"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) ||

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন।আজকে আমি @rex-somun ভাই কর্তৃক আয়োজিত আমার বাংলা ব্লগে স্ট্রীটফুড রিভিও প্রতিযোগিতায় অংশ গ্রহন করতেছি ।চলুন শুরু করি ।

              আমার স্ট্রীটফুড রিভিও

IMG_20210816_203040.jpg

বাংলাদেশের প্রেক্ষাপটে স্ট্রীট ফুড অত্যন্ত একটি জনপ্রিয় খাবার। ছোট বাচ্চা থেকে শুরু করে মধ্যবয়সী, বয়োজ্যেষ্ঠ সবাই প্রায় স্ট্রীট ফুড পছন্দ করেন। স্ট্রীট ফুড অত্যন্ত মুখরোচক একটি খাবার। যার ফলে ফুটপাতে কিংবা অন্য কোন অস্থায়ী দোকান গুলোতে স্ট্রিটফুড দেখলে লোকজনের ভিড় জমে যায় এসব মুখরোচক খাবার খাওয়ার জন্য। লোভ সামলানো কঠিন হয়ে পড়ে।

IMG_20210816_203441.jpg
আমার প্রিয় স্ট্রিটফুড গুলোর মধ্যে একটি হল টিকা কাবাব। এই খাবারটি দেখলে নিজেকে সামাল দিতে কষ্ট হয়। বাসা থেকে স্ট্রীট ফুড খেতে নিষেধ করা হয়েছে। কারণ এই মুখরোচক খাবার গুলো খেতে সুস্বাদু হলেও অস্বাস্থ্যকর। অনেকদিন হলো স্ট্রিটফুড খাওয়া হয়না। আবার কমিউনিটি থেকে "স্ট্রীট ফুড রিভিউ" এর প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সেজন্য ভাবলাম স্ট্রিটফুড খেয়ে আসি। যেই কথা, সেই কাজ। বেরিয়ে পড়লাম বগুড়া জেলার বিখ্যাত স্থান সাতমাথার উদ্দেশ্যে। সাতমাথার কেন্দ্রস্থলের পাশের দোকান গুলো বগুড়া জেলার মধ্যে স্ট্রীট ফুড এর জন্য বিখ্যাত। সেখানে স্ট্রিটফুড খেতে প্রতিনিয়ত লোকজনের ভিড় জমে যায়। সেখানে হরেক রকমের স্ট্রীট ফুড পাওয়া গেলেও আমি আমার প্রিয় টিকা কাবাব খেলাম। অনেকদিন পর রাস্তার এসব খাবার খেতে কি যে টেস্ট লাগছিল তা বলে বোঝানো দায়।

IMG_20210816_203604.jpg

রাস্তার এসব অস্থায়ী দোকানের খাবারের মান অস্বাস্থ্যকর হলেও এগুলো খেতে অত্যন্ত সুস্বাদু। প্রতিদিন এসব খাবার খাওয়া উচিত নয়। তবে মাঝে মাঝে এসব খাবার খাওয়ার সুযোগ পেলে মন্দ হয় না। পরিশেষে ধন্যবাদ জানাই আমাদের প্রিয় মডারেটর ভাই @rex-sumon ভাইকে, যার জন্য এতদিন পর রাস্তার এসব মুখরোচক খাবার খেতে পারলাম।

IMG_20210816_203018.jpg

IMG_20210816_203608.jpg

Sort:  
 3 years ago 

হুম অনেক খাবার, যদিও আমি খুব বেশী খাই না বাহিরের খাবার। তবে মাঝে মাঝে পরিচিত একটি দোকান হতে নুডুলস খাই। সেটার রিভিউ ভাগ করে নেব একদিন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার পোষ্টের জন্য অপেক্ষায় থাকলাম ভাই। নুডুলস আমারও খুব প্রিয়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দেখেই খেতে ইচ্ছা করছে । বহুদিন হলো বাহিরের খাবার খাওয়া হয় না । শুভেচ্ছা রইল তোমার জন্য।

 3 years ago 

ভাই বগুড়ায় এসে একদিন খেয়ে যাইয়েন। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক জনপ্রিয় এবং বহুল প্রচলিত একটি খাবার নিয়ে এসেছেন যেটি আসলে স্ট্রিটফুড হিসেবে অনেক জনপ্রিয়। বিকেলে এই খাবার খাইনি এরকম লোকের সংখ্যা পাওয়া খুব কঠিন। অনেক সুন্দর হয়েছে এবং ধন্যবাদ

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আশা করি আপনাকে সব সময় আমার পাশে পাব।

 3 years ago 

খাবারের ছবিগুলো মুখরোচক হয়েছে। খেতে মন চাচ্ছে।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

স্ট্রীটফুড মানে অনেক খাবারের সমাহার।আর লোভনীয় বিষয়।খুব ভালো ছিল আপনার পোস্টটি।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দিদি আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

ছোলা আমারও প্রিয় খাবার। এটি অনেক শক্তিশালী খাদ্য হিসেবে পরিচিত। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63342.09
ETH 2658.68
USDT 1.00
SBD 2.81