। অসুস্থতা সবার জীবনে আসবে। এ সময় ধৈর্য না হারিয়ে উপরওয়ালার কাছে থেকে সাহায্য চাইতে হবে। কারণ অসুখ-বিসুখ বিপদ আপদ আল্লাহ তা'আলা তাঁর বান্দাদের পরীক্ষার জন্য দিয়ে থাকেন। সব সময় সুস্থ থাকলে আমরা সুস্থ থাকার গুরুত্ব বুঝতে পারি না।

IMG_20210905_202504.jpg

Sort:  

আপনার অসুস্থতায় আমি বিষন্ন।আপনি খুব শক্ত লোক।তার পরও আপনার এমন হটাৎ অসুস্থতায় আমি সমবেদনা জানাই।অবশ্যই শরীরের যত্ন নেবেন।

তার মধ্যে আবার শরীরে জ্বর এসে পড়েছে। স্বাভাবিকভাবে আমার জ্বর হয় না বললেই চলে। ছোটবেলা থেকেই এমন হচ্ছে।

ডা: @shuvo35 ভাই আপনি একে কিছু উপদেশ দিন।😍

 3 years ago 

আমার প্রীতি আপনার এত ভালবাসা সত্যিই আমাকে মুগ্ধ করলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দোয়া করি যেনো তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। তবে আমাদের সকলকে নিজের প্রতি খেয়াল রাখতে হবে৷ আর এখন যেসময় আমরা পার করছি, এই সময়ে আমাদের বেশি সচেতন হতে হবে৷ ধন্যবাদ

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনি খুব তাড়াতাড়িই সুস্থ হয়ে উঠবেন এই কামনায় করি।এখন জ্বর গরমের জন্য ও হতে পারে ।সাবধানে থাকুন ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31