প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি [10% beneficiary for shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো স্টিমীট বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই বেশ ভালোই আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমরা সবাই প্রতিনিয়ত আমাদের পোস্টে ভিন্নতা আনার জন্য বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করার পাশাপাশি ক্রাফট, চিত্রাঙ্কন এবং রেসিপি পোষ্ট লিখে থাকি। এতে করে সাধারণ ব্লগারদের আমাদের কনটেন্টগুলো পড়ার প্রতি একঘেয়েমি না এসে বরং আগ্রহ বেড়ে যায়। এউদ্দেশ্যে আজকে আমি সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করব।

বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। এদেশের প্রকৃতিতে রয়েছে বৈচিত্র্যময় রূপের সমাহার।এদেশের প্রকৃতির বিভিন্ন উপকরণ যেমন গাছপালা, নদী-নালা, মুক্ত আকাশ, ফসলের ক্ষেত সবকিছুর সৌন্দর্যতে প্রেমে পরতে যে কেউ বাধ্য। প্রকৃতির এই বৈচিত্র্যময় রূপ মুগ্ধ করে যেকোনো প্রকৃতিপ্রেমীকেই। শুধু যে প্রকৃতিপ্রেমীদের কে মুগ্ধ করে তা নয়, প্রকৃতির সৌন্দর্যতে সাধারণ মানুষরাও মুগ্ধ। যার ফলে প্রকৃতির সৌন্দর্যের কিছুটা রূপ আজকে আমি আমার পোস্টে আপনাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করবো।

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি:

📷ফটো-১

IMG-20220227-WA0000.jpg

  • গতকাল আমি এবং আমার বন্ধুরা মিলে সাভারের পাশে গৃহ অঞ্চলের দিকে ঘুরতে বের হই। একটি গাছের উপরের অংশের সঙ্গে মুক্ত আকাশের বেশ খানিকটা অংশ নিয়ে উপরের ফটোগ্রাফিটি সম্পন্ন করেছি। আশাকরি ছবিটা আপনাদের ভাল লাগবে।
📷ফটো-২

IMG-20220227-WA0001.jpg

  • গেরুয়াতে যাওয়ার সময় রাস্তার পাশে একটি সজনার গাছ দেখতে পেলাম। সজনার গাছটিতে দেখি ভালোই ফুল ফুটেছে। ফুলগুলো ভালো লাগলো, এজন্য ছবি উঠিয়ে নিলাম। আশাকরি ছবিটি আপনাদেরও পছন্দ হবে।
📷ফটো-৩

IMG-20220227-WA0002.jpg

  • গেরুয়া অঞ্চলের ভেতরের দিকে একটি গ্রাম রয়েছে। ওই গ্রামের কৃষি জমির পাশে অনেকগুলো গাছ দাঁড়িয়ে রয়েছে। কৃষি জমির পাশের গাছ গুলো দেখতে অনেক ভাল লাগছিল। এজন্য ভাবলাম এই সুন্দর দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নেই। আর এজন্যই ছবিটি উঠিয়ে আপনাদের সঙ্গে শেয়ার করলাম।
📷ফটো-৪

IMG-20220228-WA0007.jpg

  • গ্রামের একটি বাড়ির সামনে নারকেলের গাছ দেখতে পেলাম। নারিকেলের গাছটি বিশাল বড় আকৃতির ছিল। অনেক দূর থেকে কিছুটা জুম করে নারকেলের গাছের উপরের অংশের ছবি উঠিয়ে নিলাম। আশাকরি ছবিটা আপনাদের বেশ ভালোই লাগবে।
📷ফটো-৫

IMG-20220228-WA0018.jpg

📷ফটো-৬

IMG-20220228-WA0021.jpg

📷ফটো-৭

IMG-20220228-WA0015.jpg

📷ফটো-৮

IMG-20220228-WA0004.jpg

📷ফটো-৯

IMG-20220228-WA0014.jpg

  • ওই অঞ্চলে একটি বাড়ির সামনে একটি বাগান ছিল। বাগানে বেশ কয়েকটি সৌন্দর্য বর্ধনকারী ফুলের গাছ লাগানো হয়েছিল। গাছগুলোতে অবশ্য এখনও ফুল ধরেনি। শুধুমাত্র একটি গাছে একটি ফুল এবং কয়েকটি ফুলের কলি ফুটে ছিল। তবে গাছগুলোর সুন্দর হওয়ায় গাছের কয়েকটি ছবি উঠিয়ে নিলাম। আশা করি উপরোক্ত ছবি পাঁচটি ও আপনাদের বেশ ভালো লাগবে।
সবকিছু মিলে আমার আজকের ফটোগ্রাফি পোস্টটি সাজানো। যদিও খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে আমার বাংলা ব্লগ এ লেখালেখি শুরু করার পর থেকে মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি। আর আমার প্রচেষ্টা থেকে ছবিগুলো উঠিয়ে আপনাদের সঙ্গে শেয়ার করা।

ধন্যবাদ সবাইকে।

@mahamuddipu

Photography@mahamuddipu
DeviceVivo Y19
LocationLink

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

received_2603299033249755.jpeg

আমি মাহমুদ দিপু। আমি বাংলাদেশের ঢাকা জেলায় অবস্থান করছি।আমি পেশায় একজন ছাত্র। বিজ্ঞান বিভাগের ছাত্র হলেও লেখালেখি করতে আমার খুব ভালো লাগে। বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো এবং বিভিন্ন ধরনের খাবার খাওয়া আমার সখ। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে অনেক ভালোবাসি।
Sort:  

বাহ বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। আর সাথে বর্ণনা দিয়েছেন। যার ফলে ফটোগুলো দেখে বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।সবগুলো ছবিই দারুন ছিল।প্রথম এবং শেষের কয়েকটি ছবি অনেক দারুণভাবে ক্যাপচার করেছেন। এত সুন্দর একটা ফটোগ্রাফির কাস্টমারের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর করে গ্রামের কিছু প্রাকৃতিক পরিবেশ আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন আমাদের সাথে ।এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কিছু মনে না করলে একটা কথা বলি, আপনার ফটোগ্রাফিতে যদি কিছুটা সেচুরেশন বাড়িয়ে দেন তাহলে আপনার ফটোগ্রাফি গুলো দেখতে আরো বেশী সুন্দর লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সেচুরেশন বাড়ানো কি জিনিস ভাই বুঝলাম না।গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ইডিট করে সেচুরেশন বাড়াতে হয়।

 2 years ago 

বাহ! ভাইয়া বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন তো, দেখে তো অনেক মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। আর সাথে খুবই চমৎকার বর্ণনা দিয়েছেন। যার ফলে ফটোগুলো দেখে বুঝতে অনেক সুবিধা হয়েছে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি ঠিকই বলেছেন আমাদের প্রতিদিনের পোস্টে কিছু ভিন্নতা থাকা দরকার। আর সাভারের সাইডের খুব সুন্দর কিছু জায়গা রয়েছে যেখানে গেলে মন অনেক ভাল হয়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তোলা প্রতিটি ছবি আমার অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি প্রতিটা ছবি তুলেছেন। সব গুলো ছবিতে পর্যাপ্ত ডিটেইলস ছিলো। আপনার ছবি তোলার হাত অনেক পাকা। খুব ভালো লাগলো দেখে। ধন্যবাদ ভাই এতো সুন্দর ছবি উপহার দেওয়ার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। এইদেশের সৌন্দর্য দেখলে আপনাকে মুগ্ধ হতেই হবে এটা আপনি ঠিকই বলেছেন ভাই। ফটোগ্রাফি গুলো ভালো ছিল। বেশ ভালো ফটোগ্রাফি করেছেন। এবং উপস্থাপনা টাও ভালো করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

ওয়াও ভাই আপনি তো দেখছি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করতে পারেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলোর মধ্যে 7 নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে অনেক চমৎকার লেগেছে তাছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল । সবমিলিয়ে দারুন ভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে পাতাবাহার গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যে ফটোগ্রাফি গুলো আসলেই খুব অসাধারণ হয় আপনি চমৎকার করে অনেকগুলো ফটোগ্রাফি নিয়েছেন। আপনি প্রকৃতির যে সৌন্দর্য উপলব্ধি করতে পেরেছেন সেইটা আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33